গ্রামের অপরূপ সবুজ প্রকৃতি ছেড়ে শহরে যাওয়ার অনুভূতি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আসলে অনেকদিন গ্রামে বসবাস করেছি। আর গ্রামের বসবাস করার মুহূর্ত গুলো অসাধারন ছিল। শহর থেকে যখন গ্রামে আসি, তখন খুবই ভালো লাগতেছিল, কারণ গ্রামবাংলার বেড়ে ওঠা এই মাতৃভূমিতে আমি আবারো ফিরে এসেছিলাম। তবে আজকে সেই দিনগুলো পাড় করে যখন ছুটি শেষ হয়ে গেল, আবারও গ্রাম ছেড়ে শহরে যেতে হবে।তখন এই মুহূর্তটা সত্যি মনের ভেতর থেকেই যেন একটা কষ্ট উপভোগ করতেছিলাম। গ্রামের সবুজ প্রকৃতি এবং গ্রাম বাংলার মাতৃভূমি ছেড়ে যেতে খুবই কষ্ট হচ্ছিল। তার পরেও চলে যেতে হবে কর্মব্যস্ততা এবং জীবনের তাগিদে। জীবনকে উন্নতি করার লক্ষ্যে তো আজকে আমি আমার গ্রামের এই মায়া ত্যাগ করে শহরে যাচ্ছিলাম। তবে মনটা খুবই খারাপ ছিল। তার পরেও খারাপ মন নিয়ে ঠোঁটের কোনে হাসি ফুটিয়ে গ্রামের সকলের কাছ থেকে বিদায় নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দিলাম।


IMG_20230531_005001.jpg

জানালার পাশে আমার টিকিট কাঁটা ছিল। আসলে আমি জানালার পাশে টিকিট কাটেছি,আমিও পছন্দ করি আর জানালার পাশে বসে জানালার বাইরে দিয়ে ভ্রমণের মুহূর্তগুলো উপভোগ করি। তাই বাসে, বসে যখন এই সুন্দর দৃশ্য গুলো দেখতে ছিলাম। তখন আমাদের গ্রামের এবং আমাদের শহরের আশেপাশের দৃশ্য গুলো ভালোভাবে উপভোগ করতে ছিলাম। তাই আমার ক্যামেরা দিয়ে এই আশেপাশে সৌন্দর্যময় দৃশ্যগুলো ফটোগ্রাফি করতেছিলাম। সত্যিই গ্রাম বাংলার এই দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগতেছিল, তাই ফটোগ্রাফি করতে ছিলাম।


IMG_20230531_005018.jpg

location

গ্রাম থেকে যখন শহরে যাচ্ছিলাম যাত্রাপথে দেখতে পেলাম আমাদের গ্রামের অপরূপ সৌন্দর্যময় নদী। এই নদীর সাথে আমার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। সত্যি ছোটবেলা নদীতে মাছ ধরতাম এবং এই নদীতে বন্ধুদের সাথে অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করতাম। নদীতে নৌকা নিয়ে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। সেই নদীর পাশ দিয়ে যখন যাচ্ছিলাম। তখন যেন খুবই খারাপ লাগলো।নদীর দৃশ্যগুলো দেখতে লাগলাম, আসলে গ্রামের মায়া ত্যাগ করে চলে যাওয়ার অনুভূতিটা সত্যিই অনেক কষ্টকর ছিল।


IMG_20230531_004939.jpg

ভ্রমণের পথে রাস্তার অপরূপ সুন্দরময় সবুজ দৃশ্য গুলো আমার খুবই ভালো লেগেছে। আসলেই ভ্রমণের মূহূর্তটা আমি আনন্দের সাথে উপভোগ করতেছিলাম। কারণ সবুজ প্রকৃতির দৃশ্য গুলো যখন দেখেছিলাম তখন খুবই ভালো লাগতেছিল। আসলে গ্রাম থেকে শহরে যাওয়ার মুহূর্ত থাকা কষ্টকর হলেও যাত্রাপথে সৌন্দর্যময় দৃশ্যগুলো আমাকে মুগ্ধ করেছিল।


IMG_20230531_004927.jpg

গ্রামের এই স্মৃতিময় দৃশ্য গুলো ছেড়ে যখন শহরের মধ্যে আসলাম। শহরের মধ্যে রাস্তা দিয়ে যখন ভ্রমণ করতে ছিলাম, তখন যেন ভালই লাগতেছিলো। তবে শহরের মধ্যে আসতে পেরে একটু খারাপ লাগলেও যখন আমাদের বাস একটি রেস্টুরেন্টে থামলো।তখন আমি সেখানে দাঁড়িয়ে নীল আকাশের সৌন্দর্যময় দৃশ্য দেখতে লাগলাম। সত্যি নীল আকাশের মাঝে সাদা মেঘগুলো ভেসে বেড়াচ্ছিল। যাত্রাপথে এই সুন্দর দৃশ্য দেখে যেন মনটা অনেক ভালো হয়ে গেল।


IMG_20230531_004854.jpg

location

শহরে এই অপরূপ সৌন্দর্যময় ফ্লাইওভারের দৃশ্যগুলো সত্যি অসাধারণ। ফ্লাইওভারে দৃশ্যগুলো দেখতে যেন খুবই ভালো লাগতেছিল। রাস্তার উপর দিয়ে খুবই সুন্দরভাবে যাতায়াতের ব্যবস্থা। যানজট যেন কম হয়।আসলে আমাদের দেশের সরকার অনেক কাজ করে যাচ্ছে তার এই দেশের সৌন্দর্যময় রাস্তাঘাট এর উন্নতির জন্য। ফ্লাইওভারের এই সুন্দর দৃশ্য গুলো দেখতে যেন অনেক ভালো লাগতেছিল।


গ্রাম থেকে শহরে আসার অনুভূতি কষ্টকর হলেও জীবনের স্বপ্নগুলো বাস্তবায়ন করতে এবং কল্পনাকে আঁকড়ে ধরতে যেন শহরে আসতে হয়। আসলে মানুষ শহরে আসে তার কর্মব্যস্ততা এবং জীবনের তাগিদে। তাই আমিও সেই স্বপ্ন নিয়ে শহরে এসেছি। যাইহোক বন্ধুরা আমার এই অনুভূতি কষ্টকর হলেও মেনে নিতে হবে। আজকে তাই আপনাদের সাথে গ্রাম থেকে শহরে আসার এই অনুভূতি শেয়ার করলাম।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 11 months ago 

গ্রাম থেকে শহরে গেলে প্রথম একটু একটু খারাপ লাগবে ভাইয়া। কারণ ছোট কাল থেকে এই গ্রামে আপনি বড় হয়েছেন। ভবিষ্যতে ভালো কিছু করতে হলে অবশ্যই আপনাকে গ্রাম ছেড়ে ঢাকা বা অন্য কোথাও যেতে হবে। আপনি জানালার পাশে বসার কারণে অনেক সুন্দর সুন্দর করে কিছু ফটোগ্রাফি করেছেন। তবে আপনি অনেক সুন্দর করে ব্রিজের ফটোগ্রাফিটি করলেন। আশা করি সামনে দিনগুলো আপনার ভালো কাটুক।

 11 months ago 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 11 months ago 

গ্রামের অপরূপ সৌন্দর্যময় প্রকৃতি সত্যিই অসাধারন। আর এই গ্রামের মায়া ত্যাগ করে শহরে যাওয়ার অনুভূতিটা কষ্টকর হলেও আমাদের যেতে হবে, কারণ জীবনটাকে সুন্দর এবং জীবনটাকে আনন্দময় জন্য যেতে হয়।

 11 months ago 

এতো সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 11 months ago 

আপনার শহুরে জীবন সুখকর হোক এই কামনা করছি। আসলে জীবন এবং জীবিকার তাগিদে আমাদের শহরে ছুটে আসতে হয়। গ্রামের মায়া ছেড়ে আসতে ভীষণ কষ্ট হয় এটা ঠিক কিন্তু মধ্যবিত্ত মানুষের কিছু করার নেই ভাই।
দোয়া রইল।

 11 months ago 

আপনার মতামতের পেয়ে খুবি ভালো লেগেছে

 11 months ago 

গ্রামকে ছেড়ে শহরে আসতে সত্যি অনেক বেশি কষ্ট লাগে। কর্মব্যস্ততা এবং জীবনের তাগিদে শহরে তো আসতেই হবে। গ্রামের মায়া ত্যাগ করে চলে যাওয়ার অনুভূতিটা অনেক কষ্টকর ছিল আপনার জন্য দেখেই বুঝতে পারছি। কষ্ট হলেও ঠোঁটের এক কোণে হাসি ফুটিয়ে শহরের দিকে রওনা দিয়েছিলেন। গ্রামের অপরূপ সৌন্দর্যময় দৃশ্য সত্যি খুবই চমৎকার। আর এই গ্রাম বাংলাকে ছেড়ে কেউই যেতে চায় না শহরে। খুব উপভোগ করলাম আপনার পোস্ট।

 11 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 11 months ago 

গ্রামের অপরূপ সবুজ প্রকৃতি ছেড়ে আসলে কোথাও যেতে ইচ্ছে করে না। আপনার গ্রাম থেকে যাওয়ার অনুভূতি পড়ে ভীষণ ভালো লাগলো। চমৎকার লিখেছেন। আর অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন।

 11 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 11 months ago 

ছায়া সুশীতল গ্রাম সবারই খুব ভালো লাগার জায়গা।স্বর্গ সুখ রেখে শহরে প্রয়োজনের তাগিদে সবাইকেই আসতে হয় বা আসে।কিন্তু মনের মাঝে থাকে গ্রাম বাংলার অপার সৌন্দর্য। সেই গ্রামকে ছেড়ে আসতে আপনার খুব কষ্ট হয়েছে বেশ বুঝতে পারছি।খুব ভালো লাগলো পড়ে। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ

গ্রাম আমরা কম বেশি সবাই ভালোবাসে।এই গ্রামের মায়া ত্যাগ করে সবাইকে যেতে হয় জীবিকার তাগিদে বহুদূর।আপনার মনে অনুভূতি ও ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই আপনাকে আপনার অনুভূতিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

এতো সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ

 11 months ago 

আপনি ছোটকাল থেকে গ্রামে ছিলেন। এই কারণে গ্রাম থেকে শহরে যেতে একটু কষ্ট লাগতেছে। জীবনের সফলতা পেতে হলে মানুষ অনেক দূর-দূরান্ত যেতে হয়। আপনি আপনার সফলতার জন্য গ্রাম থেকে শহরে গেলেন। আপনি শহরে গেলেন আপনার মনের আশা পূর্ণ হোক এবং আপনি সফলতা অর্জন করুন এই কামনা করি।

 11 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 11 months ago 

একদম ঠিক বলছেন এক সময় এসে আমাদের জীবিকার তাগিদে নিজের ভাগ্যকে পরিবর্তনের লক্ষ্যে গ্রামের মাইয়া ত্যাগ করে শহরে পাড়ি দিতে হয়। এছাড়াও মাঝেমাঝে গ্রামে গেলে যখন গ্রামের ছুটি কাটিয়ে শহরের দিকে রওনা হয় তখন বেশ খারাপ লাগে। আপনি জানালার পাশে টিকিট কেটেছেন অনেক ভালো করছেন খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি নেওয়ার সুযোগ হয়েছে। গ্রামের প্রকৃতি গুলো অসাধারণ ভালো লেগেছে আমার কাছে।

 11 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.032
BTC 64579.45
ETH 3101.05
USDT 1.00
SBD 3.83