গান|| যে মাটির বুকে ঘুমিয়ে আছে

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন ধরনের পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে। আমি ইতিমধ্যে বলেছি যে প্রতি সপ্তাহে একটি গান আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো। তারই পরিপ্রেক্ষিতে আজকে আমি একটি দেশাত্মবোধক গান আপনাদের সাথে শেয়ার করবো। আমি যে গানটির কভার তৈরি করেছি, সে গানটির নাম হচ্ছে, যে মাটির বুকে ঘুমিয়ে আছে। এটা সৈয়দ আব্দুল হাদীর অনেক পুরনো একটি গান। এই গানটি আমার খুব পছন্দের একটি দেশাত্মবোধক গান। অনেক বছর আগে ক্লোজ আপ ওয়ানে মুহিন এই গানটি অনেক সুন্দর ভাবে গেয়েছিল। গান গাইতে সবসময়ই আমার খুব ভালো লাগে। যদিও তেমন ভালো গাইতে পারি না। তবে গান গাইলে মন ভালো হয়ে যায়।

Notes_230311_235325_db3.jpg

গান হচ্ছে এমন একটি জিনিস, যেটা অনেক সময় মানুষ মন খারাপ হলেও গায়,আবার মন ভালো থাকলেও গায়। একটা সময় অনেক গান গাইতাম। বাংলা এবং হিন্দি গান বেশি গাইতাম। গানের পুরোটা লিরিক্স মুখস্হ করে পুরো গানটা গাওয়ার চেষ্টা করতাম। কিন্তু এখন ব্যস্ততার জন্য সেগুলো আর হয়ে উঠে না। কয়েকজন বন্ধুরা একসাথে হলে প্রায় সময় গানের কলি খেলতাম। আমি মনে করি গান হচ্ছে মানুষের মনের খোরাক। যাইহোক অনেক কথা বলে ফেললাম, গানটি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। যেহেতু আমি কোন প্রফেশনাল গায়ক নই,সেহেতু কোন ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

গানটির নাম: যে মাটির বুকে ঘুমিয়ে আছে
গেয়েছেন : সৈয়দ আব্দুল হাদী
গীতিকার : নাসিমা খান
সুরকার: সেলিম আশরাফ
কভার :@mohinahmed

গানের লিরিক্স

যে মাটির বুকে ঘুমিয়ে আছে
লক্ষ মুক্তি সেনা
দে না তোরা দে না
সে মাটি আমার
অঙ্গে মাখিয়ে দে না ।।

রোজ এখানে সূর্য ওঠে
আশার আলো নিয়ে
হৃদয় আমার ধন্য যে হয়
আলোর পরশ পেয়ে ।।

সে মাটি ছেড়ে অন্য কোথাও
যেতে বলিস না
দে না তোরা দে না
সে মাটি আমার
অঙ্গে মাখিয়ে দে না।।

রক্তে যাদের জেগেছিল
স্বাধীনতার নিশা
জীবন দিয়ে রেখে গেছে
মুক্ত পথের দিশা
সে পথ ছেড়ে ভিন্ন পথে
যেতে বলিস না
দে না তোরা দে না
সে মাটি আমার
অঙ্গে মাখিয়ে দে না।।

যে মাটির বুকে ঘুমিয়ে আছে
লক্ষ মুক্তি সেনা
দে না তোরা দে না
সে মাটি আমার
অঙ্গে মাখিয়ে দে না ।।

গানের লিংক

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

কভার এর ছবির লিংক : source

পোস্টের বিবরণ

ক্যাটাগরিগান
গানের কভার তৈরি@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১২.৩.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে।সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 last year (edited)

আপনি যে গানটি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন, এই গানটি আমার অনেক আগে থেকেই খুবই পছন্দের। যখন স্কুলে স্বাধীনতা দিবস পালন করতাম ওই সময়ে গানটি খুব বেশি শুনেছিলাম। তবে আপনার কন্ঠে অসাধারণ হয়েছে ভাই। গানটি কিছু অংশ শুনলাম খুবই ভালো গেয়েছেন। প্রতিটা মানুষের ভিতর প্রতিভা রয়েছে সেই প্রতিভাকে কেউ বিকশিত করে, আর কারও প্রতিভাটা লুকিয়ে থাকে। সুন্দর একটি গান আমাদের উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ শুভকামনা রইল।

 last year 

আমার কন্ঠে গানটি অসাধারণ লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাই। এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া ক্লোজআপ ওয়ান মুহিন এই গানটি গাওয়ার পর গানটি আরো বেশি জনপ্রিয় হয়ে উঠেছিল। তাছাড়া সময় মানুষকে অনেক কিছু থেকে দূরে ঠেলে দেয়। ব্যস্ততার কারণে আপনি এখন আর আগের মতো গান গাইতে পারেন না কিন্তু আজকের গানটি খুব সুন্দর ভাবে গেয়েছেন। খুব ভালো লেগেছে অনেকদিন পর এই গানটি শুনে । ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো আপু। গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আশা করি প্রতিনিয়ত এভাবেই সাপোর্ট করে যাবেন সুন্দর মন্তব্যের মাধ্যমে।

দেশাত্মবোধক গানগুলোর ভিতরে আসলে আলাদা একটা ব্যাপার রয়েছে সেটা যারা ফিল করতে পারে তারাই আসলে এই গানের মর্ম বোঝে। বাংলাদেশী কোন একটা চ্যানেলে খুব সম্ভবত এই গানটা শুনেছি অনেক আগে।

বেশ ভালো লাগছিলো ভাই আপনার গলায় গানটা শুনতে।

 last year 

আপনি ঠিক বলেছেন ভাই, দেশাত্মবোধক গান নীরবে একাকী শুনলে মনের মধ্যে অন্যরকম একটা অনুভূতি কাজ করে। সেই অনুভূতিটা নিঃসন্দেহে খুবই ভালো লাগে। এত সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রেরণা যোগানোর জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলেই আপনার কন্ঠে গানটি ভীষণ ভালো মানিয়েছে। এই গানটি আমার অনেক পছন্দের একটি গান। আমিও মাঝেমধ্যে গানটি শুনে থাকি। আপনি আজকে এই গানটি গেয়েছেন দেখে আরো ভালো লাগলো। এত সুন্দর একটি গান গেয়ে আমাদেরকে উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

এমন প্রশংসনীয় মন্তব্য পেয়ে কষ্ট করে গান গাওয়াটা সার্থক হয়ে গিয়েছে আপু। বরাবরের মতো সুন্দর মন্তব্যের মাধ্যমে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন সবসময়।

 last year 

দেশাত্মবোধক গান শুনতে আমার খুবই ভালো লাগে আসলে দেশাত্মবোধক গান শুনলে মাটি এবং মাটির মানুষের কথা বারবার মনে পড়ে।।
বিশেষ করে দেশাত্মবোধক গানের মধ্যে গ্রাম্য প্রকৃতিটা ভালোভাবে ফুটিয়ে তোলে।।
আপনি অনেক সুন্দর ভাবে গানটি কাভার করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে।।

 last year 

গানটি শুনে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন।

 last year 

যে গান দেশের কথা বলে, দেশের মানুষের কথা বলে, দেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার কথা বলে, অশুভ শক্তিকে পরাভূত করার কথা বলে সেটাই দেশাত্মবোধক গান। ভাইয়া আপনি যে গানটি কভার করেছেন তা সকলের প্রিয় একটি গান। আর প্রিয় গানটি আপনি কভার করেছেন
সত্যিই অসাধারণ হয়েছে। অসাধারণ গানটি উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

 last year 

জি আপু ঠিক বলেছেন, এই গানটি সকলের প্রিয় একটি গান। সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

বেশ পুরনো দিনের গান হলেও কিন্তু গানটা অসাধারণ। বিশেষ করে দেখছি অনেক আগে ক্লোজআপ ওয়ান এ মুহিন গানটা গেয়েছিল। তার মানে বুঝতে পারছি এই গানটার জনপ্রিয়তা অনেক। তবে আপনার কন্ঠ শুনতে পেলে আরও ভীষণ ভালো লাগলো। গান শুনতে পারলে একটু বিনোদন পেয়ে থাকে। আপনার কন্ঠে গানটা শুনতে পেরে ভালো লাগলো।

 last year 

জি আপু এই গানটি বেশ ভালো জনপ্রিয়তা লাভ করেছে অনেক আগে থেকেই। এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার কন্ঠে গানটি শুনতে আমার খুবই ভালো লেগেছে ভাই। এমনিতেই দেশাত্মবোধক গান শুনতে আমি খুব ভালোবাসি। আপনার গানটি খালি গলায় সোনার কারণেই আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 last year 

এমন অনুপ্রেরণা মূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। আশা করি সামনেও এভাবেই সাপোর্ট করে যাবেন।

 last year 

দেশাত্মবোধক গান শুনতে বেশ ভালো লাগে। একা একা গান গুলো শুনতে মনে হয় কোন এক রাজ্যে হারিয়ে যাই। আপনার গলায় গানটি বেশ ভালো মানিয়ে।

 last year 

ঠিক বলেছেন আপু, একা একা গান শুনলে আমার কাছে অনেক সময় মনে হয় অন্য জগতে আছি। প্রশংসনীয় মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57190.65
ETH 2409.68
USDT 1.00
SBD 2.28