📸 ফটোগ্রাফি পোস্ট 📸 || সাতটি ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো। কিছুদিন আগে আমি আমার ব্যক্তিগত কাজে উত্তরা বিআরটিএ গিয়েছিলাম। উত্তরা বিআরটিএ এর পাশে অনেকগুলো নার্সারি রয়েছে। আমি বেশ কয়েকটি নার্সারিতে ঢুকে বিভিন্ন ধরনের ফুল এবং ফল গাছের ফটোগ্রাফি করেছিলাম। সেই ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে ইতিমধ্যে অনেকগুলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছি। আজকে আরও সাতটি ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। আপনারা অনেকেই জানেন যে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



📸১নং ফটোগ্রাফি📸


Notes_240127_124534_752.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

আমি যখন নার্সারিতে ঘুরে ঘুরে ফুলগুলো দেখছিলাম এবং ফটোগ্রাফি করছিলাম, তখন হঠাৎ করে এই ফুলটি আমার চোখে পড়ে। এই ফুলটি আমি এর আগে কখনো দেখেছি বলে মনে হচ্ছে না। এই ফুলের নাম হচ্ছে রোজা হেলেনা। ফুলগুলো দেখতে আসলেই খুব সুন্দর।



📸২নং ফটোগ্রাফি📸


Notes_240127_124530_792.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের সবার অতি পরিচিত একটি ফুল,যার নাম হচ্ছে সাদা গোলাপ ফুল। সাদা গোলাপ ফুল আমার ভীষণ পছন্দ। যদিও যেকোনো রঙের গোলাপ আমার খুব ভালো লাগে। তাইতো আমি ইতিমধ্যেই সাদা গোলাপ এবং লাল গোলাপ ফুলের গাছ আমার ছাঁদ বাগানে লাগিয়েছি।



📸৩নং ফটোগ্রাফি📸


Notes_240127_124527_6dc.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটাও এক ধরনের গোলাপ ফুল। আমরা জানি গোলাপ ফুল বিভিন্ন রঙের এবং বিভিন্ন প্রজাতির হয়ে থাকে। এই গোলাপের নাম হচ্ছে ফ্লোরিবুন্ডা গোলাপ ফুল। মূলত এটা হচ্ছে হাইব্রিড জাতের একটি গোলাপ ফুল। এই কমলা রঙের ফুলের পাপড়ি গুলো দেখতে যেমন সুন্দর, তেমনি ফুলের মাঝখানের হলুদ অংশটিও দেখতে দারুণ লাগে।



📸৪নং ফটোগ্রাফি📸


Notes_240127_124537_c01.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই ফুলের নাম হচ্ছে গোলাপ ফুল। তবে লাল,সাদা এবং গাঢ় গোলাপি রং মিশ্রিত এই গোলাপ ফুল আমি জীবনে প্রথম দেখলাম। নার্সারিতে পাশাপাশি ৪/৫ টি ফুল ছিলো এই কালারের। এটাও খুব সম্ভবত হাইব্রিড জাতের গোলাপ ফুল।



📸৫নং ফটোগ্রাফি📸


Notes_240127_124532_681.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে হলুদ রঙের গোলাপ ফুল। এটাও একটি ভিন্ন প্রজাতির গোলাপ ফুল। গুগল লেন্সে সার্চ দিয়ে জানতে পারলাম, এই ফুলের সঠিক নাম হচ্ছে রোজা সানপ্রিট। আমরা জানি যে, একেক রঙের গোলাপ একেক ধরনের অর্থ বহন করে থাকে। তেমনি হলুদ রঙের গোলাপ ফুল হচ্ছে বন্ধুত্বের প্রতীক।



📸৬নং ফটোগ্রাফি📸


Notes_240127_124529_618.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে গোলাপি রঙের গোলাপ ফুল। এই রঙের গোলাপ ফুল আমরা সচরাচর সব জায়গায় দেখে থাকি। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে লাল গোলাপ, সাদা গোলাপ এবং গোলাপি রঙের গোলাপ ফুল। সাধারণত কারো প্রতি কৃতজ্ঞতা স্বীকার করার ক্ষেত্রে গোলাপি রঙের গোলাপ ফুল দেওয়া হয়ে থাকে।



📸৭নং ফটোগ্রাফি📸


Notes_240127_124535_790.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে চন্দ্রমল্লিকা ফুল। এই সাদা রংয়ের চন্দ্রমল্লিকা ফুল ছাড়াও, বিভিন্ন রঙের এবং বিভিন্ন প্রজাতির চন্দ্রমল্লিকা ফুল দেখা যায় নার্সারিতে গেলে। বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে চন্দ্রমল্লিকা ফুলের জুরি মেলা ভার। চন্দ্রমল্লিকা ফুলে অসংখ্য পাপড়ি রয়েছে এবং দেখতেও খুব সুন্দর লাগে। সামনাসামনি এই ফুলটি দেখতে সত্যিই খুব সুন্দর লাগছিল, কিন্তু ফটোগ্রাফিতে ততটা ভালো লাগছে না।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২৭.১.২০২৪
লোকেশনউত্তরা,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 6 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। গোলাপ ফুলের ফটোগ্রাফি ও রোজ হেলেনা ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে যথাযথ মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে।

 6 months ago 
 6 months ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখতে আমার অনেক ভালো লেগেছে।এত সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন যা আসলে প্রশংসার দাবি রাখে।আমার কাছে প্রতিটি ফটোগ্রাফি মনে হয়েছে অসাধারণ এবং ইউনিক।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে এমন মন্তব্য পেলে কাজের গতি অনেকটা বেড়ে যায়। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 6 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। এমনিতেই ফুলের ফটোগ্রাফি প্রত্যেকটা মানুষ বেশ পছন্দ করে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

ফুল বরাবরই সৌন্দর্যের প্রতীক চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালই লেগেছে ।এবং সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। তবে প্রথম ফটোগ্রাফির ফুল আমিও এর আগে কখনো দেখিনি আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেয়ে খুব ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

হ্যাঁ আপু চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফির সাথে খুব সুন্দর ভাবে বর্ণনা দেওয়ার জন্য। যাইহোক প্রতিনিয়ত এভাবে সাপোর্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 6 months ago 

আপনি সাতটি ফুলের ফটোগ্রাফি এত সুন্দর করে করেছেন যে, আমি কোন ফটোগ্রাফি টা রেখে কোনটা দেখব এটাই খুঁজতে খুঁজতে দিন শেষ। ফুল দেখলেই এক নজরে তাকিয়ে থাকতে ইচ্ছে করে। আর যদি হয় এত সুন্দর ফুল, তাহলে কোনটা রেখে কোনটা দেখব এটাও খুঁজে পাই না। আমার কাছে ভিন্ন ভিন্ন রকমের গোলাপ ফুল গুলোর ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। আর চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিও জাস্ট অসাধারণ লেগেছে।

 6 months ago 

আপনার কাছে ভিন্ন ভিন্ন রকমের গোলাপ ফুল গুলোর ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম ভাই। যাইহোক এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

বাহ!! ভাই আপনি তো খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখে চোখ দুটো জুড়িয়ে গেল। ভীষণ সুন্দর হয়েছে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

ভাই আপনাদের কাছ থেকে এতো সুন্দর সুন্দর মন্তব্য পেয়ে, এই পোস্ট করাটা সার্থক বলে মনে হচ্ছে। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এতো চমৎকার মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

আপনি সবসময় অসম্ভব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন। আজকে বেশ দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি দেখার মতো ছিলো। গোলাপ ফুল আমার ও ভীষণ পছন্দের একটি ফুল। সাদা গোলাপ ও হলুদ গোলাপ এবং দেখে মুগ্ধ হয়ে গেলাম। তবে লাল,সাদা গাঢ় গোলাপি রং মিশ্রিত এই গোলাপ ফুল আমিও জীবনে প্রথম দেখলাম। এর আগে কখনো এই গোলাপ আমার দেখা হয়নি। আপনার পোস্ট মাধ্যমে নতুন একটি ফুল দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

হ্যাঁ ভাই সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

চমৎকার সব ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইজান। বেশ ভালো লাগলো আপনার এই উপস্থাপনা দেখে। হ্যাঁ খুব সুন্দর করে আপনি অসাধারণ ফুলের ফটোগ্রাফার করেছেন। সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো।

 6 months ago 

হ্যাঁ ভাই যথেষ্ট চেষ্টা করেছি উপস্থাপন খুব ভালোভাবে করার জন্য। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে সাদা রঙের গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 6 months ago 

আপনার কাছে সাদা রঙের গোলাপ এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো ভাই। যাইহোক সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60701.29
ETH 2637.06
USDT 1.00
SBD 2.52