||সিরাজগঞ্জ কাঁচাবাজার || @mohamad786 [10% beneficial shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমাদের সিরাজগঞ্জ জেলা দেখতে অনেক সুন্দর। আমাদের সিরাজগঞ্জ জেলা শহরে দুইটি বড় বড় বাজার রয়েছে। একটি বড়বাজার নামে পরিচিত এবং অন্যটি ছোটবাজার নামে পরিচিত। আমি আজ আপনাদের মাঝে সিরাজগঞ্জ ছোট বাজার অর্থাৎ সবজি বাজারের কিছু দৃশ্য তুলে ধরবো। আশা করি আপনারা সবাই সম্পন্ন পোস্টটি দেখবেন। তো চলুন শুরু করা যাক।

ছবি-১👇

IMG_20211231_143150.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • কাঁচাবাজার মানে হচ্ছে যে বাজারে শাক সবজি পাওয়া যায়। কাঁচাবাজারগুলোতে সবসময় টাটকা শাকসবজি পাওয়া যায়। আমাদের সিরাজগঞ্জে যে কাঁচাবাজারটি রয়েছে সে বাজারের সব সময় টাটকা শাকসবজি পাওয়া যায় । এখন শীতকাল তাই শীতকালীন শাকসবজি সবচেয়ে বেশি পাওয়া যায় সব জায়গায়।ফুলকপি, বাঁধাকপ, লাউ, সীম,গাজর,টমাটো, শসা এছাড়াও বিভিন্ন ধরনের শাকসবজি এই শীতকালীন সময়ে পাওয়া যায়।এর সাথে সাথে সারাবছর যেসব শাক সবজি উৎপন্ন হয় সে সবও থাকে।অপেন এরা উপরে যে ছবিটি লক্ষ করতে পারছেন সে ছবিতে শীতকালীন সকল ধরনের শাকসবজি রয়েছে ।

ছবি-২👇

IMG_20211231_143342.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • সিরাজগঞ্জ শহরের ঠিক মাঝখানে সিরাজগঞ্জ কাঁচাবাজার অবস্থিত। এই বাজার শুরু হয় একদম ভোরবেলা থেকে এবং শেষ হয় রাত বারোটায়।

ছবি-৩👇

IMG_20211231_143234.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • শীতকালীন সবচেয়ে জনপ্রিয় সবজি হচ্ছে ফুলকপি । এই সবজিটি শুধু শীতকালে পাওয়া যায়। আমাদের বাংলাদেশে প্রতিবছর প্রচুর পরিমাণে ফুলকবি উৎপাদন করা হয় ।ফুলকপি খেতে অনেক সুস্বাদু এবং মজাদার। আমরা প্রায় সবাই ফুলকপি খেতে পছন্দ করে।

ছবি-৪👇

IMG_20211231_143303.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • বেগুন সারা বছর পাওয়া যায়। বাংলাদেশে প্রচুর পরিমাণে বেগুন উৎপাদন করা হয়।এদেশের জনগণের ঘাটতি পূরণ করে বিদেশে রপ্তানি করা হয় এবং বাংলাদেশ থেকে প্রতিবছর লক্ষ লক্ষ কোটি কোটি বৈদেশিক মুদ্রা আয় করছে।সব ধরনের তরকারিতে বেগুন ব্যবহার করা যায়।আমরা প্রায় সকলেই বেগুন খেতে খুব পছন্দ করি। কিন্তু সাবধান যাদের চুলকানি আছে তারা কখনই বেগুন খাবেন না কারণ বেগুনে প্রচুর পরিমাণে এলার্জি।

ছবি-৫👇

IMG_20211231_143251.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • লাউ একটি সুস্বাদু সবজি। আমি লাউ খেতে খুব পছন্দ করি।বিশেষ করে মাছ দিয়ে লাউ রান্না করলে অনেক সুস্বাদু লাগে।আবার লাউ দিয়ে ডাল রান্না করলেও অনেক স্বাদ লাগে । তাই আমি মনে করি লাউ আমাদের সকলের প্রিয় সবজি গুলোর মধ্যে একটি।
    ছালাত তৈরি করার জন্য শসা একটি অন্যতম। শসা প্রায় সকল মৌসুমী পাওয়া যায় ।শসা সম্পর্কে আমি বেশি কিছু জানিনা কারণ আমি শসা খেতে একদমই পছন্দ করি না।

ছবি-৬👇

IMG_20211231_143323.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • আপনারা ছবিতে যে দোকানে দেখতে পাচ্ছেন এই দোকান থেকে আমি আমার বাসার সকল কাঁচা সবজি কিনি।এই দোকানদার খুবই টাটকা শাকসবজি বিক্রি করে।

ছবি-৭👇

IMG_20211231_143656.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • এই দোকানটি আমাদের সিরাজগঞ্জ শহরের মধ্যে সবচেয়ে বড় মুদি দোকান। এমন কোন নিত্যপ্রয়োজনীয় জিনিস নাই যে দোকানে পাওয়া যায় না। এই দোকানটিতে সবসময় ভিড় লেগেই থাকে।

ছবি-৮👇

IMG_20211231_143523.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • একটি জেলা শহরে অসংখ্য দোকান থাকে। ঠিক তেমনি সিরাজগঞ্জ একটি জেলা শহর হওয়ায় এখানে অনেক অনেক দোকান রয়েছে ।মানুষ যেখান থেকে ইচ্ছা সেখান থেকে তাদের জিনিসপত্র কিনে থাকে । উপরে যে ছবিটি দেখতে পাচ্ছেন এটিও সিরাজগঞ্জের মুদি দোকান গুলোর মধ্যে অন্যতম।

ছবি-৯👇

IMG_20211231_143536.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • এটি একটি গুড়ের দোকান। এই দোকানে নানা জাতের গুড় পাওয়া যায়।

ছবি-১০👇

IMG_20211231_160720.jpg
স্থানঃ সিরাজগঞ্জ, বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

  • ডিম খুবই উপকারী একটি খাবার। ডিম মানুষের শরীরের ঘাটতি পূরণ করে দেয়। আমাদের সিরাজগঞ্জ কাঁচাবাজারে ডিমের আরত রয়েছে।যেখানে প্রচুর পরিমাণে হাঁসের ডিম এবং মুরগির ডিম পাওয়া যায়।
এই পোস্টে আমি সিরাজগঞ্জ কাঁচা বাজার সম্পর্কে কিছু তথ্য এবং কিছু ছবি তুলে ধরেছি। পরবর্তী পোস্টে আমি বাজারের অন্যান্য দৃশ্য তুলে ধরার চেষ্টা করব।

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণসিরাজগঞ্জ কাঁচাবাজার
ক্যমেরা.মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰
  • 👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

শীতকাল মানেই বাহারি রকমের সবজী।আপনি বাজারে শীতকালীন সবজির সুন্দর ফটোগ্রাফি করেছেন। সাথে সবজী ও বাজারের সুন্দর বর্ণনা করেছেন।।
ধন্যবাদ।।

 3 years ago 

আপনার প্রশ্নের মাধ্যমে আমরা কাঁচা বাজার সহ বিভিন্ন মুদি দোকানের ফটোগ্রাফিক সহ বিভিন্ন তথ্য তুলে ধরেছেন আপনি । কাঁচা বাজার মুদি দোকান, ডিম সহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ব্যবহার প্রকারসমূহ গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে আমাদের মাঝে তুলে ধরেছেন। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

শীতকালের বাহারি রকমের সবজি সবকিছু থেকে ঊর্ধ্বে। এজন্য শীতকাল আমার এত ভালো লাগে। খুব ভালো লাগলো পোস্টটি। শাক সবজি গুলো দেখতে খুব ভালো লাগছিল। আর বেশ গোছানো উপস্থাপনা। শুভেচ্ছা রইল।

আপনার কাঁচা বাজারের তোলা প্রতিটি ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর। আর শীতকাল মানেই বিভিন্ন রকম সবজি। দেখতে যেমন সুন্দর খেতেও তেমনি মজার হয়। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

কাঁচা বাজারে শীতের সময় দারুন দারুন সব শীতকালীন সবজি গুলোর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আপনি স্পষ্ট ভাবে করতে সক্ষম হয়েছেন এছাড়াও সবজি গুলো দেখতে অনেক টাটকা লাগছে, শীতের সময় এমন টাটকা সবজি খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59056.49
ETH 2597.22
USDT 1.00
SBD 2.44