|❝সমাজে নারী-পুরুষে হাতে হাত রেখে ঐক্যবদ্ধ হওয়ার চিত্রাংকন ❞ By mohamad786 [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

Picsart_22-06-18_17-43-40-759.jpg

সমাজে নারী-পুরুষের ঐক্যবদ্ধ হয়ে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। কারণ আমরা ঐক্যবদ্ধ থাকতে পারলে যেকোনো অন্যায়ের বিরুদ্ধে এক সাথে লড়াই করতে পারব এবং নিজেদের অধিকার আদায় করতে পারব। তাই আমাদের সকলের উচিত ঐক্যবদ্ধ হয়ে বসবাস করা। ঐক্যবদ্ধ হয়ে বসবাস করলে কলল্যান করলেন অর্জন করা সম্ভব।ঐক্যবদ্ধ হয়ে একে অপরের বিপদে আপদে সাহায্য সহযোগিতা করার মধ্য দিয়েই সুন্দর এবং শান্তিপূর্ণ একটি পৃথিবী গড়ে তোলা সম্ভব।তাই আসুন আমরা সকলে ঐক্যবদ্ধ হই এবং অন্যকে ঐক্যবদ্ধ হওয়াতে উৎসাহিত করি।যাইহোক, আমি আজকে আপনাদের মাঝে সমাজে নারী-পুরুষের হাতে হাত ধরে ঐক্যবদ্ধ হয়ে থাকার একটি চিত্র অংকন নিয়ে হাজির হয়েছি।আশা করি আমার অঙ্কিত চিত্র অংকনটি আপনাদের সবার অনেক ভাল লাগবে।


CamScanner 06-18-2022 17.46.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • ইউনি-ফাইন সাইনপেন
ধাপ সমূহ👇

CamScanner 06-18-2022 17.22.jpg

প্রথমেই একটি সাদা কাগজে পেন্সিল দিয়ে চতুর্ভুজ অঙ্কন করলাম।

CamScanner 06-18-2022 17.22 (1).jpg

এরপর লাল রঙের ইউনি-ফাইন সাইন পেন দিয়ে চতুর্ভুজের উপর এভাবে দাগ দিতে থাকলাম।

CamScanner 06-18-2022 17.24.jpg

লাল রঙের পাশে এবার আকাশী রঙের ইউনি-ফাইন সাইন পেন দিয়ে দাগ দিতে থাকলাম।

CamScanner 06-18-2022 17.25.jpg

তার পাশে আবার কমলা রঙের ইউনি-ফাইন সাইন পেন দিয়ে দাগ দিতে থাকলাম।

CamScanner 06-18-2022 17.27.jpgCamScanner 06-18-2022 17.27 (1).jpg

রংবেরঙ্গের সাইন পেন দিয়ে চতুর্ভুজ এর চারপাশে এভাবে দাগ দিলাম।

CamScanner 06-18-2022 17.28.jpgCamScanner 06-18-2022 17.28 (1).jpg

এবার কালো রঙের সাইন পেন দিয়ে সবগুলো দাগের ওপর একটি করে ফোটা দিতে থাকলাম।

CamScanner 06-18-2022 17.28 (2).jpg

সবগুলো দাগের ওপর কালো রঙের সাইন পেন দিয়ে ফোটা দিলাম। এর ফলে মানুষের মাথার আকৃতি ধারণ করেছে।

IMG_20220618_174505.jpg

এরপর পা অঙ্কন করে নিলাম।

IMG_20220618_174535.jpgIMG_20220618_174557.jpg

এবার সবার হাত অঙ্কন করলাম। যাতে দেখা যাচ্ছে সবাই একে অপরের হাত ধরে ঐক্যবদ্ধ হয়ে দাঁড়িয়ে আছে।আর এরই মাধ্যমে আমি আজকের চিত্রাংকন শেষ করলাম।

উপস্থাপন👇

Picsart_22-06-18_17-35-46-145.jpg

আসুন আমরা সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে শান্তিপূর্ণ একটি সমাজ গড়ে তুলি। তাহলেই দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে। আর সবগুলো দেশে শান্তি প্রতিষ্ঠিত হলে পুরো বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব।সমাজে নারী পুরুষে একে আপরের হাতে হাত ধরে ঐক্যবদ্ধ থাকার একটি চিত্র অংকন আজকে আপনাদের মাঝে উপস্থাপন করলাম। আশা করি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝সমাজে নারী-পুরুষে হাতে হাত রেখে ঐক্যবদ্ধ হওয়ার চিত্রাংকন ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

বেশ পরিশ্রম করে কাজ করেছেন। ছোটো ছোটো কাজে সময় বেশি লাগে। খুব ভালো লাগছে ছবিটা।

 2 years ago 
 2 years ago 

সমাজে নারী-পুরুষে হাতে হাত রেখে ঐক্যবদ্ধ হওয়ার চিত্রাংকন করেছেন বাহ্ ইউনিক আইডিয়া ছিলো। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ধন্যবাদ আপনাকে 🥀

 2 years ago 

আসলেই দেশ এবং সমাজকে উন্নত করতে হলে নারী এবং পুরুষের ঐক্যবদ্ধ হয়ে কাজ করা খুবই গুরুত্বপূর্ণ। যাক আপনি আজকে নারী পুরুষের ঐক্যবদ্ধ হওয়া চিত্র অংকন আমাদের মাঝে তুলে ধরেছেন, দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার লেখা টা আমার কাছে খুব ভালো লেগেছে। আমাদের সমাজের একশ্রেণির লোক এখনও মেয়েদর কে দূর্বলভাবে। কিন্তু তারা হয়তো জানে না পুরুষের এতো সফলতার পেছনে রয়েছে এক একটা মহীয়সী নারী। আমাদের উচিত একসঙ্গে থাকা। চিএটা যদিও আমার কাছে খুব একটা ভালো লাগেনি তবে তাৎপর্য পূর্ণ ছিল।

 2 years ago 

ড্রইং এর থেকেও সবচেয়ে বেশি ভালো লেগেছে ড্রইং এর বিষয়বস্তু এবং আপনার পোষ্টের লেখাগুলো। খুব সুন্দর কিছু কথা লিখেছেন আপনি। ড্রইং টিও অসাধারণ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর বিষয়বস্তু নিয়ে একটি ড্রইং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা।

আপনি এই চিত্রটির মাধ্যমে আমাদের সমাজের চিত্র টি তুলে ধরেছেন। নারী পুরুষ একসাথে কাজ করলে আমাদের সমাজ কতটা ভালো ভাবে এগিয়ে যাবে তার একটি বহিঃপ্রকাশ ঘটেছে আপনার এই চিত্রের মাধ্যমে। আমি অনেক সাধুবাদ জানাই আপনাকে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর চিত্র আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

সমাজে নারী-পুরুষে হাতে হাত রেখে ঐক্যবদ্ধ হওয়ার চিত্রাংকনটি অনেক ভাল একেছেন ভাই। অনেক ইউনিক একটি আর্ট করেছেন। অনেক অসাধারন একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপনাকে

 2 years ago 

বিশেষ করে অংকনের মূল থিম অসাধারণ।
আর এধরনের ছোট আকৃতির অংকন বেশ কষ্টসাধ্য কাজ। সবমিলিয়ে দারুন ছিল এবং উপস্থাপনা সুন্দর ছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66