প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। ব্যস্ততার জন্য চিত্রাংকন করার সময় তেমন একটা পাওয়া যায় না। যাইহোক অনেকদিন পর গতকাল রাতে আমি একটি চিত্রাংকন করেছি। চিত্রটির মধ্যে আমি দুটি ঘর এবং প্রাকৃতিক দৃশ্যের সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করছি চিত্রাংকনটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। যাইহোক আমি চিত্রাংকনটি ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করছি। তো কথা না বাড়িয়ে শুরু করা যাক।

প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন

IMG-20230207-WA0020.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • স্কেল
  • রাবার

20230206_212531.jpg

চিত্রাংকন প্রক্রিয়া নিম্নরুপ:

ধাপ-১

IMG-20230207-WA0013.jpg

প্রথমে পেন্সিল এবং স্কেল দিয়ে চারিদিকে দাগ টেনে নিলাম এবং একটি ঘরের কিছু অংশ এঁকে নিলাম।

ধাপ-২

IMG-20230207-WA0029.jpg

এই পর্যায়ে আমি সম্পূর্ণ দুটি ঘর এঁকে নিলাম।

ধাপ-৩

IMG-20230207-WA0014.jpg

তারপর আমি দুটি গাছ এঁকে নিলাম।

ধাপ-৪

IMG-20230207-WA0027.jpg

এরপর আমি আরো কিছু গাছপালা, পাহাড়-পর্বত এবং আকাশ আঁকলাম।

ধাপ-৫

IMG-20230207-WA0026.jpg

তারপর আমি ঘরের সামনে নদী আঁকলাম এবং একটি নৌকা এঁকে নিলাম। এরপর একটি সূর্য এঁকে নিলাম এবং আকাশ ও সূর্য, রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৬

IMG-20230207-WA0016.jpg

তারপর আমি গাছপালা রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম এবং পাহাড়-পর্বত রং করার চেষ্টা করছি।

ধাপ-৭

IMG-20230207-WA0024.jpg

এই পর্যায়ে আমি পাহাড়-পর্বত এবং সবগুলো গাছপালা রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৮

IMG-20230207-WA0023.jpg

তারপর আমি ঘর দুটি এবং ঘরের আশেপাশের জায়গা রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৯

IMG-20230207-WA0021.jpg

এই পর্যায়ে আমি সম্পূর্ণ চিত্রটি রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম। ব্যাস এভাবেই আমার আজকের চিত্রাংকনটি সম্পন্ন করে ফেললাম।

সর্বশেষ ধাপ

IMG-20230207-WA0020.jpg

তারপর আমি সিগনেচার দিয়ে দিলাম।

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে।সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

ক্যাটাগরিআর্ট
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ৮.২.২০২৩
Sort:  
 2 years ago 

চিত্রাংকন অনেক সুন্দর করেছেন ভাইয়া দেখতে অসাধারণ দেখাচ্ছে।দুইটি ঘর নিয়ে বেশ সুন্দর করে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন এরকম দৃশ্যগুলো দেখতে অনেক ভালো লাগে।আপনি দিন দিন অনেক সুন্দর সুন্দর পোস্ট করেন পোস্টের কোয়ালিটি দিন দিন বেড়ে যাচ্ছে।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল এভাবে এগিয়ে যান আশা করি ভালো কিছু করতে পারবেন।

 2 years ago 

প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদান করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আশা করি সবসময় এভাবেই সাপোর্ট করে যাবেন সুন্দর মন্তব্যের মাধ্যমে। ভালো থাকবেন আপু।

 2 years ago 

ভাইয়া খুব সুন্দর আর্ট করেছেন। আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। প্রাকৃতিক দৃশ্য বাস্তবে যেমন ভালো লাগে তেমনি আর্টের মধ্যেও অনেক ভালো লাগে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আর্টটি এতো ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো আপু। সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার চিত্র অংকন টি খুবই সুন্দর হয়েছে। সময়ের অভাবে আমিও অনেক দিন হলো চিত্র অংকন করতে পারছি না। আপনি খুবই সুন্দর করে প্রাকৃতিক দৃশ্যের চিএ অংকন করেছেন। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্য চিত্রের মাধ্যমে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আমিও মাঝে মাঝে পেন্সিল দিয়ে এই ধরনের প্রাকৃতিক দৃশ্য অংকন করি। আপনি প্রতিটি ধাপ ছবি এবং বর্ণনার মাধ্যমে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। পাহাড়, ঘর, সূর্য, নদী, নৌকা সব মিলিয়ে খুব সুন্দর গ্রামীণ পরিবেশ তৈরী হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সেই ছোটবেলা থেকেই প্রাকৃতিক দৃশ্য অংকন করতে আমার বেশ ভালো লাগতো। এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন খুবি সুন্দর হয়েছে। এতো সুন্দর একটি চিত্র অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসনীয় মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর চিত্র অংকন করেছেন ভাইয়া। নদীর পাশে ছোট্ট ঘর দুইটা আর নদীর তীরে নৌকা বাধা রয়েছে এটা প্রকৃতির একটি অংশ। আর বিশেষ করে পেছন সাইডে থাকা সবুজ পাহাড়ের দৃশ্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। অনেক ভালো অংকন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে পেছন সাইডে থাকা সবুজ পাহাড়ের দৃশ্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন করেছেন যেটি খুবই ভালো লাগলো। মনমুগ্ধকর ছিল আপনার চিত্রাংকনটি। ধন্যবাদ আপনাকে যথাযথভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

চিত্রাংকনটি আপনার কাছে ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ খুব চমৎকার একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63223.35
ETH 2688.72
USDT 1.00
SBD 2.55