কবিতা আবৃত্তি পোস্ট || প্রেমের হাতে ধরা দেব (রবীন্দ্রনাথ ঠাকুর)

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি একটি কবিতা আবৃত্তি শেয়ার করতে যাচ্ছি আপনাদের সাথে। কবিতা পড়তে এবং আবৃত্তি করতে আমার ভীষণ ভালো লাগে। একসময় বিভিন্ন ধরনের কবিতা পড়া হতো। তবে এখন আমাদের কমিউনিটির অনেকের কবিতাই পড়া হয়। বিশেষ করে বড় দাদা এবং ছোট দাদার কবিতা বেশি পড়া হয়। যদিও বড় দাদা নিয়মিত কবিতা শেয়ার করেন না। তবে ছোট দাদার কবিতা নিয়মিত পড়া হয়।



thumbnail-1704302636554.png

কভার ছবি থাম্বনেল মেকার অ্যাপ দিয়ে তৈরি


যাইহোক কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রায় সব কবিতা আমার খুব ভালো লাগে। বিশেষ করে প্রেমের কবিতা গুলো আমার সবচেয়ে বেশি ভালো লাগে। রবীন্দ্রনাথ ঠাকুরের প্রেমের হাতে ধরা দেব কবিতাটি আমার খুব পছন্দ। এই কবিতাটি খুব ভালো লাগে পড়তে এবং আবৃত্তি করতে। তাই আমি "প্রেমের হাতে ধরা দেব" কবিতাটি আবৃত্তি করার চেষ্টা করেছি। জানিনা কতটুকু পেরেছি। আমার কবিতা আবৃত্তি কেমন হয়েছে, সেটা আপনারা কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। যাইহোক আমি কবিতা আবৃত্তির লিংক নিচে শেয়ার করছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।

কবিতার নাম : প্রেমের হাতে ধরা দেব
কবি : রবীন্দ্রনাথ ঠাকুর
কবিতা আবৃত্তি : @mohinahmed



কবিতার লাইনগুলো নিম্নরূপ :

প্রেমের হাতে ধরা দেব
তাই রয়েছি বসে;
অনেক দেরি হয়ে গেল,
দোষী অনেক দোষে।
বিধিবিধান-বাঁধনডোরে
ধরতে আসে, যাই সে সরে,
তার লাগি যা শাস্তি নেবার
নেব মনের তোষে।
প্রেমের হাতে ধরা দেব
তাই রয়েছি বসে।
লোকে আমায় নিন্দা করে,
নিন্দা সে নয় মিছে,
সকল নিন্দা মাথায় ধরে
রব সবার নীচে।
শেষ হয়ে যে গেল বেলা,
ভাঙল বেচা-কেনার মেলা,
ডাকতে যারা এসেছিল
ফিরল তারা রোষে।
প্রেমের হাতে ধরা দেব
তাই রয়েছি বসে।

সোর্স



কবিতা আবৃত্তির লিংক👇👇

ইনশট অ্যাপ দিয়ে এডিট করা হয়েছে

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিকবিতা আবৃত্তি
আবৃত্তি@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ৪.১.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 6 months ago 
 6 months ago 

বাহ্ ভাই আপনার কন্ঠে রবি ঠাকুরের এই সুন্দর কবিতাটির আবৃতি শুনতে পেরে বেশ ভালো লাগলো। রবি ঠাকুরের প্রেমের হাতে ধরা দেব কবিতাটি অনেক চমৎকার একটি কবিতা। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার আবৃত্তি শুনে আপনার খুব ভালো লেগেছে, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম ভাই। যাইহোক এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

খুবই সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে আবৃত্তি করে শেয়ার করেছেন। আপনার আবৃত্তি শুনে বেশ ভালো লাগলো। রবীন্দ্রনাথের প্রতিটা কবিতা খুবই কঠিন এবং সাথে আবৃত্তি করাটা অনেক কষ্টদায়ক ব্যাপার। তারপরও দেখছি আপনি খুব সুন্দর ভাবে কবিতাটা আবৃত করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 6 months ago 

ভাই যথেষ্ট চেষ্টা করেছি সুন্দরভাবে আবৃত্তি করে আপনাদের মাঝে উপস্থাপন করতে। যাইহোক এভাবে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

সু স্বাগতম ভাই। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

দাদা গুরুর কবিতা সেই ক্লাস টেনে পড়া হতো পাঠ্যবইয়ে। তার পর আর ওইভাবে পড়া হয়নি। তবে প্রেমের কবিতা পড়তেও ভালো লাগে। আপনি প্রতি সপ্তাহেই কবিতা আবৃত্তি করে থাকেন এবং কবিতা আবৃত্তিও দারুণ করেন ভাইয়া। আজকের কবিতা আবৃত্তি ভালো ছিল 🌼

 6 months ago 

কবিগুরুর কবিতা গুলো আমার প্রায়ই পড়া হয় এবং আবৃত্তি করার চেষ্টা করি ভাই। আপনারা সাপোর্ট করেন বলেই প্রতি সপ্তাহে কবিতা আবৃত্তি করে আপনাদের সাথে শেয়ার করি। যাইহোক প্রতিনিয়ত এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

আপনার কণ্ঠে রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আবৃত্তি পড়ে অনেক ভালো লাগলো। সত্যি ভাইয়া এই সকল কবিতা পড়তে ও শোনতে অনেক ভালো লাগে। আপনি চমৎকার ভাবে আমাদের মাঝে আবৃত্তি করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা গুলো পড়তে আসলেই খুব ভালো লাগে আপু। যাইহোক যথাযথ মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

অনেক সুন্দর একটা কবিতা আবৃত্তি করেছেন আপনি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা। রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা কবিতা গুলো আমার অনেক বেশি পছন্দের। আসলে ছোট দাদার কবিতা গুলো আমার নিজেরও করা হয় প্রতিনিয়ত। বড় দাদা মাঝে মাঝে শেয়ার করলেও সেগুলো মিস করি না। প্রেমের হাতে ধরা দেব কবিতাটার আবৃত্তি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপনার কন্ঠে শুনতে। ধন্যবাদ আপনাকে পুরো কবিতার সুন্দর আবৃত্তি তুলে ধরার জন্য।

 6 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা ভাই। যাইহোক আমার আবৃত্তি শুনে, এমন গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের শতশত কবিতার ভিড়ে রয়েছে এমন প্রেম অনুভূতিমূলক মন মাতানো মনোমুগ্ধকর কবিতা। যে কবিতাগুলো পড়লে প্রিয়জনের প্রতি যেন আরো ভালোবাসা সৃষ্টি হয়। মন থেকে আবারও ভালো লাগা উথলে ওঠে। মন চায় প্রেমিকাকে নতুন করে প্রেম নিবেদন করি। দীর্ঘদিন তার কবিতা পড়েছি, বেশ ভালো লাগে। খুব সুন্দর কবিতা আবৃত্তি করেছেন আপনি রবি ঠাকুরের।

 6 months ago 

আসলেই রবীন্দ্রনাথ ঠাকুরের প্রেমের কবিতা গুলো পড়লে মনের মধ্যে ভালোবাসা জেগে উঠে। যাইহোক সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের প্রেমের কবিতা গুলো পড়তে আমার অনেক বেশি ভালো লাগে মাঝে মাঝে ইউটিউবে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রেমের কবিতা গুলো শোনা হয়। রবীন্দ্রনাথ ঠাকুরের খুবই সুন্দর এবং প্রেমের কবিতা আবৃতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা আবৃতি আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার মতো আমিও ইউটিউবে রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আবৃত্তি শুনে থাকি। যাইহোক আমার আবৃত্তি শুনে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44