"চিংড়ি মাছ দিয়ে পাতাকপি ভাজি রেসিপি" By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমি আজকে আপনাদের মাঝে একটা রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমি মনে করি শীতকালীন সবজির মধ্যে পাতাকপি অন্যতম একটি।তাই আমি আজকে চিংড়ি দিয়ে পাতাকপি ভাজি রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করব। কত কথা না বলে চলুন শুরু করা যাক।

চিংড়ি দিয়ে পাতাকপি ভাজি রেসিপি👇

IMG_20220210_001817.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
উপাদানপরিমাণ
চিংড়ি মাছ৫০০ গ্রাম।
পাতাকপি১ টি।
লবনপরিমাণমতো।
সয়াবিন তেল১০০ গ্রাম।
পেঁয়াজ কুচি২টি।
কাঁচা মরিচ কুচি৫ টি।
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
জিরাপরিমাণমতো।
রসুন বাটাপরিমানমতো।
আদা বাটাপরিমাণমতো।
তেজপাতা৩টি ।
ধাপ-১👇

IMG_20220205_213435.jpg

  • প্রথমেই আমাদের একটি পাতাকপি সংগ্রহ করে কেটে পানি দিয়ে সুন্দরভাবে ধুয়ে নিতে হবে।
ধাপ-২👇

IMG_20220205_213708.jpg

  • যেহুতু চিংড়ি মাছ দিয়ে পাতাকপি ভাজি করব সেহুতু চিংড়ি মাছ অল্প হলেও হবে। তাই আমি কিছু পরিমাণ চিংড়িমাছ নিলাম। সাথে হলুদের গুড়া, মরিচের গুড়া, রসুনবাটা, এইসব মশলাপাতি নিলাম।
ধাপ-৩👇

IMG_20220205_213652.jpg

  • এরপর একটি কড়াইয়ের মধ্যে সয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজতে লাগলাম।
ধাপ-৪👇

IMG_20220205_213742.jpg

  • এরপর কড়াইয়ের মধ্যে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচির সাথে তিনটি তেজপাতা এবং কিছু পরিমাণ জিরা দিলাম।
ধাপ-৫👇

IMG_20220205_213941.jpg

  • পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজতে-ভাজতে যখন বাদামী রঙের হয়ে গেল তখন চিংড়ি এবং মসলাগুলো কড়াইয়ের ভিতর দিয়ে দিলাম।
ধাপ-৬👇

IMG_20220205_213955.jpg

  • এরপর চিংড়ি মাছ গুলো কিছু সময় ভেজে নিলাম।
ধাপ-৭👇

IMG_20220205_215445.jpg

  • এরপর কড়াইয়ের মধ্যে পাতাকপি দিয়ে দিলাম।
ধাপ-৮👇

IMG_20220205_215408.jpg

  • চিংড়ি মাছ এবং মসলা গুলোর সাথে পাতাকপি ভালোভাবে মিশ্রন করে দিতে হবে। মিশ্রন করার পর কড়াই কিছু সময় ঢেকে রাখতে হবে।
ধাপ-৯👇

IMG_20220205_220834.jpg

  • এবং অবশেষে তৈরি হয়ে গেল চিংড়ি মাছ দিয়ে পাতাকপি ভাজি রেসিপি। এভাবেই আমি ধাপে ধাপে চিংড়ি মাছ দিয়ে পাতাকপি ভাজি রেসিপি সম্পন্ন করলাম।
আমার উপস্থাপন👇

IMG_20220210_000944.jpg

অবশেষে আপনাদের মাঝে উপস্থাপন করছি আমার তৈরি "চিংড়ি মাছ দিয়ে পাতাকপি ভাজি রেসিপি"।অনেক যত্নসহকারে আমি রেসিপিটি তৈরি করেছি। চিংড়ি এবং পাতাকপি দুইটি আমার প্রিয় তাই আমি দুটি উপাদান দিয়ে একটা রেসিপি তৈরি করলাম এবং আপনাদের মাঝে হাজির করলাম। আমার কাছে খেতে ভালই সুস্বাদু হয়েছে। আশা করি এখন আপনারা সবাই জানাবেন আমার উপস্থাপন কেমন হয়েছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোনদিন অন্য একটি রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবে ইনশাল্লাহ। ততক্ষণ পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ"চিংড়ি মাছ দিয়ে পাতাকপি ভাজি রেসিপি"
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

  • 👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনার চিংড়ি দিয়ে পাতা কফি ভাজি অসাধারণ হয়েছে।সকাল সকাল এমন একটি ভাজি উপহার দিলেন যাদেখে লোভ হচ্ছে।এমন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে পাতাকপি ভাজি খুবই সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন। এই রেসিপিটি আমার খুবই পছন্দের একটি খাবার। আপনি খুব সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে চিংড়ি মাছ দিয়ে পাতাকপি ভাজি করেছেন। আপনার রন্ধনপ্রণালী খুবই ভালো ছিল। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে আসলে চিংড়ি মাছ দিয়ে যেকোনো তরকারি অনেক ভালো হয়। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি তো খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন, চিংড়ি মাছ দিয়ে যে কোন সবজি খেতে অসাধারণ লাগে। আমার কাছে বেশ ভালো লাগে আর আপনার রেসিপিটি ও দেখতে খুবই সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে সুস্বাদু পাতাকপি রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছ আর পাতাকপি দুটোই আমার অনেক পছন্দের। তেমনি আপনার রেসিপিটা দেখেও মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এরকম রেসিপি গুলো দেখতে এমনিতে খুবই ভালো লাগে আমার কাছে। আপনিও অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করে আমাদের সবার মাঝে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

সত্যি বলতে শীতকালীন সবজির মধ্যে এ বাধা কপিটাকে আমি একটু অপছন্দ করি। কারন আমার এটিকে কেমন যেন লাগে। আপনি অনেক সুন্দর করে বাঁধাকপি রেসিপি টি শেয়ার করেছেন তা দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে কখনো পাতা কপি খাওয়া হয় নাই। আপনি খুব সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন। প্রতিটি ধাপের সুন্দর করে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিক বলেছেন। শীতের মধ্যে সবজি খাওয়া একটা দারুন সুযোগ। আপনার রেসিপি টা দেখে অনেক ভালো লেগেছে। বিশেষ করে আপনার পরিবেশন টা অসাধারন ছিল। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। শুভ কামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54852.52
ETH 2440.67
USDT 1.00
SBD 2.18