প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। গতকালকে আমি একটি চিত্র অংকন করেছি আপনাদের সাথে শেয়ার করার জন্য। আর্টটিতে আমি পাহাড়, নদী, সূর্য, আকাশ, গাছের ডাল-পাতা এবং তিনটি উড়ন্ত পাখি অংকন করার চেষ্টা করেছি। রং পেন্সিল দিয়ে কালার করার পর আর্টটি আমার কাছে বেশ আকর্ষনীয় লেগেছে দেখতে। যাইহোক আর্টটি ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের কাছে খুব ভালো লাগবে। তো কথা না বাড়িয়ে শুরু করা যাক।

প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন

IMG-20230219-WA0001.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • জেল পেন
  • রেক্সনা ডিওডোরেন্ট এর মুখ
  • স্কেল
  • রাবার
  • কাটার

IMG-20230219-WA0004.jpg

চিত্রাংকন প্রক্রিয়া নিম্নরূপঃ

ধাপ-১

IMG-20230219-WA0000.jpg

প্রথমে আমি পেন্সিল, জেল পেন এবং স্কেল দিয়ে চারিদিকে দাগ টেনে নিলাম এবং ঠিক মাঝখানে আড়াআড়ি ভাবে আরো একটি দাগ টেনে নিলাম।

ধাপ-২

IMG-20230219-WA0011.jpg

তারপর আমি পাহাড় এঁকে নিলাম।

ধাপ-৩

IMG-20230219-WA0010.jpg

এই পর্যায়ে আমি একটি সূর্য এঁকে নিলাম।

ধাপ-৪

IMG-20230219-WA0009.jpg

এরপর আমি তিনটি উড়ন্ত পাখি এবং গাছের ডাল-পাতা এঁকে নিলাম।

ধাপ-৫

IMG-20230219-WA0008.jpg

তারপর আমি রং পেন্সিল দিয়ে, পাহাড় পর্বত কালার করে নিলাম।

ধাপ-৬

IMG-20230219-WA0007.jpg

এরপর আমি পাখি এবং গাছের ডাল-পাতা রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৭

IMG-20230219-WA0006.jpg

এই পর্যায়ে আমি আকাশ এবং সূর্য, রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৮

IMG-20230219-WA0005.jpg

IMG-20230219-WA0002.jpg

তারপর আমি নদী ও নদীর পানি এঁকে নিলাম এবং রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

সর্বশেষ ধাপ

IMG-20230219-WA0001.jpg

ব্যাস এভাবেই সম্পন্ন করে ফেললাম আমার আজকের আর্টটি। তারপর আমি সিগনেচার দিয়ে দিলাম।

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে।সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

ক্যাটাগরিআর্ট
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২০.২.২০২৩

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

Sort:  
 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য মানচিত্র অঙ্কন করেছেন। চিত্রটি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

পাহাড় নদী সূর্য গাছ সবমিলিয়ে বেশ ভালোই এঁকেছেন।রং আরো গাঢ় করলে দেখতে বেশ ভালো লাগতো।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

গুছিয়ে মন্তব্য করার জন্য এবং সুন্দর পরামর্শ দেওয়ার জন্য, আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

 last year 

প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। পেন্সিল রঙ দিয়ে আপনি খুবই সুন্দর ভাবে দৃশ্যটি রং করেছেন। আপনি আপনার চিত্রের মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্য খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। প্রাকৃতিক এই দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার কাছে চিত্রাংকনটি খুবই ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো ভাইয়া। এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন টা অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।এই ধরনের পেন্সিল এর আর্ট গুলো অনেক ভালো লাগে আমার কাছে। কালার কম্বিনেশন টা মোটামুটি ভালো ছিল।আরেকটু গাঢ় করে দিলে আরো বেশি ফুটে উঠতো। তাছাড়া সবকিছু ঠিক ছিল। ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

আপনার মতো আমারও এই ধরনের পেন্সিল আর্টগুলো অনেক ভালো লাগে ভাইয়া। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রাকৃতিক পেইন্টিং আমার সব সময়ই ভাল লাগে। আপনি আজ খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন। যেখানে পাহাড়,সূর্য, গাছ, পাখি, নদী মিলে মিশে একাকার। খুব সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন দারুন লাগলো। সুন্দর পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

কালার কম্বিনেশন আপনার কাছে দারুণ লেগেছে, জেনে খুব ভালো লাগলো আপু। সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রতিনিয়ত পাশে থাকার জন্য, অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনার শেয়ার করা প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকনটি বেশ ভালো হয়েছে ।আর্টটিতে আপনি যে নদী, সূর্য, পাহাড়, আকাশ, গাছের ডাল-পাতা ও তিনটি উড়ন্ত পাখির দৃশ্য অংকন করার চেষ্টা করেছেন তা দেখে খুব ভালো লাগলো। এই ভাবে চেষ্টা করে যান ভাই। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

আর্টটি আপনার কাছে ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো ভাইয়া। এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদান করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65527.96
ETH 3466.32
USDT 1.00
SBD 2.52