"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা - ১২ কবিতা || ভালোবাসা || [ 10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

ভালোবাসার মাসকে কেন্দ্র আমার বাংলা কমিউনিটি কতৃক কবিতা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আমি আজ কবিতা প্রতিযোগিতায় অংশগ্রহণ করব। শখের বশে আমি মাঝে মাঝে কবিতা লেখার চেষ্টা করি। ভালো কিছু লেখার চেষ্টা করি। জানিনা কতটুকু আমি সফল হই। আমি আমার মতো করে কবিতাটি লেখার চেষ্টা করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে। ভুল ত্রুটি হলে আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

IMG_20220216_194031.jpg

ভালোবাসা শুধু আবেগ নয় ভালোবাসা এক মহান শক্তি। ভালবাসার মূলে আছে সুখ। তার সাথে সাথে আছে একে অপরের প্রতি বিশ্বাস, ভক্তি। ভালোবাসার জন্য প্রতিনিয়ত কত মানুষ নিজের জীবন বিসর্জন দিচ্ছে। ভালোবাসা তখন হয়ে ওঠে এক বিষাক্ত তীরের মত। প্রেমিকাকে পাওয়ার জন্য আমরা কত কিছুই না করি, কতইনা সমস্যার মোকাবেলা হয়। ঠিক তেমনি দেশের কোন বিপদ হলে দেশকে ভালোবেসে, নিজের জীবনকে উপেক্ষা করে, ঘরে বদ্ধ না থেকে দেশকে রক্ষা করতে ঝাঁপিয়ে পড়তে হবে।কেবলমাত্র সৎপথে কাজ করে প্রকৃত ভালোবাসা অর্জন করা যায়। কারণ প্রত্যেকটা সৎ কাজের মধ্যেই পাওয়া যায় প্রকৃত ভালোবাসার ছোঁয়া।

ভালোবাসা
মোঃ ফয়সাল আহমেদ

ভালোবাসা সেতো বিশাল
মহান এক শক্তি।
যার মূলে আছে সুখ,
আছে কতো ভক্তি।



সাল যায়,যুগ যায়
মরে কত বীর,
ভালোবাসা বিষাক্ত
বিষে ভরা তীর।



প্রেমিকাকে পাবো বলে
কতশত যুদ্ধ,
দেশকে দাও ভালোবাসা
থাকো নাকো বদ্ধ।



সৎ পথে কাজ কর
ভালোবাসা নিশ্চিত
কাজেই, পাবে ভালোবাসা
মিথ্যে নয় কিঞ্চিৎ।

Amar_Bangla_Blog_logo_png.png

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰
  • 👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

সাল যায়,যুগ যায়
মরে কত বীর,
ভালোবাসা বিষাক্ত
বিষে ভরা তীর।

আপনার তৈরি করা কবিতাটি সত্যি অনেক চমৎকার হয়েছে । বিশেষ করে আপনি শব্দগুচ্ছ গুলো একটির সঙ্গে একটি মিল রেখে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সত্যি কবিতাটা অনেক রোমান্টিক ছিল ।‌আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এবং সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। ❤️❤️❤️

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইজান।

 2 years ago 

ভাই আপনার কবিতাটি অসাধারণ ছিল। আপনি খুবই সাবলীল ভাষায় আপনার মনের মাধুরী মিশিয়ে কবিতাটি লিখেছেন যা পড়ে অনেক মুগ্ধ হয়েছি। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইজান।

 2 years ago 

আসলে এ প্রতিযোগিতার কারণে কবিতার ছড়াছড়ি আমার বাংলা ব্লগে। এই প্রতিযোগিতার কারণে অনেকগুলা কবিতা পড়তে পেরেছি। অনেক ভালো লাগলো আপমার কবিতাটি পড়ে। অনেক ধন্যবাদ আপনাকে। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে সবসময়।

এক কথায় আপনার কবিতাটি অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। ধন্যবাদ আপনাকে আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.032
BTC 61830.08
ETH 2986.99
USDT 1.00
SBD 3.73