একটি ঘর এবং প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ? আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি।

আজকে আমি আপনাদের সামনে একটি ঘর এবং প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন নিয়ে হাজির হয়েছি। প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন বরাবরই আমার ভীষণ ভালো লাগে। সেই ছোটবেলা থেকেই আমি বিভিন্ন ধরনের গ্রামের দৃশ্য এবং প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকন করতাম। তারপর মনের মাধুরী মিশিয়ে রং পেন্সিল দিয়ে চিত্রটি কালার করতাম। তো সেই চিন্তা ভাবনা থেকেই হঠাৎ করে ভাবলাম, প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন করব এবং রং পেন্সিল দিয়ে কালার করব। তো যেই ভাবা সেই কাজ, করে ফেললাম চিত্রাংকনটি। চিত্রাংকনটিকে আরো বেশি আকর্ষণীয় করার জন্য, রং পেন্সিল দিয়ে খুব সুন্দর ভাবে কালার করে নিলাম। যাইহোক চিত্রাংকনটি ধাপে ধাপে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে। তো কথা না বাড়িয়ে শুরু করা যাক।

একটি ঘর এবং প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন

IMG-20230103-WA0047.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • কালো কালির কলম
  • স্কেল
  • রাবার
  • কাটার

20230104_105844.jpg

চিত্র অংকন প্রক্রিয়া নিম্নরূপঃ

ধাপ-১

IMG-20230103-WA0046.jpg

প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি ঘরের কিছু অংশ এঁকে নিলাম।

ধাপ-২

IMG-20230103-WA0045.jpg

তারপর আমি ঘরের দরজা ও জানালা আঁকলাম এবং ঘরের দুই পাশে স্কেল দিয়ে লম্বা দুটি দাগ টেনে নিলাম। এরপর ঘরের সামনে একটি রাস্তা এঁকে নিলাম।

ধাপ-৩

IMG-20230103-WA0044.jpg

তারপর আমি দুটি গাছ এবং আকাশ এঁকে নিলাম।

ধাপ-৪

IMG-20230103-WA0043.jpg

এরপর আমি চারটি ফুলের গাছ এবং কিছু ঘাস এঁকে নিলাম।

ধাপ-৫

IMG-20230103-WA0041.jpg

তারপর আমি আকাশ এবং গাছ দুটিকে রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৬

IMG-20230103-WA0039.jpg

এরপর আমি ঘর এবং রাস্তাটিকে বিভিন্ন কালারের রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম। তারপর ঘরের সামনে থাকা উঠান, রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

ধাপ-৭

IMG-20230103-WA0037.jpg

তারপর চারটি ফুলের গাছ এবং ঘাসগুলো রং পেন্সিল দিয়ে কালার করে নিলাম।

সর্বশেষ ধাপ

IMG-20230103-WA0047.jpg

ব্যাস এভাবেই সম্পন্ন করে ফেললাম আমার আজকের চিত্রাংকনটি। তারপর ঘরের উপরে আমি সিগনেচার দিয়ে দিলাম।

বন্ধুরা আজকে এই পর্যন্তই। আপনাদের কাছে পোস্টটি কেমন লাগলো, তা কমেন্টে জানাতে ভুলবেন না। আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে।সেই পর্যন্ত ভালো থাকবেন,সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

ক্যাটাগরিআর্ট
ফটোগ্রাফার@mohinahmed
ডিভাইসSamsung Galaxy Note 20 Ultra 5g
তারিখ৮.১.২০২৩
Sort:  
 2 years ago 

আপনার আর্ট করা প্রাকৃতিক দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে। আপনি যে রং গুলো দিয়ে আর্ট করেছেন এইগুলো আমি অনেক আগে ব্যবহার করেছিলাম। রঙগুলো আমার কাছে অনেক ভালো লেগেছিল কারন সুতো টেনে কাগজ টানলে রং বেরিয়ে আসতো।

 2 years ago 

জি আপু আপনি একদম ঠিক বলেছেন, এই রং পেন্সিলগুলো খুব ভালো, সুতা টেনে কাগজ টানলে রং বেরিয়ে আসে। সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে উপস্থাপন করেছেন সত্যি আপনার ড্রইং টি দেখে অবাক হয়ে গেলাম।। গ্রাম্য পরিবেশের সুন্দর দৃশ্য ফুটিয়ে তুলেছেন আপনার ড্রইং এর মাঝে বিশেষ করে কালার কম্বিনেশনটা খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য পেলে কাজ করাটা সত্যিই সার্থক হয়ে ওঠে। প্রশংসনীয় মন্তব্য করার জন্য এবং শুভেচ্ছা জানানোর জন্য, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি একটি ঘর এবং প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন করেছেন দারুন হয়েছে। আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন গুলো ভীষণ ভালো লাগে। ফুলের অংকন ও অনেক সুন্দর হয়েছে। মে কেউ দেখলে মুগ্ধ হয়ে যাবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনার মত আমার কাছেও, প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন গুলো ভীষণ ভালো লাগে। গুছিয়ে মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রং পেন্সিল ব্যবহার করে অনেক সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন ভাইয়া। গাছ এবং ঘর টি দেখতে সত্যিই অনেক সুন্দর লাগছে। রং করার কারণে সুন্দরভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি দৃশ্য ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনার কাছে গাছ এবং ঘরটি দেখতে খুব সুন্দর লাগছে, জেনে খুব ভালো লাগলো আপু। প্রশংসনীয় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য, অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64