স্পোর্টস পোস্ট || এশিয়া কাপ ২০২৩- নেপাল টিমের বিরুদ্ধে পাকিস্তানের বিশাল জয়

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আবারো স্পোর্টস বিষয়ক পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। ক্রিকেট খেলা ছোটবেলা থেকেই আমার ভীষণ পছন্দ। তাই চেষ্টা করি ক্রিকেট ম্যাচ দেখতে। যাইহোক আপনারা অনেকেই হয়তো জানেন,ইতিমধ্যে এশিয়া কাপ শুরু হয়ে গিয়েছে। এবারের এশিয়া কাপ পাকিস্তান এবং শ্রীলংকা যৌথভাবে আয়োজন করেছে। এবার ছয়টি দেশ এশিয়া কাপে অংশগ্রহণ করেছে। দল গুলো হচ্ছে - বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, আফগানিস্তান এবং নেপাল। নেপাল এবার প্রথম বারের মতো এশিয়া কাপে অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করেছে।


ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

যাইহোক ৩০শে আগষ্ট অর্থাৎ গতকালকে এই টুর্নামেন্টের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। প্রথম ম্যাচ পাকিস্তান এবং নেপালের সাথে অনুষ্ঠিত হয়। পাকিস্তানের মুলতান ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। টসে জিতে পাকিস্তান প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান এবং ইমাম উল হক শুরুটা মোটেই ভালো করতে পারেনি। পাকিস্তানের ইনিংস এর ষষ্ঠ ওভারে দলীয় ২১ রানের মাথায় ক্যাচ আউট হয়ে ফখর জামান সাজঘরে ফিরে যায়। তারপর পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ক্রিজে আসেন ব্যাট করতে। কিছুক্ষণ পর ইমাম উল হক রান আউট হয়ে সাজঘরে ফিরে যায়। এরপর রিজওয়ান ব্যাটিং করতে নামলে,বাবর আজম এবং রিজওয়ান দারুণ জুটি গড়ে তোলে।


ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

তারা দুজনেই রানের চাকা সচল রাখে। ব্যক্তিগত ৪৪ রান করে ২৪তম ওভারে দলীয় ১১১ রানের মাথায় রিজওয়ান রান আউট হয়ে যায়। পরবর্তীতে ইফতেখার আহমেদ এবং বাবর আজম অসাধারণ একটি জুটি গড়ে তোলে। দুজনেই সমান তালে একের পর এক বাউন্ডারি হাঁকান। তারা দুজনেই সেঞ্চুরি তুলে নেন। বাবর আজম ১৫১ রান করে শেষ ওভারে দলীয় ৩৩৮ রানের মাথায় আউট হয়ে যায়। ইফতেখার আহমেদ ১০৯ রান করে অপরাজিত থাকে। পাকিস্তান শেষ পর্যন্ত ৩৪২/৬ রান করতে সক্ষম হয়। পাকিস্তান তাদের ইনিংসের শুরুতে কিছুটা চাপে পরলেও, পরবর্তীতে বাবর আজম এবং অন্যান্য ব্যাটসম্যানদের ব্যাটিং দৃঢ়তায় রানের পাহাড় গড়তে সক্ষম হয়। নেপালের কোনো বোলার তেমন ভালো বোলিং করতে পারেনি।


ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

জবাবে ৩৪৩ রানের টার্গেট নিয়ে ব্যাটিংয়ে নামা নেপাল টিম শুরুতেই চাপে পড়ে যায়। দলীয় ১৪ রানের মাথায় তারা ৩ উইকেট হারায়। শাহেনশাহ আফ্রিদি দারুণ বোলিং করে। এরপর নেপালের আরিফ শেখ এবং সোম্পাল কামী ছোটখাটো একটি পার্টনারশিপ গড়ে তোলে। দলীয় ৭৩ রানের মাথায় তাদের পার্টনারশিপ ভেঙে গেলে,একের পর এক উইকেট পড়তে থাকে। শেষ পর্যন্ত ২৪ তম ওভারে দলীয় ১০৪ রানের মাথায় নেপাল অলআউট হয়ে যায়। পাকিস্তানের প্রায় সব বোলাররা দারুণ বোলিং করেছে। শাদাব খান ৬.৪ ওভার বল করে ২৭ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট তুলে নেয়। পাকিস্তান ২৩৮ রানের বিশাল জয় পায়। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়।


ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিস্পোর্টস
স্ক্রিনশট ক্রেডিট@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ৩১.৮.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 
 last year 

এবারের এশিয়া কাপ দেখে মনে হচ্ছে অনেক জমজমাট হবে খেলাটা। পাকিস্তানের খেলাটা কালকে আমি দেখেছিলাম অনেক ভালো একটা শুরু করলো পাকিস্তান ক্রিকেট দল ‌। আশা করি এবার এশিয়া কাপ খেলা দেখে অনেক মজা হবে।

Posted using SteemPro Mobile

 last year 

মজা হবে কিভাবে ভাই, আজকে বাংলাদেশ এতো বাজেভাবে হেরেছে যা কল্পনা করিনি। যাইহোক পোস্ট পড়ে এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

এবারের এশিয়া কাপে দেখছি পাকিস্তান অনেক ভালো ক্রিকেট খেলতে শুরু করে দিয়েছে। আমরাও খেলা দেখছিলাম প্রথমে তো ভাবতেই পেরেছিলাম না যে এত বেশি রান হয়ে যাবে।

Posted using SteemPro Mobile

 last year 

আসলেই প্রথম ভাবিনি পাকিস্তান এতো রান করতে পারবে। তবে বাবর এবং ইফতেখার সেঞ্চুরি করায় এতো রান হয়েছে। যাইহোক পোস্ট পড়ে যথাযথ মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

এশিয়া কাপের প্রথম ম্যাচটি আমি পুরোপুরি দেখেছি। ম্যাচটি দেখে আমার খুবই ভালো লেগেছে । যেহেতু আমি একজন পাকিস্তানি সাপোর্টার হিসেবে আমার ভালো লাগারই কথা। পরে ম্যাচ ভারত পাকিস্তান। আমার মনে হয় এশিয়া কাপটি খুব জমজমাট ভাবে মেতে উঠবে। শুভকামনা রইল আমার প্রিয় টিম পাকিস্তানের জন্য।

 last year 

যদিও আমি ভারতের সাপোর্টার, তবে এমন দুর্দান্ত ব্যাটিং দেখে আমারও খুব ভালো লেগেছে। আগামীকাল ভারত বনাম পাকিস্তানের ম্যাচটি দেখার জন্য ভীষণ এক্সাইটেড আমি। যাইহোক পোস্ট পড়ে যথাযথ মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার পছন্দের দলের মধ্যে পাকিস্তান অন্যতম৷ পাকিস্তানের খেলা আমি সবসময় দেখি৷ এই খেলাটিও আমি দেখেছিলাম৷ তবে ব্যস্ততার কারণে শেষের দিকের সময় দেখা হয়নি ৷ পাকিস্তান যখন তাদের রান তৈরি করছিল তখন খুবই ভালো লাগছিল৷ বাবর আজমের সেঞ্চুরি দেখতে পেয়ে খুব ভালো লাগলো৷ পাকিস্তান ভবিষ্যতে আরো সুন্দর এবং ভালো কিছু উপহার দিবে বলে আশা করি৷

 last year 

বাবর আজম এবং ইফতেখার আহমেদ এর ব্যাটিং দেখতে দারুণ লেগেছিল। যাইহোক পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

এশিয়া কাপ খেলা মানে এশিয়ার শ্রেষ্ঠত্ব লড়াই। নেপাল এবং পাকিস্তানের মধ্যের খেলাটি প্রথম থেকে মনে হয়েছিল পাকিস্তান খুব বেশি রান করতে পারবে না। কিন্তু শেষে তারা বিশাল সংগ্রহ করেছিল এবং পাশাপাশি খুব কম রানের মধ্যে নেপাল আউট হয়ে যায় বিশাল ব্যবধানে পাকিস্তান জিতে যায় তাদের প্রথম ম্যাচে। আর এটা তাদেরকে বেশ খানিক এগিয়ে রাখবে ধন্যবাদ ভাই আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

প্রথম দিকে নেপালের বোলাররা চমৎকার বোলিং করেছিল। বেশ চাপে ছিলো পাকিস্তান। কিন্তু বাবর আজম এবং রিজওয়ান সেই চাপ কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে। যাইহোক আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

এশিয়া কাপ টুর্নামেন্টে পাকিস্তানের যাত্রাটা নিঃসন্দেহে খুবই সুন্দর হয়েছে। বিশাল জয়ের ফলে পাকিস্তান আগামী ম্যাচগুলোতে ভালো খেলার আরো বেশি উৎসাহ ও অনুপ্রেরণা পাবে। সব মিলিয়ে এবার আমরা দুর্দান্ত একটি এশিয়া কাপ উপভোগ করতে যাচ্ছি। দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

পাকিস্তান শুভ সূচনা করেছে ঠিকই, কিন্তু বাংলাদেশের খেলা দেখে হতাশ হয়েছি। দেখা যাক পরবর্তীতে কি হয়। আশা করি বেশ উপভোগ করবো পুরো টুর্নামেন্টটি। যাইহোক গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45