দেশি মুরগির মাংসের আলু দিয়ে ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

GridArt_20240220_163244948.jpg

কিছুদিন হলো আমার জ্বর ছিল। আর এই জ্বরের কারণে কিছু খেতে মন চায় না। জ্বর কমে গেছে তারপরে মুখে খাবার কোন রুচি নেই। যার কারণে গ্রাম থেকে আমার মামা এসেছে দেশি মুরগি নিয়ে। আসলে দেশি মুরগি আমি খুবই পছন্দ করি। যার কারণে মামা তার গ্রাম থেকে আসার সময় দুটি দেশি মুরগী কিনে এনেছে।আর বাসার এই দেশি মুরগির আমি ও আমার বোন আনন্দের সাথে রেসিপিটা তৈরি করলাম।ভাবলাম আজকে ঝাল বেমি দিয়ে রান্না করবো তাহলে খেতে মজাদার লাগবে।তাই এই দেশি মুরগির মাংস আলু দিয়ে ভুনা করে আপনাদের মাঝে শেয়ার কারলাম।


উপাদানপরিমাণ
মুরগির মাংস৭০০ গ্রাম ।
আলু২০০ গ্রাম।
তেলপরিমাণমতো।
লবণপরিমানমতো।
কাঁচা মরিচ৫০ গ্রাম।
মসলাপরিমাণমতো।
পিঁয়াজ১০০ গ্রাম।

GridArt_20240220_163607878.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg (1).jpeg

20240220_162116.jpg20240220_162140.jpg

দেশি মুরগি এই সুস্বাদু রেসিপি বেশি করে পেঁয়াজ ও কাঁচা মরিচ দিয়ে তৈরি করলে, খেতে মজাদার হয়। তাই বেশি করে পিঁয়াজ ও কাঁচামরিচ দিলে ভাচতে লাগলাম।

20240220_162237.jpg20240220_162608.jpg

সকল ধরনের মসলা, মরিচের গুঁড়া হলুদের গুঁড়া লবণ দিয়ে অল্প পানি দিয়ে ঝোল করে নিলাম।

20240220_162704.jpg20240220_162636.jpg

তারপরে মসলার ঝোল যখন শুকিয়ে আসলো, তার ভিতর দেশে মুরগির মাংস গুলো দিয়ে দিলাম।

20240220_162744.jpg20240220_162725.jpg

তারপর আলু ও মসলার সাথে দেশি মুরগির মাংস গুলো ভালোভাবে মিশিয়ে আস্তে আস্তে কষিয়ে নিলাম।

20240220_162801.jpg20240220_162824.jpg

তারপরে পরিমাণ মতো পানি দিয়ে, ঝোল করে আস্তে আস্তে জ্বাল দিয়ে এই দেশি মুরগির মাংসের শেষের ধাপে এসে পৌঁছালাম।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rUV5GhRDkgnuTDFYGJj3KotHYASwffqybuRRVKFPsXRX5uNSJxjoW5m8Yrn8G5K2hPapBBAj7RJ3BCdnRqCmHYmUzEud91KKKMCP8HXJLc3tZHG.jpeg

GridArt_20240220_163546516.jpg

জ্বরের কারণে মুখে স্বাদ হারিয়ে গেছিলো। যার কারণে বেশি করে ঝাল দেওয়া হয়েছিলো এই রেসিপির মধ্যে। আর এই বেশি ঝাল দেওয়ার কারণে রেসিপিটা খেতে খুবই মজাদার হয়েছিল। আজকে অনেকদিন পর অনেক খাবার খেয়েছি আমি এই দেশি মুরগি দিয়ে। আসলে দেশি মুরগি আমার প্রিয়। তার উপরও ঝাল বেশি দেওয়ার কারণে খেতে খুবই মজাদার হয়েছিল। তাই আজকে আপনাদের মাঝে আমার প্রিয় এই মজাদার রেসিপি শেয়ার করলাম।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি নোট ৬ প্রো
ধরণরেসিপি।
ক্যমেরা মডেলredmi note 5 Pro
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

বেশ মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপনি আপনার বোন সহ ৷ আসলে জ্বর হলে খাওয়ার রুচি কমে যায় আমারও ৷ তবে দেশি মুরগির স্বাদ কিন্তু খুবই ৷ দেশি মুরগির মাংস আলু দিয়ে বেশ মজাদার ভুনা রেসিপি তৈরি করেছেন ৷ আপনার রেসিপি দেখতে অনেক সুন্দর এবং লোভনীয় হয়েছে ৷ যাই হোক , ধন্যবাদ আপনাকে ৷ আপনার জন্য শুভকামনা রইল

Posted using SteemPro Mobile

 5 months ago 

আলু দিয়ে দেশি মুরগির মাংস ভুনা তৈরির চমৎকার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপি তৈরির বর্ণনা গুলো পড়ে আমার অনেক ভালো লেগেছে। সবথেকে বেশি ভালো লেগেছে আপনার এই রেসিপি তৈরিতে মসলাগুলো প্রস্তুত করে নেওয়াটা।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এখন ঘরে ঘরে জ্বর, কাশি হচ্ছে সিজন চেঞ্জের জন্য। আপনি দেশি মুরগি খেতে পছন্দ করেন।আপনার মামা গ্রাম থেকে দুটো মুরগি এনেছিলেন।আপনি আর আপনার বোন মিলে ঝাল ঝাল করে ভুনা করলেন।আশাকরি জ্বরের মুখে খুব ভালো খেয়েছেন।এমন দেশি মুরগির রেসিপি খেতে কিন্তু দারুন মজারই হয়।রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আলু দিয়ে দেশি মুরগির মাংস ভুনা করার দারুন পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আলু এমনি একটা সবজি যা যেকোনো রেসিপির মধ্যে সুস্বাদু হয়। দেশি মুরগির মাংস শক্ত হয় তাই এটা খেতে আমার খুবই ভালো লাগে।

 5 months ago 

ওয়াও ভাই দেশি মুরগির মাংসের আলু দিয়ে ভুনা রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। দেশি মুরগির মাংসের রেসিপি আমার কাছে ভীষণ ভালো লাগে। রান্নার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে জ্বর আসলে খাবারের প্রতি তেমন একটা রুচি থাকে না । আবার জ্বর চলে গেলে কয়েকদিন সেই একই অবস্থা থেকে যায় । আপনি দেশি মুরগির মাংস রান্না করেছেন আলু দিয়ে খুবই সুন্দর করে ভুনার রেসিপি করেছেন দেখছি। এই ধরনের খাবার খেতে খুবই সুস্বাদু হয় ।দেশি মুরগির মাংস সবার কাছে খুবই প্রিয় । আপনার রেসিপি তৈরি আমার খুবই ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চমৎকার একটি রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার তৈরি এই অসাধারণ রেসিপি সত্যি আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। এমনিতে দেশি মুরগির মাংস আমার খুবই প্রিয়। তারপরে যেমন সুন্দর করে রান্নার কাজ সম্পন্ন করেছেন দেখে তো বেশ ভালো লেগেছে আমার।

 5 months ago 

দেশি মুরগির মাংস আমার খুব পছন্দের। আসলে দেশি মুরগির মাংস খাওয়ার অনুভূতি সত্যি বেশ দারুণ। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। দেখে মনে হচ্ছে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে। এতো চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

মুরগির মাংস আমার বেশ পছন্দের। গরম গরম ভাতের সাথে এবং রুটির সাথে খেতে খুব ভালো লাগে। মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। মুরগির মাংসের সাথে আলু দিলে ওই আলুগুলো খেতে আমার কাছে ভালো লাগে।জ্বরের মুখে ঝাল খাওয়ার মজাটাই আলাদা। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

দেশি মুরগি খেতে পছন্দ করেন বলে মামা দেশি মুরগি নিয়ে এসেছিল জেনে ভালো লাগলো। বোন এবং আপনি দুইজনে মিলে দেখছি অনেক মজাদার ভাবে এই রেসিপিটা তৈরি করেছেন। মুরগির মাংস যদি ঝাল ঝাল ভাবে এরকম ভুনা করা হয়, তাহলে খেতে অনেক ভালো লাগে। আসলে জ্বর হলে কোন খাবারের প্রতি আর রুচি থাকে না। কোন কিছুই খেতে একেবারে ভালো লাগেনা। যাইহোক মনে হচ্ছে এই দেশি মুরগির ভুনা অনেক মজা করে খেয়েছিলেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43