❝আমার ফুল বাগানের তিন জাতের ফুলের ফটোগ্রাফি❞ By mohamad786 [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20221012_141551.jpg

গত প্রায় দুই মাস আগে আমার গ্রামের বাড়িতে একটি ফুলবাগান করেছিলাম। সেই ফুল বাগানে বিভিন্ন জাতের ফুলের গাছ রোপন করে এসেছিলাম। এবং বাড়ির ছোট ভাইবোনদের বলেছিলাম এ ফুল বাগানের যত্ন নিতে। তো আমি কিছুদিন আগে গ্রামের বাড়িতে গিয়ে ফুলবাগান দেখতে গিয়েছিলাম। ফুল বাগানে যাওয়ার সাথে সাথে আমি অবাক হয়ে তাকিয়ে থাকলাম। অবাক হয়ে তাকিয়ে থাকলাম এই দেখে যে আমার চাচাতো ভাই বোনের আমার ফুলবাগান খুব সুন্দরভাবে পরিচর্চা করেছে। গাছগুলোর খুব যত্ন নিয়েছে বলেই এত তাড়াতাড়ি গাছগুলো বড় হয়ে উঠেছে এবং থোকা থোকা ফুল ধরেছে। দেখে আমার ভালোই লাগলো।আজ আমি আপনাদের মাঝে আমার গ্রামের ফুলবাগানের তিন জাতের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।ফুল তিনটির নাম হলঃ রঙ্গন ফুল,ফুরুস ফুল, আলকানন্দা ফুল।আশাকরি ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন আর বেশি দেরি না করে শুরু করা যাক।


রঙ্গন ফুল

IMG-20221012-WA0009.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

প্রথমে আপনাদের মাঝে রঙ্গন ফুলের ফটোগ্রাফি তুলে ধরলাম।এই রঙ্গন ফুল আমার অনেক প্রিয় একটি ফুল। ফুল গুলো দেখতে লালচে আকারের হওয়ায় দেখতে খুবই সুন্দর। এবং বড় বড় পাতাগুলো সবুজ আকৃতির হওয়ায় ফুলগুলো দেখতে খুবই সুন্দর দেখা যায়। ফুলের তেমন সুগন্ধি নেই কিন্তু দেখতে চমৎকার। ফুলের রং লাল হওয়ায় অনেক দূর থেকে এই ফুলগুলো খুব ভালোভাবে বোঝা যায় এবং পরিবেশটাকে অনেক সুন্দর করে ফুটিয়ে তোলে।এই ফুল গাছটি আমার ফুল বাগানের প্রায় ৪৫ দিন ধরে আছে।

IMG-20221012-WA0008.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

ফুরুস ফুল

IMG-20221012-WA0010.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

ফুরুস ফুল লাগের্স্ট্রমিয়া গণের একটি প্রজাতি। এরা গুল্মজাতীয় উদ্ভিদ।চীন থেকে এই ফুলের প্রজাতির উদ্ভব।তবে এশিয়া মহাদেশও কম বেশি দেখা যায়।মূলত বর্ষাকালে এই ফুল বেশি দেখা যায়। বর্ষাকাল আসলেই এই ফুল গাছে থোকা থোকা ফুল ধরে।ফুরুস ফুল নানা রঙের হয়ে থাকে-লাল, গোলাপি, বেগুনি, সাদা।আমি কেবলমাত্র বেগুনি রঙের ফুরুস ফুল দেখতে পেয়েছি।আমার মনে হয় অন্যান্য রঙের ফুল গুলোও দেখতে খুবই আকর্ষণীয় হবে।ফুরুস ফুল গুলো খুবই ছোট আকৃতির হয়ে থাকে। সেজন্য দেখতে খুবই সুন্দর দেখা যায়। যখন গাছে ফুল ধরে তখন গাছ একদম ফুলে ফুলে ভরে যায়।

IMG-20221012-WA0006.jpgIMG-20221012-WA0005.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

আলকানন্দা ফুল

IMG-20221012-WA0007.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

আলকানন্দা ফুলকে Yellow Bell নামেও ডাকা হয়।বড় আকারের হলুদ ফুলটি দেখতে খুবই সুন্দর। রৌদ্রকরোজ্জ্বল দিনে এটি সবচেয়ে ভালভাবে ফোটে। গাছের পাতা সবুজ বর্ণ এবং ফুল হলুদ বর্ণ হওয়ার কারণে এই ফলটি দেখতে খুবই সুন্দর দেখা যায়।এই ফুলের আদি নিবাস মূলত ব্রাজিলে।বাগানের সৌন্দর্যবর্ধন ছাড়াও এটি ম্যালেরিয়ার চিকিৎসায় ব্যবহৃত হয়।এই ফুল গাছটিও প্রায় ৪০ দিন হয়ে গেছে আমার ফুল বাগানে আছে।

IMG-20221012-WA0004.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝আমার বাগানের তিন জাতের ফুলের ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

নিজের হাতে বাগান করার মধ্যে আলাদা একটা আত্মতৃপ্তি আছে। আপনার নিজের বাগানের ফুলের ফটোগ্রাফি করেছেন। যা দেখতে খুবই সুন্দর লাগছে। খুব সুন্দর করে ক্যামেরাবন্দি করেছেন। ফুলের কালার গুলো এত বেশি সুন্দর এসেছে যা দেখে চোখ জুড়িয়ে যায়। বিশেষ করে রঙ্গন আর অলকানন্দ ফুলের ফটোগ্রাফি গুলো অনেক বেশি ভালো হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মতামতের পেয়ে খুবি ভালো লাগছে

 2 years ago 
 2 years ago 

আপনার ফুল বাগান আছে শুনে অনেক ভালো লাগলো ৷প্রতিটি ফুল অনেক প্রিয় আর পছন্দের ফুল ৷ আপনার বাগানের প্রতিটি ফুল আমি চিনি ৷ যা হোক প্রতিটি ফুলের বর্ণনা করে গুছিয়ে কথা গুলো বলেছেন ৷
তবে আমার কাছে অলকানন্দা ফুলটিকে অনেক ভালো লাগে ৷
ধন্যবাদ আপনার বাগানের ফুল গুলো দেখে ৷

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

মাত্র দুমাসে পুরো ফুলের বাগান চমৎকার ফুলে ফুলে ছেয়ে গেছে। বেশ ভালই পরিচর্যা হয়েছে বোঝাই যাচ্ছে। ফুরুস ফুল আর অলকানন্দা ফুল আমার ভীষণ ভালো লেগেছে। আর রঙ্গন ফুল সচরাচর দেখা যায় আমার এখানে। আপনার ছবি তোলার হাত বরাবরই ভালো।
নতুন করে কিছু বলার নেই, খুব ভালো ছিল সবমিলিয়ে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

ভাইয়া আপনার ফুল বাগানের তিন জাতের ফুলের ফটোগ্রাফি খুবই চমৎকার ভাবে আমাদের সামনে তুলে ধরেছেন।2 মাস আগে আপনার গ্রামের বাড়িতে আপনি একটি খুব সুন্দর ফুলের বাগান করে এসেছিলেন। এবং ভাই-বোনদের বলে এসেছিলেন। সেগুলো যত্ন নিতে।।ফিরে গিয়ে দেখেন আপনার চাচাতো ভাইবোন খুবই সুন্দর করে ফুল বাগানের পরিচর্যা করেছে। এবং নানা ধরনের ফুল ফুটেছে। সেখান থেকে তিন প্রজাতির ফুল আপনি আমাদের সাথে ফটোগ্রাফিতে শেয়ার করেছেন।♥♥

 2 years ago 

আপনার মতামতের পেয়ে খুবি ভালো লাগছে, ধন্যবাদ আপু

 2 years ago 

আলোকানন্দা ফুলটি দেখতে সত্যিই অনেক সুন্দর লাগছে। আপনার গ্রামের বাসায় ফুলের বাগান করেছেন জেনে ভালো লাগলো। আপনার চাচাতো ভাই বোনেরা ফুলের বাগানের যত্ন নিয়েছে বলেই এত তাড়াতাড়ি সুন্দর ফুল ধরেছে। অনেক সুন্দর ভাবে আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে আপনার ফুলের বাগানের সৌন্দর্য তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

বাঙল ফুল কে আমরা সাধারণত রঙ্গন ফুল বলে থাকি। আপনার বাগানের গাছগুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার চাচাতো ভাই বোনেরা সত্যি খুব সুন্দরভাবে আপনার বাগানের পরিচর্যা করেছে। ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে ভাইয়া। বৃষ্টির ফোঁটা পড়ে থাকার কারণে ফটোগ্রাফি গুলো আরো বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ আপু

 2 years ago 

তিন জাতের ফুল গুলো দেখতে বেশ চমৎকার লাগছে। আপনার বাগান অল্প দিনেই অনেক সুন্দর ফুল ফুটেছে। ফুল গুলো দেখে বোঝা যাচ্ছে আপনার ভাই বোন গুলো সুন্দর যত্ন করেছে।রঙন ফুল গুলো আমার বাসায় লাগিয়েছি। ফুল যখন ফোঁটে দেখতে চমৎকার লাগে। সবমিলিয়ে ছবিগুলো সুন্দর ভাবে ক্যাপসার করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

রঙ্গন ফুল আমাদের বাড়ির ছাদেও আছে ভাইয়া। এই ফুল গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আলকান্দা ফুলও অনেক সুন্দর। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আমার গ্রামের বাড়িতে অনেক খালি জায়গা আছে। আমারও আপনার মত অনেক শখ ফুলের বাগান করার। কিন্তু যেহেতু ঢাকায় থাকি সেই সুদূর গ্রামে গিয়ে বাগান করে পরিচর্যা করার মত অবস্থা আমার নেই। সেই দিক থেকে আপনি অনেক ভাগ্যবান যে আপনার চাচাতো ভাই বোনেরা বাগানের খুব ভাল খেয়াল রেখেছে এবং পরিচর্যা করেছে। আপনার চাচাতো ভাই বোনরা নিশ্চয়ই ফুল খুব ভালবাসে এবং ফুলের প্রতি আকর্ষণ আছে। ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। রঙ্গন ফুল আর ফুরুস ফুল ছবিতে খুব সুন্দর লাগছে। অলকানন্দা ফুল অনেক দূর থেকেও খুব সুন্দর লাগে দেখতে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66