লাইফস্টাইল পোস্ট || ময়না পাখি কেনার অভিজ্ঞতা এবং অনুভূতি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।



প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। কয়েক মাস আগে আমি এবং আমার ওয়াইফ ঢাকা কাঁটাবন গিয়েছিলাম একটি ময়না পাখি কিনতে। কারণ আমার ওয়াইফ এর খুব শখ একটি ময়না পাখি পোষার। সেখানে যাওয়ার পর কয়েকটি দোকানে খোঁজ করে জানতে পারলাম ময়না এবং টিয়া পাখি বিক্রি করা নিষেধ অনেক আগে থেকেই। মোটকথা কথা বলা পাখি বিক্রি করা হয় না সেখানে। তারপর আমরা বাজরিগার পাখি কিনি ২টা। কিছুদিন আগে একটি বাজরিগার পাখি মারা যায়। তারপর আমার ওয়াইফ ইচ্ছে করেই আরেকটি বাজরিগার পাখি ছাদে গিয়ে মুক্ত করে দেয়। কারণ একসাথে অনেকদিন দুটি পাখি ছিলো।

Notes_230818_185012_708.jpg

Notes_230818_185013_300.jpg

একটি মারা যাওয়াতে অপর পাখিটার চোখে পানি যেন প্রায়ই টলমল করতো। তাই প্রচন্ড মায়া লাগে বিধায় পাখিটা মুক্ত করে দেওয়া হয়েছে। যাইহোক এরপর থেকেই আমার ওয়াইফ প্রতিদিন ময়না পাখি কিনে দিতে বলে। আমি কয়েক জায়গায় খোঁজ করে শেষ পর্যন্ত গেলাম হীরাঝিলে। কারণ সেখানে কয়েকটি পাখির দোকান রয়েছে। একটি দোকানে কথা বলার পর, তারা বললো রাঙ্গামাটি থেকে ময়না পাখি এনে দিতে পারবে যদি আমি অর্ডার দেই। দোকানদারের মোবাইল থেকে ময়না পাখির কয়েকটি ছবি দেখালো আমাকে। আমি বলেছি পাখির বয়স যেন ১-১.৫ মাস হয়। যাতে করে আস্তে আস্তে কথা শিখাতে পারি। ছোট জাতের এবং বড় জাতের অনেকগুলো ময়না পাখির ছবি দেখালো।

Notes_230818_185017_d36.jpg

Notes_230818_185019_4ec.jpg

তারপর আমি বড় জাতের ময়না পাখি পছন্দ করলাম এবং একটি ময়না পাখি অর্ডার দিলাম। ৭ হাজার টাকা দাম চেয়েছিল,কিন্তু দরকষাকষির পর শেষ পর্যন্ত ৬৫০০ টাকা দাম নির্ধারিত করা হয়। বললো রাঙ্গামাটি থেকে ময়না পাখি এনে দুই দিন পর ফোন দিবে আমাকে। তারপর আমি যেন ময়না পাখিটা নিয়ে আসি। দুই হাজার টাকা অগ্রিম দিয়ে আমি বাসায় চলে আসলাম। গতকাল বিকেলে আমাকে ফোন দিয়ে বললো পাখি নিয়ে এসেছে। গতকালকে সারাদিন আমি ভীষণ ব্যস্ত ছিলাম। তাই বললাম সন্ধ্যার দিকে যাবো পাখি আনতে। সন্ধ্যার কিছুক্ষণ আগে বাসা থেকে পাখির খাঁচা নিয়ে ১৫/২০ মিনিটের মধ্যেই হীরাঝিল চলে গেলাম পাখির দোকানে। যাওয়ার পর ময়না পাখি গুলো দেখালো আমাকে। মূলত আমার মতো আরো কয়েকজন ময়না পাখির অর্ডার দিয়েছিল।

Notes_230818_185022_90a.jpg

Notes_230818_185015_fd6.jpg

তাই দোকানদার একসাথে পাঁচটি ময়না পাখি নিয়ে এসেছে। আমিই প্রথম গিয়েছিলাম দোকানে। তাই পাঁচটি ময়না থেকে বাছাই করে একটি ময়না পাখি নিয়ে নিলাম। আমি যে খাঁচা নিয়ে গিয়েছিলাম, সেই খাঁচাতে পাখিটা ঢুকিয়ে দিলাম। তারপর পাখির জন্য খাবার এবং প্রয়োজনীয় জিনিসপত্র কিনে নিলাম। ময়না পাখি পালনের পদ্ধতি দোকানদারের কাছ থেকে ভালোভাবে জেনে নিলাম। কয়েকটি ফটোগ্রাফি করলাম আপনাদের সাথে শেয়ার করতে। তারপর বাসায় চলে এলাম। বাসায় নিয়ে আসার পর তো আমার ওয়াইফ ভীষণ খুশি। খাঁচা থেকে বের করে হাতে নিয়ে রীতিমতো খেলা করছে। সবমিলিয়ে ময়না পাখিটা কিনে খুবই ভালো লেগেছে। আপনারা দোয়া করবেন পাখিটা যেন ধীরে ধীরে কথা শিখতে পারে এবং পাখিটাকে পোষ মানাতে পারি।

Notes_230818_185011_4e4.jpg

Notes_230818_184800_e6c.jpg

Notes_230818_184801_b89.jpg

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

পোস্টের বিবরণ

ক্যাটাগরিলাইফস্টাইল
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ১৮.৮.২০২৩
লোকেশননারায়ণগঞ্জ,ঢাকা,বাংলাদেশ

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাআল্লাহ দেখা হবে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328CzpX9QvbjSPXbrW8KqUMMwTrRCn3xcSQ6EA6R67TcD5gLnqAWu8W41xe41azymkyM19LEXr548bkstuK4YE8RXJKQJWbxQ1hVAD.gif

আমার পরিচয়

IMG_20220605_234413_388.jpg

🥀🌹আমি মহিন আহমেদ। আমি ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি দক্ষিণ কোরিয়াতে দীর্ঘদিন ছিলাম এবং বর্তমানে বাংলাদেশে রেন্ট-এ- কার ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।🥀🌹

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Sort:  
 last year 
 last year 

একটা কাজ খুবই ভালো করেছেন সেটা হচ্ছে যে একটা পাখি যেহেতু মারা গেছে অন্য পাখিটি নিঃসঙ্গ হয়ে গেল। তবে তাকে এভাবে বন্দি না করে যে ছেড়ে দিয়েছেন তাতে অনেক বেশি ভালো হয়েছে। কিন্তু পরবর্তীতে ময়না পাখিটি আপনি খুব সুন্দর কিনলেন। অনেক দাম দিয়ে কিনতে হয়েছে আপনাকে। যাক ভালই হল ভাবীর আশাটা পূরণ করলেন বিষয়টা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

হ্যাঁ আপু ময়না পাখির দাম বেশ ভালোই। তবে কথায় আছে না,শখের তোলা আশি টাকা। আমার ওয়াইফ পাখিটা পেয়ে সত্যিই খুব খুশি হয়েছে। যাইহোক পোস্ট পড়ে যথাযথ মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনার ওয়াইফ অনেক ভালো একটা কাজ করেছে। কারণ এটা মারা গিয়েছে, অন্য পাখিটা মন খারাপ করে থাকার চেয়ে মুক্ত হয়ে ঘোরাঘুরি করুক।যাইহোক ভাইয়া আপনি সুন্দর একটি ময়না পাখি কিনেছেন।আশা তারাতাড়ি পোষ মানিয়ে নেবে।ধন্যবাদ ভাইয়া।

 last year 

হ্যাঁ আপু আমিও তাকে সাপোর্ট করেছিলাম। পোষ মানানোর জন্য ময়না পাখিটিকে বেশ ভালোই সময় দিচ্ছে আমার ওয়াইফ। যাইহোক এভাবে সাপোর্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year (edited)

পশু পাখির প্রতি আমার খুবই মায়া সেটা ছোট্টবেলা থেকেই। বিভিন্ন ঝরে অনেক পাখি আহত হতো সেগুলো আমি আদর করে সুস্থ করতাম‌ সেই দিনগুলোর কথা মনে পড়ে গেল। বেশি ভালো লাগলো জেনে একটি পাখী মারা যাওয়ায় অন্য পাখিটিকে উন্মুক্ত করে দিয়েছিলেন। ময়না পাখিটি দেখতে অনেক কিউট ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last year 

আমাদের সবার উচিত পশু পাখির প্রতি মায়া দেখানো। এতে করে সৃষ্টিকর্তা খুব খুশি হয় আমাদের উপরে। আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ময়না পাখিটি দেখতে বেশ সুন্দর ভাই। পশুপাখি পোষা একটি মায়ার কাজ। এগুলো লালন পালন করতে করতে যদি অসুস্থ হয় বা মারা যায় তখন ভীষণ খারাপ লাগে। যাই হোক অন্য একটি পাখিকে মুক্ত করে দেবার মাঝে অনেক আনন্দ রয়েছে। ভাবির আসাটা পূরণ করে আপনি বেশ ভালই করেছেন। ধন্যবাদ ভাই।

 last year 

হ্যাঁ ভাই পাখিটা আমার খুব পছন্দ হয়েছে। আসলেই পোষা পাখি অসুস্থ হলে খুব খারাপ লাগে। যাইহোক পোস্ট পড়ে যথাযথ মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ভাইয়া আমাদের বাসার দক্ষিণ পাশের ফ্লাটের বারান্দায় কয়েকটি ময়না পাখি আছে। পাখির মালিক পাখিটিকে কথা শিখিয়েছে। কিছুক্ষন পর পর মামা মামা ডাকে। খুবই ভাল লাগে। আশা করি আপনারাও কথা শিখাতে পারবেন। তবে দামটা আমার কাছে অনেক বেশি মনে হয়ছে। ধন্যবাদ।

 last year 

ময়না পাখির কথা শুনতে সত্যিই ভীষণ ভালো লাগে। কয়েক জায়গায় যাচাই করার পর, এরচেয়ে কম আর কোথাও পাইনি ভাই। যদি রাঙ্গামাটি থেকে আনতে পারতাম, তাহলে কিছুটা কম দামে কিনতে পারতাম। যাইহোক এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46