সবজি দিয়ে নদীর ছোট মাছের সুস্বাদু রেসিপি

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20240116_104040.jpg

যমুনা নদীর ছোট মাছের রেসিপি খেতে খুবই মজাদার লাগে। যার কারণে এই ছোট মাছের রেসিপি আমি খুবই পছন্দ করি। বাজারে গিয়ে আমি যমুনা নদীর এই ছোট মাছ দেখতে পেয়েছিলাম। যার কারণে আমি এই ছোট মাছ কিনেছিলাম ৩০০ টাকা দিয়ে। তারপরে আমি এই ছোট মাছের রেসিপি সবজি দিয়ে তৈরি করার জন্য বিভিন্ন রকমের শীতের সবজি কিনলাম। এই সবজিগুলোর মধ্যে টমেটো ছিল। আসলে টমেটো নানা ভাবে খাওয়া যায়। বিশেষ করে সবজি হিসেবে খেলে অনেক মজা লাগে। তাই আমার এই ছোট মাছের রেসিপি আমি টমেটো ও আলু বেগুন দিয়ে তৈরি করেছি। আমার এই ছোট মাছের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। যার কারণে রেসিপিটা আমার অনেক ভালো লেগেছে। তাই আপনাদের সাথে আজকে শেয়ার করতে আসলাম। আশা করছি আমার এই রেসিপি দেখে আপনাদেরও ভালো লাগবে।

GridArt_20240116_114220792.jpg

উপাদানপরিমাণ
ছোট মাছ২৫০ গ্রাম ।
আলু২০০ গ্রাম ।
বেগুন১০০ গ্রাম।
টমেটো১০০ গ্রাম।
তেলপরিমাণমতো।
লবণপরিমানমতো।
কাঁচা মরিচ৫০ গ্রাম।
মসলাপরিমাণমতো।
পিঁয়াজ১০০ গ্রাম।
ধনেপাতাপরিমাণমতো।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg (1).jpeg

IMG_20240116_103505.jpgIMG_20240116_103454.jpg
  • প্রথমে সবজি গুলো পিস পিস করে কেটে নিয়ে ভালো করে ধুয়ে নিয়েছি।তারপর সকল মসলা দিয়ে মাখাতে লাগলাম।
IMG_20240116_103812.jpgIMG_20240116_103520.jpg
  • মসলা দিয়ে মাখানোর পরে নদীর ছোট মাছ গুলো দিয়ে দিলাম।
IMG_20240116_103838.jpgIMG_20240116_103824.jpg
  • তারপর এই রেসিপি মজাদার করার জন্য আমার প্রিয় ধনেপাতা গুলো দিয়ে দিলাম।
IMG_20240116_103910.jpgIMG_20240116_103855.jpg
  • তারপর পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে জ্বাল দিতে লাগলাম।
IMG_20240116_104000.jpgIMG_20240116_103924.jpg
  • আস্তে আস্তে জ্বাল দিতে ঝোল শুকিয়ে নিলাম।এভাবেই আমার মজাদার নদীর ছোট মাছের রেসিপি তৈরি করলাম।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rUV5GhRDkgnuTDFYGJj3KotHYASwffqybuRRVKFPsXRX5uNSJxjoW5m8Yrn8G5K2hPapBBAj7RJ3BCdnRqCmHYmUzEud91KKKMCP8HXJLc3tZHG.jpeg

IMG_20240116_104021.jpg

সবজি দিয়ে ছোট মাছের এই রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আর এই রেসিপিটি তৈরি করতে পেরেও আমার খুবই ভালো লেগেছে। তাই আমার প্রিয় এই ছোট মাছের সুস্বাদু রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার এই রেসিপি দেখে আপনাদেরও ভালো লাগবে। বিশেষ করে টমেটো দেওয়ার কারণে রেসিপিটা আরো বেশি মজাদার হয়েছিল।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণরেসিপি।
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 7 months ago 

সবজি দিয়ে নদীর ছোট মাছের সুস্বাদু রেসিপি এটা আমার ভীষণ ভালো লাগলো। আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। সত্যি কথা বলতে এই ধরনের রেসিপিগুলো খেতে ভীষণ ভালো লাগে। আপনার রেসিপির উপস্থাপনা অনেক সুন্দর ছিল ও শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর এবং লোভনীয় একটি রিসিট শেয়ার করেছেন। আসলে এই মাছগুলো খেতে খুবই স্বাদ লাগে। দেখে মনে হচ্ছে খেতে অনেক স্বাদ হয়েছিল। ধন্যবাদ ভাইয়া লোভনীয় রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী আর এভাবে আলু এবং টমেটো দিয়ে ছোট মাছ রান্না করলে খেতে বেশ ভালই লাগে। আপনার রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছে। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

নদীর ছোট মাছ এমনিতেই খেতে ভীষণ মজা। আর তা যদি এভাবে টমেটো দিয়ে রান্না করা যায় তাহলে এর স্বাদ আরো বেড়ে যায় ।বেশ ভালো লাগলো আপনার রেসিপিটি ।অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আর সবজি দিয়ে নদীর মাছের রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে ভাই। নদীর মাছ খেতে আমিও অনেক বেশি পছন্দ করি। অনেক সুন্দর ভাবে নদীর মাছ সবজি দিয়ে রন্ধন প্রক্রিয়া আমাদের সাথে বর্ণনা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

নদীর মাছ সব সময় খুব সুস্বাদু হয়ে থাকে।আর বেগুন আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি মানে অসাধারণ সুন্দর। ভীষন লোভনীয় লাগছে আপনার ছোট মাছের চচ্চড়ি রেসিপিটি।ধাপে ধাপে তৈরি পদ্ধতি খুব সুন্দর করে শেয়ার করেছেন। সব মিলিয়ে দারুণ সুন্দর একটি রেসিপি।ধন্যবাদ সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 7 months ago 

আলু বেগুন ও টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ি করলে খেতে অনেক ভালো লাগে। আপনি এত সুন্দর করে আলু বেগুন আর টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ি করেছেন আর সেই রেসিপি শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 7 months ago 

ছোট মাছ আমাদের সকলের বেশি বেশি খাওয়া উচিত কেন নয় এতে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে। আর নদীর ছোট মাছ এত পুষ্টিগুণের পরিমাণটা আরো বেশি থাকে। আলু ব্যবহার করে আপনি যেভাবে ছোট মাছ রান্না করেছেন তা খেতে অনেক সুস্বাদু হয়।

 7 months ago 

সবজি দিয়ে এভাবে নদীর ছোট মাছের চচ্চড়ি তৈরি করলে খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখে বুঝতে পেরেছি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। গরম ভাতের সাথে এই রেসিপি খেতে বেশি ভালো লাগে। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 7 months ago 

নদীর ছোট মাছ খেতে অনেক সুস্বাদু লাগে। আপনি সবজি দিয়ে খুবই চমৎকার ভাবে নদীর ছোট মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে। মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60510.42
ETH 2615.72
USDT 1.00
SBD 2.60