বিলের পানিতে ভেসে থাকা পদ্মফুলের চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। কয়েকদিন আগে আমি একটি আর্ট করেছিলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য। তবে ব্যস্ততার জন্য সেটা শেয়ার করতে পারছি না। কারণ এই কয়েকদিন যাবৎ প্রচন্ড ব্যস্ততার মধ্যে দিন কাটাচ্ছি। যাইহোক আর্টটি করতে আমার প্রচুর সময় লেগেছে, কারণ আমি চেয়েছি চিত্রটি খুব নিখুঁতভাবে সম্পন্ন করে আপনাদের সামনে তুলে ধরার জন্য। চিত্রটির মধ্যে আমি বিলের পানিতে, একটি বড় পদ্মফুল এবং দুই পাশে পদ্মফুলের দুটি কলি ভেসে আছে, সেটা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। চিত্রাংকনটি আপনাদের সামনে ধাপে ধাপে শেয়ার করার চেষ্টা করবো। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে। তো কথা না বাড়িয়ে শুরু করা যাক।

বিলের পানিতে ভেসে থাকা পদ্মফুলের চিত্রাংকন

IMG-20230109-WA0000.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • কালো কালির কলম
  • স্কেল
  • রাবার

IMG-20230108-WA0013.jpg

চিত্রাংকন প্রক্রিয়া নিম্নরূপঃ

ধাপ-১

IMG-20230108-WA0003.jpg

প্রথমে আমি পেন্সিল দিয়ে পদ্মফুলের কিছু অংশ এঁকে নিলাম এবং কালো কালির কলম দিয়ে গাঢ় করে নিলাম।

ধাপ-২

IMG-20230108-WA0004.jpg

তারপর আমি সম্পূর্ণ পদ্মফুলটি এঁকে নিলাম এবং সেটার দুই পাশে পদ্মফুলের দুটি কলি এঁকে নিলাম।

ধাপ-৩

IMG-20230108-WA0005.jpg

এরপর আমি সারি সারি গাছপালা এঁকে নিলাম।

ধাপ-৪

IMG-20230108-WA0006.jpg

তারপর আমি সূর্য এবং আকাশ এঁকে নিলাম।

ধাপ-৫

IMG-20230108-WA0008.jpg

তারপর আমি গাছপালা, সূর্য এবং আকাশ রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৬

IMG-20230108-WA0010.jpg

এরপর আমি পদ্মফুল এবং পদ্মফুলের কলি দুটি রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৭

IMG-20230108-WA0011.jpg

এরপর আমি রং পেন্সিল দিয়ে পানির মত এঁকে নিলাম। এমনভাবে পানি আঁকলাম, যেন পদ্মফুল বিলের পানিতে ভেসে আছে।

সর্বশেষ ধাপ

IMG-20230109-WA0000.jpg

ব্যাস এভাবেই সম্পন্ন হয়ে গেল আমার আজকের চিত্রাংকনটি। তারপর আমি সিগনেচার দিয়ে দিলাম।

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে।সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

ক্যাটাগরিআর্ট
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১৮.১.২০২৩
Sort:  
 2 years ago 

অনেক ব্যস্ততার মধ্যে ও আপনি সুন্দর একটি চিত্র এঁকে আমাদের মাঝে শেয়ার করেছেন। বিলের পানিতে ভেসে থাকা পদ্ম ফুল দারুন হয়েছে। আপনি কালার করে চিত্র টি খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। খুব ভাল লেগেছে আমার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদান করার জন্য অনেক ধন্যবাদ আপু। আশা করি সবসময় এভাবেই সাপোর্ট করে যাবেন। সবসময় খুব ভালো থাকুন, সুস্থ থাকুন সেই কামনা করছি।

 2 years ago 

প্রচন্ডরকম ব্যস্ততার মধ্যে থাকার পরেও আপনি খুবই চমৎকার একটি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আসলে মানুষের জীবনে এই ব্যস্ততা হঠাৎ করেই চলে আসে কিন্তু এই ব্যস্ততার বেশি দিনের জন্য নয় হয়তো কিছুদিনের মধ্যে আবার তা ঠিক হয়ে যায়। বিলের পানিতে ভেসে থাকা পদ্ম ফুলের এই অংকন খুবই চমৎকারভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখে আমি সত্যিই মুগ্ধ হলাম।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাই, মানুষের জীবনে ব্যস্ততা হঠাৎ করেই চলে আসে,আবার কিছুদিনের মধ্যে সেটা ঠিকও হয়ে যায়। যাইহোক সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বিলের পানিতে ভেসে থাকা পদ্মফুলের সুন্দর একটি চিত্রাংকন করেছেন ৷ লাল রঙ্গের পদ্ম ফুল দেখতে বেশ সুন্দর হয়েছে ৷ চিত্রাংকনটি দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে ব্যস্ততার মাঝেও এতো সুন্দর একটি চিংত্রাংকন শেয়ার করার জন্য ৷

 2 years ago 

চিত্রাংকনটি আপনার কাছে ভালো লেগেছে, জেনে খুব ভালো লাগলো ভাইয়া। সুন্দর মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রচন্ড ব্যস্ততার মধ্যে দিন কাটাচ্ছেন এর মাঝেও সুন্দরভাবে আর্ট করে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। আসলে ব্যস্ততা দিনে দিনে সবারই বেড়ে যাচ্ছে। তবুও আমরা সবাই চেষ্টা করি নিজের কাজগুলো করার জন্য। আপনার আর্ট করা পদ্মফুল দেখতে খুবই সুন্দর লাগছে। আমার কাছে তো অনেক ভালো লেগেছে। বিশেষ করে রং করাতে দেখতে আরো সুন্দর লাগছে।

 2 years ago 

জি আপু আর্টটি রং করার পর, আমার কাছেও খুব আকর্ষনীয় লেগেছে। সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রতিনিয়ত পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

খুব ভালো লাগলো আপনার আঁকানো পদ্মফুলের চিত্রটি। সেই সাথে আপনার লেখাটি আমার কাছে অসাধারণ লেগেছে। এমন সুন্দর সুন্দর লেখা আরো দেখতে চাই সামনে ইনশাআল্লাহ।
ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামু আলাইকুম

 2 years ago 

প্রশংসনীয় মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাই। আপনিও ভালো থাকবেন, সুস্থ থাকবেন ওয়ালাইকুম আসসালাম।

 2 years ago 

অনেক ব্যস্ততার মাঝেও চমৎকার একটি বিলের পানিতে ভেসে থাকা পদ্মফুলের চিত্র অঙ্কন করেছেন। চিত্রাংকনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। কালার কম্বিনেশন আমার কাছে খুবই ভালো লেগেছে। চিত্রাংকনটি খুব সুন্দর ও নিখুঁতভাবে সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে এমন মন্তব্য পেলে কাজ করার আগ্রহ অনেকাংশে বেড়ে যায়। আশা করি সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রতিনিয়ত এভাবেই সাপোর্ট করে যাবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও অসাধারণ একটি আর্ট করেছেন। আমার কাছে আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। আমি প্রথমে মনে করেছিলাম এটি ডিজিটাল আর্ট। কিন্তু পরে আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম এটি আপনি নিজে আর্ট করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আর্টটি দারুণ লেগেছে, জেনে খুব ভালো লাগলো আপু। এতো সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকেও। আশা করি সবসময় এভাবেই সাপোর্ট করে যাবেন, সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে।

 2 years ago 

বিলের মাঝে পদ্ম ফুলের চিত্র অংকন অসাধারণ হয়েছে ভাইয়া। আপনি নিখুঁত হাতে পুরো চিত্র অংকন রং করে সম্পূর্ণ করেছেন। কালার কম্বিনেশন দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

গুছিয়ে মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু। দোয়া করবেন যেন আরও সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করতে পারি।

 2 years ago 

শত ব্যস্ততার মাঝেও সময় বের করে সুন্দর একটি পদ্ম ফুলের আর্ট করেছেন। আর্ট টি দেখতে দারুন লাগছে। কালার কম্বিনেশনটা দারুন ছিল। প্রতিটা ধাপ শুধু ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আশা করি এভাবেই সাপোর্ট করে যাবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63402.76
ETH 2554.52
USDT 1.00
SBD 2.66