📸ফটোগ্রাফি পোস্ট📸 || সাতটি ফুল এবং গাছের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো। ইতিমধ্যে আমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম, কয়েকদিন আগে আমি আমার ব্যক্তিগত কাজে উত্তরা বিআরটিএ গিয়েছিলাম। উত্তরা বিআরটিএ এর পাশে অনেকগুলো নার্সারি রয়েছে। আমি একটি নার্সারিতে ঢুকে বিভিন্ন ধরনের ফুলের, ফলের এবং গাছের ফটোগ্রাফি করেছিলাম। সেই ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে ইতিমধ্যে আপনাদের সাথে কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। আজকেও কয়েকটি ফুল,ফল এবং গাছের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো ইনশাআল্লাহ। ফুলের ফটোগ্রাফি করতে বরাবরই আমার ভীষণ ভালো লাগে। আপনারা অনেকেই জানেন যে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। তাছাড়া কেউ ফটোগ্রাফি পোস্ট শেয়ার করলে দেখতে আমার খুব ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



📸১নং ফটোগ্রাফি📸


Notes_230628_181927_3b6.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই ফুল দেখতে কলমি ফুল বা মাইক ফুলের মত লাগলেও, এই ফুলের নাম হচ্ছে রেলওয়ে ক্রিপার। এই ফুলের নাম আমার জানা ছিলো না। তাই গুগল লেন্সে সার্চ দিয়ে জানতে পারলাম এই ফুলের নাম। যাইহোক যেকোনো বেগুনি রংয়ের ফুল আমার বরাবরই ভীষণ পছন্দ। এই ফুলটি দেখামাত্রই আমার ভীষণ ভালো লেগেছিল, তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছিলাম আপনাদের সাথে শেয়ার করতে।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsrZTs6U6P9pLkEU4YxoHX3wQCWkZUWTuj1GbPRa57BUFwoXgzNjuLtV2CJ1EJXV8w2RcrB5BTtoP3QkZ1ra4erDEsDA1HzUZKpbSQ2od6BTXUx6BRJrB83DYcym7quq5LnWQ4MuTyqKagaXE4T8UKW2s.png

📸২নং ফটোগ্রাফি📸


Notes_230628_181929_1f8.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে কমলা রংয়ের গোলাপ ফুল। আমরা জানি গোলাপ ফুল বিভিন্ন জাতের এবং বিভিন্ন রংয়ের হয়ে থাকে। গোলাপ ফুল ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে খুব কমই আছে। আমার তো যেকোনো রংয়ের গোলাপ ফুল খুবই পছন্দ। তবে কমলা রংয়ের গোলাপ ফুল সচরাচর কমই দেখা যায়।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsrZTs6U6P9pLkEU4YxoHX3wQCWkZUWTuj1GbPRa57BUFwoXgzNjuLtV2CJ1EJXV8w2RcrB5BTtoP3QkZ1ra4erDEsDA1HzUZKpbSQ2od6BTXUx6BRJrB83DYcym7quq5LnWQ4MuTyqKagaXE4T8UKW2s.png

📸৩নং ফটোগ্রাফি📸


Notes_230628_181931_b06.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে জেসমিন ফুলের কলি। জেসমিন ফুলের ঘ্রাণ যেমন সুন্দর, তেমনি এই ফুলের উপকারিতাও অনেক। বাগানের সৌন্দর্য বৃদ্ধিতে এবং চারিদিকে সুগন্ধি ছড়াতে এই ফুলের জুরি মেলা ভার। অনেকে বাড়ির বারান্দায় জেসমিন ফুল লাগিয়ে রাখে সুগন্ধির জন্য।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsrZTs6U6P9pLkEU4YxoHX3wQCWkZUWTuj1GbPRa57BUFwoXgzNjuLtV2CJ1EJXV8w2RcrB5BTtoP3QkZ1ra4erDEsDA1HzUZKpbSQ2od6BTXUx6BRJrB83DYcym7quq5LnWQ4MuTyqKagaXE4T8UKW2s.png

📸৪নং ফটোগ্রাফি📸


Notes_230628_181933_439.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটি হচ্ছে সাদা রংয়ের বাগানবিলাস ফুল। বাগান বিলাস ফুল বিভিন্ন রংয়ের হয়ে থাকে। তবে সচরাচর গোলাপি রংয়ের বাগান বিলাস ফুল বেশি দেখা যায়। সাদা রংয়ের বাগান বিলাস ফুল আমি অনেকদিন পর দেখলাম। তাই দেখামাত্রই ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsrZTs6U6P9pLkEU4YxoHX3wQCWkZUWTuj1GbPRa57BUFwoXgzNjuLtV2CJ1EJXV8w2RcrB5BTtoP3QkZ1ra4erDEsDA1HzUZKpbSQ2od6BTXUx6BRJrB83DYcym7quq5LnWQ4MuTyqKagaXE4T8UKW2s.png

📸৫নং ফটোগ্রাফি📸


Notes_230628_181935_177.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে ক্লোরোফাইটাম বিচেটি ঘাস। নার্সারিতে ঢুকে যখন হাঁটাহাঁটি করছিলাম তখন এই গাছ হঠাৎ চোখে পড়ে। সামনাসামনি দেখতে খুবই চমৎকার লাগছিল। এর আগে আমি কখনো এই গাছ দেখেছি বলে মনে হয় না। তাই এতো সুন্দর একটি গাছ আমি ক্যামেরাবন্দী করে রেখে দিলাম।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsrZTs6U6P9pLkEU4YxoHX3wQCWkZUWTuj1GbPRa57BUFwoXgzNjuLtV2CJ1EJXV8w2RcrB5BTtoP3QkZ1ra4erDEsDA1HzUZKpbSQ2od6BTXUx6BRJrB83DYcym7quq5LnWQ4MuTyqKagaXE4T8UKW2s.png

📸৬নং ফটোগ্রাফি📸


Notes_230628_181937_6c4.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই দুটি হচ্ছে আমাদের অতি পরিচিত একটি ফল, যার নাম হচ্ছে ডালিম। ডালিমের দানা খেতে খুবই সুস্বাদু। বিশেষ করে যারা রক্তশূন্যতায় ভোগে, তাদেরকে ডাক্তাররা বেশি বেশি ডালিম খেতে পরামর্শ দিয়ে থাকে। আসলে নার্সারিতে গেলে একসাথে বিভিন্ন ধরনের গাছ দেখা যায়। আর সেজন্য নার্সারি আমার খুব পছন্দ।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsrZTs6U6P9pLkEU4YxoHX3wQCWkZUWTuj1GbPRa57BUFwoXgzNjuLtV2CJ1EJXV8w2RcrB5BTtoP3QkZ1ra4erDEsDA1HzUZKpbSQ2od6BTXUx6BRJrB83DYcym7quq5LnWQ4MuTyqKagaXE4T8UKW2s.png

📸৭নং ফটোগ্রাফি📸


Notes_230628_181939_060.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের অতি পরিচিত একটি ফল ,যার নাম হচ্ছে জাম্বুরা। আমরা জানি জাম্বুরাতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। শুকনো মরিচ দিয়ে ঝাল ঝাল করে জাম্বুরা মাখা খাওয়ার মজাই আলাদা। আমার তো সেটা ভেবেই জিভে পানি চলে এলো। যাইহোক ফটোগ্রাফিতে দেখতে তেমন সুন্দর না লাগলেও, সামনাসামনি দেখতে দারুণ লেগেছিল।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২৮.৬.২০২৩
লোকেশনঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  

প্রথম ফটোটা আমার কাছেও কিন্তু কলমি ফুলের মত লেগেছিল প্রথমে। হা হা হা... যাইহোক আপনি অনেক ভালো ফটোগ্রাফি করেন ভাই। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমি খুব মনোযোগ সহকারে দেখলাম।

 last year 

আপনার কাছ থেকে এতো সুন্দর মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো ভাই। যাইহোক ফটোগ্রাফি গুলো মনোযোগ সহকারে দেখে, এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 
 last year 

আপনার ফুলের ফটোগ্রাফিতে আজকে বেশিরভাগ আনকমন ফুল দেখলাম। ফুল আমার কাছে অনেক ভালো লাগে। ফুল দেখলে আমি ফটোগ্রাফি করার চেষ্টা করি। ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না সবগুলো ফুল সুন্দর হয়েছে।

 last year 

আমিও ফুলের ফটোগ্রাফি করতে খুব পছন্দ করি আপু। সুন্দর মন্তব্যের মাধ্যমে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সাতটি ফুলের ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে বেশ ভালো লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ক্লোরোফাইটাম বিচেটি ঘাস। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

পঞ্চম ফটোগ্রাফিটি আপনার কাছে খুব ভালো লেগেছে, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম ভাই। এভাবে উৎসাহিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 last year 

বেশ কিছু ফুল ও ফলের ফটোগ্রাফি আজ আপনি আজ আমাদের সাথে শেয়ার করলেন। ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর লাগছে। তবে আমার সাদা রং এর যে কোন ফুল বেশি পছন্দের। সাদা বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ।

 last year 

আপনার মতো আমারও সাদা বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে আপু। আপনার কাছ থেকে এতো সুন্দর মন্তব্য পেয়ে সত্যিই খুব ভালো লাগলো। যাইহোক গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন । প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে । বিশেষ করে কলমি ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। জাম্বুরা ফল দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

প্রথম ফটোগ্রাফির ফুলটি দেখতে কলমি ফুলের মতো লাগলেও, এই ফুলের নাম হচ্ছে রেলওয়ে ক্রিপার। যাইহোক এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আপনি খুবই সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। তবে আপনি যেটাকে জেসমিন ফুল বলছেন সেটা আসলে টগর ফুল। সাদা বাগান বিলাসের ফটোগ্রাফি টা খুবই সুন্দর লাগছে দেখতে। সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমিও একবার ভেবেছিলাম যে এটা টগর ফুল। তবে ফুলের কলি তো সেজন্য নিশ্চিত ছিলাম না। যাইহোক যথাযথ মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

অপরূপ সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে, শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে খুব ভালো লেগেছে, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম ভাই। এমন অনুপ্রেরণা মূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 last year 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। আসলে ফুল আমার খুবই প্রিয় তাই ফটোগ্রাফি গুলো ভালো লাগে।

 last year 

আপনার মতো আমারও ফুল খুব প্রিয়। আর ফুল ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে খুব কমই আছে। যাইহোক গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ঈদ মোবারক। আপনি দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন আপনার তোলা ফটোগ্রাফি গুলা আমার ভীষণ ভালো লেগেছে। ফুল ও ফলের ফটোগ্রাফি গুলা ফোনে দারুন ভাবে ক্যাপচার করেছেন। প্রতিটা ফুল ফলে ফটোগ্রাফি খুব সুন্দর বর্ণনা করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে ধন্যবাদ।

 last year 

ঈদ মোবারক ভাই। ফটোগ্রাফি গুলো আপনার কাছে খুব ভালো লেগেছে, জেনে সত্যিই খুব ভালো লাগলো। সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62255.52
ETH 2449.42
USDT 1.00
SBD 2.63