❝বারান্দায় ঝুলন্ত ফুলের টপ অংকন❞

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আর্ট করতে আমি অনেক পছন্দ করি।আগে আপনাদের মাঝে প্রতিনিয়ত আমি আর্ট পোস্ট করতাম।কিন্তু বেশ কিছু কারণে ব্যস্ততা থাকার কারণে অনেকদিন হয়ে গেল আপনাদের মাঝে কোন ধরনের আর্ট পোস্ট করা হয়নি। এখন একটু ব্যস্ততা কম থাকায় তাই ভাবলাম আবার আর্ট পোস্ট করা শুরু করে দেই। সেই ভাবনা থেকেই আজ আমি আপনাদের মাঝে একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হয়েছি।আজকের আর্টের বিষয়বস্তু হচ্ছে ''বারান্দায় ঝুলন্ত ফুলের টপ অংকন''।এই চিত্রাংকনটি সিম্পল হলেও দেখতে অনেক সুন্দর। এই চিত্র অঙ্কন করার প্রত্যেকটা ধাপ এখন আপনাদের মাঝে খুবই সহজভাবে ধাপে ধাপে তুলে ধরার চেষ্টা করব। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লাগবে। তো চলুন আর বেশি দেরি না করে শুরু করা যাক।

IMG_20230807_121834.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScP6RbaD9rFuS4qvEg6DdcAmatE96rTjJXF71btC8vgYA6FdaGCfySYEXjhECxJhtN4tk4wx6KEAJUUKE7JwmSFRm3nB8qoebLCec2TB5mup (1).jpeg

CamScanner 08-07-2023 11.32_1.jpg

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কাঁটার
  • রাবার
  • কম্পাস

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg (1).jpeg

CamScanner 08-07-2023 11.32_2.jpgCamScanner 08-07-2023 11.32_3.jpg
  • প্রথমেই সাদা কাগজে কম্পাস দিয়ে বড় একটি বৃত্ত অঙ্কন করলাম । বৃত্ত অংকন করার পর বৃত্তের মাঝখান দিয়ে সমান ভাবে দুটো দাগ দিলাম।
CamScanner 08-07-2023 11.32_4.jpgCamScanner 08-07-2023 11.38_1.jpg
  • এবার বৃত্তের মাঝখানে দেওয়া দুটো দাগের নিচের অংশে খাঁড়া করে দাগ দিতে হবে।

CamScanner 08-07-2023 11.38_2.jpg

  • এবার উপরের অংশে দুইপাশ থেকে এভাবে দুটো দাগ দিতে হবে।

CamScanner 08-07-2023 11.38_5.jpg

  • আমার উদ্দেশ্য, বারান্দায় পর্দার মতো কিছু আঁকানো।তাই এবার উপরের অংশে পর্দার মতো আঁকানোর জন্য দাগ দিয়ে উপরের অংশ পূরণ করলাম।
CamScanner 08-07-2023 12.09_1.jpgCamScanner 08-07-2023 12.09_2.jpg
  • এবার পর্দার দুই অংশেই পেন্সিল দিয়ে ফোটা ফোটা করে দাগ দিলাম।
CamScanner 08-07-2023 12.09_3.jpgCamScanner 08-07-2023 12.09_4.jpg
  • এরপর পর্দা ঠিক মাঝখান থেকে ফুলসহ একটি ঝুলন্ত ফুলের টপ আঁকলাম।
CamScanner 08-07-2023 12.09_5.jpgCamScanner 08-07-2023 12.09_9.jpg
  • এবার পেন্সিল দিয়ে সবগুলো দাগ গাঢ় করে দিলাম। এবং নিচের দাগগুলো একদম কালো রং করলাম।

CamScanner 08-07-2023 12.19_1.jpg

  • পরিশেষে, বৃত্তের মাঝখান দিয়ে দাগ দেওয়া অংশে লতাপাতা আঁকালাম।আর এভাবেই আমি বারান্দায় ঝুলন্ত একটি ফুলের টবের চিত্রাংকন শেষ করলাম।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rUV5GhRDkgnuTDFYGJj3KotHYASwffqybuRRVKFPsXRX5uNSJxjoW5m8Yrn8G5K2hPapBBAj7RJ3BCdnRqCmHYmUzEud91KKKMCP8HXJLc3tZHG.jpeg

IMG_20230807_122428.jpg

অনেকদিন পর আজ আপনাদের মাঝে একটি চিত্রাংকন উপস্থাপন করলাম।আমার হাতে সময় কম থাকার কারণে একটি সিম্পল চিত্রাংকন করলাম। তারপরেও যতটুকু সম্ভব খুবই সুন্দরভাবে এটি করার চেষ্টা করেছি। বারান্দায় ঝুলন্ত ফুলের টপ এর চিত্রাঙ্কনটি আপনাদের মাঝে খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার চেষ্টা করেছি।আশা করি আপনাদের সকলের অনেক ভালো লেগেছে।এখন থেকে চেষ্টা করব প্রতি সপ্তাহে একটি করে হলেও আর্ট পোস্ট করব ইনশাআল্লাহ।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝বারান্দায় ঝুলন্ত ফুলের টপ অংকন ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

বারান্দায় থাকা ঝুলন্ত ফুলের টবের দারুণ একটি চিত্র অংকন করেছেন আপনি খুবই সুন্দর হয়েছে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 
 last year 

আপনার আরটি অনেক সুন্দর লাগছে ভাইয়া। বারান্দায় ঝুলন্ত ড্রপ দিয়ে মনে হচ্ছে সত্যির একটি টব। আসলে এগুলো দেখতে যতটা সহজ মনে হয়। করাটা অনেকটাই কঠিন। আমার কাছে তো এই ধরনের আর্ট গুলো দেখতে খুবই ভালো লাগে। এরকম একটি আর্ট আমাদের মাঝে পোস্ট করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া

 last year 

চিত্রাঙ্গনটি আপনার পছন্দ হয়েছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

মাঝে মাঝে যেকোনো ধরনের চিত্র অংকন এর মধ্যে ভালো লাগা কাজ করে। আসলে ব্যস্ততা মানুষের অনেক কিছু করতে বাধা দেয় তবুও চেষ্টা করেছেন ঝুলন্ত টবে ফুলের দৃশ্যপট খুব সুন্দরভাবে অঙ্কন করে ফুটিয়ে তোলার ভালো লাগলো।

 last year (edited)

আসলেই ব্যস্ত থাকার কারণে অনেক কিছু করা সম্ভব হয় না।

 last year 

ভাইয়া আমার আর্ট দেখতে এবং আঁকতে দুটোই ভালো লাগে। আপনার আজকের আর্ট টি সিম্পল হলেও দেখতে বেশ সুন্দর। চমৎকার করে আর্ট টি এঁকেছেন আপনি । একদম নিখুঁত হয়েছে । বেশ ভালো লাগলো । ধন্যবাদ।

 last year 

চিত্রাঙ্গনটি আপনার পছন্দ হয়েছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

সিম্পল পেন্সিল আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। বারান্দায় ঝুলন্ত ফুলের টপের আর্ট দেখতে খুব সুন্দর লাগছে। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

চিত্রাঙ্গনটি আপনার পছন্দ হয়েছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

সাদা কাগজ ও পেন্সিলের সাহায্যে খুবই সুন্দর একটি আর্ট আপনি আমাদের উপহার দিয়েছেন। পেন্সিলে আঁকা সিম্পল আর্ট গুলো দেখতে খুবই সুন্দর লাগে। আপনার ক্রিয়েটিভিটি ও সৃজনশীলতার মাধ্যমে খুবই সুন্দরভাবে অঙ্কন করেছেন। সুন্দর একটি আর্ট উপহার দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

ভাই আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি পোস্ট উপহার স্বরূপ দিয়েছেন সেটি হচ্ছে।বারান্দায় ঝুলন্ত ফুলের টপ অংকন। অঙ্কনের প্রতিটি ধাপ অসাধারণ ছিল।মনে হচ্ছিল যেন আপনি অনেক দক্ষতা এবং অভিজ্ঞতা শহিত তৈরি করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

চিত্রাঙ্গনটি আপনার পছন্দ হয়েছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

অনেক দিন পরে আপনার অংকন দেখলাম। বারান্দায় ঝুলন্ত ফুলের টপ অংকন দেখতে অনেক সুন্দর লাগতেছে। এধরনের অংকন গুলো দেখলে ভীষণ ভালো লাগে। ভালো ছিলো ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

বারান্দায় ঝুলন্ত ফুলের টপ অংকন করেছেন। দেখতে খুবই চমৎকার লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

চিত্রাঙ্গনটি আপনার পছন্দ হয়েছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67284.54
ETH 3306.88
USDT 1.00
SBD 2.71