স্বরচিত কবিতা: হারিয়ে ফেলেছি তোমায়

in আমার বাংলা ব্লগ26 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


আসলে ভালোবাসার প্রিয় মানুষটিকে হারিয়ে ফেলার যে যন্ত্রনা এই যন্ত্রনা খুবই কঠিন। তাকে যেন ভুলাই যায়না। আসলে মন থেকে যাকে ভালোবাসা যায়। সেই মানুষটি যদি হারিয়ে যায়, তাহলে খুবই খারাপ লাগে। খুবই কষ্ট লাগে। এই কষ্টগুলো সহজে ভোলা যায় না। হৃদয়ের ভিতরে যেন এই কষ্টগুলো সব সময় থাকে। হয়তো আমরা মানুষের সামনে হাসিমুখে থাকি কিন্তু হৃদয়ের ভিতর যে কষ্ট এই কষ্ট আমরা ভুলতে পারি না। তাই প্রিয় মানুষটি যদি হারিয়ে যায় তখন খুবই খারাপ লাগে। আর আমাদের সমাজে অনেকের প্রিয় মানুষ রয়েছে, যারা আমাদের জীবন থেকে হারিয়ে যায় খুব সহজে। তাদের ভালোবাসার সত্যিকারের ছিল না। যার কারণে তাদের সাথে আমাদের সম্পর্ক হয়ে যেন মনের ভিতরে শুধু কষ্ট এবং ধোঁকা খাওয়া হয়। তাই ভালোবাসা যদি সত্যিকারে হয় তাহলে ভালোবাসা করা উচিৎ। মিথ্যা অভিনয় নিয়ে ভালোবাসার স্বপ্ন দেখানো কখনোই উচিত নয়। তাই প্রিয় মানুষটি হারিয়ে গেছে এই অনুভূতি নিয়ে আজকে কবিতাটি লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম।


sunset-3156176_1280.jpg

সোর্স

“হারিয়ে ফেলেছি তোমায়”
মোঃ ফয়সাল আহমেদ


আমার মনের ভিতর কল্পনা জুড়ে,
ভালোবাসার মানুষ ছিলেই শুধু তুমি।
আজ তোমাকে হারিয়ে ফেলেছি,
তাইতো জীবনটা আমার হয়েছে মরুভূমি।

হারানোর এই যন্ত্রনা,
ভূলতে আমি পারিনা।
তিলে তিলে শেষ করে দিচ্ছে আমার এই জীবনটাকে,
তবুও আজও আমি ভালোবাসি শুধুই তোমাকে।

কোথায় হারিয়ে গেলে তুমি,
আমার এই জীবন থেকে।
আরতো খুঁজে আমি পায়না।
কিভাবে আছো তুমি আমায় ফেলে সুখের ওই ঠিকানা।

সুখের ঠিকানায় থাকো তুমি,
সুখের পরশ নিয়ে।
তবুও ভালো থাকো এটাই চাই,
দুহাত দুলে আমার সৃষ্টিকর্তার কাছে।

প্রিয় মানুষকে হারানোর বেদনা,
ভুলতে যে আমি পারিনা।
হৃদয়ের কষ্টগুলো যদি দেখাতে পারতাম,
তখন বুঝতে তুমি আমার হৃদয়ের জ্বালা কতটুকু।

যেখানেই থাকো সুখে থাকো,
এটাই করি প্রিয়ও প্রার্থনা।
ভালো থেকো প্রিয় মনে রেখো আমায়,
এটাই আমার শেষ চাওয়া।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 26 days ago 

আমাদের পুরুষদের সবথেকে বড় ভুল হচ্ছে মেয়েদের বিশ্বাস করা। বিশ্বাসের যোগ্য যে ব্যক্তি তাকে বিশ্বাস করাটা শোভা পায়। কিন্তু যে বিশ্বাসের যোগ্য নয় তাকে বিশ্বাস করাটা বোকামি ছাড়া কিছুই নয়। কিন্তু মেয়েদের অভিনয় বোঝা তো বড়ই মুশকিল ভাইয়া। তবে জীবনে ভালো সঙ্গী পেলে ভালোবাসা করাটা মোটেও ভুল কাজ নয়। তবে সব মেয়েরাই এরকম নয়। হাতেগোনা কয়েকজনকে বিশ্বাস করার মতো পাওয়া যায়। কিন্তু কপালে জোটা বড়ই দুষ্কর। যদি বিশ্বাসযোগ্য হয় তাহলে ভালোবাসা উচিত। কিন্তু যারা অভিনয় করে তাদের দেওয়া কষ্ট গুলো সত্যিই অনেক বেদনাদায়ক। আপনার জীবন থেকে প্রিয় মানুষ হারিয়ে গেছে তাই নিয়ে কষ্টময় মনের কান্না জড়িত অনুভূতিগুলি আপনি কবিতার মধ্য দিয়ে খুবই সুন্দরভাবে তুলে ধরেছেন। কবিতাটি অসম্ভব সুন্দর হয়েছে। সামনের দিকে এগিয়ে যান ভাইয়া যাতে যে বেইমানি করেছে সে প্রস্তুতি থাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 26 days ago 

প্রিয় মানুষকে হারানোর যে যন্ত্রনা,কষ্ট,আবেগ ও অনুভূতি তা সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আপনার “হারিয়ে ফেলেছি তোমায়”কবিতায়। কবিতা মানেই শন্দের গাঁথুনি দিয়ে মনের অনুভূতি ও স্বপ্নের প্রকাশ। আপনার কবিতার প্রতিটি লাইনে তা সুন্দর করে তুলে ধরেছেন। যে যত বেশি কবিতা পড়ে সে তত ভালো কবিতা লেখে। আপনার কবিতাটি ভালো লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 26 days ago 

অনেক ভালো লাগলো ভাই আপনার কবিতাটি পড়ে। কবিতাটি আমার অনেক বেশি ভালো লেগেছে। আসলে সুন্দর কবিতা লিখতে অনেক সময় দিতে হয়। আমি নিজেও সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর কবিতা গুলো শেয়ার করার জন্য। এভাবে এগিয়ে যান বাড়ির শুভকামনা রইল আপনার জন্য। আপনার কাছ থেকে আরো সুন্দর সুন্দর কবিতা দেখতে চাই

 26 days ago 

ঠিক বলেছেন , ভালোবাসা নিয়ে মিথ্যা অভিনয় করা কখনোই ঠিক নয়। আমরা সবাই কিন্তু কম বেশি স্বপ্ন দেখে থাকি। কেউ নিজের স্বপ্নগুলো পূরণ করতে পারি। আবার দেখা যায় কেউ কেউ নিজের স্বপ্নগুলো থেকে অনেক বেশি দূরে থাকি। তবে আজকে কিন্তু আপনার কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। এমনকি কবিতা লেখার বিষয়টা খুবই সুন্দর হয়েছে।

 26 days ago 

পৃথিবীতে মানুষের কিছু চাওয়া পাওয়া থাকে। না পাওয়ার মাঝে বেদনা থাকে আর পাওয়ার মাঝে সুখ থাকে। তবে পেয়ে হারানোর মাঝে কষ্টটা আরো বেশি থাকে। আপনি আজকে হারিয়ে ফেলেছি তোমায় নিয়ে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। মনের কথা গুলো অনেক সময় কবিতার মধ্য দিয়ে খুব ভালোভাবে প্রকাশ করা যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66103.77
ETH 3554.23
USDT 1.00
SBD 3.11