স্বরচিত কবিতাঃ প্রকৃতির মায়া

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


আমাদের এই বাংলাদেশ চিরসবুজের দেশ, এদেশের প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য দেখে খুবই ভালো লাগে।আসলেই প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় এই দৃশ্যগুলো দেখলে মন ভালো হয়ে যায়। কি অপরূপ সৌন্দর্যময় গ্রাম বাংলার মাঠে-ঘাটে দৃশ্য। এই দৃশ্যগুলোর মাঝে যেন শান্তি খুঁজে পাওয়া যায়।আর এই দৃশ্যগুলো ছেড়ে যেতে মন চায় না। আসলে প্রকৃতির মায়া এক অন্যরকম মায়া। এই প্রকৃতির মায়ায় নিজেকে হারিয়ে যেতে ইচ্ছা করে। তাই প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় এই দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে। প্রকৃতির দৃশ্যগুলোর মাঝে ভ্রমন করতে এবং প্রকৃতির সাথে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে আমার। তাই আজকে আপনাদের মাঝে প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য এবং মায়া নিয়ে একটি কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করলাম। এই কবিতাটি আশা করছি আপনাদের ভালো লাগবে। আসলে প্রতিটি এই মায়া ভরা রূপের মধ্যে আমি নিজেকে হারিয়ে ফেলি। তাই এই প্রকৃতির দৃশ্যগুলো ছেড়ে হারিয়ে যেতে মন চায় না।

road-1072821_1280.jpg

সোর্স

“প্রকৃতির মায়া”
মোঃ ফয়সাল আহমেদ


প্রকৃতির মায়াভরা দৃশ্য দেখে,
হারিয়ে যেতে চায় মন আকুলতার সাথে।
প্রকৃতির মায়া ভরা সুখ পেতে,
হারিয়ে যেতে চাই যে আমি এক নিমিষে।

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য রেখে,
হারিয়ে যেতে চাই না আমি অন্য কোথাও যে।
প্রকৃতির এই অপরূপ মায়া ভরা দৃশ্যে মাঝে,
ফিরে আসতে চাই আমি বারবার যে।

নতুন ঋতুর আগমনে,
প্রকৃতি সেজে ওঠে নতুন রূপে।
প্রকৃতির এই মায়া ভরা রূপ দেখে।
হারিয়ে যেতে মন চায় আমার প্রকৃতির সাথে।

মাঠে-ঘাটে পাখিদের কলরবে প্রকৃতির তাই জেগে ওঠে,
সেই দৃশ্য দেখে মন আমার ব্যাকুল হয়ে তাই ওঠে।
প্রকৃতির মাঝে কৃষকের হাসি দেখে৷
মন ভরে যায় আমার প্রকৃতির মায়া পরে।

এই প্রকৃতির মায়া ভরা দৃশ্য রেখে,
কিভাবে চলে যাব আমি ওপারে।
যেতে তাই চাই না মন আমার,
বারবার ফিরে আসতে চাই আমি এই প্রকৃতির মাঝে।

আবারও আসবো ফিরে,
প্রকৃতির মায়া ভরা ভালোবাসার টানে।
যতই দূরে যায় না কেন,
চিরকাল বাঁচতে চায় আমি প্রকৃতির মাঝে।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

আপনার লেখা প্রকৃতির মায়া শিরোনামের কবিতাটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। আপনার কবিতার মাঝে প্রাকৃতিক সৌন্দর্যের প্রতি আমাদের যে একটা বিশেষ আগ্রহ রয়েছে সেটা চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার লেখা কবিতা পড়ে আপনার ভালো লেগেছে যেনে আমি অনেক আনন্দিত। মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 5 months ago 

প্রথমে সত্যি একটা কথা বলতে কি আমরা এমন একটি দেশে জন্মগ্রহণ করেছি এর সৌন্দর্য ছেড়ে আমাদের সত্যি কোথাও যেতে মন চায় না। এমনকি মরতেও মন চায় না সুন্দর পৃথিবী ছেড়ে। তবে হয়তো একটা সময় আমাদের যেতে হবে। অনেক ভালো লাগলো ভাইজান আপনার লেখা সুন্দর এই কবিতা।

 5 months ago 

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ ভাই।

 5 months ago 

ভাই আপনি আজকে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। আসলে প্রকৃতির মায়া সব সময় আমাদেরকে ঘিরে রাখে। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে যেনে খুবি খুশি হলাম।মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 5 months ago 

চারপাশের প্রকৃতি দেখতে বেশ ভালোই লাগে। এমন কিছু প্রক্রিতি আছে যেখানে হারিয়ে যেতে মন চায়। এমন পরিবেশের অনুভূতি নিয়ে খুব সুন্দর কবিতা লিখলেন আপনি। আপনার শেয়ার করা কবিতা গুলো প্রায় সময় পড়ে থাকি। কবিতা গুলো আপনি সুন্দর ভাবে লিখেন ছন্দ মিলিয়ে। পড়তে বেশ ভালোই লেগেছি আজকের কবিতা অনেক ধন্যবাদ।

 5 months ago 

আসলেই প্রকৃতির মায়া আমাদের খুবই আপন লাগে। আর এই প্রকৃতির মায়া যেন আমরা ডুবে থাকি আপনার মন্তব্য যেন ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59583.90
ETH 2578.21
USDT 1.00
SBD 2.48