বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতা || ❝বাংলা ব্লগ পরিবারের বর্ষপূর্তি বনভোজনের চিত্রাংকন❞ [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমার বাংলা ব্লগ, সে তো এক আবেগের নাম।
আমার বাংলা ব্লগ, সে তো এক ভালোবাসার নাম।
আমার বাংলা ব্লগ, সে তো এক পরিবারের নাম।
আমার বাংলা ব্লগ, সে তো আমার জীবনের অংশ।
আমার বাংলা ব্লগ, সে তো মিশে আছে আমার রক্তের সাথে।
আমার বাংলা ব্লগ, সে তো মিশে আছে আমার প্রতিদিনের পথ চলায়।
ভালোবাসি আমার বাংলা ব্লগ পরিবারকে।
ভালোবাসি আমার শ্রদ্ধীয় @rme দাদাকে।
ভালোবাসি আমার বাংলা ব্লগের প্রত্যেক অ্যাডমিন মডারেটরকে।
ভালোবাসি আমার বাংলা ব্লগের প্রত্যেক সদস্যকে।

আসলে সারাদিন লিখলেও আমার বাংলা ব্লগ নিয়ে নিজের অনুভূতি লেখা শেষ করা সম্ভব নয়।বাংলা ব্লগ কমিউনিটি আমাদের সাথে এমন ভাবে জড়িয়ে গেছে যে, যা ভাষায় প্রকাশ করে বলা সম্ভব নয়। @rme দাদা যেন এক বটগাছ, তার ছায়া তলে আমরা প্রত্যেক সদস্য। দাদাকে বারবার ধন্যবাদ দিয়ে ছোট করতে চাই না।দাদাকে যতই ধন্যবাদ বলি না কেন তা খুব সামান্য পরিমাণে কৃতজ্ঞতা শিকার করা হয়। আমি দাদাকে একটা কথাই বলবো, ভালবাসি দাদা তোমাকে, ভালবাসি তোমার বাংলা ব্লগকে, ভালবাসি বাংলা ব্লগের প্রত্যেক সদস্যকে।


দেখতে দেখতে আমার বাংলা ব্লগ পরিবারের এক বছর হয়ে গেল।আর আমাদের এই পরিবারের বর্ষপূর্তি উপলক্ষে বাংলা ব্লগ কমিউনিটি কর্তৃক জমকালো সব আয়োজনের ব্যবস্থা করা হয়েছে।আয়োজন করা হয়েছে বিভিন্ন ধরনের কনটেস্ট, আয়োজন করা হয়েছে বিভিন্ন ধরনের সেগমেন্ট।আয়োজন করা হয়েছে বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতা “শেয়ার করো তোমার সৃজনশীলতা”।এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের সকলের প্রিয় @hafizullah ভাইকে।আমি আজ আপনাদের মাঝে উপস্থিত হয়েছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।আমার বাংলা ব্লগ কমিউনিটির বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি।চলুন তাহলে শুরু করা যাক।

Picsart_22-06-10_20-31-24-543.jpg

অনেক সময় দেখা যায় বর্ষপূর্তি উপলক্ষে বিভিন্ন ধরনের বনভোজনের আয়োজন করা হয়।আমার বাংলা ব্লগ কমিউনিটি যেহেতু একটি ভার্চুয়াল প্ল্যাটফর্ম সেহেতু এখানে সশরীরে কোন ধরনের বনভোজন করার সুযোগ আপাতত পাচ্ছিনা,তবে দাদা চাইলে ইনশাআল্লাহ একদিন হবে।বর্ষপূর্তি উপলক্ষ্যে যেহেতু আমরা সশরীরে বনোভজন করতে পারছি না, সেহেতু আমি সেই দৃষ্টিকোণ থেকে বনভোজনের একটি চিত্রাংকন করেছি।এই চিত্র অংকন করার একমাত্র উদ্দেশ্য হল বাংলা ব্লগ কমিউনিটির বর্ষপূর্তি উপলক্ষে এক বনভোজনের আয়োজন।আপনারা সকলে মনে মনে কল্পনা করতে থাকেন যে আমরা বাংলা ব্লগ কমিউনিটির প্রত্যেক সদস্যগণ বনোভজনে এগিয়েছি এবং আমরা এরকম একটি সৌন্দর্যময় মুহূর্ত অতিবাহিত করছি।আমার তৈরি চিত্রাংকনে যে রান্না করছে তাকে ধরে নিন আমাদের সকলের প্রিয় দাদা।দাদা নিজে হাতে রান্না করে আমাদের সকলকে খাওয়াবে।আর হ্যাঁ, দাদা শুধু একাই রান্না করবে না, আমাদের এডমিন এবং মডারেটর ভাইয়েরা সহ আমরা সকল ছেলে সদস্য দাদাকে সাহায্য করব।আর যিনি তরু তরকারী কাটছে তিনি আমাদের সকলের শ্রদ্ধেয় বৌদি।বৌদি শুধু একাই সব কিছু আয়োজন করবে না। বৌদিকে সাহায্য করবে আমাদের পরিবারের সকল এডমিন এবং মডারেটরসহ সকল মেয়ে সদস্যরা।আর আমরা যারা ছোট ছোট ছেলে মেয়ে আছি আমরা আমাদের মতো আনন্দ করে সময় উপভোগ করব।দাদা, এডমিন ও মডারেটর এবং সদস্যদের যাদের ছেলে মেয়ে আছে তারা এক জায়গায় গিয়ে খেলাধুলা করছে তাদের মত।এরকম একটি মুহূর্ত জাস্ট একবার কল্পনা করেন, দেখেন কতইনা ভালো লাগছে।আমি আমার এই কল্পনা এবং ভালোলাগাকে কেন্দ্র করে মূলত আমার বাংলা ব্লগ কমিউনিটির বর্ষপূর্তি উপলক্ষে এক বনভোজনের আয়োজন করেছি।আর হ্যাঁ আমরা যে গাড়িতে করে বনভোজনে গিয়েছি সেটা কিন্তু কোনো সাধারণ গাড়ি নয়, সেটি আমাদের বাংলা ব্লগ কমিউনিটি নিজস্ব গাড়ি, “আমার বাংলা ব্লগ পরিবহন”।


Banner_Annivr3.png

কখনো এই কমিউনিটিকে নিয়ে মনে ভাব সম্পন্ন প্রকাশ করা সম্ভব নয়।এই কমিউনিটি জড়িয়ে গেছে আমাদের জীবনের সাথে, আমাদের পথচলার সাথে।প্রতি মুহূর্তে শুধু আমার বাংলা ব্লগ, আর আমার বাংলা ব্লগ।আর কিছু বলব না এখন সরাসরি আপনাদের মাঝে আমার বাংলা ব্লগ কমিউনিটির বর্ষপূর্তি উপলক্ষে আমার তৈরি করা এক বনভোজনের মুহূর্তে চিত্রাংকন আপনাদের মাঝে উপস্থাপন করব।আমি আশা করি আপনাদের সবার আমার এই অঙ্কিত বনভোজনের চিত্র অংকনটি ভালো লাগবে।এখন আপনাদের মাঝে আমার অঙ্কিত চিত্র অংকনের প্রত্যেকটা ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করছি।

IMG_20220609_233248.jpg

প্রয়েজনীয় উপকরণঃ

  • কার্টিজ পেপার।
  • প্যাস্টেল রং।
  • পেন্সিল।
  • রাবার ও
  • কাঁটার।
ধাপ সমূহ 👇

CamScanner 06-09-2022 23.33.jpg

এই বনভোজনে আমাদের সকলের প্রিয় rme দাদা আমাদেরকে রান্না করে খাওয়াবে দেখে প্রথমেই দাদার ছবি অঙ্কন করলাম। [কল্পনায়]

CamScanner 06-09-2022 23.34.jpgCamScanner 06-09-2022 23.34 (1).jpg

আমাদের সকলের প্রিয় আরো একজন মানুষ যিনি আমাদের বৌদি,তিনি বনভোজনের সকল কোটা বাছা করবেন।তাই তার ছবি এঁকে নিলাম।আমাদের পরিবারের সদস্যদের মধ্যে যাদের ছোট ছোট বাচ্চা আছে তারা মাদুরের উপর বসে আড্ডা দিচ্ছে।এবার এমন একটি দৃশ্য অঙ্কন করলাম।

CamScanner 06-09-2022 23.35.jpg

বনভোজনে গিয়ে যদি সেখানে গান-বাজনা না হয় তাহলে কি আর জমবে!!তাই দুটি বক্সের ছবি অঙ্কন করেছি।আমাদের পরিবারের আরও কিছু সদস্য এর ছবি অঙ্কন করলাম। এবং কিছু গাছগাছালি এবং আমার বাংলা ব্লগ কমিউনিটির নিজস্ব ব্যান্ড-এর বাস বাংলা ব্লগ পরিবহন বাস অংকন করে নিলাম।

IMG_20220609_233611.jpg

[আমি খুব মনোযোগ সহকারে দৃশ্যটি অংকন করছি]

CamScanner 06-09-2022 23.35 (1).jpg

পেন্সিল দিয়ে সম্পূর্ণ চিত্রটি অঙ্কন করা শেষ করলাম।

CamScanner 06-09-2022 23.37.jpgCamScanner 06-09-2022 23.37 (1).jpg

এবার রং করার পালা ।প্রথমেই গাছে রং করা শুরু করলাম।

CamScanner 06-09-2022 23.38.jpg

আস্তে আস্তে সবগুলো গাছ রং করতে থাকলাম।

CamScanner 06-09-2022 23.39.jpg

আমাদের সকলের প্রিয় দাদাকে নেভি-ব্লু কালারের প্যান্ট এবং হলুদ কালারের একটি টি-শার্ট পড়িয়ে দিলাম।অর্থাৎ রং করে দিলাম।

CamScanner 06-09-2022 23.40.jpg

আমাদের সকলের প্রিয় বৌদিকে সহ প্রত্যেক সদস্যকে রংবেরঙের জামাকাপড়ে সাজিয়ে তুললাম।

CamScanner 06-09-2022 23.41.jpg

যেহেতু আমরা প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে ঘুরতে গিয়েছি তাই চারপাশ সবুজ রঙে রঙিন করে দিলাম।

CamScanner 06-09-2022 23.42.jpg

আমার অঙ্কিত চিত্র অংকন রং করা শেষ করলাম।এবং আমাদের কমিউনিটির বাসে “বাংলা বল্গ পরিবহন” নামটি লিখে দিলাম।আর এরই মাধ্য দিয়ে কাল্পনিক বাংলা ব্লগ পরিবারের সদস্যদের নিয়ে বনভোজনের মুহূর্তের চিত্রাংকন শেষ করলাম।

উপস্থাপন👇

CamScanner 06-10-2022 20.18.jpg

দাদা, বৌদ,এডমিন-মডারেটর সবাই এসেছে
আম বাগিচার তলায় যেন তারা হেসেছে।
দাদা,বর রাঁধার পড়ে গেছ ধুম,
বোশেখ মাসের এই দুপুরে নাইকো কারো ঘুম।


বসে গেছে সবাই আজি বিপুল আয়োজনে,
ব্যস্ত সবাই আজকে তারা ভোজের নিমন্ত্রণে।
কেউবা বসে হলদি বাটে কেউবা রাঁধে ভাত,
কেউবা বলে দুত্তুরি ছাই পুড়েই গেল হাত।

আমার বাংলা ব্লগ কমিউনিটি কর্তৃক বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতায় আমি বাংলা ব্লগ পরিবারের বনভোজনের মুহূর্তের একটি চিত্রাংকন করে আপনাদের মাঝে উপস্থাপন করতে পেরে খুবই আনন্দিত।এই চিত্রটি যখন আমি অঙ্কন করতে ছিলাম তখন আমি কল্পনার মধ্যে আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্যদের সাথে বনভোজনে গিয়েছিলাম এমন একটি অনুভূতি অনুভব করতে ছিলাম।তখন আমি যেন অন্য একটি রাজ্যে নিজেকে বিলীন করে দিয়েছিলাম। আমার অঙ্কিত কাল্পনিক বাংলা ব্লগ পরিবারের সদস্যদের নিয়ে বনভোজনের মুহূর্তের চিত্রাংকন যদি আপনাদের ভালো লাগে তাহলে আমি নিজেকে সার্থক মনে করব।আজ এই পর্যন্ত। এখানেই আজ শেষ করছি। আল্লাহ হাফেজ।


Banner_Annivr4.png

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝কাল্পনিক বাংলা ব্লগ পরিবারের সদস্যদের নিয়ে বনভোজনের মুহূর্তের চিত্রাংকন ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

ভাইয়া আপনার চিত্রের প্রশংসা তো ভাষায় প্রকাশ করা সম্ভব না। আপনি তো দারুণ চিত্রশিল্পী। এভাবে যদি আমরা সবাই বনভোজন করতে পারতাম তাহলে কতই না মজা হত। আপনি অনেক সুন্দর ভাবে কাল্পনিক এই চিত্রটি এঁকেছেন আমার কাছে ভীষণ ভালো লেগেছে। যা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সৃজনশীলতা দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। না জানি কত ভেবেচিন্তে এই আইডিয়া বের করেছেন। আসলে এরকম একটা বনভোজন করতে পারলে অনেক ভালো হতো। কিন্তু সেটা কোনদিন সম্ভব হবে কিনা জানিনা। আপনার পেইন্টিং টি অনেক ভালো লেগেছে আমার কাছে। এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

জাস্ট অসাধারণ আমি সত্যিই আপনার এই অংকন দেখে রীতিমত মুগ্ধ হয়ে গিয়েছি বর্ষপূর্তি উপলক্ষে আপনি খুবই চমৎকার ভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটির বনভোজনের অনেক চমৎকার একটি চিত্র অঙ্কন করে শেয়ার করেছেন। সুন্দর একটি অঙ্কন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

কি বলব ভাইয়া এতো সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন তারপরে কত সুন্দর একটি ক্যাপশন চয়েস করেছেন এগুলো দেখার পরে কী বলে আপনার চিত্রের প্রশংসা করবো আসলে খুঁজে পাচ্ছিনা খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে আমাদের পরিবারের অংকন করা চিত্র শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আসলে আমি চেয়েছিলাম এই পোষ্টের মাধ্যমে কল্পনায় আপনাদের সাথে একটি বনভোজনের মুহুর্ত কাটানোর।

 2 years ago 

অনেক সুন্দর চিত্র অঙ্কন করেছেন ভাইয়া আর চিত্রে দাদা আর বৌদি রান্না করছে আর আমরা সাইডে খেলা করছি রান্না-বান্না শেষ হলে আমরা খাওয়া শুরু করব 😁

 2 years ago 

আসলে আমি চেয়েছিলাম এই পোষ্টের মাধ্যমে কল্পনায় আপনাদের সাথে একটি বনভোজনের মুহুর্ত কাটানোর।

 2 years ago 

আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি বনভোজনের চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি খুবই সুন্দর ভাবে বনভোজনের চিত্রটি এঁকেছেন। এত সুন্দর হয়েছে চিত্রটি তা সত্যিই অনেক প্রশংসার যোগ্য। এছাড়াও সম্পূর্ণ পোস্টটি আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সত্যি খুব ভালো লেগেছে আমার কাছে আপনার আইডিয়াটা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে আমি চেয়েছিলাম এই পোষ্টের মাধ্যমে কল্পনায় আপনাদের সাথে একটি বনভোজনের মুহুর্ত কাটানোর।

 2 years ago 

ভাইয়া বর্ষপূর্তি উপলক্ষে আপনার এত সুন্দর সৃজনশীলতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর ভাবে বনভোজনের চিত্রাংকন করেছেন।আপনার এই আর্ট দেখতে অসাধারণ হয়েছে। কালার কম্বিনেশন খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আমি চেয়েছিলাম এই পোষ্টের মাধ্যমে কল্পনায় আপনাদের সাথে একটি বনভোজনের মুহুর্ত কাটানোর।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63466.72
ETH 2683.95
USDT 1.00
SBD 2.80