বৃত্তের ভিতর একটি পান্ডা এবং প্রাকৃতিক দৃশ্যের আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।

আজকে আমি আপনাদের সামনে হাজির হয়েছি বৃত্তের ভিতর একটি পান্ডা এবং প্রাকৃতিক দৃশ্যের আর্ট নিয়ে। আসলে পেন্সিল দিয়ে আর্ট করতে প্রচুর সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। কিন্তু আর্ট সম্পন্ন করার পর সেই কষ্ট এক নিমিষেই দূর হয়ে যায়। সেজন্য গতকাল রাতে আমি আরও একটি আর্ট করার চেষ্টা করেছি। আমি কিভাবে আর্টটি সম্পন্ন করলাম, সেটা প্রতিটি ধাপে ধাপে আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করব। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তো কথা না বাড়িয়ে শুরু করা যাক।

বৃত্তের ভিতর একটি পান্ডা এবং প্রাকৃতিক দৃশ্যের আর্ট

20221111_210501.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • খাতা
  • পেন্সিল
  • কালো কালির কলম
  • রাবার
  • কাটার
  • স্কেল
  • ছোট একটি বাটি
  • রেক্সোনা ডিওডোরেন্ট এর মুখ

20221111_210628.jpg

উপকরণ

অঙ্কনপ্রণালী

ধাপ-১

20221111_194127.jpg

প্রথমে আমি কলম এবং ছোট বাটি দিয়ে একটি বৃত্ত এঁকে নিলাম।

ধাপ-২

20221111_194926.jpg

এরপর আমি বৃত্তের মাঝখান থেকে নিচের দিকে ছয়টি রেখা টেনে নিলাম এবং ইটের আকৃতি বানানোর জন্য লম্বা করে ছোট চারটি দাগ টেনে নিলাম।

ধাপ-৩

20221111_200104.jpg

তারপর আমি সবগুলো দাগের মাঝখানে ছোট করে লম্বা দাগ টেনে নিলাম ইটের আকৃতি তৈরি করার জন্য এবং দেয়াল বানানোর জন্য।

ধাপ-৪

20221111_201805.jpg

তারপর আমি দেয়ালটিকে পেন্সিল দিয়ে হালকা কালো করে নিলাম।

ধাপ-৫

20221111_202001.jpg

এরপর আমি পান্ডা আঁকার জন্য রেক্সনা ডিওডোরেন্টের মুখ দিয়ে ছোট একটি বৃত্ত একে নিলাম।

ধাপ-৬

20221111_203725.jpg

এরপর আমি সম্পূর্ণ পান্ডাটি এঁকে নিলাম এবং কলম দিয়ে প্রয়োজনমতো কালো রং করে নিলাম।

ধাপ-৭

20221111_204311.jpg

তারপর আমি পান্ডার পাশেই ফুল গাছের একটি টব এঁকে নিলাম এবং প্রয়োজনমতো কলম দিয়ে কালো রং করে নিলাম।

সর্বশেষ ধাপ

20221111_210328.jpg

এরপর আমি পান্ডার উপরে গাছের ডাল এবং পাতা এঁকে নিলাম এবং প্রয়োজনমত কলম দিয়ে কালো করে নিলাম। আর এভাবেই আমি আমার আর্টটি সম্পন্ন করে নিলাম।

20221111_210501.jpg

তারপর আমি আর্টটির নিচে সিগনেচার দিয়ে দিলাম।

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে কেমন লাগলো তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে।সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

ক্যাটাগরিআর্ট
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy S9 Plus
তারিখ১৩.১১.২০২২
Sort:  
 2 years ago 

যখন কেউ অঙ্কন করতে বসে তখন হয়তোবা ভাবে এই অংকনটা হয়তোবা তেমন বেশি ভালো হবে না কিন্তু যখন অংকন শেষ হয়ে যায় তখন সে নিজেই অবাক হয়ে যায়, অবাক হওয়ার কারণ হচ্ছে অংকনটা অনেক বেশি আকর্ষণীয় হয় যেটা আপনার ক্ষেত্রে ঘটেছে। অংকন শেষে আপনার মন ভালো হয়ে গিয়েছে তার মানে আপনার মনের মতোই অংকন টা হয়েছে। পরবর্তীতে এরকম সুন্দর অংকন আপনার থেকে আশা করব।

 2 years ago 

জি ভাইয়া দোয়া করবেন পরবর্তীতে যেন আরো সুন্দর সুন্দর চিত্র অংকন আপনাদেরকে উপহার দিতে পারি। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বৃত্তের ভিতর একটি পান্ডা এবং প্রাকৃতিক দৃশ্যের আর্ট সত্যিই অসাধারণ হয়েছে ভাই। এমন আর্ট দেখলে ভীষণ ভালো লাগে। গাছের ডাল আর ইটের দেয়ালের আর্ট দেখে ভীষণ ভালো লাগলো। আর পান্ডাকে তো দেখতে অনেক সুন্দর লাগতেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এমন আর্ট আপনার কাছে ভীষণ ভালো লাগে, জেনে খুব ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর প্রশংসনীয় মন্তব্য করার জন্য।

 2 years ago 

বৃত্তের মধ্যে অংকন করা চিত্রগুলো সবসময়ই আমার কাছে খুবই ভালো লাগে। আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকারভাবে বৃত্তের মধ্যে একটা পান্ডার চিত্র অঙ্কন করে দেখালেন না। একই সাথে আপনি দারুন একটা গাছের ডাল ও অঙ্কন করেছেন।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই, বৃত্তের মধ্যে অংকন করা চিত্রগুলো আমার কাছেও খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে এতো কষ্ট করে সম্পূর্ণ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

যেকোনো কাজই অনেক পরিশ্রম দিয়ে করার পর সেই কাজটি সুন্দরভাবে সম্পন্ন হলে আগে করা কষ্ট গুলো নিমিষেই দূর হয়ে যায়। আপনি খুব সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আর্ট প্র্যাকটিস করতে করতে একদিন আরও বেশি সুন্দর আর্ট করতে পারবেন। পাণ্ডা টি কে খুব কিউট লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পান্ডাটি আপনার কাছে কিউট লেগেছে জেনে খুব ভালো লাগলো। আপনাদের দোয়া এবং সাপোর্ট থাকলে ইনশাল্লাহ আরো সুন্দর আর্ট করতে পারবো। অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার বৃত্তের ভেতরে পান্ডা আর প্রাকৃতিক দৃশ্যের ছবিটি অনেক সুন্দর হয়েছে। চেষ্টা করলে আরো এমন অনেক ছবি আঁকতে পারবেন বলে মনে করি। এভাবেই চেষ্টা করে যান আশাকরি ভাল কিছু হবে। অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জি আপু চেষ্টা করবো আরো সুন্দর সুন্দর ছবি আঁকতে, যদি আপনাদের সাপোর্ট পাই। অনেক ধন্যবাদ আপনাকে অনুপ্রেরণা যোগানোর জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে পান্ডা এবং প্রাকৃতিক দৃশ্যের আর্ট করেছেন। পান্ডাটি আমার কাছে খুব কিউট লাগতেছে। সত্যি অসাধারণ ভাবে আপনি পান্ডা এবং প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। খুব সুন্দর করে আমাদের মাঝে বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এভাবে প্রশংসা করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আশা করি এভাবেই সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন সবসময়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63