গোলাপ ফুল,কলি এবং ডালপাতার চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। কয়েক দিন আগে আমি একটি আর্ট করেছিলাম,কিন্তু আপনাদের সাথে শেয়ার করা হয়নি। আমি গোলাপ ফুল,কলি এবং ডালপাতার চিত্রাংকন করে, রং পেন্সিল দিয়ে কালার করেছি চিত্রাংকনটি আকর্ষনীয় করার জন্য। আসলে আমার বাংলা ব্লগ কমিউনিটি, আমাদের সবার ভিতরে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে প্রতিনিয়ত আমাদেরকে উৎসাহ প্রদান করার জন্য, বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করে থাকে। তাছাড়া আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্যরাও সুন্দর মন্তব্যের মাধ্যমে সবাইকে উৎসাহ প্রদান করে ক্রিয়েটিভ কাজ করার জন্য। তারই ধারাবাহিকতায় অনেকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে, আর্ট করে, গল্প ও কবিতা লিখে প্রতিনিয়ত শেয়ার করে যাচ্ছে। আমি নিজেও তেমন আর্ট করতে পারতাম না,কিন্তু অনেকের আর্ট পোস্ট দেখে অনুপ্রাণিত হয়ে,নিয়মিত আর্ট করার চেষ্টা করে যাচ্ছি। যাইহোক অনেক কথা বলে ফেললাম, চিত্রাংকনটি আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করার চেষ্টা করছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।

গোলাপ ফুল,কলি এবং ডালপাতার চিত্রাংকন

IMG-20230109-WA0001.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • কালো কালির কলম
  • রাবার
  • কাটার

চিত্রাংকন প্রক্রিয়া নিম্নরূপঃ

ধাপ-১

IMG-20230108-WA0000.jpg

প্রথমে আমি পেন্সিল দিয়ে গোলাপ ফুলের কলি এঁকে নিলাম এবং কালো কালির কলম দিয়ে গাঢ় করে নিলাম।

ধাপ-২

IMG-20230108-WA0016.jpg

তারপর আমি গোলাপের কলির চারপাশে কয়েকটি পাপড়ি এঁকে নিলাম।

ধাপ-৩

IMG-20230108-WA0017.jpg

এই পর্যায়ে আমি সম্পূর্ণ গোলাপটি এঁকে নিলাম।

ধাপ-৪

IMG-20230108-WA0018.jpg

তারপর আমি গোলাপের ডাল এঁকে নিলাম এবং কালো কালি দিয়ে গাঢ় করে নিলাম।

ধাপ-৫

IMG-20230108-WA0019.jpg

এরপর আমি গোলাপের কয়েকটি পাতা এঁকে নিলাম।

ধাপ-৬

IMG-20230108-WA0020.jpg

তারপর আমি আরো কয়েকটি গোলাপের পাতা এঁকে নিলাম।

ধাপ-৭

IMG-20230108-WA0021.jpg

এরপর আমি রং পেন্সিল দিয়ে গোলাপের পাতাগুলো কালার করে নিলাম।

ধাপ-৮

IMG-20230108-WA0022.jpg

তারপর আমি গোলাপ ফুলটি রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৯

IMG-20230108-WA0002.jpg

তারপর আমি গোলাপের কলি, রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

সর্বশেষ ধাপ

IMG-20230109-WA0001.jpg

ব্যাস এভাবেই সম্পন্ন হয়ে গেল আমার আজকের চিত্রাংকনটি। তারপর আমি সিগনেচার দিয়ে দিলাম।

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে।সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

ক্যাটাগরিআর্ট
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২১.১.২০২৩
Sort:  
 2 years ago 

খুবই অসাধারণ একটি গোলাপ ফুলের চিত্রাংকন করেছেন আপনি। গোলাপ ফুলের আর্ট খুবই সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি গোলাপ ফুলের চিত্রাংকন আমাদের সাথে শেয়ার ।করেছেন

 2 years ago 

চিত্রাংকনটি আপনার কাছে ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো। সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। এটা দেখতে জাস্ট অসাধারণ লাগছে। দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সম্পূর্ণ পোস্টটি পড়ে প্রশংসনীয় মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন বিভিন্ন ধরনের ক্রিয়েটিভ কাজগুলো আমাদের অনুপ্রাণিত করে। আপনি খুব সুন্দর একটি গোলাপ ফুলের আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে পাতাগুলো আমার কাছে বেশ সুন্দর লেগেছে। কালার কম্বিনেশন দেখে মনে হচ্ছে যেন একদম আসল পাতা। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ড্রয়িং শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু আর্ট করার পর পাতাগুলো দেখতে আমার কাছেও খুব সুন্দর লেগেছিল। সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রতিনিয়ত পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার এঁকেছেন ভাই ৷ গোলাপ ফুলের চিত্রাংকন অসম্ভব সুন্দর হয়েছে ৷ চিত্রাংকনটি দেখে মুগ্ধ হয়ে গেলাম ৷ আমার কাছে অনেক ভালো লেগেছে ৷ আর্টের ধাপ গুলোও অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট সুন্দর ভাবে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আসলে এমন মন্তব্য পেলে কাজ করতে ভীষণ অনুপ্রাণিত হই।এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রেরণা যোগানোর জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার গোলাপ ফুলের চিত্র অংকুনি দেখে আমি মুগ্ধ হলাম। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আপনার তৈরি গোলাপ ফুলের চিত্র দিয়ে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার তৈরি গোলাপ ফুলের কালার কম্বিনেশন দেখে আমার খুব ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ ভাই। সবসময় খুব ভালো থাকবেন, সুস্থ থাকবেন সেই কামনা করছি।

 2 years ago 

খুব সুন্দর একটি চিত্রাঙ্কন করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। আমার চিত্রাঙ্কন করতে ভীষণ ভালো লাগে।অবসর সময় পেলেই চিত্রাঙ্কন করতে ভালোবাসি।এত সুন্দর একটি চিত্রাঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া অবসর সময়ে চিত্রাংকন করতে আমারও খুব ভালো লাগে। এতো সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে গোলাপ ফুলের কলি ও ডালপাতার চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্র অংকনটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। তবে সত্যি কথা আমরা এই প্লাটফর্মের কাজ করার কারণে অনেক কিছু জানতে পারলাম ও শিখতে পারলাম। আমি কখনো কবিতা এবং আর্ট করি নাই। তবে এই প্লাটফর্মে কাজ করার পর আস্তে আস্তে সবগুলো আমি শিখে গেলাম। অসাধারণ চিত্র অংকন করেছেন আজকে আপনি তা সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া, এই প্লাটফর্মে কাজ করার কারণে আমরা প্রতিনিয়ত অনেক কিছু জানতে পারি ও শিখতে পারি। সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রতিনিয়ত পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গোলাপ ফুল, পাতা ও কলির ছবি দারুনভাব অংকন করে শেয়ার করলেন। অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দরভাবে উপস্হাপনা করেছেন দেখে খুব ভাল লাগলো। এত সুন্দর একটি অংকন শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার প্রশংসনীয় মন্তব্য পড়ে খুব ভালো লাগলো আপু। আশা করি সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রতিনিয়ত এভাবেই সাপোর্ট করে যাবেন। দোয়া করি সবসময় খুব ভালো থাকুন, সুস্থ থাকুন।

 2 years ago 

আপনি তো দেখছি দারুন ছবি আঁকতে পারেন ভাই। কেননা এই গোলাপ ফুল অংকন করার মধ্য দিয়ে আপনার দক্ষতার পরিচয় মিলে যায়। খুব সুন্দর হয়েছে যা দেখে আমি মুগ্ধ।

 2 years ago 

এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আশা করি প্রতিনিয়ত এভাবেই সাপোর্ট করে যাবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62622.35
ETH 2442.15
USDT 1.00
SBD 2.64