❝কাঁচা আমের টক-ঝাল-মিষ্টি জুস❞ By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আজ আমি আপনাদের মাঝে কাঁচা আমের টক-ঝাল-মিষ্টি জুস নিয়ে হাজির হয়েছি। এখন তো আমাদের আশেপাশের শুধু কাঁচা আম আর কাঁচা আম। কাঁচা আমে ভরপুর হয়ে গেছে আমাদের চারপাশ। কাঁচা আম দিয়ে মানুষ অনেক কিছু তৈরি করে। তার মধ্যে কাঁচা আমের জুস অন্যতম। খুব অল্প মানুষই পাওয়া যাবে যারা কাঁচা আমের জুস পছন্দ করেনা। আমি কাঁচা আমের জুস খেতে খুব পছন্দ করি। তাই আজকে আপনাদের মাঝে কাঁচা আমের জুস তৈরি করার পদ্ধতি নিয়ে হাজির হয়েছি।আমি যেভাবে খুব অল্প সময়ের মধ্যে কাঁচা আমের জুস বানিয়েছি, যে সকল পদ্ধতি এখন আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব।চলুন তাহলে শুরু করা যাক।

IMG_20220513_142253.jpg

প্রয়োজনীয় উপকরণ
উপাদানপরিমাণ
কাঁচা আম৪টি।
কাঁচা মরিচ২টি (ছোট)।
চিনিপরিমাণমতো।
পানিপরিমানমতো।
IMG_20220513_182916.jpg

প্রথমেই আমি গাছ থেকে চারটি আম পেড়ে ছোট ছোট টুকরা করে কাটালাম।আমগুলো কাটার পর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম।

IMG_20220513_182929.jpg

আমি কাঁচা আমের ঝাল ঝাল জুস খেতে পছন্দ করি। তাই আমি ছোট ছোট দুটি মরিচ নিলাম।

IMG_20220513_182947.jpg

এবার আমগুলো ব্লেন্ডিং করার জন্য ব্লেন্ডারের মধ্যে দিয়ে দিলাম।

IMG_20220513_183003.jpg

এরপর ব্লেন্ডারের মধ্যে পরিমাণমতো পানি দিলাম।

IMG_20220513_183128.jpg
IMG_20220513_183142.jpg

তারপর এরমধ্যে পরিমাণমতো চিনি দিলাম।

IMG_20220513_183115.jpg

অল্প কিছু সময় ব্লেন্ডিং করতে থাকলাম।

IMG_20220513_183155.jpg

অল্প কিছু সময় ব্লেন্ডিং করার পর প্রস্তুত হয়ে গেল কাঁচা আমের টক মিষ্টি ঝাল জুস ।

উপস্থাপন👇
IMG_20220513_183257.jpg
আমি আজ আপনাদের মাঝে কাঁচা আমের টক ঝাল মিষ্টি জুস বানিয়ে উপস্থাপন করলাম।কাঁচা আমের যে জুসটি আমি বানিয়েছি, এই জুসের মধ্যে তিন ধরনের স্বাদ পাওয়া যাবে। অর্থাৎ টক-ঝাল-মিষ্টি সব ধরনের স্বাদ এই জুসের মধ্যে পাওয়া যাবে।কাঁচা আমের এই জুস খেতে আমি খুবই পছন্দ করি । আশাকরি আপনাদের সবার আমার জুস বানানোর পদ্ধতি অনেক ভালো লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝কাঁচা আমের টক-ঝাল-মিষ্টি জুস❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ওয়াও আমি কখন কাঁচা আমের জুস খাই নি।আজ প্রথম দেখলাম। আপনি অনেক সুন্দরভাবে আমের জুস তৈরির পদ্ধতি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন যা আমার খুবই ভালো লাগলো। আপনার এই জুস মনে হয় অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

ওয়াও দারুণ আমার খুব প্রিয় একটি জুস তৈরি করেছেন আপনি। কাঁচা আমের জুস মানুষের মুখের রুচির পরিবর্তন করে। আর খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রচুর শুনেছি,, তবে এর আগে কখনো খাওয়া হয়নি।দেখেই মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে।সাথে ফটোগ্রাফিও চমৎকার হয়েছে আর উপস্থাপনাও ভালো ছিল।
শুভ কামনা রইলো

 2 years ago 

কাঁচা আমের টক-ঝাল-মিষ্টি জুস দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে ভাই। আমার বাসাতেও কাঁচা আমের টক মিষ্টি জুস তৈরি করা হয় তাতে কোনো প্রকার ঝাল দেয়া হয় না। আপনার জুস তৈরির পদ্ধতি টি দেখে বুঝতে পারলাম কাঁচা মরিচ দিয়ে যেহেতু জুস তৈরি করেছেন সেহেতু কাঁচামরিচের একটা আলাদা ফ্লেভার পাওয়া যাবে এই জুসে। তাই কাঁচা আমের জুসে স্বাদের মাত্রাটাও ভিন্ন রকমের হবে। সুস্বাদু কাঁচা আমের টক ঝাল মিষ্টি জুস রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

কাঁচা আমের টক ঝাল মিষ্টি জুস খাইতে কিন্তু অনেক সুস্বাদু হয়। কারণ আমরা প্রায়ই এটি তৈরি করে থাকি। বেশিরভাগ দুপুর বেলা খাওয়ার জন্য রেডি তৈরি করে ফ্রিজে সংরক্ষণ করে রাখি। আপনি খুব সুন্দর করেই তৈরি করেছেন।

 2 years ago 

আমের জুস বেশ পুষ্টিকর এবং এ রমজানে অনেকবার খেয়েছি কাঁচা আম দিয়ে জুস বানিয়ে। আপনাকে অসংখ্য ধন্যবাদ কাঁচা আমের জুস রেসিপি আমাদের সাথে তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 2 years ago (edited)

ঠিকই বলেছেন ভাইয়া আমের সময় হলে চারিদিকে শুধু কাঁচা আম আর কাঁচা আমই দেখা যায়। আপনি কাঁচা আম দিয়ে খুবই সুন্দর ভাবে টক ঝাল মিষ্টি শরবত তৈরি করেছেন। আমি আম কুড়িয়ে জুস বানিয়ে খেয়েছি তবে কখনো কাঁচা আম দিয়ে এভাবে জুস তৈরি করে খাওয়া হয়নি। কাঁচা আমের জুস তৈরির এই রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কাঁচা আমের টক ঝাল মিষ্টি জুস আমিও এর আগে তৈরি করেছি আসলে খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে। প্রথমে বলবো ভাই আপনার এই জূসটি দেখে তো জিভে পানি ধরে রাখতে পারলাম না, এগুলো অবশ্য একটু লোভনীয় রেসিপি। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার ও লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি কাঁচা আমের টক-ঝাল-মিষ্টি জুসের রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাঁচা আমের টক-ঝাল-মিষ্টি জুসটি খুবই চমৎকার হয়েছে ।এই গরমে এ ধরনের জুস খেলে বেশ ভালই লাগে। খুবই সুন্দর করে আপনি জুসটি তৈরি করেছেন এবং রেসিপিটি আমাদের সঙ্গে শেয়ার করেছেন ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57946.22
ETH 3059.94
USDT 1.00
SBD 2.34