|| "গাছের উপর একটা ঘর" চিত্রাংকন || by mohamad786 [10% beneficial @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আজ আমি আপনাদের সামনে একটি চিত্র অংকন নিয়ে হাজির হয়েছি।গাছের উপর একটি ছোট্ট ঘর এরকম একটি চিত্র আপনাদের মাঝে উপস্থাপন করব। আমরা অনেক জায়গায় দেখি যে গাছের উপর সুন্দর করে একটা ঘর তৈরি করা হয়েছে এবং সেখানে কিছু মানুষ আনন্দ উপভোগ করার জন্য সময় কাটায়,সেই ব্যাপারটি আমার অনেক ভালো লাগে। সেই জন্য আজকে ভাবলাম পেন্সিল এর মাধ্যমে এরকম একটি দৃশ্য উপস্থাপন করি। তো চলুন আর দেরি না করে শুরু করা যাক।

গাছের উপর ছোট্ট একটা ঘর

IMG_20220120_211313.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

IMG_20220120_211731.jpg

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কাঁটার

ধাপ সমূহঃ

ধাপ-১👇

IMG_20220120_211917.jpg

  • সর্বপ্রথম সাদা কাগজ একটি সুন্দর ভাবে ঘর অংকন করলাম।

ধাপ-২👇

IMG_20220120_211836.jpg

  • তারপর গাছের ডাল অংকন করলাম।

ধাপ-৩👇

IMG_20220120_211802.jpg

  • এখন ডাল সহ পুরো গাছটি অঙ্কন করলাম।

ধাপ-৪👇

IMG_20220120_211618.jpg

  • ঘরের ছাউনি সহ ঘরের একটি জানানো এবং একটি দরজা অঙ্কন করলাম।

ধাপ-৫👇

IMG_20220120_211545.jpg

  • গাছের নিচে থেকে ঘরে ওঠার জন্য একটি মই অঙ্কন করে দিলাম।

ধাপ-৬👇

IMG_20220120_211445.jpg

  • এরপর গাছের পাতা অঙ্কন করা শুরু করে দিলাম।

শেষ ধাপ👇

IMG_20220120_211406.jpg

  • পেন্সিলের সাহায্য গাঢ় করে,গাছটি পূর্ণাঙ্গ অঙ্গন করলাম।

চিত্র উপস্থাপন 👇

IMG_20220120_211313.jpg

অবশেষে আমি আমার "গাছের উপর একটা ঘর" চিত্র অংকন শেষ করলাম। এরকম দৃশ্য এবং চিত্র দেখলে পার্সোনালি আমার অনেক ভালো লাগে। এর আগে কখনো ট্রাই করিনি এরকম একটি চিত্র আকানোর। কিন্তু কিছুদিন আগে আমি একটি জায়গায় এরকম একটি দৃশ্য দেখেছি তাই সেটি ভেবে আমি চিত্রটি অঙ্কন করেছি। আমি আমার যথাসাধ্য চেষ্টা করেছি এখন আপনারা বলে দিবেন চিত্রটি কেমন হয়েছে ।

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো X2
ধরণ"গাছের উপর একটা ঘর"
ক্যমেরা.মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰
  • 👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে ভাই আপনার চিত্র অংকন টি। আপনার সুন্দর একটা প্রতিভা প্রশংসা করতে হয়। অনেক সুন্দর করে একটি গাছের উপর একটি ঘর তৈরি করছেন তা আমার কাছে খুব ভালো লাগছে। সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে ভাই।

 3 years ago 

আপনার চিত্র অঙ্কনটি খুবই সুন্দর হয়েছে,আমার কাছে অনেক ভালো লাগছে কাজ গুলো একদম নিখুত হয়েছে।প্রতিটা ধাপ আমাদের সুন্দর উপস্থাপনার মধ্য দিয়ে বুজিয়ে দিয়েছেন।শুভ কামনা রইল আপনার জন্য

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আসলেই চিত্রটি আমার খুবই ভাল লাগল। গাছের উপর একটি ঘরের চিত্র অঙ্কন করেছেন। প্রথমে ঘরটা অঙ্কন করে নিয়েছেন তারপর গাছটা অঙ্কন করেছেন। বিশেষ করে গাছটি আমার অনেক ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সহিত এটি অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল


IMG_20220106_113311.png

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্যও রইল শুভকামনা।

 3 years ago 

অনেক সুন্দর করে অংকন করেছেন। আমার খুব ভালো লাগে এই সমস্ত জায়গায় গিয়ে সময় কাটানো। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

বাহ ভাইয়া আপনি অনেক সুন্দর একটি চিত্র অংঙ্কন করেছেন। যেটা দেখতে অনেক সুন্দর লাগতেছে। তাছাড়া ধাপগুলোও অনেক সুন্দর ভাবে দিয়েছেন। আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

আপনিতো অনেক অসাধারণ একটি চিত্রাংকন শেয়ার করলেন। বিশেষ করে পেন্সিল দিয়ে এঁকেছেন বলে বেশি ভালো লাগছে দেখতে। এরকম পেন্সিল স্কেচ গুলা আমার কাছে অনেক ভালো লাগে। একেবারে একটি গাছের উপরে ঘরে এঁকে ফেললেন। খুবই ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

কমেন্টটা পড়ে অনেক ভালো লাগলো আপু। অসংখ্য ধন্যবাদ আপা এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 3 years ago 
🤩🤩🤩 গাছের উপর একটি ঘরের দৃশ্য অংকন টি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি ধাপে ধাপে আর্টের দৃশ্যগুলো দেওয়ায় পোস্টটি দেখতে অনেক সুন্দর লাগছে ।🥰🥰🥰🥰
 3 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

গাছের উপর ঘরের চিত্র টা বেশ সুন্দর লাগছে। ছোটবেলায় টম এন্ড জেরি কার্টুনে এই বিষয়গুলো লক্ষ্য করা যেত। সুন্দর আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

টম এন্ড জেরি তে এরকম দৃশ্য দেখলে আমারও অনেক ভালো লাগতো ছোটবেলায়। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 3 years ago 

খুব সুন্দর একটি চিত্র অংকন করেছেন আপনি আমার খুব অনেক সুন্দর লেগেছে।নিখুত ভাবে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার মন্তব্যের দেখে আমার অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ছোট বেলায় খুবই ভাবতাম যে আমার এমন একটা গাছের উপর বাড়ি হবে হাহাহা। যাই হোক আপনার চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে। খুবই নিক্ষুত ভাবে পুরো চিত্রাংকনটি সম্পন্ন করেছেন। আর আপনার উপস্থাপনাও ভালো ছিলো। সব মিলিয়ে সুন্দর লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68328.66
ETH 2639.93
USDT 1.00
SBD 2.68