সাতটি ছবি নিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।

আজকে আমি আপনাদের সামনে একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। ফটোগ্রাফি করতে বরাবরই আমার ভীষণ ভালো লাগে। তাইতো কোথাও গিয়ে সুন্দর কিছু চোখে পরা মাত্রই ফটোগ্রাফি করে ফেলি। অনেক দিন পর গতকাল বিকেলে আমাদের এলাকার পাশের মহল্লায়, আমার এক বন্ধুর সাথে হাটতে বের হয়েছিলাম। কারণ বিকেল বেলা একটু হাটাহাটি করলে বেশ ভালো লাগে আমার কাছে। হাঁটার ফাঁকে ফাঁকে বেশ কয়েকটি ফটোগ্রাফি করেছি আপনাদের সাথে শেয়ার করার জন্য। ফটোগ্রাফি গুলো আমার অন্যান্য ফটোগ্রাফি পোস্টের চেয়ে একটু আলাদা। কারণ সচরাচর আমি ফুলের ফটোগ্রাফি বেশি করি, তবে আজকে আমি ব্যতিক্রম কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।

ফটোগ্রাফি-১

20230125_112629.jpg

আমরা যখন হাঁটছিলাম দেখলাম যে ছোট একটি ডুমুর গাছ এবং ডুমুর গাছের ডালের মধ্যে ছোট একটি বিচ্ছা পোকা হাঁটতেছে। বিচ্ছাটি হাঁটতে হাঁটতে কখনো পাতার নিচে লুকিয়ে যায়, আবার কিছুক্ষণ পর বের হয়ে আসে। যাইহোক আমি কতক্ষণ অপেক্ষা করে, মোবাইলের ক্যামেরা জুম করে ফটোগ্রাফিটি করেছিলাম। কারণ বিচ্ছাটির কালারটা আমার খুব সুন্দর লেগেছিল।

ফটোগ্রাফি-২

20230125_115756.jpg

হাঁটতে হাঁটতে দেখলাম যে একটি গাছের ডালের উপরে একটি শালিক পাখি বসে আছে। এই ছবিটা ক্যাপচার করতে আমার অনেক সময় লেগেছিল, কারণ শালিক পাখিটা এত বেশি নড়াচড়া করছিল যে ছবিটা ভালো করে ক্যাপচার করতে পারছিলাম না। যাইহোক অনেকক্ষণ অপেক্ষা করার পর আমি ছবিটি ক্যাপচার করতে সক্ষম হই।

ফটোগ্রাফি-৩

20230126_120422.jpg

হঠাৎ খেয়াল করলাম যে তারের উপরে একটি বুলবুলি পাখি বসে আছে। বুলবুলি পাখি এমনিতে আমার ভীষণ ভালো লাগে দেখতে। সামনা সামনি পাখিটিকে দেখতে খুব সুন্দর লাগছিল,কিন্তু ছবিতে হয়তো ততটা সুন্দর লাগছে না। এই ছবিটা সুন্দরভাবে ক্যাপচার করার জন্য আমি ৪/৫ বার ক্লিক করেছিলাম, যাতে করে খুব সুন্দর ভাবে ছবিটি তুলে আপনাদের সাথে শেয়ার করতে পারি।

ফটোগ্রাফি-৪

20230125_121428.jpg

নিচের দিকে তাকিয়ে কিছুক্ষণ হাঁটছিলাম, ঠিক তখন খেয়াল করলাম যে ছোট একটি পোকা একটি পাতার উপরে বসে আছে। আমার কাছে মনে হয়েছিল পোকাটি তখন পাতার উপরে ঘুমাচ্ছে। আমি মোবাইলের ক্যামেরা জুম করে ছবিটি সুন্দরভাবে ক্যাপচার করার চেষ্টা করেছি। বাকিটা আপনারা বিচার করবেন কেমন হয়েছে।

ফটোগ্রাফি-৫

20230125_115106.jpg

উপরের ছবিগুলো ক্যাপচার করার পর আরো সামনের দিকে হাঁটতে লাগলাম। হঠাৎ দেখলাম যে কাঁঠাল গাছে নতুন মুচি এসেছে। তারপর আমি কাঁঠালের মুচি এবং তার পাশে একেবারে ছোট্ট একটি কাঁঠাল ধরেছে সেই ফটোগ্রাফি করে নিলাম। আসলে সবুজ গাছপালা, ফল-ফলাদি দেখতে এবং ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে।

ফটোগ্রাফি-৬

20230125_120912.jpg

এটা হচ্ছে টমেটো গাছ। টমেটো হচ্ছে আমার খুব প্রিয় সবজির মধ্যে একটি। কারণ টমেটো যেকোন ভাবেই খাওয়া যায়। আমাদের দেশে টমেটো সবজি হিসেবে খাওয়া হয়, তবে বাহিরের অনেক দেশে টমেটো এক ধরনের ফল হিসেবে খাওয়া হয়। যাইহোক টমেটো গাছটি আমার কাছে খুব সুন্দর লেগেছিল, তাই ফটোগ্রাফি করেছিলাম।

ফটোগ্রাফি-৭

20230125_120704.jpg

এটা হচ্ছে মটরশুটি গাছের ফুল। মটরশুঁটি গাছ খুবই দরকারী একটি গাছ। কারণ আমরা মটরশুঁটি বিভিন্নভাবে খেয়ে থাকি। অনেকে মটরশুঁটি সেদ্ধ করে খায়,আবার অনেকে মাছ-মাংসের সাথে রান্না করে খায় এবং অনেকে মটরশুঁটি শাক রান্না করে খায়। যাইহোক মটরশুটি গাছের ফুলটি দেখতে আমার কাছে খুব সুন্দর লেগেছিল, তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

Location

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে।সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২৭.১.২০২৩
স্থানw3w
Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া আপনার অন্যান্য ছবিগুলো থেকে আজকে ছবিগুলো একেবারে আলাদা। জুম করে ছবিগুলো তোলার কারণে আরো বেশি সুন্দর লাগছে দেখতে। বিছাটি দেখে তো খুবই ভয় লাগছে আমার। আর আপনি ছবি তুলেছেন কাছ থেকে। তাছাড়া কাঁঠালের মুচির ছবিটাও খুব সুন্দর ভাবে তুলেছেন। সবগুলো ফটোগ্রাফি খুব চমৎকার হয়েছে।

 2 years ago 

বিচ্ছাটি আসলে একটু ভয়ঙ্কর ধরনেরই। প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

বন্ধুর সাথে বাহিরে হাঁটাহাঁটি করার পাশাপাশি দারুন ফটোগ্রাফি করেছেন ভাইয়া। বিচ্ছা দেখেই তো ভয় লাগছে। আপনার তো অনেক সাহস। কাছে গিয়ে ফটোগ্রাফি করেছেন।বুলবুলি পাখিটি দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ ভাইয়া দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

বিচ্ছার ফটোগ্রাফিটি মোবাইলের ক্যামেরা জুম করে একটু দূরে থেকেই করেছি আপু। সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার ছবি তোলার ডিভাইস টা অনেক শক্তিশালী। জুম করার পরেও বেশ ভালো কোয়ালিটির ছবি তুলতে পেরেছেন। শালিক পাখির ছবিটা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া এই ডিভাইসটা ছবি তোলার জন্য খুবই ভালো। ক্যামেরার জুম ৫০ গুণ পর্যন্ত করা যায়। বিশেষ করে ফটোগ্রাফি করার জন্যই এই মোবাইলটা গত মাসে দক্ষিণ কোরিয়া থেকে আনিয়েছি আমার এক বন্ধুর মাধ্যমে। যাইহোক সুন্দর মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমিও ভাল কিছু চোখে পড়লে ছবি তুলে নেয়ার চেষ্টা করি। আপনি হাটতে হাটতে অনেক সুন্দর কিছু ছবি মোবাইলের ক্যামেরায় বন্দী করেছেন। প্রতিটি ছবি সুন্দর হয়েছে। লেডিবার্ড আমার খুব পছন্দ না কিন্তু ছবিতে খুব সুন্দর লাগছে। টমেটো গাছের ফুল দেখতে সুন্দর লাগছে ।মটরশুঁটি গাছের ফুল আমি দেখিনি আজ আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেয়ে ভাল লাগল। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো ভাইয়া। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সাতটি ছবির সমন্বয়ে খুব চমৎকার একটি অ্যালবাম তৈরি করে আজকে আপনাদের মাঝে তুলে ধরেছেন। আর এটি যথাযথ বর্ণনার মাধ্যমে তুলে ধরার কারণ আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি এই রকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি আরো উপহার দেবেন। ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

জি ভাইয়া আপনাদের সাপোর্ট পেলে অবশ্যই আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপহার দেওয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ। দোয়া করি আপনিও সবসময় খুব ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক চমৎকার হয়েছে তবে প্রত্যেকটি ফটোগ্রাফির নিচে সেই ফটোগ্রাফি গুলোর লোকেশন ব্যবহার করার চেষ্টা করবেন।

 2 years ago (edited)

ঠিক আছে ভাইয়া,সুন্দর পরামর্শের জন্য অনেক ধন্যবাদ আপনাকে। তবে সবগুলো ফটোগ্রাফি প্রায় একই জায়গা থেকে করেছি,তাই বারবার লোকেশন দেইনি। লোকেশন সেইম হলেও কি বারবার দিতে হবে ভাইয়া?

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57428.63
ETH 2425.69
USDT 1.00
SBD 2.34