"সন্ধ্যার যমুনার পাড়ে বন্ধুদের সঙ্গে কাটানো নির্ভেজাল মুহূর্ত"

in আমার বাংলা ব্লগyesterday

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমি ঢাকা কলেজে অধ্যায়নরত আছি।

1000023627.jpg

গতকাল সন্ধ্যার একটি সুন্দর মুহূর্তের কথা বলব, যখন আমি ও আমার দুই বন্ধু, শিমুল এবং শিহাব যমুনা নদীর পাড়ে একটি চমৎকার সময় কাটিয়েছিলাম।আমরা পরিকল্পনা করেছিলাম যে এই ব্যস্ত জীবনের কোলাহল থেকে কিছুটা দূরে গিয়ে প্রকৃতির মাঝে কিছুক্ষণ কাটাব। যমুনা নদীর পাড় আমাদের সেই শান্তি আর স্বস্তির জন্য নিখুঁত জায়গা হিসেবে মনে হয়েছিল।


1000019910.jpg

বিকেলের আলো তখন ধীরে ধীরে সন্ধ্যার কালো আঁধারে মিলিয়ে যাচ্ছিল। চারপাশে এক ধরণের রহস্যময় নীরবতা বিরাজ করছিল, শুধুমাত্র নদীর প্রবাহিত জলের মৃদু শব্দ আর পাখিদের কূজন শোনা যাচ্ছিল। আমরা যখন নদীর পাড়ে পৌঁছালাম, তখন সূর্য তার দিনের শেষ আলো বিকিরণ করছিল। নদীর জল সেই আলোতে যেন সোনালী আভা ধারণ করছিল, যা আমাদের মনকে আরও প্রশান্ত করে তুলেছিল।


1000023621.jpg

আমরা তিনজনই নদীর পাড়ে বসে পড়লাম, কেউই কোনো তাড়াহুড়ো করতে চাইল না। শিমুল তার ক্যামেরা বের করল, সে একজন অপেশাদার ফটোগ্রাফার, তাই সে প্রায়ই প্রাকৃতিক দৃশ্যগুলো ক্যামেরাবন্দী করতে ভালোবাসে। শিহাব, যে একজন কবিতা প্রেমিক, নদীর ধারে বসে তার প্রিয় কবিতাগুলো আওড়াতে লাগল। আর আমি, আমি তখন প্রকৃতির এই অপরূপ সৌন্দর্যের মধ্যে ডুবে গিয়েছিলাম।

1000023626.jpg

যমুনা নদী তার বিশালতা আর সৌন্দর্যে সত্যিই অনন্য। নদীর প্রবাহ যেন মানুষের জীবনধারার প্রতিচ্ছবি হয়ে উঠেছিল। যেমন নদীর জল সব বাধা অতিক্রম করে তার গন্তব্যের দিকে ধাবিত হয়, তেমনি আমরাও জীবনের প্রতিটি চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যাই। আমি ভাবছিলাম, এই নদী কত শতাব্দী ধরে এভাবে প্রবাহিত হয়ে আসছে, তার বুকে কত কাহিনী, কত সুখ-দুঃখের গল্প লুকিয়ে আছে।

1000019922.jpg

আমাদের চারপাশে তখন গাঢ় অন্ধকার নেমে এসেছে। আকাশে তারা একে একে জ্বলে উঠছিল। শিমুল তখন তার ক্যামেরার লেন্স দিয়ে আকাশের তারা আর নদীর জলের প্রতিফলন ধারণ করতে ব্যস্ত। শিহাব তখনও তার প্রিয় কবিতাগুলো নিয়ে মগ্ন। তার কথাগুলো যেন নদীর স্রোতের সাথে মিশে গিয়ে আরও গভীর মনে হচ্ছিল।

1000023623.jpg

আমাদের মাঝে তখন একধরণের অদ্ভুত সংযোগ সৃষ্টি হয়েছিল। আমরা কেউই কোনো কথায় ব্যস্ত ছিলাম না, বরং নিজেদের মতো করে প্রকৃতির এই শান্ত পরিবেশে মুগ্ধ হয়ে গিয়েছিলাম। এই নীরবতা আমাদের মধ্যে একধরণের গভীর বন্ধুত্ব আর বোঝাপড়ার সৃষ্টি করেছিল। জীবনের ব্যস্ততা, সমস্যাগুলো যেন এই মুহূর্তে বিলীন হয়ে গিয়েছিল।

1000023624.jpg

হঠাৎ, শিহাব একটা গান গাইতে শুরু করল। তার কণ্ঠে একটা দারুণ আবেগ ছিল, যা আমাদের সবার হৃদয়কে স্পর্শ করেছিল। আমরা সবাই তখন তার সাথে গুনগুন করে গাইতে শুরু করলাম। নদীর পাড়ে তখন শুধুমাত্র আমাদের গানের শব্দ আর নদীর প্রবাহিত জলের সুর বাজছিল। মনে হচ্ছিল, যেন এই মুহূর্তটা কখনো শেষ হবে না।

1000023625.jpg

যমুনার পাড়ে কাটানো সেই সময়টা ছিল আমাদের জীবনের একটা স্মরণীয় অধ্যায়। এই সন্ধ্যা আমাদের জন্য শুধু প্রকৃতির সঙ্গে কাটানো কিছুক্ষণ ছিল না, বরং আমাদের বন্ধুত্বকে আরও গভীর এবং শক্তিশালী করেছিল। আমরা যখন বিদায় নিলাম, তখন আমাদের মনে হয়েছিল, আমরা যেন প্রকৃতি থেকে নতুন কিছু শিখে ফিরলাম। এই স্মৃতি আমাদের হৃদয়ে চিরকাল থাকবে।

আমাদের জীবনে এরকম মুহূর্ত খুব কম আসে, যখন আমরা সত্যিকারের শান্তি আর আনন্দের সন্ধান পাই। সেই সন্ধ্যাটা ছিল এমনই একটা মুহূর্ত, যা আমাদের জীবনকে সমৃদ্ধ করেছে। যমুনা নদীর সেই সোনালী বিকেল আর তার পরবর্তী সন্ধ্যা আমাদের সবার জন্য এক অমূল্য স্মৃতি হয়ে থাকবে।

আশা করছি, আগামী দিনে আরও অনেকবার আমরা এরকম সুন্দর মুহূর্ত কাটানোর সুযোগ পাব। তবে এই স্মৃতিটা বিশেষ হয়ে থাকবে আমাদের সবার হৃদয়ে, কারণ এটা ছিল এক অনন্য অভিজ্ঞতা যা আমাদের বন্ধুদের আরও কাছে নিয়ে এসেছে।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Samsung A33 (5G)


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

মোবাইলSamsung A33 (5G)
ধরণ❝সন্ধ্যার যমুনার পাড়ে বন্ধুদের সঙ্গে কাটানো নির্ভেজাল মুহূর্ত❞
ক্যমেরা মডেলA33 (48+8+5+2)
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 18 hours ago 

বন্ধুরা বেশ দারুণ সময় কাটিয়েছেন যমুনা পাড়ে, ভালো লাগলো ব্লগটি।

 18 hours ago 

শহর থেকে যমুনা নদীর পার অনেক কাছে হওয়াই কিছুদিন পরপরই বন্ধুদের নিয়ে সেখানে সময় কাটাতে যাই।সেখানে অন্যরকম একটা ভালো লাগা কাজ করে।আপনার কমেন্ট দেখে আমার অনেক ভালো লাগলো ভাইয়া।অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে ভাইয়া।

 yesterday 

যমুনা নদীর পাড়ে খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন। বন্ধুদের সাথে সময় গুলো খুব ভালোভাবেই কাটানো যায়। আর এত সুন্দর একটা পরিবেশে সময় কাটাতে কার না ভালো লাগবে। যমুনা নদীর পাশে নিরিবিলি পরিবেশে খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন আপনারা। মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 yesterday 

যমুনা নদির পাড়ে বন্ধুদের সাথে সন্ধ্যাবেলা খুবই সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। নদীর পারে দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 yesterday 

যমুনার পাড়ে বন্ধুদের সঙ্গে কাটানো নির্ভেজাল মুহূর্তের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগছে। এত সুন্দর ভাবে আপনি এই ফটোগ্রাফি গুলো করেছেন, আমার অনেক ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59488.68
ETH 2538.17
USDT 1.00
SBD 2.52