📸ফটোগ্রাফি পোস্ট📸 || সাতটি ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো। গত পরশু দিন আমি এবং আমার ওয়াইফ আমাদের বাসার কাছেই একটি নার্সারিতে ঢুকে বিভিন্ন ধরনের ফুলের, ফলের এবং গাছের ফটোগ্রাফি করেছিলাম। মূলত বাসায় ছাদ বাগান করবো বিধায় নার্সারিতে গিয়েছিলাম। তবে গাছের কালেকশন বেশি ভালো ছিলো না বিধায় সেদিন গাছ গুলো কেনা হয়নি। সপ্তাহ খানেক পর নতুন কিছু গাছ আসবে নার্সারিতে। বলেছি তখন নার্সারিতে গিয়ে গাছ কিনে নিয়ে আসবো। সেই ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আজকে সাতটি ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। ফুলগুলো আমার কাছে খুব ভালো লেগেছিল। কারণ ফুলের ফটোগ্রাফি করতে বরাবরই আমার ভীষণ ভালো লাগে। আপনারা অনেকেই জানেন যে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। তাছাড়া কেউ ফটোগ্রাফি পোস্ট শেয়ার করলে দেখতে আমার খুব ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



📸১নং ফটোগ্রাফি📸


Notes_230820_140549_fe9.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের অতি পরিচিত একটি ফুল, যার নাম হচ্ছে জবা ফুল। জবা ফুল বিভিন্ন রংয়ের হয়ে থাকে। জবা ফুল আমার খুব পছন্দ। তাইতো নার্সারিতে গিয়ে সর্বপ্রথম আমি জবা ফুল খুঁজি ফটোগ্রাফি করার জন্য। বাগানের সৌন্দর্য বৃদ্ধিতে জবা ফুলের জুড়ি মেলা ভার।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsrZTs6U6P9pLkEU4YxoHX3wQCWkZUWTuj1GbPRa57BUFwoXgzNjuLtV2CJ1EJXV8w2RcrB5BTtoP3QkZ1ra4erDEsDA1HzUZKpbSQ2od6BTXUx6BRJrB83DYcym7quq5LnWQ4MuTyqKagaXE4T8UKW2s.png

📸২নং ফটোগ্রাফি📸


Notes_230820_140639_f52.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে সবার প্রিয় একটি ফুল, যার নাম হচ্ছে গোলাপ। গোলাপ ফুল ভালোবাসে না, এমন মানুষ পৃথিবীতে খুব কমই আছে। গোলাপ ফুল বিভিন্ন রংয়ের হয়ে থাকে। যেকোনো রংয়ের গোলাপ ফুল আমার খুব প্রিয়। কারণ গোলাপ ফুলের সৌন্দর্য বরাবরই আমাকে বেশ মুগ্ধ করে।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsrZTs6U6P9pLkEU4YxoHX3wQCWkZUWTuj1GbPRa57BUFwoXgzNjuLtV2CJ1EJXV8w2RcrB5BTtoP3QkZ1ra4erDEsDA1HzUZKpbSQ2od6BTXUx6BRJrB83DYcym7quq5LnWQ4MuTyqKagaXE4T8UKW2s.png

📸৩নং ফটোগ্রাফি📸


Notes_230820_140250_faa.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের অতি পরিচিত একটি ফুল, যার নাম হচ্ছে রঙ্গন ফুল। অন্যান্য ফুলের মতো রঙ্গন ফুলও বিভিন্ন প্রজাতির এবং বিভিন্ন রংয়ের হয়ে থাকে। রঙ্গন ফুল থোকায় থোকায় ফুটে থাকে বিধায় দেখতে বেশ সুন্দর লাগে।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsrZTs6U6P9pLkEU4YxoHX3wQCWkZUWTuj1GbPRa57BUFwoXgzNjuLtV2CJ1EJXV8w2RcrB5BTtoP3QkZ1ra4erDEsDA1HzUZKpbSQ2od6BTXUx6BRJrB83DYcym7quq5LnWQ4MuTyqKagaXE4T8UKW2s.png

📸৪নং ফটোগ্রাফি📸


Notes_230820_140207_fb3.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে হালকা গোলাপি রংয়ের রঙ্গন ফুল। এই কালারের রঙ্গন ফুল সচরাচর খুব কমই দেখা যায়। লাল রংয়ের রঙ্গন ফুল সবচেয়ে বেশি দেখা যায়। রঙ্গন ফুল খুব সহজেই টবের মধ্যে লাগানো যায়। অনেকে ছাদ বাগানে এবং বেলকনিতে রঙ্গন ফুল টবের মধ্যে লাগিয়ে থাকে।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsrZTs6U6P9pLkEU4YxoHX3wQCWkZUWTuj1GbPRa57BUFwoXgzNjuLtV2CJ1EJXV8w2RcrB5BTtoP3QkZ1ra4erDEsDA1HzUZKpbSQ2od6BTXUx6BRJrB83DYcym7quq5LnWQ4MuTyqKagaXE4T8UKW2s.png

📸৫নং ফটোগ্রাফি📸


Notes_230820_140209_518.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই ফুলটি আমাদের অতি পরিচিত একটি ফুল, যার নাম হচ্ছে নয়নতারা। গোলাপি রংয়ের এই নয়নতারা ফুলটি দেখতে খুবই সুন্দর লাগে। হালকা গোলাপি রংয়ের এবং সাদা রংয়ের নয়নতারা ফুলও রয়েছে। উচ্চ রক্তচাপ এবং ডায়াবেটিস নিয়ন্ত্রণে নয়নতারা গাছের ভূমিকা অপরিহার্য। এছাড়াও নয়নতারা গাছের আরো অনেক ঔষধি গুণাগুণও রয়েছে।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsrZTs6U6P9pLkEU4YxoHX3wQCWkZUWTuj1GbPRa57BUFwoXgzNjuLtV2CJ1EJXV8w2RcrB5BTtoP3QkZ1ra4erDEsDA1HzUZKpbSQ2od6BTXUx6BRJrB83DYcym7quq5LnWQ4MuTyqKagaXE4T8UKW2s.png

📸৬নং ফটোগ্রাফি📸


Notes_230820_140201_21c.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটি হচ্ছে নাগচম্পা ফুল। নয়নতারা ফুলের মতো নাগচম্পা ফুলেও পাঁচটি পাপড়ি থাকে। পাঁচ পাপড়ি বিশিষ্ট এই ফুলটির মাঝখানে হলুদ রংয়ের মিশ্রণ রয়েছে, সেজন্য দেখতে আরো বেশি সুন্দর লাগে। টবের মধ্যে খুব সহজেই নাগচম্পা ফুলের চাষ করা যায়।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsrZTs6U6P9pLkEU4YxoHX3wQCWkZUWTuj1GbPRa57BUFwoXgzNjuLtV2CJ1EJXV8w2RcrB5BTtoP3QkZ1ra4erDEsDA1HzUZKpbSQ2od6BTXUx6BRJrB83DYcym7quq5LnWQ4MuTyqKagaXE4T8UKW2s.png

📸৭নং ফটোগ্রাফি📸


Notes_230820_140205_89a.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে লাল রংয়ের জবা ফুল। তবে আমার কাছে লাল রংয়ের জবা ফুলের চেয়ে সাদা রংয়ের জবা ফুল বেশি পছন্দ। জবা ফুল দেখতে যেমন সুন্দর, তেমনি এই ফুলের অনেক ঔষধি গুণাগুণও রয়েছে। এই ফুলটি ফটোগ্রাফিতে হয়তো তেমন ভালো লাগছে না ,তবে সামনাসামনি খুব ভালো লেগেছিল দেখতে।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২০.৮.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 last year 

আপনার তোলা এত সুন্দর সাতটি ফুলের ফটোগ্রাফি দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হয়েছি। ফটোগ্রাফি গুলা আপনি খুবই সুন্দর ভাবে করেছেন। আসলে বাড়ির ছাদের উপর যদি ফুল বাগান করা হয় তখন অনেক বেশি ভালো লাগে দেখতে। আমার কাছে আপনার তোলা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে। আসলে আমি ফুল খুবই পছন্দ করি। আর ফুলের ফটোগ্রাফি দেখতেও খুব ভালো লাগে।

 last year 

আপনার কাছ থেকে এতো সুন্দর মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো আপু। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে।

 last year 
 last year 

সাদা ফুল আমি ভীষণ পছন্দ করি। নাগচম্পা ফুল এর নামটি প্রথম শুনলাম। তবে ফুলটিকে আগে থেকেই চিনি। জবা ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন,জেনে ভীষণ ভালো লাগলো ভাই। সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 last year 

নিজের কে ছাদবাগান থাকলে ভালোই হয় সুন্দর সুন্দর ফুল দিয়ে বাগানটাকে ইচ্ছামত সাজানো যায় । আপনি ভালই করেছেন ভালো ফুল ছিল না দেখে না নিয়ে এসে ।এখন যে ফুলের ফটোগ্রাফি গুলো দিয়েছেন প্রত্যেকটি ফটোগ্রাফি কিন্তু অনেক সুন্দর হয়েছে । সাদা জবা ফুল টা দেখতে অনেক বেশি সুন্দর লাগছে । লাল রংয়ের জবা ফুলটাও দেখতে অন্যরকম লাগছে কেমন যেন প্যাঁচানো প্যাঁচানো সুন্দর আছে দেখতে ।

 last year 

হ্যাঁ আপু নিজের ছাদবাগান থাকলে আসলেই খুব ভালো হয়। খুব শীঘ্রই ছাদবাগান করবো ইনশাআল্লাহ। যাইহোক গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ভাই ৭ টি ফুলের চমৎকার ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। প্রতিটা ফটোগ্রাফি চেয়ে দেখার মতন। আসলে ফুলের ছবি বরাবরই আমার অনেক ভালো লাগে। আমি নিজেও সামনে ফুল পেলে অনেক অনেক ছবি তুলি। আলাদা একটা ভালোবাসা কাজ করে।

 last year 

আসলেই ভাই ফুলের ফটোগ্রাফি করার মধ্যে অন্যরকম ভালো লাগা কাজ করে। যাইহোক এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে খুব ভালো লেগেছে, জেনে খুব খুশি হলাম আপু। সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সত্যি বলেছেন ভাইয়া গোলাপের তুলনা হয় না। আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে নাগচম্পা ফুলের নাম আমি প্রথম শুনলাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার।

 last year 

আপনাদের কাছে ভালো লাগলেই কাজের সার্থকতা আপু। ফটোগ্রাফি গুলো দেখে এমন চমৎকার মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

বাড়ির ছাদে ফুলের চাষ করলে এবং সেখান থেকে ফটোগ্রাফি করলে যতটা সুন্দর হয় তার থেকে বেশি সুন্দর হয় যদি কোন নার্সারিতে গিয়ে ফটোগ্রাফি করা হয়। আমিও মাঝেমধ্যে চোখের সামনে নার্সারি পড়ে গেলে সেখান থেকে ফটোগ্রাফি করে আনি। আপনার শেয়ার করা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি সত্যিই অসাধারণ হয়েছে। বিশেষ করে ৬ নম্বর ফটোগ্রাফিটা ভালো লাগলো আমার কাছে।

 last year 

ঠিক বলেছেন ভাই, নার্সারিতে গিয়ে ফটোগ্রাফি করলে দেখতে সত্যিই খুব সুন্দর লাগে। ফটোগ্রাফি গুলোর এতো প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

সাতটি ফুলের ফটোগ্রাফি নিয়ে সাজানো অ্যালবামটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফির হাত অসম্ভব সুন্দর। আমার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে, সবাইকেই আমি ফটোগ্রাফি পোস্ট করেছি। আপনার করা সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে কিন্তু জবা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে বেস্ট লেগেছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

জবা ফুলের ফটোগ্রাফিটা আমার কাছেও সবচেয়ে বেশি সুন্দর লেগেছে। ফটোগ্রাফি গুলোর এতো প্রশংসা করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

নিজের ছাদ বাগান থাকলে বেশ ভাল হবে, নতুন নতুন ফটোগ্রাফি করতে পারবেন এবং আমরাও তা দেখতে পাবো।। আপনার আজকের ফুলের ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর হয়েছে। দেখতে বেশ ভালো লাগছে।তবে সাদা ফুল আমার সবসময়ের প্রিয়।নাগচম্পা ফুলটি আমি কাঠগোলাপ নামেই চিনি । আপনার কাছ থেকে এর নতুন একটি নাম জানতে পারলাম।অনেক অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

কাঠগোলাপ এবং নাগচম্পার মধ্যে অনেক পার্থক্য রয়েছে আপু। তবে উভয় ফুলের মাঝখানে হলুদ রংয়ের মিশ্রণ রয়েছে। যাইহোক গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47