কবিতা আবৃত্তি পোস্ট || আমার এ গান ছেড়েছে তার (রবীন্দ্রনাথ ঠাকুর)

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি একটি কবিতা আবৃত্তি শেয়ার করতে যাচ্ছি আপনাদের সাথে। কবিতা পড়তে এবং আবৃত্তি করতে আমার ভীষণ ভালো লাগে। একসময় বিভিন্ন ধরনের কবিতা পড়া হতো। তবে এখন আমাদের কমিউনিটির অনেকের কবিতাই পড়া হয়। বিশেষ করে বড় দাদা, ছোট দাদা এবং আইরিন আপুর কবিতা বেশি পড়া হয়। যদিও বড় দাদা নিয়মিত কবিতা শেয়ার করেন না। তবে ছোট দাদা এবং আইরিন আপুর কবিতা নিয়মিত পড়া হয়।



কভার ছবি থাম্বনেল মেকার অ্যাপ দিয়ে তৈরি


যাইহোক কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রায় সব কবিতা আমার খুব ভালো লাগে। বিশেষ করে প্রেমের কবিতা গুলো আমার সবচেয়ে বেশি ভালো লাগে। রবীন্দ্রনাথ ঠাকুরের "আমার এ গান ছেড়েছে তার" কবিতাটি আমার খুব পছন্দ। এই কবিতাটি খুব ভালো লাগে পড়তে এবং আবৃত্তি করতে। তাই আমি "আমার এ গান ছেড়েছে তার" কবিতাটি আবৃত্তি করার চেষ্টা করেছি। জানিনা কতটুকু পেরেছি। আমার কবিতা আবৃত্তি কেমন হয়েছে, সেটা আপনারা কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। যাইহোক আমি কবিতা আবৃত্তির লিংক নিচে শেয়ার করছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।

কবিতার নাম : আমার এ গান ছেড়েছে তার
কবি : রবীন্দ্রনাথ ঠাকুর
কবিতা আবৃত্তি : @mohinahmed



কবিতার লাইনগুলো নিম্নরূপ :


আমার এ গান ছেড়েছে তার
সকল অলঙ্কার
তােমার কাছে রাখেনি আর
সাজের অহঙ্কার!
অলঙ্কার যে মাঝে পড়ে,
মিলনেতে আড়াল করে,
তােমার কথা ঢাকে যে তার
মুখর ঝঙ্কার।

তােমার কাছে খাটে না মাের
কবির গরব করা,
মহাকবি, তােমার পায়ে
দিতে চাই যে ধরা
জীবন লয়ে যতন করি
যদি সরল বাঁশি গড়ি,
আপন সুরে দিবে ভরি
সকল ছিদ্র তার।

সোর্স



কবিতা আবৃত্তির লিংক👇👇

ইনশট অ্যাপ দিয়ে এডিট করা হয়েছে


2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিকবিতা আবৃত্তি
আবৃত্তি@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ২২.২.২০২৪
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 6 months ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা কবিতা গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি আজকে অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। ভাইয়া আপনার কন্ঠে কবিতাটি সত্যি অসাধারণ লাগছে। এরকম সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

সবসময়ই চেষ্টা করি সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করে আপনাদের সাথে শেয়ার করতে। যাইহোক গঠনমূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের অসাধারণ একটি কবিতা আজকে আপনি নিজ কন্ঠে আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক অনেক ভালো লাগলো আমার। বেশ চমৎকার আপনার কবিতা আবৃত্তির কন্ঠ। আশা করব এভাবে আপনি আরো অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে আবৃত্তি করে শোনাবেন।

 6 months ago 

অবশ্যই প্রতি সপ্তাহে একটি করে কবিতা আবৃত্তি পোস্ট আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো ভাই। যাইহোক আমার আবৃত্তি শুনে, এভাবে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার কবিতা আবৃত্তি বেশ দুর্দান্ত হয়েছে ভাই। আপনার কবিতা আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। রবীন্দ্রনাথ ঠাকুরের আমার এ গান ছেড়েছে তার - এই কবিতাটি খুবই অসাধারণ। আপনার মিষ্টি কন্ঠে কবিতা আবৃত্তি অনেক দুর্দান্ত হইছে। এতো সুন্দর করে কবিতা আবৃত্তি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

আপনার কাছ থেকে এতো চমৎকার মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো ভাই। যাইহোক আমার আবৃত্তি শুনে, এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি ঠিক বলেছেন ভাইয়া রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আমার কাছে ও অনেক ভালো লাগে। তবে এখন আগের মতো শোনা হয় না। আপনার কবিতা আবৃত্তি দেখে সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার আবৃত্তি আপনার কাছে অনেক ভালো লাগে, এটা জেনে ভীষণ অনুপ্রাণিত হলাম আপু। যাইহোক প্রতিনিয়ত এভাবে সাপোর্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা কবিতাটি আজকে আপনার নিজ কন্ঠে সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন। যন্ত্র ছাড়া মিউজিক শুনতে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। আপনার নিজ কন্ঠে কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে ধন্যবাদ।

 6 months ago 

আপনার কাছে আমার আবৃত্তি খুব ভালো লেগেছে, জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ভাই। যাইহোক এমন প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাইয়া আপনি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা 'আমার এ গান ছেড়েছে তার' কবিতাটি খুব সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। আপনার এই আবৃত্তি আমার কাছে অনেক ভালো লেগেছে। নিজে আবৃত্তি করতে না পারলেও আপনাদের আবৃত্তি শুনতে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আবৃত্তি করার জন্য।

 5 months ago 

নিয়মিত চেষ্টা করলে আপনিও কবিতা আবৃত্তি করতে পারবেন আপু। যাইহোক আমার আবৃত্তি শুনে এভাবে সাপোর্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের বেশ সুন্দর একটি কবিতা আপনি আবৃত্তি করেছেন।ভালো লাগলো আপনার কণ্ঠে কবিতাটি।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার কন্ঠে আবৃত্তি শুনে আপনার কাছে ভালো লেগেছে, জেনে খুব খুশি হলাম আপু। যাইহোক আবৃত্তি শুনে এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 61119.19
ETH 2615.15
USDT 1.00
SBD 2.65