বড় ভাইয়ের গ্রামে ভ্রমনের অনুভূতি ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

গ্রামের অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির দৃশ্য মধ্যে ভ্রমণ করতে আমার খুবই ভালো লাগে। আমি এখন গ্রামে এসেছি, যার কারণে গ্রামের এই সুন্দরময় দৃশ্যগুলো আমার অনেক বেশি ভালো লাগে। গত দুই দিন আগে আমার খালাতো ভাইয়ের গ্রামে আমি ভ্রমণ করতে গিয়েছিলাম গুরুত্বপূর্ণ একটি কাজে। আর খালাতো ভাইকে আপনারা সবাই চেনেন।@rayhan111।ভাইদের গ্রামের সবুজ দৃশ্যগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। তবে বিশেষ করে ভাই দিয়ে গ্রামের রাস্তা খুবি খারাপ ছিলো।আর এই রাস্তা খারাপ হওয়ার কারণে এই গ্রামের মানুষকে অনেক কথা শুনতে হয়েছে। বিশেষ করে এই গ্রামে ভালো কোন আত্মীয় করাতে চাইতো না এই রাস্তার কারণে। আজকে যখন এসে দেখতে পেলাম ভাইদের গ্রামের রাস্তার কাজ চলছে তখন দেখে খুবি ভাল লেগেছে। আমার গ্রাম আর রায়হান ভাইয়ের পাশাপাশি তাও আমি এই রাস্তা কারণে আসতাম না।ভাইয়ের গ্রামের উন্নতি দেখতে পেয়ে খুবি ভাল লেগেছে সেই মুহূর্তে ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম।

20240406_163300.jpg

20240406_163153.jpg


রায়হান ভাই গ্রামে যখন প্রথম প্রবেশ করলাম। প্রবেশ করে আমার খুবই ভালো লাগলো। কারণ চিরসবুজের ফসলের মাঠের দৃশ্য গুলো দেখতে পেলাম। রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার পথে সবুজে ঘেরা এই ফসলের মাঠের দৃশ্য দেখে যেন চোখ জুড়িয়ে গেল। আসলে সবুজ দৃশ্য দেখলে কার না ভালো লাগে। গ্রামের এই প্রকৃতির দৃশ্যগুলো দেখে অনেক বেশি আনন্দিত হলাম।


20240406_163208.jpg

20240406_163141.jpg

গ্রামের এই সবুজ প্রকৃতির ফসলের মাঠের দৃশ্যগুলো আমার অনেক বেশি ভালো লাগে। যার কারণে আমি রাস্তা দিয়ে যাওয়ার পথে ভাইদের গ্রামের এই ফসলের মাঠের দৃশ্যগুলোর দেখতেছিলাম আর উপভোগ করতেছিলাম। সেই মুহূর্তেরও কিছু ফটোগ্রাফি করে রেখেছি। আসলে ভাইদের গ্রামে এসে দেখতে পেলাম ধানের ক্ষেতে ফসলে যেন এখন ধান ফুলতে শুরু করেছে। আসলে আমাদের গ্রামে চাইতে এই গ্রাম ধান আগেই লাগানো হয়।

20240406_163049.jpg

20240406_163106.jpg

এই ফসলের মাঠের পাশে আমি দেখতে পেলাম কিছু গাছ। আর শাড়ি বেঁধে তিনটি গাছ দেখতে পেলাম। এই গাছের নতুন পাতার সবুজ দৃশ্য এবং ফসলের মাঠের সবুজ দৃশ্য চিরসবুজে যেন এই ফসলের মাঠের দৃশ্য ফুটে উঠেছে। ফসলের মাঠ আর গাছের এই সবুজ দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। তাই আমি সেই দৃশ্যটি দেখার জন্য কিছুক্ষণ দাঁড়িয়ে ছিলাম। আর ফটোগ্রাফি করেছি।

20240406_162942.jpg

20240406_163009.jpg

এই গ্রামের মেঠো পথ দিয়ে হেঁটে যাচ্ছিলাম। হেঁটে যাওয়ার পথে রাস্তার পাশে ইটের ভাটার দৃশ্য দেখতে পেলাম। আরো অনেকদিন পর ইট ভাটা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে আমাদের গ্রামে ইটভাটা নেই। আর এই গ্রামে একটা ইটভাটা রয়েছে। তাই ইট ভাটার দৃশ্য ও প্রকৃতির দৃশ্যেে ফটোগ্রাফি করে নিলাম।তারপরে দেখতে পেলাম ভাইদের এই কাঙ্ক্ষিত রাস্তাটির কাজ চলছে। এখানে মেশিন দিয়ে তাড়াতাড়ি খন্ডনো হয়েছে এবং রাস্তার কাজ দ্রুত চলছে। রাস্তার কাজ এভাবে চলতে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অবশেষে এই গ্রামের মানুষের আশার আলো দেখতে পেল।

20240406_163328.jpg

20240406_163343.jpg

রাস্তার কাজ খুব দ্রুত চলছে।আমি আরো কিছুক্ষণ হেঁটে দেখতে পেলাম। অন্য সাইট দিয়ে মোটামুটি রাস্তার কাজ হয়ে গেছে এবং ইটের খোয়া দিয়ে ঢলে রেখেছে। আসলে এই গ্রামটি রাস্তার কারণে অবহেলিত ছিল। আর এই গ্রামের রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ ছিল, কারণ গ্রামের একমাত্র মানুষের যাতায়াতের এই রাস্তাটি অনেক খারাপ ছিল।যাতায়াতের ব্যবস্থা ভালো থাকলে সেই গ্রামে ব্যবসা-বাণিজ্য ভালোভাবে করা যায়।যার কারণে গ্রামটি উন্নত হতে থাকে।তাই এই গ্রামের সকল মানুষের জন্য অনেক ভালো হবে রাস্তা হওয়াতে।যার কারণে গ্রামের মানুষ খুবি আনন্দিত।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 months ago 

প্রাকৃতিক সৌন্দর্যময় দৃশ্যের মধ্যে ভ্রমণ করা বা চলাফেরা ও ভাই আমার ভীষণ ভালো লাগে। প্রাকৃতিক দৃশ্যগুলো দেখলে মনটা এমনিতেই আনন্দে উৎফলিত হয়। আপনি বড় ভাইয়ের গ্রামে ভ্রমণের অনুভূতি এবং ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে। এত চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

গ্রামের সৌন্দয্য আসলেই মুগ্ধ করে সবসময়। এখন ইরিগেশন চলছে, তাই সবুজের সমারোহ চারিদিকে। আপনার বড়ভাইয়ের গ্রামের দারুণ সব ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। ছবি গুলো খুব ভালো লেগেছে। আর যে ভাবে রাস্তা পাকা করণের কাজ দ্রুত এগিয়ে চলছে, তাতে এখন আর ঐ গ্রামে আত্মীয় করতে সমস্যা হবেনা আপনাদের!! পোস্টটি ভালো লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

ঘন সবুজ ফসলের মাঠ আজকে আপনি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করে শেয়ার করেছেন। পাশাপাশি রায়হান ভাইয়ের গ্রামের রাস্তা ও ইটভাটা প্রাকৃতিক পরিবেশ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ ভালো লাগলো চমৎকার এই প্রাকৃতিক পরিবেশের সুন্দর চিত্র দেখে।

 2 months ago 

বড় ভাইয়ের গ্রামে ভ্রমনের অনুভূতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন । আসলেই গ্রামের প্রাকৃতিক দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। আপনার ভাইয়ের বাড়িতে যাওয়ার সময় রাস্তা খারাপ হওয়ার কারণে অনেক কথা শুনতে হয়েছে। এমনকি গ্রামের রাস্তা খারাপ হওয়ার জন্য এই গ্রামে ভালো কোন আত্মীয় করতে কেউ চায় না ‌ধন্যবাদ ভাইয়া গ্রামের মনের অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার বড় ভাইয়ের গ্রামের একমাত্র যাতায়াতের রাস্তাটি পাকা রাস্তা করছে জেনে খুবই ভালো লাগলো। বর্তমানে মাটির রাস্তা তেমন একটা দেখা যায় না। তাছাড়া গ্রাম এমনিতে অনেক সুন্দর। প্রাকৃতিক দৃশ্যের অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন ঘুরতে গিয়ে। আপনার সম্পূর্ণ পোস্ট পড়ে ও দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ছোট ভাই, তুমি আমার গ্রাম ভ্রমন করেছে। আর গ্রামের সুন্দরময় দৃশ্যগুলোর ফটোগ্রাফি করে শেয়ার করেছো। আসলে আমি যদি গ্রামে থাকতাম তাহলে তোমাকে নিয়ে আরো গ্রামের সুন্দর দৃশ্য গুলো ভালোভাবে দেখিয়ে দিতাম। যাক তোমার কাছে ভালো লেগেছে আমাদেরকে গ্রামের রাস্তার কাজ চলছে এই দৃশ্য দেখতে পেয়ে। আশা করছি আমাদের গ্রামে এখন মাঝেমধ্যে বেড়াতে আসবে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

রায়হান তাহলে আপনার খালা তো ভাই হয় ৷ যাগ শুনে ভালো লাগলো আসলে গ্রামের রাস্তার একটু খারাপই ৷ তবে চারিদকের সবুজ প্রকৃতি রুপ সৌন্দর্য দেখে মন ভরে যায় ৷ ঠিক আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ আর বর্তমান সময়ে গ্রামের সবুজ প্রকৃতি দেকলে মন জুড়ে যায় ৷ অসংখ্য ধন্যবাদ ভাই আপনার খালা তো ভাইয়ের বাড়ি বেড়াতে গিয়ে দারুন কিছু ফটোগ্রাফি শেযার করলেন ৷

 2 months ago 

এটা একেবারে বাস্তবতা গ্রাম অঞ্চলে রাস্তা এবং যোগাযোগ ব‍্যবস্থা ভালো না হলে অনেকেই আত্মীয়তা করতে চাই না। ঘুরতে আসে না। তবে এখন রায়হান ভাইয়ের এলাকায় রাস্তা হচ্ছে দেখে আমারও বেশ ভালো লাগছে। রায়হান ভাইয়ের গ্রাম টা দেখছি বেশ সুন্দর। সবুজ শ‍্যামল চমৎকার। সুন্দর করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

রায়হান ভাইয়ের গ্রামে গিয়ে দারুন একটা মুহূর্ত অতিবাহিত করেছেন বোঝাই যাচ্ছে। আসলে গ্রামের মেঠো পথ দিয়ে হাঁটাহাঁটি করতে নিজের কাছে অনেক বেশি ভালো লাগে। সেই সাথে গ্রামটা যদি প্রকৃতি দিয়ে ঢাকা হয় তাহলে তো আর কোন কথাই নেই। বোঝাই যাচ্ছে রায়হান ভাইয়ের গ্রামটা আসলেই অনেক বেশি সুন্দর চারিদিকে শুধু প্রকৃতি আর প্রকৃতি, আর এই প্রকৃতির মাঝে নিজেকে উজাড় করে দিতে মন চায়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে আপনার অনুভূতি তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68874.67
ETH 3743.28
USDT 1.00
SBD 3.72