"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা-২৯| নতুন বছরের নতুন ব্যানার

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।

আজকে আমি আমার বাংলা ব্লগ এর ২৯তম প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। এই কয়েকদিন যাবৎ ভাবছি প্রতিযোগিতায় কিভাবে অংশগ্রহণ করা যায়। অনেকে সুন্দর সুন্দর আর্ট এবং পেইন্টিং এর মাধ্যমে ইতিমধ্যে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে খুব ভালো লেগেছে। কারণ আমি মনে করি বিজয়ী হওয়ার চেয়ে, প্রতিযোগিতায় অংশগ্রহণ করাটাই মুখ্য বিষয়। আমার বাংলা ব্লগ এর সম্মানিত ফাউন্ডার,এডমিন এবং মডারেটররা প্রতিনিয়ত নিত্য নতুন প্রতিযোগিতার আয়োজন এর মাধ্যমে, আমাদেরকে সুযোগ করে দেয় আমাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে। সেজন্য তাদেরকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি এবং তাদের কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

যাইহোক এই প্রতিযোগিতায় অনেকের অংশগ্রহণ এর পোস্ট দেখে, আমি ভীষণ অনুপ্রাণিত হয়েছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। তারই পরিপ্রেক্ষিতে আমি আমার বাংলা ব্লগ এর নতুন বছরের নতুন ব্যানার এর ড্রয়িং করেছি। প্রচুর ব্যস্ততার কারণে এই ড্রয়িংটা সম্পন্ন করতে আমার দুই দিন সময় লেগেছে। চিত্রাংকনটি সম্পন্ন করার পর আমার খুব ভালো লেগেছে এই ভেবে যে ফাইনালি আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারছি। চিত্রাংকনটি কেমন হয়েছে সেটা আপনারা বিচার করবেন। তো যাইহোক অনেক কথা বলে ফেললাম, চিত্রাংকনটি ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।

আমার বাংলা ব্লগ এর নতুন বছরের নতুন ব্যানার

IMG-20230125-WA0011.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • কালো কালির কলম
  • স্কেল
  • রাবার
  • কাটার
  • ছোট পিরিচ

20230125_163654.jpg

চিত্রাংকন প্রক্রিয়া নিম্নরুপঃ

ধাপ-১

IMG-20230125-WA0000.jpg

প্রথমে আমি ছোট পিরিচ এবং পেন্সিল দিয়ে একটি বৃত্ত এঁকে নিলাম।

ধাপ-২

IMG-20230125-WA0009.jpg

তারপর আমি বৃত্তের চারপাশে পাতার মতো এঁকে ডিজাইন করে নিলাম এবং নিচে ছোট একটি প্রজাপতি এঁকে নিলাম। এরপর প্রজাপতিটি কালো কালি দিয়ে গাঢ় করে নিলাম এবং রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৩

IMG-20230125-WA0008.jpg

এরপর বৃত্তের চারপাশে থাকা পাতার ডিজাইন গুলো, রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৪

IMG-20230125-WA0001.jpg

এরপর বৃত্তের মধ্যে ইংরেজিতে আমার বাংলা ব্লগ লিখে নিলাম এবং রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৫

IMG-20230125-WA0002.jpg

তারপর আমি বৃত্তের মধ্যে সাই-ফক্স এবং এবিবি স্কুল এঁকে নিলাম এবং রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৬

IMG-20230125-WA0006.jpg

এরপর আমি ইংরেজিতে সাই-ফক্স এবং এবিবি স্কুল লিখে নিলাম এবং বৃত্তের ভেতরের অংশ, রং পেন্সিল দিয়ে হালকা কালার করে নিলাম।

ধাপ-৭

IMG-20230125-WA0005.jpg

তারপর আমি বৃত্তের বাহিরে একগুচ্ছ ফুল এবং ডাল-পাতা এঁকে নিলাম, যেটা কাপরের ফিতা দিয়ে বাধানো এবং সেগুলোকে রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম। এরপর কয়েক জায়গায় ছোট ছোট কয়েকটি প্রজাপতি এঁকে নিলাম এবং রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

সর্বশেষ ধাপ

IMG-20230125-WA0011.jpg

তারপর আমি বৃত্তের নিচের দিকে আরো একটি ছোট প্রজাপতি এঁকে নিলাম এবং রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম। এরপর আমি সিগনেচার দিয়ে দিলাম এবং দুই পাশে আরো দুটি ছোট প্রজাপতি এঁকে বক্সের মতো এঁকে ডিজাইন করে নিলাম এবং রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম। ব্যাস এভাবেই সম্পন্ন হয়ে গেল আমার আজকের চিত্রাংকনটি।

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে।সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

ক্যাটাগরিআর্ট
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২৫.১.২০২৩
Sort:  
 2 years ago 

নতুন বছর উপলক্ষে আমার বাংলা ব্লক কমিউনিটির দারুন একটা পোস্টার তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। বিশেষ করে শেয়াল এর ছবিটি আমার কাছে দারুন লেগেছে।

 2 years ago 

আপনার কাছে শিয়াল এর ছবিটি দারুণ লেগেছে, জেনে খুব ভালো লাগলো ভাইয়া। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতিযোগিতা অংশগ্রহণ করা দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। নতুন বছরে আপনি খুবই সুন্দর ব্যানার তৈরি করেছেন। সত্যিই ব ধাপে ধাপে উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রতিনিয়ত পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এবারের প্রতিযোগিতা আপনার অংশগ্রহণ দেখে খুবই ভালো লাগলো। আশা করছি ভালো কিছু আপনার জন্য অপেক্ষা করছে। ধন্যবাদ আমাদের মাঝে ভাগাভাগি করে নেয়ার জন্য।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া যেন ভালো কিছু হয়। আর আমার কাছে প্রতিযোগিতায় অংশগ্রহণ করাটাই মুখ্য বিষয়, বিজয়ী হওয়ার চেয়ে। সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আমরা নিজেরাও জয়েন করি শুধু ভালোলাগা থেকে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার প্রতিযোগিতায় অংশগ্রহণ থেকে ভীষণ ভালো লাগলো। প্রতিযোগিতা আসলে আমিও নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করি সুন্দরভাবে অংশগ্রহণ করার। তবে আপনি কিন্তু আজকে অনেক দুর্দান্ত একটি ব্যানার তৈরি করলেন। আপনার কালার কম্বিনেশন গুলো কিন্তু ভীষণ ভালো লেগেছে। প্রতিযোগিতায় আপনার জন্য শুভকামনা রইল ‌।

 2 years ago 

জি আপু আপনার পোস্ট দেখে বরাবরই আমি মুগ্ধ হই। আর আপনি যে প্রতিযোগিতা আসলে আপনার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেন, সেটা আপনার পোস্ট দেখেই বুঝা যায়। যাইহোক সুন্দর মন্তব্য করার জন্য এবং শুভকামনা জানানোর জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমেই শুভ কামনা রইল আপনার প্রতি । আপনি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছেন দেখে বেশ ভালই লাগছে। আশা করি এভাবে প্রতিটি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে নিজেকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন।

 2 years ago 

জি আপু আপনাদের সাপোর্ট পেলে অবশ্যই অনেক দূর এগিয়ে যেতে পারবো ইনশাল্লাহ। আশা করি সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রতিনিয়ত এভাবেই সাপোর্ট করে যাবেন। অনেক ধন্যবাদ আপনাকে, আশা করি সবসময় খুব ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশ করাটাই আসল বিষয়। হারজিত তো সবসময় থাকে। আপনি প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন এটা দেখে ভালো লাগলো। নতুন বছর উপলক্ষে খুবই সুন্দর একটি ব্যানার তৈরি করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া আমিও সেটাই মনে করি,প্রতিযোগিতায় অংশগ্রহণ করাটাই আসল বিষয়। পোস্টটির এতো প্রশংসা করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতিয়োগিতায় অংশগ্রহণের মাধ্যমে আপনার সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো ৷ নিখুঁত ভাবে সুন্দর একটি ব্যানার তৈরির চেষ্টা করেছেন ৷ অনেক সুন্দর হয়েছে ব্যানাটি ৷ দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে , আপনার জন্য শুভকামনা রইল ৷

 2 years ago 

সম্পূর্ণ পোস্টটি পড়ে এতো সুন্দর মন্তব্য করার জন্য এবং শুভকামনা জানানোর জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে অনেক ভাল লাগলো ভাইয়া। আপনি খুব সুন্দর একটি ব্যানার আমাদের মাঝে শেয়ার করেছেন, যা দারুন হয়েছে।আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন এজন্য অনেক ধন্যবাদ আপনাকে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ব্যানারটি আপনার কাছে দারুণ লেগেছে, জেনে খুব ভালো লাগলো আপু। সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রতিনিয়ত পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39