বড় ভাইয়ের কবুতর খামারের কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আজকে আমি আমার বড় ভাইয়ের বাসায় গিয়েছিলাম। বাসায় গিয়ে দেখতে পেলাম তার কবুতর খামারে আরো নতুন কিছু কবুতর নিয়ে এসেছে। আসলে এর আগে আমি ভাইয়ার কবুতরের খামার দেখতে এসেছিলাম। সে বাসার ব্যালকুনিতে খুবই সুন্দরভাবে কবুতর পালন করছে। তার এই কবুতর পালন করা দেখে আমারও কবুতর পালতে খুব ইচ্ছা করতেছিল। তাই তার কাছ থেকে আমি দুই জোড়া কবুতর নিয়েছি এবং আর এক জোড়া কবুতর নেওয়ার জন্য কথা বলে রেখেছিলাম। সেই কবুতর হল সাদা বিউটি কবুতর। তাই আমি ভাইয়ার কাছ থেকে কবুতর নেওয়ার জন্য আজকে এসেছি এবং এসে দেখতে পেলাম। তার কবুতরের খামারে আরো অনেক বড় বড় এবং বিদেশী জাতের কবুতর রয়েছে। সেই কবুতর গুলো দেখে ফটোগ্রাফি করলাম। আর আপনাদের সাথে শেয়ার করতে আসলাম।

IMG_20231228_164239.jpg

IMG_20231228_164229.jpg


ভাইয়ার কবুতর খামারে এই কালো বিউটি কবুতর এর আগে আমি দেখিনি। আজকে এসে দেখতে পেলাম। ভাইয়াকে বললাম এই কবুতর কবে কিনেছে। ভাইয়া বলল অনলাইনে অর্ডার দিয়ে এই কবুতর নাকি যশোর থেকে এনেছে। আর এই কবুতর যশোর থেকে তিন হাজার টাকা জোড়া দিয়ে এই কবুতর এনেছে। বললাম তিন হাজার টাকা জোড়া এত দামি কবুতর। ভাইয়া গুলো এর দাম তো এখন অনেক কম। একসময় কবুতরের দাম ছিল ১০-১৫ হাজার টাকা জোড়া ছিলো।


IMG_20231228_164140.jpg

IMG_20231228_164128.jpg

তারপরে আরেক জোড়া আমি দেশি কবুতর দেখতে পেলাম। এই দেশি কবুতর দেখে খুবই ভালো লাগলো। ভাইয়া বলল এই কবুতর মাসে মাসে ডিম দিয়ে থাকে। যার কারণে এই কবুতরটি সে পালন করছে। কবুতরের বাচ্চাগুলো খুব তাড়াতাড়ি বড় হয়। আসলে কবুতরটি খুবই লক্ষ্মী ছিলো।

IMG_20231228_164212.jpg

IMG_20231228_164158.jpg

সাদা বিদেশি জাতির এক জোড়া কবুতর দেখলাম। এই কবুতর দুটি ডিম দিয়েছে। আসলে কবুতর প্রতি মাসে ডিম দিয়ে থাকে। তবে এই কবুতরের ডিমের বাচ্চা গুলো বেড়ে ওঠে যত্নের কারণে। যার কারণে প্রত্যেকটা কবুতর খুবই যত্ন করে। আর তার কবুতরে খামারে দিন দিন যেন কবুতরের বৃদ্ধি পাচ্ছে।

IMG_20231228_164326.jpg

IMG_20231228_164314.jpg

ভাইয়ের কাছে আমি এক জোড়া দামি কবুতর দেখতে পেলাম। এই কবুতরের নাম ড্যানিশ কবুতর। এর দুটি বাচ্চাও রয়েছে। ভাইয়ার থেকে তার বন্ধু এই কবুতর জোড়া নেবে। সে দাম দিয়েছে ৫০০০ টাকা। সত্যিই এই বাচ্চা দুটি দামি ৫ হাজার টাকা শুনি আমি অবাক হয়ে গেলাম। এর দাম আরো কত ছিল আগে,ভাইয়া বলল এই বাচ্চার দাম আগে ২০-২৫ হাজার টাকা জোড়া বিক্রি করা হয়েছে।

IMG_20231228_164301.jpg

IMG_20231228_164249.jpg

এই যে সাদা এক জোড়া বিউটি কবুতর দেখতে পাচ্ছেন। এই বিউটি কবুতর জোড়ায় আমি ভাইয়ার কাছ থেকে নিয়েছি। ভাইয়া আমার কাছ থেকে টাকা নেবে না। তারপরেও আমি জোর করে ভাইয়াকে এক হাজার টাকা দিয়েছি। আমার খুবই ইচ্ছা এই বিউটি কবুতর পালন করব। আর সাদা বিউটি আমার খুবই পছন্দের তাই আমি এই কবুতর জোড়া দুটি ভাই এর কাছ থেকে আজকে নেবার জন্য এসেছিলাম। তাই এই কবুতরটি নিতে পেরে আমার খুবই ভালো লেগেছে। কবুতরটি নিয়ে আমি খুবই সুন্দরভাবে পালন করব। সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করব ইনশাআল্লাহ।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 7 months ago 

কবুতর আমার খুব পছন্দের। আমারও আট জোড়া কবুতর রয়েছে। আপনার বড় ভাইয়ের কবুতর খামারের বেশ সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো বেশ দুর্দান্ত হয়েছে। সাদা রঙের কবুতর দেখে খুব ভালো লাগলো। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 7 months ago 

কবুতর আমার খুব ভালো লাগে দেখতে। তাছাড়া সকাল বেলা কবুতরের আওয়াজ শুনে ঘুম ভেঙ্গে যায় তাও অনেক ভালো একটি কাজ। আপনি বড় ভাইয়ের কবুতর কামারে গেলেন। খুব সুন্দর সুন্দর কবুতরের ফটোগ্রাফি নিয়ে আমাদের সাথে শেয়ার করলেন। প্রতিটি কবুতরের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।

 7 months ago 

কবুতরের সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পেলাম। বিশেষ করে এই বিদেশী জাতির কবুতরগুলো অসাধারণ। আপনার ভাই দেখে খুবই ভালো মানের কবুতর পালন করছে। আর আপনার সাদা বিউটি কেনার এই মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনি দেখছি খুব সুন্দর করে কবুতরের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।কবুতরের ভিন্ন ভিন্ন প্রজাতিও নামও উল্লেখ্য করেছেন দাম সহ।আমার বাবার বাড়িতেও এরকম অনেক দামী দামী কবুতর আছে।খুব ভালো লাগে কবুতর আমার।আমিও কবুতর পুষবো অনেক দিনের ইচ্ছে। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

ভাইয়া আপনার বড় ভাইয়ের কবুতরের খামারটি সত্যিই অনেক সুন্দর। শহরের অনেক মানুষ তাদের বেলকুনিতে কবুতর পালন করে। তবে আপনার ভাইয়ার কাছে কালো বিউটি কবুতরটা নতুন দেখতেছি। আপনিও এটাই কিনে নিয়েছেন। আশা করি আপনিও লাভমান হবেন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60788.02
ETH 2632.71
USDT 1.00
SBD 2.63