“বড় পুঁটি মাছ ভাজি রেসিপি” By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমি ছোটবেলা থেকেই পুঁটি মাছ খেতে খুব পছন্দ করি। বিশেষ করে ছোট ছোট পুঁটি মাছ ভেজে খেতে আমার খুবই ভালো লাগে।কিছুদিন আগে বাজার থেকে কয়েকটি বড় বড় পুঁটি মাছ কিনে এনেছি।তাই ভাবলাম সবচেয়ে বড় পুঁটিমাছ একটু ভেজে খায়। আজকে সেই বড় পুঁটি মাছটি আমি ভেজেছি।তাই ভাবলাম আপনাদের মাঝে মজাদার এই রেসিপিটি শেয়ার করি। বড় পুঁটিমাছটি আমি যেভাবে ভেজেছি সেসকল ধাপগুলো এখন আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করব। আশাকরি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তো চলুন তাহলে শুরু করা যাক....


IMG_20220730_130734.jpg

Picsart_22-06-19_17-14-20-812.jpg

IMG_20220730_130908.jpg

  • বড় পুঁটি মাছ
  • মরিচের গুঁড়ো
  • হলুদের গুঁড়ো
  • সজের গুঁড়ো
  • মসলার গুঁড়ো
  • রসুন বাটা
  • লবণ

[সবগুলো উপকরণ পরিমাণ মত নিতে হবে]

Picsart_22-06-19_17-36-37-094.jpg

IMG_20220730_130841.jpg

প্রথমেই সকল উপকরণ দিয়ে বড় পুঁটি মাছটি ভালোভাবে মাখিয়ে নিলাম।

IMG_20220702_213018.jpg

সকল উপকরণ দিয়ে মাছটি মাখানোর পর কড়াইয়ে গরম তেলের মধ্যে মাছটি ছেড়ে দিলাম।

IMG_20220702_213535.jpgIMG_20220702_213210.jpg

যেহেতু পুঁটিমাছটি বড় সেহেতু একটু সময় নিয়ে ভাজতে হবে। তাই আমি মাছের দুই পাশেই ভালোভাবে ভাজতে থাকলাম।

IMG_20220730_153130.jpg

আর হ্যাঁ অবশ্যই মনে রাখতে হবে, খুবই আস্তে আস্তে জ্বাল দিতে হবে যেন মাছটি ভাজতে-ভাজতে পুড়ে না যায়।

IMG_20220730_131007.jpg

১০/১২ মিনিট ধরে পুঁটি মাছ ভালোভাবে ভাজলাম।মাছ ভালোভাবে যখন ভাজা হয়ে গেল তখন আমি মাছটি তুলে নিলাম।আর এভাবেই আমি বড় একটি পুঁটি মাছ ভাজলাম।

Picsart_22-06-19_17-31-10-553.jpg

CamScanner 07-30-2022 13.05.jpg

আজ আমি আপনাদের মাঝে আমার খুবই প্রিয় এবং সুস্বাদু একটি রেসিপি উপস্থাপন করলাম। বড় বড় পুঁটি মাছ ভাজি করে খেতে আমি খুবই পছন্দ করি। তাই আমি আজকে আপনাদের মাঝে বড় একটি পুঁটি মাছ ভাজির রেসিপি তুলে ধরলাম। আশা করি রেসিপিটি আপনাদের সকলের অনেক ভালো লেগেছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝বড় পুঁটি মাছ ভাজি রেসিপি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

অনেকদিন বাদে এত বড় পুটি মাছ ভাজি রেসিপি দেখলাম। প্রথম যেবার দেখেছিলাম সেবার আমি নিজেও এরকম বড় পুটি মাছ ভাজি খেয়ে ছিলাম আমার কাছে খুবই সুস্বাদু লেগেছিল। এত চমৎকার ভাবে পুটি মাছ ভেজে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

পুটিমাছ আমার পছন্দ নয়। কিন্তু, যদিপুটিমাছ ভাজি হয় তাহলে ব্যপারটাই উল্টো। এতবড় পুটিমাছ ভাজি কোনদিন খাওয়া হয়নি। অনেক অনেক ধন্যবাদ পুটিমাছ ভাজি আমাদের সাথে সেয়ার করার জন্য

 2 years ago 

বাহ মনে হচ্ছে মাছের কাবাব বানিয়েছেন। খুব সুন্দর হয়েছে আপনার বড় পুটি মাছের রেসিপি। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে যথাযথভাবে বর্ণনার মাধ্যমে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনার বড় পুঁটি মাছ ভাজি রেসিপিটি খুবই চমৎকার হয়েছে ।দেখে বেশ লোভনীয় লাগছে। খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 
 2 years ago 

সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। পুটি মাছ ভাজি খেতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে আরো ছোট পুটি মাছ গুলো কড়া করে ভেজে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

আহা!! কি রেসিপি দেখালেন ভাইয়া, এই সুস্বাদু রেসিপি দেখে তো এখনই আমার গরম গরম ভাতের সাথে খাবার লোভ ধরে গেল। গরম গরম ভাত, পাতলা মসুরের ডাল সেই সাথে বড়পুটি মাছ ভাজি খেতে পারলে, খাওয়াটা বেশ জমে উঠবে। আপনি কিভাবে এই বড় পুটি মাছ ভাজি রেসিপি তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বড় বড় পুটিমাছ কে আমার এখানে সরপুঁটি বলা হয়।এভাবে ভেজে খেতে বেশ মজা লাগে।দেখেই লোভ লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আমার তো দেখেই লোভ লেগে গেলো।
কি দুর্দান্ত একটি রেসিপি বানিয়েছেন আপনি।
আর এই পুটি মাছের যা স্বাদ, নি সেরা একটি রেসিপি তৈরি করেছেন আপনি।ধন্যবাদ ভাই এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67364.55
ETH 3256.67
USDT 1.00
SBD 2.64