বন্ধুত্বের বন্ধন বেঁচে থাকে সারাটা জীবন

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমাদের প্রত্যেকের জীবনে বন্ধুত্বের ভূমিকা অপরিসীম। আমরা কখনোই বন্ধুদের ছাড়া যেন লাইফের আসল আনন্দময় মুহূর্তগুলো উপভোগ করতে পারি না। আর এই বন্ধুত্বের নিয়ে আমাদের জীবনের অনেক স্মৃতিময় গল্প রয়েছে। আসলে বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো কখনোই ভুলা যায় না। তো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে এসেছি আমার বন্ধু সাজুকে নিয়ে। আমার বন্ধু সাজু তিন বছর আগে বিদেশে চলে গেছেছিলো। বিদেশে এতদিন থেকেছে এবং বিদেশ থেকে আসার এখন সময় হয়েছে। সাজু ছয় মাসের ছুটিতে আসবে, আর এই বন্ধু যখন আমাকে ফোনে বলল যে আমি বিদেশ থেকে আসব। তখন সেই অনুভূতি আমার অনেক বেশি ভালো লেগেছে। আজকে তাই আপনাদের সাথে আমার বন্ধুকে নিয়ে এই স্মৃতিময় গল্পটি শেয়ার করলাম।

people-2569234_1280.jpg

source

আমার প্রিয় বন্ধুদের মধ্যে সাজু ছিল অন্যতম। সাজুর সাথে আমার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। আসলে স্কুল জীবনে এই সাজুর সাথে হাজারো গল্প রয়েছে।সাজু ছিলো স্কুলের সভাপতি ছেলে। যার কারণে সাজুর অন্যরকম একটা পাওয়ার ছিল। আর আমরা সাজুর সাথে সবসময় থাকতাম এবং সাজুর সাথে মেশার কারণে অন্যান্য ছেলেরা আমাদের দেখে ভয় পেত এবং আমাদের কিছু বলার সাহস পেত না। যার কারণে আমরা স্কুল জীবনে অনেক দাপটের সাথে আনন্দময় মুহূর্ত উপভোগ করতাম। সত্যিই সাজুর মানসিকতা খুবই ভালো ছিল। আসলে সাজু অনেক সাহসী ছেলে ছিল। আর সাজুকে বন্ধু পেয়ে আমরা অনেক খুশিতে ছিলাম, কারণ যেখানে যেতাম সাজুর সাথে থাকতো এবং অনেক সাহস নিয়ে আমরা স্কুল জীবন পার করেছি।


বন্ধুদের সাথে আমার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। আসলে সাজু ছিল আমাদের ক্লাসের ক্যাপ্টেন। যার কারণে সবাই ওর কথা মতো চলতো। আর আমিও সাজুদের সাথে থাকতাম আর সাজু এমনি খুবই দুষ্ট ছিল, তারপরে খুবই ভালো স্টুডেন্ট ছিল ও অনেক ভালো পড়াশোনা পারতো। যার কারণে স্যাররা ওকে বেশি বকা দিত না। এমনিতেই সভাপতির ছেলে তারপরে পড়াশোনার একটু ভালো। যার কারণে ওর দাপটে সব সময় যেন সবাই চুপচাপ থাকতো। আসলে যখন নাইনে পরীক্ষা দেওয়া হয় তখন সাজুর ভাই ছিল আমেরিকাতে।আর যার কারণে সাজু কেউ তখন বিদেশে নেওয়া হয় এবং তিনি বলল যে ওখানে গিয়ে নাকি দুই ভাই মিলে ভালো একটা ব্যবসা করবে। যার কারণে সাজু আমাদের ছেড়ে আমেরিকার উদ্দেশ্যে চলে যায়। এখন তিন বছর পার হয়েছে সে খুব ভালো একটা পজিশনে চলে গিয়েছে। ওর সাথে অনেকবার কথা হয়েছে, ভিডিও কলে আমরা কথা বলেছি।আজকে যখন আমাকে বলল যে আর কিছুদিনের মধ্যে আমি দেশে আসবো, তোদের সবাই এক জায়গায় থাকিস। তোদের সাথে কিন্তু আমার অনেক সময় পার করতে হবে। এই কথাটা শুনতে পেয়ে খুবই ভালো লাগলো।


people-2608145_1280.jpg

source

আসলে প্রিয় বন্ধুদের মধ্যে কেউ যদি দূরে চলে যায়। তার প্রতি অনেক বেশি মায়া থাকে এবং সে কবে আসবে সেই অনুভূতিটা সবসময় মনের ভিতর কাজ করে। তাই সাজু যখন আমাদের ছেড়ে চলে যায়। তখনই মনে হচ্ছিল কবে আবার দেশে আসবে। কবে বন্ধুর সাথে সময় পার করবো। বন্ধু চলে গিয়েছিল তিন বছর পার হয়েছে, তিন বছর হলো দেখিনা তিন বছরের মধ্যে অনেক পরিবর্তন হয়েছে। আমাদের হয়েছে বন্ধুর হয়েছে। তবে বন্ধুর পরিবর্তন হলেও বন্ধুদের সাথে স্মৃতিময় সেই দিনগুলোর কথা কখনোই পরিবর্তন হবে না। এই দিনগুলো যেন হৃদয়ের মাঝে এখনো গেঁথে রয়েছে। আর স্মৃতির পাতায় এই দিনগুলোর অনুভূতি যেন অসাধারণ। মনে করতে পেরে খুবই ভালো লাগে। তাই বন্ধু আসবে ফিরে সকল বন্ধুকে আমি জানিয়ে দিলাম এবং সবাইকে সাথে নিয়ে একটা প্ল্যান তৈরি করলাম। যে বন্ধু আসলে আমরা ভ্রমণে বের হব।


প্রিয় বন্ধুরা যখন অনেকদিন পর দূর থেকে কাছে ফিরে আসে তখন অনেক আনন্দ হয়। আর আমার বন্ধু সাজু যখন দেশে ফিরে আসবে, তাকে নিয়ে অনেক আনন্দময় মুহূর্তে উপভোগ করব। এই আশায় যেন মনের ভিতর সবসময় কল্পনা হচ্ছে। তো বন্ধুরা আপনাদের সাথে আমার অনুভূতি শেয়ার করলাম। আমার বন্ধুর সাথে যখন দেশে আসবে,তখন সাজুকে নিয়ে অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করব আর সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করব ইনশাআল্লাহ।

আজ এখানেই শেষ করছি। আবারো অন্য কোনদিন ভিন্ন কোনো কন্টেট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, এই দোয়া রইল। আল্লাহ হাফেজ।🙏🤲🙏

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

আসলে বন্ধুত্ব এমন একটা সম্পর্ক, প্রিয় বন্ধু যদি আমাদেরকে ছেড়ে দূরে কোথাও চলে যায় তখন অনেক বেশি খারাপ লাগে। আর সে ফিরে আসবে এটা জানলে অনেক বেশি আনন্দ হয় মনের ভেতর। আশা করছি আপনার প্রিয় বন্ধু সুস্থ ভাবে দেশে ফিরে আসতে পারবে আপনাদের সবার মাঝে। আর আপনারা যেন আবারও আগের মত ভালো সময় কাটাতে পারেন এটাই দোয়া করি।

 last year 

আপনার বন্ধুর সাজুর কাহিনীটা শুনে ভালই লাগলো। আসলে বন্ধুত্বের বন্ধন এমনই যত দূরেই থাকুক না কেন তার বন্ধন লেগেই থাকে। হঠাৎ যখন দূরে থাকা বন্ধুদের সাথে দেখা হয় তখন আনন্দ আর ধরে রাখা যায় না। আপনার বন্ধু আমেরিকা থেকে দেশে আসবে এটা আপনার জন্য কতটা আনন্দের তা আমি বুঝতে পারছি।

 last year 

বন্ধুদের স্মৃতি কখনো ভুলা যায় না। আসলে কখনো প্রিয় জন দূরে গেলে তাকে ভুলা যে কতোটা কঠিন শুধু সেই জানে।যাইহোক বন্ধু দূরে গিয়ে যেহেতু ভুলে নাই তাহলে সেই প্রকৃতি বন্ধু। দোয়া করি বন্ধুর সাথে আগের মতো সময় কাটাবেন কিছু দিনের জন্য।

 last year 

প্রিয় বন্ধুদের সাথে কাটানো প্রত্যেকটি মুহূর্তই যেন আনন্দের ছিল। সেই সময়গুলো হয়তো আর কখনো ফিরে আসবে না। তবে সেই অনুভূতি এবং স্মৃতিগুলো সারা জীবন মনের মাঝে স্মৃতি হয়ে থাকবে। ভালো লাগলো ভাইয়া আপনার লেখাগুলো পড়ে।

 last year 

আসলে বন্ধুত্বের বন্ধন গুলো সারা জীবন বেঁচে থাকে। আর স্কুল লাইফের বন্ধুগুলোকে তো একেবারেই ভোলা অসম্ভব।‌ সেই বন্ধুগুলো সব সময় আমাদের মাঝে থেকে যায়। আপনার প্রিয় বন্ধু সাজুর সাথে আপনাদের বেশ ভালোই সম্পর্ক ছিল। আসলে ই প্রিয় বন্ধুরা আমাদের থেকে দূরে থাকলে যখন ফিরে আসে তখন অনেক বেশি ভালো লাগে। আপনার বন্ধুর সাথে আপনার সম্পর্ক যেন আগের মত থাকে এটাই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56690.25
ETH 2380.35
USDT 1.00
SBD 2.33