গান || লাল শাড়ি পরিয়া কন্যা

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



আজকে আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন ধরনের পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে। আমি ইতিমধ্যে বলেছি যে প্রতি সপ্তাহে একটি করে গান আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো। আজকে আমি শিল্পী সোহাগ এর একটি জনপ্রিয় গান আপনাদের সাথে শেয়ার করবো। আমি যে গানটির কভার তৈরি করেছি, সে গানটির নাম হচ্ছে লাল শাড়ি পরিয়া কন্যা। এই গানটি শুনতে আমার বেশ ভালো লাগে এবং এই গানটি মাঝে মধ্যে আমার শোনা হয়। গান গাইতে সবসময়ই আমার খুব ভালো লাগে। যদিও তেমন ভালো গাইতে পারি না। তবে গান গাইলে মন ভালো হয়ে যায়।



thumbnail-1703424783613.png

কভার ছবি থাম্বনেল মেকার অ্যাপ দিয়ে তৈরি


গান হচ্ছে এমন একটি জিনিস, যেটা অনেক সময় মানুষ মন খারাপ হলেও গায়,আবার মন ভালো থাকলেও গায়। একটা সময় অনেক গান গাইতাম। বাংলা এবং হিন্দি গান বেশি গাইতাম। গানের পুরোটা লিরিক্স মুখস্থ করে পুরো গানটা গাওয়ার চেষ্টা করতাম। কিন্তু এখন ব্যস্ততার জন্য সেগুলো আর হয়ে উঠে না। কয়েকজন বন্ধুরা একসাথে হলে প্রায় সময় গানের কলি খেলতাম। আমি মনে করি গান হচ্ছে মানুষের মনের খোরাক। যাইহোক অনেক কথা বলে ফেললাম, গানটি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। যেহেতু আমি কোনো প্রফেশনাল গায়ক নই,সেহেতু কোনো ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

গান : লাল শাড়ি পরিয়া কন্যা
শিল্পী : সোহাগ
সুরকার : সোহাগ
গীতিকার : রেজাউল হোসাইন
কভার : @mohinahmed



গানের লিরিক্স

লাল শাড়ি পরিয়া কন্যা
রক্ত আলতা পায়......
আমার চোখের জল মিশাইলা
দিলানা বিদায়.......
তুমি. ফিরাও চাইলানা একবার
চইলা গেলা হায়......
জানি. আজ রাতে হইবা পরের
আর ভাইবোনা আমায়......
আ-আ-আ-আ-আ.......
আ-আ-আ-আ-আ
আ-আ-আ-আ-আ...
আ-আ-আ-আ-আ........

চান্দের মত মুখটি যখন
ভাসতো নয়ন জলে
আদর কইরা মুইছা দিতাম গালে...
ঘাটে আইসা পাশে বইসা
জরাই তো এ বুকে....
ভুলবো আমি এই কথা কেমনে

চান্দের মত মুখটি যখন
ভাসতো নয়ন জলে
আদর কইরা মুইছা দিতাম গালে...
ঘাটে আইসা পাশে বইসা
জরাই তো এ বুকে...
ভুলবো আমি এই কথা কেমনে

তবে. ভালো ক্যান বাসিলা
স্বপ্ন কেন দেখাইলা
ভালো ক্যান বাসিলা আমারে

তবে. ভালো ক্যান বাসিলা
স্বপ্ন কেন দেখাইলা
ভালো ক্যান বাসিলা আমারে

আ-আ-আ-আ-আ.......
আ-আ-আ-আ-আ
আ-আ-আ-আ-আ...
আ-আ-আ-আ-আ........

চার বেহারার পালকি কইরা
যখন গেলা সামনে দিয়া
শেষ দেখাও দিলানা আমারে..
ফিইরা আইসা দেখবা তুমি
চইলা গেছি জগৎ ছাড়ি
পাইবা শুধু আমায় স্বপনে

চার বেহারার পালকি কইরা
যখন গেলা সামনে দিয়া
শেষ দেখাও দিলানা আমারে..
ফিইরা আইসা দেখবা তুমি
চইলা গেছি জগৎ ছাড়ি
পাইবা শুধু আমায় স্বপনে

তুমি কান্দিয়া ডাকিবা কভু না
পাইবা ...
কান্দিয়া ডাকিবা আমারে...

তুমি কান্দিয়া ডাকিবা কভু না
পাইবা ...
কান্দিয়া ডাকিবা আমারে...
লাল শাড়ি পরিয়া কন্যা
রক্ত আলতা পায়......

আমার চোখের জল মিশাইলা
দিলানা বিদায়.......

তুমি. ফিরাও চাইলানা একবার
চইলা গেলা হায়......

জানি. আজ রাতে হইবা পরের
আর ভাইবোনা আমায়......

আ-আ-আ-আ-আ.......
আ-আ-আ-আ-আ

আ-আ-আ-আ-আ.......
আ-আ-আ-আ-আ

সোর্স



গানের লিংক👇👇

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিগান
গানের কভার তৈরি@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২৪.১২.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 10 months ago 

ছোটবেলাতে যখন এই গানটা শুনতাম খুবই ভালো লাগতো। অনেকদিন পরে আপনার কন্ঠে এই গানটা শুনতে পেরে খুবই ভালো লাগলো। লক্ষ্য করে দেখেছি প্রেমে ছেকা খাবার পরে অনেকেই এই গানটা খুব বেশি পরিমাণে শুনে থাকে।

 10 months ago 

আমার কাছে রোমান্টিক এবং আধুনিক গান শুনতে যেমন ভালো লাগে, আবার কিছু কিছু বিরহের গান শুনতে ও খুব ভালো লাগে। তবে এই গানের কথা গুলো খুব সুন্দর। যাইহোক গানটি শুনে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 
 10 months ago 

সোহাগের এ গানটি শুনে শৈশবের অনেকটা সময় পার করেছি! শুনতেই ভালো লাগতো গানটি। আপনি গিটারের সাথে দারুণ কভার করেছেন! ভালো ছিল ভাইয়া 🌼🔥

 10 months ago 

ভাই গিটার কিন্তু আমি প্লে করিনি,বরং ব্যাকগ্রাউন্ড সাউন্ডে ছিলো। এই গানটি আমিও ছোটবেলা থেকে শুনছি। কিন্তু এখনো খুব ভালো লাগে গানটি শুনতে। যাইহোক এভাবে সাপোর্ট করার জন্য অনেক ধন্যবাদ ভাই।

 10 months ago 

গানটি অনেক পুরনো। বেশ শুনেছি আগে। বিশেষ করে স্কুলে যখন স্পোর্টস হত তখন দেখতাম স্টুডিওতে এইরকম গানগুলো গাইতে।
গানের কথাগুলো বেশ প্রেমময়।
গানটি শুনলে প্রিয়জনের প্রতি অন্যরকম একটি ভালবাসা কাজ করে।
অনেকদিন পরে আপনার কন্ঠে শুনতে পেরে সত্যি অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ ভাই এই গানটির সাথে মোটামুটি সবারই বিভিন্ন ধরনের স্মৃতি জড়িয়ে আছে। যাইহোক গানটি শুনে এভাবে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago (edited)

এই গানটি এর আগে আমি কখনো শুনিনি। তবে আপনার কন্ঠে গানটি আজ শুনে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার কন্ঠে এরকম আরো গান শোনার অপেক্ষায় রইলাম। সুন্দর একটি গান আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

আমার কন্ঠে এই গানটি শুনে আপনার খুব ভালো লেগেছে, জেনে বেশ অনুপ্রাণিত হলাম আপু। যাইহোক এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

ছোটবেলা থেকেই গানটি শুনছি। আমার কাছে কখনোই পুরনো মনে হয় না। আজকে আবারো আপনার মুখে শুনে বেশ ভালো লাগলো। বেশ ভালো গেয়েছেন ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ আপু এই গানটি বারবার শুনলেও মনে হয় নতুন করে শুনছি। যাইহোক গানটি শুনে এমন প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago (edited)

এই গানটা আমার বেশ পছন্দের ৷ মাঝে মাঝে একাকিত্বের সাথে এই গানটা শুনতে বেশ ভালো লাগে ৷ যদিও গানের সাথে আমার জীবনের কেনো কাহিনী মিল নেই , তাও ভালো লাগে ৷ যাই হোক , আমার পছন্দের গানটা আপনি অনেক সুন্দর ভাবে কভার করেছেন ৷ ভীষণ ভালো লাগলো আপনার কন্ঠে এই গানটির কভার শুনে ৷ চমৎকার গেয়েছেন কিন্তু ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 10 months ago 

আসলে ভাই কিছু কিছু গান এমনিতেই খুব ভালো লাগে শুনতে। জীবনের সাথে মিল থাকতে হয় না। কিন্তু কিছু কিছু মানুষ বিরহের গান শুনলে ভাবে যে, জীবনে কতো জানি দুঃখ 😂। যাইহোক গানটি শুনে এতো চমৎকার মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

আমার কাছে একদমই নতুন গান আর এই গান কখনো শুনা হয়নি। তবে আপনার কণ্ঠে শুনে অনেক ভালো লাগলো। মাঝে মাঝে কিছু গান থাকে যা প্রথম বার শুনলেও খুব ভালো লাগে। আপনি প্রতি সপ্তাহে খুব সুন্দর গান কভার করেন আর সেই গান শুনতে খুব ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর গান কভার করার জন্য।

 10 months ago 

এই গানটি একসময় বেশ জনপ্রিয় ছিলো। মাঝেমধ্যে এই গানটি শুনতে খুব ভালো লাগে। যাইহোক গানটি শুনে এভাবে উৎসাহিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

আপনি আজকে অনেক সুন্দর একটা গানের কভার করেছেন, যেটা আমার খুবই পছন্দ হয়েছে। আপনি এমনিতেই অনেক সুন্দর করে গান কভার করে থাকেন। আপনি অনেক সুন্দর করে গানের সুরটা দেওয়ার চেষ্টা করেছেন। পুরো গানটা শোনার সময় আমার কাছে খুব ভালোই লাগছিল। এটা কিন্তু আমার খুবই পছন্দের একটি গান। আপনি যখন গান কভার শেয়ার করে থাকেন, তখন আমি আপনার গান শোনার চেষ্টা করি। আশা করছি পরবর্তীতেও সুন্দর সুন্দর গানের কভার শেয়ার করবেন।

 10 months ago 

হ্যাঁ আপু আপনি সবসময়ই আমার গান কভার শুনে থাকেন। যাইহোক প্রতিনিয়ত এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। ভালো থাকবেন সবসময়।

 10 months ago 

বাহ্ দারুণ একটা গান কভার দিয়েছেন। আমার খুবই পছন্দের একটা গান।এই গান টা আমি আগে সব সময় শুনতাম। যাক আপনার গলায় গানটি শুনে আমাকে খুবই ভালো লাগলো ভাই। আপনার কণ্ঠ মাশাল্লাহ অনেক সুন্দর। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

এই গানটি আপনার খুব পছন্দ, জেনে ভীষণ ভালো লাগলো ভাই। যাইহোক আমার কন্ঠের এতো প্রশংসা করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67315.59
ETH 2604.26
USDT 1.00
SBD 2.71