কবিতা আবৃত্তি || অচেনা (রবীন্দ্রনাথ ঠাকুর)

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি একটি কবিতা আবৃত্তি শেয়ার করতে যাচ্ছি আপনাদের সাথে। কবিতা পড়তে এবং আবৃত্তি করতে আমার ভীষণ ভালো লাগে। একসময় বিভিন্ন ধরনের কবিতা পড়া হতো। তবে এখন আমাদের কমিউনিটির অনেকের কবিতাই পড়া হয়। বিশেষ করে বড় দাদা এবং ছোট দাদার কবিতা বেশি পড়া হয়। যদিও বড় দাদা নিয়মিত কবিতা শেয়ার করেন না। তবে ছোট দাদার কবিতা নিয়মিত পড়া হয়।



thumbnail-1699622116661.png

কভার ছবি থাম্বনেল মেকার অ্যাপ দিয়ে তৈরি


যাইহোক কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রায় সব কবিতা আমার খুব ভালো লাগে। বিশেষ করে প্রেমের কবিতা গুলো আমার সবচেয়ে বেশি ভালো লাগে। রবীন্দ্রনাথ ঠাকুরের অচেনা কবিতাটি আমার খুব পছন্দ। এই কবিতাটি পড়লে মনের মধ্যে অন্য রকম ভালো লাগা কাজ করে। তাই আমি "অচেনা" কবিতাটি আবৃত্তি করার চেষ্টা করেছি। জানিনা কতটুকু পেরেছি। আমার কবিতা আবৃত্তি কেমন হয়েছে, সেটা আপনারা কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। যাইহোক আমি কবিতা আবৃত্তির লিংক নিচে শেয়ার করছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।

কবিতার নাম : অচেনা
কবি : রবীন্দ্রনাথ ঠাকুর
কবিতা আবৃত্তি : @mohinahmed



কবিতার লাইনগুলো নিম্নরূপ :

তোমারে আমি কখনো চিনি নাকো,
লুকানো নহ, তবু লুকানো থাকো।
ছবির মতো ভাবনা পরশিয়া
একটু আছ মনেরে হরষিয়া।
অনেক দিন দিয়েছ তুমি দেখা,
বসেছ পাশে, তবুও আমি একা।
আমার কাছে রহিলে বিদেশিনী,
লইলে শধু নয়ন মম জিনি।
বেদনা কিছু আছে বা তব মনে,
সে ব্যথা ঢাকে তোমারে আবরণে।
শূন্য-পানে চাহিয়া থাকো তুমি,
নিশ্বসিয়া উঠে কাননভূমি
মৌন তব কী কথা বলে বুঝি,
অর্থ তারি বেড়াই মনে খুঁজি।
চলিয়া যাও তখন মনে বাজে–
চিনি না আমি, তোমারে চিনি না যে।

সোর্স



কবিতা আবৃত্তির লিংক👇👇

ইনশট অ্যাপ দিয়ে এডিট করা হয়েছে

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিকবিতা আবৃত্তি
আবৃত্তি@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১০.১১.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 10 months ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের অচেনা কবিতা আবৃত্তি করেছেন শুনে খুব ভালো লাগলো ভাই । আপনার কবিতা আবৃত্তি বেশ দুর্দান্ত হয়েছে। খুবই চমৎকার ভাবে দক্ষতার সহকারে কবিতা টি আমাদের মাঝে সাবলীল কণ্ঠে আবৃত্তি করেছেন। এই ধরনের কবিতা আবৃত্ত শুনতে অনেক ভালো লাগে । এতো সুন্দর কবিতা আবৃতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 10 months ago 

প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদেরকে ভালো কিছু উপহার দিতে ভাই। যাইহোক সবসময় এভাবে সাপোর্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 
 10 months ago 

কবিগুরু বরাবরই সুপার হিট! উনার কবিতার ভাষা বরাবরই দারুণ। অচেনা কবিতাটি কখনো শোনা হয়নি। আপনি ভালো আবৃত্তি করেন সবসময়। আজকের কবিতার আবৃত্তিও ভালো হয়েছে ভাইয়া।

আমার কাছে রহিলে বিদেশিনী,
লইলে শধু নয়ন মম জিনি।

এ দুটি লাইন ভালো লেগেছে খুব 🍀

 10 months ago 

আসলে ভাই কবিগুরুর কবিতা গুলো একেবারে মন ছুঁয়ে যায়।যাইহোক আমার আবৃত্তি শুনে বরাবরের মতো এতো চমৎকার মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

আপনার কবিতা আবৃত্তি বেশ চমৎকার। আজকে আপনি খুব সুন্দর করে রবীন্দ্রনাথ ঠাকুর এর অচেনা কবিতাটি আবৃত্তি করেছেন। আসলে এই কবিতাগুলো পড়তে এবং শুনতে অনেক ভালো লাগে। সত্যি বলতে আপনার কন্ঠে কবিতা আবৃতি শুনে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর করে কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আমার আবৃত্তি শুনে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন,জেনে খুব ভালো লাগলো আপু। যাইহোক এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

অনেক সুন্দর করে কবিতা আবৃত্তি করেছেন। এই কবিতাটা আগে কখনো পড়া হয়নি। আপনি কবিতাটি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 10 months ago 

সময় পেলে কবিতাটি পড়ে নিবেন আপু। কবিতাটি আসলেই খুব সুন্দর। যাইহোক আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

খুবই চমৎকারভাবে রবীন্দ্রনাথ ঠাকুরের রচিত অচেনা কবিতাটি আবৃত্তি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। এই কবিতাটি এমনিতেই আমার কাছে অনেক ভালো লাগে আর আপনার কন্ঠে আবৃত্তি শুনে তো আরো বেশি ভালো লাগলো।

 10 months ago 

আমার কন্ঠে আবৃত্তি শুনে আপনার খুব ভালো লেগেছে, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম ভাই। যাইহোক এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ভাইয়া আপনার মতো আমার কাছেও কবিতা পড়তে অনেক ভালো লাগে। আগে অনেক পড়া হতো তবে ইদানিং আর সময় পাইনা। কিন্তু আপনাদের সবার এত সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি শুনতে অনেক ভালো লাগে। তবে এটা ঠিক বলেছেন রবীন্দ্রনাথ ঠাকুরের প্রেমের কবিতা পড়তে কিন্তু অনেক ভালো লাগে। আপনি আজ খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। রবীন্দ্রনাথ ঠাকুরের "অচেনা" কবিতা খুব সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। ধন্যবাদ এত সুন্দর কবিতা আবৃত্তি শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনারও কবিতা পড়তে খুব ভালো লাগে, জেনে ভীষণ ভালো লাগলো আপু। যাইহোক আমার আবৃত্তি শুনে এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

বাহ অসম্ভব সুন্দর হয়েছে। আপনার কন্ঠে এই কবিতাটি বেশ ভালো লাগছে। আপনি খুব সুন্দরভাবে প্রতিটি লাইন আমাদের মাঝে আবৃত্তি করে শুনানোর জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ ভাই চেষ্টা করেছি সম্পূর্ণ কবিতাটি চমৎকারভাবে আবৃত্তি করে আপনাদের সাথে শেয়ার করতে। যাইহোক এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের অচেনা কবিতাটা আপনি অনেক সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। আপনার এই কবিতা আবৃত্তি শুনে মনটা ভরে গেল ভাই। আসলে আমি কবিতা লিখতে এবং পড়তে যেমন পছন্দ করি, তেমনি কবিতা আবৃত্তি শুনতেও আমার কাছে খুব ভালো লাগে। লাইনগুলো আপনি এত সুন্দর ভাবে আবৃত্তি করেছেন যা সত্যি খুব সুন্দর ছিল। আশা করছি পরবর্তীতে ও আপনি এরকম কবিতাগুলো আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করবেন।

 10 months ago 

আপনার কাছ থেকে এতো চমৎকার মন্তব্য পেয়ে আমার মনটাও একেবারে ভরে গিয়েছে ভাই। আমি অবশ্যই প্রতি সপ্তাহে কবিতা আবৃত্তি করে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো ভাই। যাইহোক এতো চমৎকার মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার কন্ঠে কবিতা আবৃতি শুনে অনেক ভালো লাগলো। আসলে এই ধরনের কবিতা আবৃতি গুলো পড়তে এবং আবৃত্তি করতে অনেক ভালো লাগে। আপনি আমাদের সবার প্রিয় রবীন্দ্রনাথ ঠাকুরের খুব জনপ্রিয় একটি কবিতা নিজের কন্ঠে আবৃত্তি করেছেন। তবে আপনার কবিতা আবৃত্তি কণ্ঠ খুবই মধুর। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতা আবৃত্তি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 10 months ago 

আমার আবৃত্তি শুনে এতো চমৎকার মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35