📸 ফটোগ্রাফি পোস্ট 📸 || সাতটি ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো। কিছুদিন আগে আমি রমনা পার্ক এবং সোনারগাঁও জাদুঘরে ঘুরতে গিয়েছিলাম। তো শীতকালে এমনিতেই বিভিন্ন জায়গায় অনেক সুন্দর সুন্দর ফুল দেখা যায়। রমনা পার্ক এবং সোনারগাঁও জাদুঘরের কয়েকটি জায়গায় ছোট ছোট বাগান দেখেছিলাম। বাগানের মধ্যে অনেক সুন্দর সুন্দর ফুল ফুটেছিল। তো রমনা পার্ক এবং সোনারগাঁও জাদুঘর থেকে আমি অনেকগুলো ফুলের ফটোগ্রাফি করেছিলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য। তার মধ্য থেকে কিছু ফটোগ্রাফি ইতিমধ্যেই আপনাদের সাথে শেয়ার করেছি এবং আজকে আরও সাতটি ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো। আপনারা অনেকেই জানেন যে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে এবং ফুলের ফটোগ্রাফি করতে সবচেয়ে বেশি ভালো লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।



📸১নং ফটোগ্রাফি📸


Notes_240216_113348_a14.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে সাদা রঙের ডালিয়া ফুল। আমরা জানি যে, ডালিয়া ফুল বিভিন্ন জাতের এবং বিভিন্ন রঙের হয়ে থাকে। এই জাতের ডালিয়া ফুলের নাম হচ্ছে ডালিয়া পিনাটা ফুল। ফুলটি দেখতে একেবারে ধবধবে সাদা। সত্যি বলতে এই ফুলটি যখন সামনাসামনি দেখেছিলাম,তখন আমার মন ছুঁয়ে গিয়েছিল।



📸২নং ফটোগ্রাফি📸


Notes_240216_113347_34d.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে কমলা রঙের ডালিয়া ফুল। যেকোনো রঙের ডালিয়া ফুল দেখতে দারুণ লাগে। অনেকেই বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে ডালিয়া ফুলের চাষ করে থাকে। তবে ডালিয়া ফুলের প্রচুর যত্ন নিতে হয়। নয়তো ডালিয়া ফুলের গাছ তাড়াতাড়ি মরে যায়।



📸৩নং ফটোগ্রাফি📸


Notes_240216_113350_fb2.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে ডালিয়া ফুলের কলি। ডালিয়া ফুলের কলি সামনাসামনি দেখতে আরও বেশি সুন্দর লাগছিল। হয়তোবা ফটোগ্রাফিতে ততোটা ভালো লাগছে না দেখতে। টবের মধ্যে ডালিয়া ফুলের গাছ লাগানো যায়, তবে গাছের পরিচর্যা অবশ্যই ভালোভাবে করতে হয়।



📸৪নং ফটোগ্রাফি📸


Notes_240216_113356_314.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এই ফুলের নাম হচ্ছে গ্ল্যাডিওলাস। এটা হচ্ছে হলুদ রঙের গ্ল্যাডিওলাস ফুল। গত সপ্তাহের ফটোগ্রাফি পোস্টে আপনাদের সাথে হালকা গোলাপি রঙের গ্ল্যাডিওলাস ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। এই হলুদ রঙের গ্ল্যাডিওলাস ফুলটি দেখতে আসলেই খুব সুন্দর।



📸৫নং ফটোগ্রাফি📸


Notes_240216_113352_bab.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে আমাদের সবার প্রিয় একটি ফুল,যার নাম হচ্ছে গোলাপ ফুল। গোলাপ ফুলের সৌন্দর্য বরাবরই আমাকে মুগ্ধ করে। আমরা জানি বিভিন্ন রঙের এবং বিভিন্ন জাতের গোলাপ ফুল রয়েছে এই পৃথিবীতে। বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে গোলাপ ফুলের জুড়ি মেলা ভার।



📸৬নং ফটোগ্রাফি📸


Notes_240216_113354_0aa.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে সাদা রঙের গোলাপ ফুল। সাদা রঙের গোলাপ আমার ভীষণ পছন্দ। আমরা সবাই জানি যে,৭ ফেব্রুয়ারী রোজ ডে ছিলো এবং ১৪ ফেব্রুয়ারী ভ্যালেন্টাইন্স ডে ছিলো। তখন যেকোনো রঙের গোলাপ ফুলের চাহিদা ছিলো ব্যাপক। একটি গোলাপ ফুল ১০০ টাকায়ও বিক্রি হয়েছে। আমি ২ টা গোলাপ ফুল কিনেছিলাম ভ্যালেন্টাইন্স ডে তে আমার ওয়াইফকে দেওয়ার জন্য।



📸৭নং ফটোগ্রাফি📸


Notes_240216_113358_14e.jpg


What 3 Words Location
Device Name- Samsung Galaxy Note 20 Ultra 5g

এটা হচ্ছে হলুদ রঙের গোলাপ ফুল। আমরা জানি যে,হলুদ রঙের গোলাপ হচ্ছে বন্ধুত্বের প্রতীক। বন্ধু বান্ধবদের মধ্যে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটানোর জন্য ,আমরা সাধারণত একে অপরকে হলুদ গোলাপ উপহার দিয়ে থাকি। এতে করে বন্ধুত্বের সম্পর্ক আরও মজবুত হয়।



2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১৬.২.২০২৪
লোকেশনঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি/ইন্টারমিডিয়েট পাশ করার পর, অনার্সে অধ্যয়নরত অবস্থায় দক্ষিণ কোরিয়াতে চলে গিয়েছিলাম। তারপর অনার্স কমপ্লিট করার সুযোগ হয়নি। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 7 months ago 

ফুল সৌন্দর্যের প্রতীক। ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে বিশেষ করে আমার কাছে সাদা ডালিয়া ফুলের ফটোগ্রাফি এবং সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার মতো আমারও ফুলের ফটোগ্রাফি দেখতে ভীষণ ভালো লাগে আপু। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 
 7 months ago 

ফটোগ্রাফি আমি যত দেখি আমার কাছে ততই খুব ভালো লাগে। আমি ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি আর দেখতেও ভালো লাগে। এত সুন্দর করে আপনি বিভিন্ন রকম ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে আমি তো জাস্ট মুগ্ধ হলাম। গোলাপ ফুলের সৌন্দর্য আমাকে সব থেকে বেশি মুগ্ধ করেছে। আর তেমনি ডালিয়া ফুলের সৌন্দর্য ও আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখার সময় আমি তো ফুলের মাঝে হারিয়ে গিয়েছিলাম।

 7 months ago 

আসলেই গোলাপ ফুলের সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে ভাই। তাছাড়া ডালিয়া ফুল দেখতেও ভীষণ সুন্দর লাগে। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সাতটি ফুলের ফটোগ্রাফি। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে বেশ অসাধারণ ছিল। প্রত্যেকটা মানুষ ফটোগ্রাফি দেখতে কমবেশি বেশ পছন্দ করে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে গ্ল্যাডিওলাস ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার কাছে গ্ল্যাডিওলাস ফুলের ফটোগ্রাফিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে, এটা জেনে খুব খুশি হলাম ভাই। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে, আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আজকে ভিন্ন ভিন্ন ধরনের সাতটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। প্রতিটি ফুলের সৌন্দর্য আপনার ফটোগ্রাফির ছোঁয়া য় ফুটে উঠেছে। অনেক ভালো লাগলো ফুলের সৌন্দর্য যেমন উপভোগ করতে ভালো লাগে তেমনি ফটোগ্রাফি করতেও আমার কাছে অনেক ভালো লাগে। আপনাদের ফটোগ্রাফি গুলো প্রতিনিয়ত দেখে অনুপ্রাণিত হই। আজকে ভিন্ন ভিন্ন ফুলের দৃশ্য খুব সুন্দর করে ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমাদের ফটোগ্রাফি গুলো দেখে আপনি অনুপ্রাণিত হন, এটা জেনে বেশ ভালো লাগলো ভাই। আপনিও খুব সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এতো চমৎকার মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি আমার পছন্দের ফুলগুলোর রেনডম ফটোগ্রাফি করেছেন দেখে তো, আমি মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে ছিলাম। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য এত সুন্দর ভাবে ফুটে উঠেছে যে, আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমি যত দেখছিলাম ততই মুগ্ধ হচ্ছিলাম। কোনটা রেখে কোনটার প্রশংসা বেশি করব এটাই তো আমি ভেবে পাচ্ছিলাম না। আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফি এক কথায় অসম্ভব দারুন ছিল।

 7 months ago 

আসলে এমন মন্তব্য পেলে কাজের গতি অনেকটা বেড়ে যায়। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অসাধারণ চমৎকার মনোমুগ্ধকর নয়ন জুড়ানো ফটোগ্রাফি দেখতে পেলাম আপনার পোস্টের মাধ্যমে।
সত্যিই আজকে দেখা ফটোগ্রাফি পোষ্টের মধ্যে আপনারটা সেরা মনে হলো আমার কাছে।
প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারণভাবে ফ্রেমবন্দি করেছেন এর জন্য সৌন্দর্যটা দারুন ভাবে উপভোগ করতে পারলাম।
ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে নেওয়ার জন্য ভবিষ্যতে আরো ভালো ফটোগ্রাফি আপনার কাছ থেকে আশা করি।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি আজকে যতগুলো ফটোগ্রাফি পোস্ট দেখেছেন, তার মধ্যে আমার ফটোগ্রাফি পোস্টটি আপনার কাছে সেরা মনে হয়েছে, এটা জেনে ভীষণ ভালো লাগলো ভাই। যাইহোক এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ফুল সকলেই পছন্দ করে। আর ফটোগ্রাফি করতে সবাই ফুলকেই বেছে নেয়। আপনি আজ বেশ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর লাগছে। বর্তমানে যে কত রং এর ডালিয়া ফুল দেখা যায় তার হিসাব রাখা কঠিন। আর দেখতে বেশ সুন্দর এ ফুলটি। একটি ফুলই বাগানের সৌন্দর্য দ্বিগুন করার জন্য যথেস্ট। তবে সাদা ডালিয়া ফুলের ফটোগ্রাফিটি বেশি ভালো লাগলো আমার।ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

আপনি ঠিকই বলেছেন আপু, ডালিয়া ফুল দেখতে আসলেই খুব সুন্দর। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

দুই রকমের ডালিয়া ফুল! ডালিয়া ফুল দুইটা দেখতেও ভালো লাগছে। আপনি আপু কে ভ্যালেন্টাইন ডে তে গোলাপ ফুল উপহার দিয়েছেন জানতে পেরে ভালো লাগলো ভাইয়া। তবে ভালোবাসা দিবসে গোলাপের দাম কিন্তু দোকানদাররা বাড়িয়েছে

 7 months ago 

হ্যাঁ ভাই ভালোবাসা দিবসে দোকানদারেরা গোলাপ ফুলের দাম অনেক বাড়িয়ে দেয়। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বেশ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করলেন। আমার কাছে সবচেয়ে বেশি এক নাম্বার দুই নাম্বার তিন নাম্বার এই ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি করতে গেলে কিন্তু অনেক ধৈর্য ধরে করতে হয়। কারণ ফটোগ্রাফি অনেক কোয়ালিটি ফুল। তাই এই ফুলের সৌন্দর্য যত বেশি নেওয়া যায় ততই বেশ ভালো লাগে। আপনার করা এই ফটোগ্রাফি গুলো আমার কাছে আসলেই অনেক ভালো লাগলো। আবার সুন্দরভাবে ফটোগ্রাফি গুলোর বর্ণনা করে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 7 months ago 

আপনার কাছে প্রথম তিনটি ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো আপু। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে এভাবে উৎসাহিত করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.46
ETH 2409.96
USDT 1.00
SBD 2.42