কয়েকটি সুন্দর ফুলের এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম, আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।আজকে সকাল ৯ টার দিকে আমি এবং আমার বাবা বন্দর উপজেলায় গিয়েছিলাম। মূলত উপজেলায় আমাদের কাজ হচ্ছে ভূমি অফিসে কারণ গত মাসে আমার বাবা আমাদের এলাকাতেই কিছু জমি কিনেছে। তো সেই জমির নামজারির জন্য আমি ইউটিউব থেকে ভিডিও দেখে অনলাইনের মাধ্যমে আবেদন করেছিলাম। তো আজকে শুনানির জন্য ভূমি অফিসে আমাদেরকে প্রয়োজনীয় ডকুমেন্টস সহ ডাকা হয়েছে। এমনিতে উপজেলাতে তেমন একটা আসা হয় না তো সেজন্য সব কাজ শেষ করে আমি একটু ঘোরাফেরা করলাম এখানে। দেখলাম যে অনেক কিছুর পরিবর্তন করা হয়েছে এখানে এবং আশেপাশের দৃশ্যগুলো খুব সুন্দর লাগলো। তাই কিছু ফটোগ্রাফি করে নিলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য। আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি ১

20221027_123340.jpg
আশেপাশে থাকা একজনের কাছে জিজ্ঞেস করার পর বলল এই ফুলটির নাম হচ্ছে গোলাপি ভিংকা। ফুলটি দেখতে খুবই সুন্দর।এই ফুলটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে তাই ফটোগ্রাফি করে নিলাম।

ফটোগ্রাফি ২
20221027_123201.jpg
এটা হচ্ছে উপজেলা পরিষদ পুকুরপাড় যার নাম হচ্ছে সূর্য দীঘল। লোকজনের বসার জন্য খুব সুন্দর ব্যবস্থা করা হয়েছে এখানে। এখানে বসে আজকে অনেকটা সময় কাটিয়েছি ভীষণ ভালো লেগেছে আমার কাছে। এমন মনোরম পরিবেশে সময় কাটানোর মজাই আলাদা।

ফটোগ্রাফি ৩

20221027_123228.jpg
আমি এই ছবিটি তুলেছি একটু অন্যভাবে অন্য পাশ থেকে। যাতে করে পুকুরের অনেকটা অংশ দেখা যায়। এই ছবিটি আমার কাছে অনেক সুন্দর লেগেছে কারণ সবুজের সমারোহ এবং পুকুর একসাথে মিশে একাকার হয়ে গেছে।

ফটোগ্রাফি ৪
20221027_123319.jpg
এই ফুলটির নাম হচ্ছে মাধুরীলতা। এই ফুলগুলো এখন তেমন একটা দেখা যায় না তাই দেখা মাত্রই আমি ফটোগ্রাফি করে নিলাম। এই ফুলটাও আমার কাছে বেশ ভালো লেগেছে।

ফটোগ্রাফি ৫

20221027_123240.jpg
সূর্য দীঘল উপজেলা পরিষদ পুকুরপাড় ২০২০ সালের ১৫ই অক্টোবর উদ্বোধন করেছেন আমাদের বন্দর উপজেলার এমপি আলহাজ্ব এ কে এম সেলিম ওসমান সাহেব। অনেক ধন্যবাদ উনাকে এত সুন্দর একটা কাজ করার জন্য।

ফটোগ্রাফি ৬

20221027_123215.jpg
এই ফুলটির নাম হচ্ছে রঙ্গন ফুল। এ ফুলটি আমার কাছে সবসময় অনেক ভালো লাগে তাই এটারও ফটোগ্রাফি করে নিলাম।

ফটোগ্রাফি ৭
20221027_123058.jpg
এই ফুলটির নাম আমার জানা নেই কিন্তু আমার কাছে খুব ভালো লেগেছে তাই এই ফুলেরও ফটোগ্রাফি করে নিয়েছি।আপনারা যদি এই ফুলটির নাম জেনে থাকেন তাহলে কমেন্টে অবশ্যই জানাবেন।

ফটোগ্রাফি ৮
20221027_123131.jpg
এটি হচ্ছে উপজেলা ভূমি অফিসের বিল্ডিং।

ফটোগ্রাফি ৯
20221027_123117.jpg
এটি হচ্ছে বন্দর উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়।

ফটোগ্রাফি ১০
20221027_123301.jpg
এগুলো হচ্ছে উপজেলার অন্যান্য কার্যালয়গুলো। এছাড়াও অন্যান্য আরো অনেক কার্যালয় রয়েছে এখানে।

Location

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ক্যামেরাSamsung Galaxy S9 Plus
তারিখ২৭.১০.২০২২
স্থানউপজেলা পরিষদ, বন্দর, নারায়ণগঞ্জ

বন্ধুরা আজকে এই পর্যন্তই,আমি আমার কিছু ভালো লাগার মুহূর্ত এবং অনুভূতিগুলো আপনাদের সাথে শেয়ার করলাম। আপনাদের কাছে কেমন লাগলো তা কমেন্টে জানাতে ভুলবেন না এবং কোনো ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ও ধরিয়ে দিবেন সেই আশা করছি।আপনাদের সাপোর্ট পেলে আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে ,সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

ইউটিউব থাকার কারণে আমাদের অনেক কাজ সহজ হয়ে গিয়েছে। কোন একটি বিষয়ে না জানলে বা না পারলে সাথে সাথে ইউটিউব থেকে দেখে শিখে নেয়া যায়। আপনি ইউটিউব থেকে দেখে অনলাইনে আবেদন করে দিয়ে ভালো কাজ করেছেন। তাছাড়া অনেকদিন পর ভূমি অফিসে গিয়ে আশেপাশে ঘুরে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন।সূর্য দীঘল পুকুর পাড়টি আমার কাছেও খুব ভালো লেগেছে। এত সুন্দর পুকুর পাড়ে সময় কাটালে তো ভালো লাগারই কথা।

 2 years ago 

জি আপনি ঠিকই বলেছেন ইউটিউব এবং গুগল হচ্ছে আমাদের বিপদের বন্ধু। ইউটিউব এবং গুগল এর জন্য এখন আমরা অজানা অনেক কিছু জানতে এবং করতে পারছি। সূর্য দীঘল পুকুর পাড়ে আসলেই অনেক ভালো লেগেছে।অনেক ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আজকাল ইউটিউব দেখে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারা যাচ্ছে। আসলে ইউটিউবে অনেক কিছুই শেখা যায়। যাই হোক আপনি আপনার বাবার সাথে জমির কাগজগুলো ঠিক করতে গিয়েছিলেন জেনে ভালো লাগলো। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। প্রকৃতির অপরূপ সৌন্দর্য যখন দেখতে পাওয়া যায় যখন চোখ জুড়িয়ে যায়।

 2 years ago 

জি ঠিকই বলেছেন ইউটিউব দেখে আজকাল অনেক কিছুই শেখা যায়। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর প্রশংসনীয় মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63