লেভেল ৪ হতে আমার অর্জন - By @mohinahmed

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।

আজকে আমি আপনাদের সামনে হাজির হয়েছি এবিবি স্কুলের লেভেল ৪ এর লিখিত পরীক্ষা নিয়ে। গত সোমবার রাতে লেভেল ৪ এর মৌখিক পরীক্ষা দিয়ে আলহামদুলিল্লাহ পাশ করেছি এবং আজকে লিখিত পরীক্ষা দিতে যাচ্ছি। আমাদের সম্মানিত মডারেটররা লেভেল ৪ এর লেকচার শিট খুব ভালোভাবে আমাদেরকে বুঝিয়েছেন এবং আমাদেরকে প্রতিনিয়ত বিভিন্নভাবে সাপোর্ট করে যাচ্ছেন , সেজন্য তাদেরকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি। যাইহোক আমি লেভেল ৪ এর লিখিত পরীক্ষা শুরু করতে যাচ্ছি।

IMG-20230131-WA0018.jpg

১. প্রশ্ন : p2p কি?

উত্তর: p2p এর অর্থ হচ্ছে পারসন টু পারসন। অর্থাৎ p2p এর মাধ্যমে আমরা একজনের স্টিমিট আইডি থেকে আরেকজনের স্টিমিট আইডিতে স্টিম,এসবিডি এবং টিআরএক্স ট্রান্সফার করতে পারি, কিন্তু সেটা ক্ষেত্র বিশেষে এবং মেমোতে ট্রান্সফারের উদ্দেশ্যটা খুব ভালোভাবে উল্লেখ করতে হবে।

২.প্রশ্ন :P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তর: P2P এর মাধ্যমে আমার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করে, স্ক্রিনশট নিচে দেখানো হলো।

IMG-20230130-WA0052.jpg

৩.প্রশ্ন: P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তর: P2P এর মাধ্যমে আমার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করে, স্ক্রিনশট নিচে দেখানো হলো।

IMG-20230130-WA0053.jpg

৪.প্রশ্ন: P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তর:P2P এর মাধ্যমে আমার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করে, স্ক্রিনশট নিচে দেখানো হলো।

IMG-20230130-WA0059.jpg

৫.প্রশ্ন:Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তর: প্রথমে আমি Steemit.com এর wallet এ যাব, তারপর currency market এ ক্লিক করব। তারপর Buy steem সেকশন এ গিয়ে sell orders থেকে price টা সিলেক্ট করব,তাহলে তাড়াতাড়ি convert করতে পারব। তারপর Total এর ঘরে 0.1 বসিয়ে দিলে amount এর ঘরে দেখা যাবে কত steem পাব। তারপর Buy steem এ ক্লিক করতে হবে। স্ক্রিনশট নিচে দেখানো হলো।

IMG-20230131-WA0001.jpg

৬.প্রশ্ন: Poloniex Exchange site এ একটি Account Create করুন।

উত্তর:Poloniex Exchange site এ একটি Account Create করে নিচে স্ক্রিনশট দেখানো হলো।

IMG-20230130-WA0056.jpg

৭.প্রশ্ন:আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।

উত্তর:আমার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করে নিচে স্ক্রিনশট দেখানো হলো।

IMG-20230130-WA0054.jpg

৮.প্রশ্ন:আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন।

উত্তর:আমার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করে নিচে স্ক্রিনশট দেখানো হলো।

IMG-20230130-WA0058.jpg

৯.প্রশ্ন:Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তর:Poloniex Exchange site এ আমার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করে নিচে স্ক্রিনশট দেখানো হলো।

Steem কে USDT তে Exchange

IMG-20230130-WA0055.jpg

TRX কে USDT তে Exchange

IMG-20230130-WA0057.jpg

আমার লেভেল ৪ এর লিখিত পরীক্ষা এই পর্যন্তই। আমি আমার ক্ষুদ্র জ্ঞানে এবং স্টাডি করে যতোটুকু বুঝতে পেরেছি সেগুলো আলোচনা করলাম। সম্মানিত মডারেটর @rupok ভাইয়াকে অনুরোধ করছি আমার পোস্টটি দেখার জন্য। কোন ভুল ত্রুটি হলে আশা করি ধরিয়ে দিবেন এবং ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে পরীক্ষা দিয়েছেন আমাদের মাঝে। আশা করি খুব শীঘ্রই ভেরিফাইড মেম্বার হয়ে আমাদের সাথে কাজ করবেন। আপনার দুর্দান্ত পারফরমেন্স আমার খুবই ভালো লেগেছে। আশা করি এভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে থাকবেন।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া যেন খুব শীঘ্রই ভেরিফাইড মেম্বার হতে পারি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি লেভেল ফোর এর টপিকগুলো সম্পর্কে বিস্তারিত তুলে ধরেছেন। মার্কেট সম্পর্কে এবং ব্যালেন্স ট্রান্সফার সম্পর্কে যতটুকু জ্ঞান অর্জন করেছেন সেটা আজকের এই পোষ্টের মাধ্যমে তুলে ধরেছেন আশা করি খুব শীঘ্রই আপনি ভাইবা দিয়ে একজন ভেরিফাই মেম্বার হতে পারবেন।

 2 years ago 

জি ভাইয়া চেষ্টা করেছি বিস্তারিত তুলে ধরার জন্য। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে লেভেল ৪ প্রশ্নগুলোর উত্তর দিয়েছেন। আশা করি খুব তাড়াতাড়ি ভেরিফাইড মেম্বার হয়ে যাবেন। আমরা অনেক ভালো মানের একজন ব্লগার পাবো আশা করি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ইনশাল্লাহ আপু আমি চেষ্টা করবো ভেরিফাইড মেম্বার হয়ে, ভালো মানের একজন ব্লগার হওয়ার জন্য। অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার জন্য শুভ কামনা রইল ভাইয়া। পোস্টটি পড়ে বুঝাই যাচ্ছে যে আপনি অত্যান্ত দক্ষতার সাথে আপনার লিখিত পরীক্ষার প্রতিটি প্রশ্নের উত্তর অনেক অনায়াসে দিতে পেরেছেন। এভাবেই এগিয়ে জান। আশা করি আপনার জন্য সুন্দর আগামী অপেক্ষা করছে।

 2 years ago 

এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। দোয়া করবেন যেন সঠিক পথে এগিয়ে যেতে পারি।

 2 years ago (edited)

লেবেল ফোর আমাদের প্রত্যেকের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি ক্লাস। আমিও পার করে এসেছি এ ক্লাস। অনেক কিছু শিখতে পেরেছি। আপনার পোস্টটি দেখে মনে হচ্ছে আপনিও লেভেল ফোর থেকে অনেক কিছু শিখতে পেরেছেন। আপনার জন্য শুভকামনা রইল। আশা করছি খুব শীঘ্রই আপনি ভেরিফাইড মেম্বার হয়ে যাবেন।

 2 years ago 

ঠিক বলেছেন আপু, লেভেল ফোর আমাদের প্রত্যেকের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি ক্লাস। দোয়া করবেন যেন খুব তাড়াতাড়ি ভেরিফাইড মেম্বার হতে পারি। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

লেভেল ৪ খুবই গুরুত্বপূর্ণ একটি লেভেল, যেখানে অনেক গুরুত্বপূর্ণ কিছু বিষয়বস্তু তুলে ধরা হয় এবং আপনি এটি আয়ত্ত করতে পেরেছেন দেখে খুবই ভালো লাগলো। আশা করছি খুব শীঘ্রই ভেরিফাইড সদস্যে পরিণত হবেন।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া, যেন খুব শীঘ্রই ভেরিফাইড সদস্য হতে পারি। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

জি ভাই অবশ্যই দোয়া থাকবে। আশা করছি এভাবে এগিয়ে যাবেন ধন্যবাদ।

 2 years ago 

লেভেল 4 এর প্রত্যেকটি বিষয় অনেক চমৎকার ভাবে গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছেন, আপনার পরবর্তী লেবেলের জন্য শুভকামনা রইল.

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, এতো সুন্দর মন্তব্য করার জন্য এবং
পরবর্তী লেভেলের জন্য আমাকে শুভকামনা জানানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 58690.10
ETH 2310.28
USDT 1.00
SBD 2.49