লাইফস্টাইল পোস্ট || বাজার থেকে ইলিশ মাছ সহ অন্যান্য জিনিসপত্র কেনার অভিজ্ঞতা

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি একটি লাইফস্টাইল পোস্ট শেয়ার করবো আপনাদের সাথে। ৫/৬ দিন আগে বাজারে গিয়ে ইলিশ মাছ ও চিংড়ি মাছ সহ বিভিন্ন ধরনের সবজি কিনেছিলাম এবং আজকে সেই অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো। যাইহোক আপনারা অনেকেই জানেন যে, গত সপ্তাহে বন্ধুদের সাথে মাওয়া গিয়েছিলাম ইলিশ খেতে। তো ইচ্ছে ছিলো সেদিন মাওয়া থেকে ইলিশ কিনে বাসায় নিয়ে আসবো। কিন্তু আমরা তো রাতের বেলা গিয়েছিলাম,তাই ইলিশ মাছ ততোটা ভালো পাইনি সেখানকার বাজারে। তবে হোটেল গুলোতে ঘুরে ঘুরে দেখেছিলাম বড় সাইজের ইলিশ মাছ আছে নাকি। কিন্তু হোটেলে ১ কেজি সাইজের ইলিশ কয়েকটি পেলেও, প্রতিটি ইলিশ ছিলো ডিমওয়ালা। তাছাড়া বরফ দেওয়া মাছগুলো দেখতেও তেমন ফ্রেশ লাগেনি। তাই শেষ পর্যন্ত সেদিন মাওয়া থেকে বাসার জন্য ইলিশ মাছ কেনা হয়নি।


20240822_124311.jpg

20240822_124323.jpg


তাই সেদিনই ভেবে রেখেছিলাম আমাদের এলাকার মাছের বাজারে গিয়ে বড় একটি ইলিশ মাছ কিনবো বাসার জন্য। কারণ আমি তো মাওয়া গিয়ে ঠিকই ইলিশ মাছ খেয়েছি মজা করে, কিন্তু পরিবারের কেউ তো খায়নি। সেটা ভেবেই বড় সাইজের ইলিশ মাছ কেনার সিদ্ধান্ত নিয়েছিলাম। যাইহোক ৫/৬ দিন আগে একটু জরুরী কাজে চিটাগাং রোডে গিয়েছিলাম। তো কাজ শেষ করে যখন মদনপুর ফিরলাম, তখন মাছের বাজারে ঢুকলাম মূলত ইলিশ মাছ কেনার জন্য। প্রথমে মাছের বাজারে ঢুকে পুরোটা বাজারে ঘুরে দেখলাম ইলিশ মাছ কেমন রয়েছে। সেদিন অবশ্য ৬/৭ টি দোকানে ইলিশ মাছ ছিলো। কিন্তু বেশিরভাগ দোকানে ১ কেজি সাইজের ইলিশ মাছ ছিলো। আমার ইচ্ছে ছিলো ১.৫/২ কেজি সাইজের একটি ইলিশ মাছ কিনবো। তো ১ কেজি সাইজের ইলিশ মাছ ১৫০০ টাকা কেজি দাম চেয়েছিল। তারপর খুঁজে খুঁজে দুটি দোকানে দেখলাম ১.৫ কেজি সাইজের ইলিশ মাছ রয়েছে।


20240822_124334.jpg


এক দোকানে ১.৫ কেজি সাইজের ইলিশ মাছের দাম চাইলো ২,০০০ টাকা কেজি এবং লাস্ট ১,৮০০ টাকা কেজি রাখতে পারবে। আমি ১,৬০০ টাকা কেজি দাম বলেছিলাম। কিন্তু সেই দোকানদার রাজি হয়নি। তারপর অন্য দোকানে গিয়ে,আমি বললাম সবচেয়ে বড় সাইজের একটি ইলিশ মাছ বের করেন। তারপর ভিতর থেকে আমার জন্য সবচেয়ে বড় সাইজের একটি ইলিশ মাছ খুঁজে বের করলো। সেই ইলিশ মাছটির ওজন হয়েছিল ১,৬১২ গ্রাম। উনি প্রথমে ২,২০০ টাকা কেজি দাম চাওয়ার পর,আমি বললাম মাওয়া তে আরও অনেক কমদামে বিক্রি করে। কিন্তু আপনারা দাম অনেক বেশি চেয়ে থাকেন বলে,ইলিশ মাছ সেভাবে বিক্রি করতে পারেন না। তো দামাদামি করে শেষ পর্যন্ত সেই ইলিশটা ১,৭০০ টাকা কেজি দাম নির্ধারণ করা হলো। এতে করে ইলিশ মাছের দাম এসেছিল ২,৭৪০ টাকা। মাছটা দেখে আমার খুব ভালো লেগেছিল। দেখেই বুঝেছিলাম অল্প পরিমাণে ডিম হবে সেই মাছে।


20240822_124344.jpg


যাইহোক ইলিশ মাছ কেনার পর ওয়াইফকে ফোন দিলাম মাছটি কেটে আনবো কিনা। তারপর ওয়াইফ বললো ওর মা অর্থাৎ আমার শ্বাশুড়ি নাকি আমাদের বাসায় এসেছে। তাই উনাকে দিয়েই মাছটা কাটাবে। তাই ইলিশ মাছটা বাজার থেকে কেটে নেইনি। সাধারণত আমার ওয়াইফ মাছ কাটতে পারে না বলে,বাজার থেকে কেটে নিয়ে যাই। যাইহোক এরপর মিডিয়াম সাইজের ১ কেজি বাগদা চিংড়ি মাছ কিনলাম ৭৫০ টাকা দিয়ে। তারপর বেশ কয়েক ধরনের সবজি কিনে নিলাম। নয়তো ২ দিন পর আবারও সবজি কিনতে যেতে হতো বাজারে। যাইহোক সবকিছু কিনে একটি অটো নিয়ে সাথে সাথে বাসায় চলে এসেছিলাম। যাইহোক ইলিশ মাছটা খেতে সত্যিই দারুণ লেগেছিল। আসলে বড় সাইজের ইলিশ মাছ খাওয়ার মজাই আলাদা। তাছাড়া ইলিশ মাছ কেনার অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করতে পেরে আরও বেশি ভালো লাগছে। ইলিশ মাছের দাম আগের চেয়ে কিছুটা কমেছে বলে আমার মনে হচ্ছে।


20240822_124357.jpg



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিলাইফস্টাইল
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy S9 Plus
তারিখ২২.৮.২০২৪
লোকেশনমদনপুর,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG-20240212-WA0036.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 2 days ago 
 2 days ago 

২৭৪০ টাকা ইলিশ মাছ কিনেছেন তাহলে বাসায় দাওয়াত পাচ্ছি কখন?? যেহেতু বড় সাইজের ইলিশ মাছ তাই সরষে ইলিশ খাওয়ার মজাই অন্যরকম। ভাই অভিজ্ঞতা তো শেয়ার করলেন এখন দাওয়াতের অপেক্ষায় রইলাম 😜

 2 days ago 

হ্যাঁ ভাই বড় সাইজের ইলিশ মাছ দিয়ে সরিষা ইলিশ রেসিপি তৈরি করলে খেতে দারুণ লাগে। দাওয়াত রইলো ভাই চলে আসবেন। ধন্যবাদ আপনাকে।

 yesterday 

ওরে বাবা ২৭৫০ টাকার ইলিশ জীবনেতো চোখেও দেখিনি। বললেন আমার বাসায় মাছ নিয়ে আসতাছেন। কিন্তু এখন দেখি শাশুরিকে দিয়ে মাছ কেটে সরষে দিয়ে রান্না করে তার স্বাদও নিয়ে নিলেন। একা একা খেয়ে নিলেন পেটে ব্যাথা করবে হিহিহি। যাক ২,২০০ টাকা কেজি মাছ আপনি ১,৭০০ দাম দিয়ে নিলেন ভালোই জিতেছেন। আর এত বড় মাছ পরিবারের সবাইকে নিয়ে খাওয়ার অনুভূতিই আলাদা।

 yesterday 

আপু বেগুন দিয়ে রান্না করেছিলাম। তবে সরিষা দিয়ে রান্না করলে আপনাকে দাওয়াত দিবো😂। অনেক ধন্যবাদ আপনাকে।

 yesterday 

এখন বাজার করতে গেলে ভালই অভিজ্ঞতা হয়। আপনি দেখতেছি ইলিশ মাছ এবং গলদা চিংড়ি মাছ কিনেছেন। তবে অনেক ক্ষেত্রে ইলিশ মাছ বরফ দিয়ে রাখলে তাজা বুঝা যায় না। যাহোক পছন্দ করে ইলিশ মাছ কিনেছেন২.২০০ টাকা দিয়ে। তবে আমার কাছে মনে হয় ইলিশের দাম একটু বেশি এই বছর। আর চিংড়ি মাছ আমাদের এইদিকে ও ৭৫০ থেকে ৮০০ টাকা কিলো। বাজার করতে গিয়ে ভালো অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 yesterday 

ভাই ইলিশ মাছটি ২,৭৪০ টাকা দিয়ে কিনেছিলাম। এতো চমৎকার মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64261.31
ETH 2787.80
USDT 1.00
SBD 2.66