📸 ফটোগ্রাফি পোস্ট 📸 || সাতটি ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো। কিছুদিন আগে আমি আমার ব্যক্তিগত কাজে উত্তরা বিআরটিএ গিয়েছিলাম। উত্তরা বিআরটিএ এর পাশে অনেকগুলো নার্সারি রয়েছে। আমি বেশ কয়েকটি নার্সারিতে ঢুকে বিভিন্ন ধরনের ফুল এবং ফল গাছের ফটোগ্রাফি করেছিলাম। সেই ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে ইতিমধ্যে ১৪ টি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছি। আজকে আরও সাতটি ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। আপনারা অনেকেই জানেন যে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। তাছাড়া কেউ ফটোগ্রাফি পোস্ট শেয়ার করলে দেখতে আমার খুব ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



📸১নং ফটোগ্রাফি📸


Notes_240106_144056_4a1.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে হালকা গোলাপি রঙের কসমস ফুল। আপনারা জানেন কসমস ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। যেমন গাঢ় গোলাপি, হালকা গোলাপি, সাদা, লাল,বেগুনি ইত্যাদি। এর আগেও আমি বিভিন্ন রঙের কসমস ফুল আপনাদের সাথে শেয়ার করেছিলাম।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9DX6b2E5NGLcAozxLboQvBFUReRetWrzwNoA4y67qo1hr4HHz1pW6Ed9Ud7rDoxzKYkADSik521mdREw2XdA4PKGF3-10.png

📸২নং ফটোগ্রাফি📸


Notes_240106_144054_ca9.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে সাদা এবং হালকা গোলাপি রং মিশ্রিত কসমস ফুল। কসমস ফুলের পাপড়ি গুলো দেখতে খুবই সুন্দর লাগে। বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে, কসমস ফুলের জনপ্রিয়তা দিনদিন ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। আমার খুবই পছন্দের একটি ফুল হচ্ছে কসমস ফুল।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9DX6b2E5NGLcAozxLboQvBFUReRetWrzwNoA4y67qo1hr4HHz1pW6Ed9Ud7rDoxzKYkADSik521mdREw2XdA4PKGF3-10.png

📸৩নং ফটোগ্রাফি📸


Notes_240106_144051_10e.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে কমলা রঙের গাজানিয়া রিজেনস ফুল। গাজানিয়া রিজেনস ফুলও বিভিন্ন রঙের হয়ে থাকে। এর আগেও আমি বিভিন্ন রঙের গাজানিয়া রিজেনস ফুল শেয়ার করেছিলাম আপনাদের সাথে। শীতকালে বাহারি রঙের গাজানিয়া রিজেনস ফুল দেখা যায় নার্সারিতে গেলে।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9DX6b2E5NGLcAozxLboQvBFUReRetWrzwNoA4y67qo1hr4HHz1pW6Ed9Ud7rDoxzKYkADSik521mdREw2XdA4PKGF3-10.png

📸৪নং ফটোগ্রাফি📸


Notes_240106_144058_199.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে রাণী গোলাপি রঙের জিনিয়া ফুল। জিনিয়া ফুল এখন অনেকেই খুব সহজে বাগানে চাষ করে থাকে। বিভিন্ন রঙের জিনিয়া ফুল রয়েছে। গত সপ্তাহে আমি ভিন্ন রঙের দুটি জিনিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম আপনাদের সাথে। নার্সারিতে গিয়ে এতো রঙের জিনিয়া ফুলের সৌন্দর্য দেখে একেবারে মুগ্ধ হয়ে গিয়েছিলাম।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9DX6b2E5NGLcAozxLboQvBFUReRetWrzwNoA4y67qo1hr4HHz1pW6Ed9Ud7rDoxzKYkADSik521mdREw2XdA4PKGF3-10.png

📸৫নং ফটোগ্রাফি📸


Notes_240106_144053_6f7.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে বেগুনি রঙের পানসি ফুলের ফটোগ্রাফি। বেগুনি রঙের পানসি ফুল ছাড়াও, বিভিন্ন রঙের পানসি ফুল দেখা যায়। যেমন লাল,হলুদ, সাদা, গোলাপি, কমলা ইত্যাদি। টবের মধ্যে খুব সহজেই পানসি ফুলের চাষ করা যায়। এতে করে বাগানের সৌন্দর্য অনেকাংশে বৃদ্ধি পায়।

2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9DX6b2E5NGLcAozxLboQvBFUReRetWrzwNoA4y67qo1hr4HHz1pW6Ed9Ud7rDoxzKYkADSik521mdREw2XdA4PKGF3-10.png

📸৬নং ফটোগ্রাফি📸


Notes_240106_144048_7f6.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে লাল এবং সাদা রং মিশ্রিত পিটুনিয়া ফুল। পিটুনিয়া ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। রং বেরঙের পিটুনিয়া ফুল দেখলে চোখ দুটি একেবারে জুড়িয়ে যায়। বারান্দায় খুব সহজেই রং বেরঙের পিটুনিয়া ফুল চাষ করা যায়।
2wfwWaBngRQKLNfcH5U2Q7Ka3B41dTsPjfVfKSjQLBPQsraKEHsUJ4Lg5YrG8nM4Fn4A8BcamtaMQ7TYkSoR3tR3wUfv547ZTioAXKVf3K9DX6b2E5NGLcAozxLboQvBFUReRetWrzwNoA4y67qo1hr4HHz1pW6Ed9Ud7rDoxzKYkADSik521mdREw2XdA4PKGF3-10.png

📸৭নং ফটোগ্রাফি📸


Notes_240106_144049_575.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে গোলাপি এবং সাদা রং মিশ্রিত পিটুনিয়া ফুল। সেদিন নার্সারিতে ৭/৮ কালারের পিটুনিয়া ফুল দেখেছিলাম পাশাপাশি। টবের মধ্যে পিটুনিয়া ফুল চাষ করে,বারান্দার গ্রিলের সাথে বেঁধে ঝুলন্ত অবস্থায় রাখা যায়। তাই বর্তমানে পিটুনিয়া ফুলের জনপ্রিয়তা অনেক।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ৬.১.২০২৪
লোকেশনউত্তরা,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 6 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমি বেশিরভাগ সময় দেখে থাকি। কারণ আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেন। আজকেও আপনি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন, যা আমার খুব ভালো লেগেছে দেখতে। সবগুলো ফুলের সৌন্দর্য এত বেশি সুন্দর লাগছিল যে, আমি কোনটা রেখে কোনটা দেখবো, এটাই ভাবছিলাম। সবগুলো ফুলের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে সুন্দরভাবে তুলে ধরার জন্য ধন্যবাদ জানাই। আশা করছি এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি পরবর্তীতেও সবার মাঝে শেয়ার করবেন।

 6 months ago 

হ্যাঁ আপু, আপনি আমার ফটোগ্রাফি গুলো প্রায় সবসময়ই দেখে থাকেন। যাইহোক প্রতিনিয়ত এভাবে সাপোর্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 6 months ago 

সাতটি ভিন্ন ভিন্ন ফুলের ফটোগ্রাফি দেখতে কিন্তু অসম্ভব সুন্দর হয়েছে ৷ আসলে এমন ফটোগ্রাফি অ্যালবাম গুলো দেখতে খুবই ভালো লাগে ৷ সাতটি ফুলের চমৎকার ফটোগ্রাফি পাশাপাশি সুন্দর বিবরণ ৷ সব মিলিয়ে ভীষণ ভালো লাগার ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷ অনেক ভালো লাগলো পোস্টটি দেখে ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছেন ভাই, এমন ফটোগ্রাফি অ্যালবাম দেখলে আসলেই খুব ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

কসমস ফুলের বেশ কয়েকটি ভ‍্যারাইটির ফটোগ্রাফি শেয়ার করেছেন। বেগুনি রঙের পানসি ফুলটা বেশ দারুণ লেগেছে আমার কাছে। পিটুনিয়া এবং জিনিয়া ফুলের ফটোগ্রাফি টাও বেশ সুন্দর ছিল। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। ধন্যবাদ
আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ভাই যথেষ্ট চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো খুব সুন্দরভাবে ক্যাপচার করার জন্য। যাইহোক এভাবে সাপোর্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 
 6 months ago 

বাহ! আপনার ফটোগ্রাফি মুগ্ধ হওয়ার মতো ছিল ভাইয়া। পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি টা অসাধারণ সাথে ফুলটিকেও দেখতে চমৎকার লাগছে 🌼

 6 months ago 

পিটুনিয়া ফুলগুলো সামনাসামনি দেখতে আরো বেশি সুন্দর লাগছিল ভাই। যাইহোক এভাবে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ফুল সৌন্দর্যের প্রতীক। ফুল ভালোবাসে মানুষ খুঁজে পাওয়াই অসম্ভব। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল। তবে বিশেষ করো আমার কাছে ৬ নং ফুলের ফটোগ্রাফি এবং ৭ নং ফুলের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

আপনার কাছে ষষ্ঠ এবং সপ্তম ফটোগ্রাফি দুটি সবচেয়ে বেশি ভালো লেগেছে, জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম আপু। যাইহোক এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 6 months ago 

বাহ আপনি তো অনেক দারুন ফুলের ফটোগ্রাফি করতে পারেন। অনেক অসাধারণ কিছু ফুলের অসাধারণ ছবি তুলেছেন দেখে অনেক বেশি ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আপু আপনাদের কাছে ভালো লাগলেই পোস্ট করার সার্থকতা। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে উৎসাহিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু ।

 6 months ago 

আসলে ভাইয়া এমন ফুল দেখলে কার না ভালো লাগে। আমার কাছে অনেক ভালো লাগে। আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। বিশেষ করে কসমস ফুল গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটি ফুলের পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

কসমস ফুলগুলো আসলেই ভালো লাগার মতো। আমার কাছে সব কালারের কসমস ফুল খুব ভালো লাগে। যাইহোক গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 6 months ago 

বেগুনি রঙের পানসি ফুলের ফটোগ্রাফি এবং সাদা রং মিশ্রিত পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে যে কেউ মুগ্ধ হয়ে তাকিয়ে থাকবে। ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে ভাই। এধরনের ফটোগ্রাফি আরো চাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি পানসি এবং পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন,জেনে খুব ভালো লাগলো ভাই। যাইহোক সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাই।

 6 months ago 

ইতিমধ্যে যে 14 টি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছিলেন সেগুলো আমি দেখিনি। কিন্তু আজকের করা এই সাতটা ফটোগ্রাফি দেখলাম আর খুব ভালো লেগেছে দেখতে। কসমস, গাজানিয়া রিজেনস, জিনিয়া,পানসি, পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি সত্যি অসম্ভব ভালো ছিল। সবগুলো ফটোগ্রাফ এত সুন্দর ভাবে করেছেন যে, একেবারে মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে থাকার মত ছিল। কোন ফটোগ্রাফিটার থেকে কোনটার প্রশংসা বেশি করে করব, এটাই তো বুঝতে পারতেছি না আমি। কারণ আমার কাছে সবগুলো খুব ভালো লেগেছে।

 6 months ago 

আসলে এমন মন্তব্য পেলে কাজের গতি অনেকটা বেড়ে যায়। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এতো চমৎকার মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44