❝স্মৃতিজাগানো বন্ধুত্বের অভিযান❞

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20230915_081556.jpg

কিছু সম্পর্ক রক্তের না–আত্মার।তেমনি এক সম্পর্ক হলো বন্ধুত্ব।বন্ধুত্ব কে জাতি, ধর্ম, বর্ণ, অর্থ, বিত্ত, স্থান, কাল , লিঙ্গভেদ দ্বারা পৃথক করা যায় না। সব ক্ষেত্রেই বন্ধুর অবস্থান আত্মায়। আমি,আঁখি,সামান্তা আর রাহাত ছোট বেলার বন্ধু।ছোট বেলায় আমরা এক সাথেই লেখা পড়া করতাম।ক্লাস ৭ পর্যন্ত আমরা এক সাথে পড়াশোনার পর হঠাৎ করে রাহাতের বাবার টেনস্ফার হওয়ার কারণে রাহাত টাঙ্গাইল চলে যায়।সিরাজগঞ্জ শহরে বাগি রইলাম আমি,আখিঁ আর সামান্তা।এক শহরে থাকার সত্বেও আমাদের আর দেখা হতো না,আবার কথাও হতো না।এক এক জন একেক জায়গায় পাইভেট পড়তাম।সে কারণে আমাদের কারো সাথে কারো সাক্ষাৎ হতো না।এভাবে দীর্ঘ চারটি বছর পার হয়ে যাওয়ার পর কিছু দিন আগে আখিঁ আমারে ফোন করে বললো,“ফয়সাল কালকে রাহাত আসবে,চল আমরা ৪ জন দেখা করি।সামান্তাও আসবে।চল,অনেক দিন পর সবাই এক সাথে হবো আনেক মজা হবে”।অনেকদিন পর ছোটবেলার বন্ধুদের সাথে দেখা করার অনুভূতি আপনাদের মাঝে তুলে ধরব।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।তো চলুন তাহলে শুরু করি...


IMG_20230915_081708.jpg

কোথায় ঘুরতে যাব কি কি করব না করব এইসব পরিকল্পনা করার জন্য আমরা একটি মেসেঞ্জার গ্রুপ খুললাম।আমরা চারজন মিলে সিদ্ধান্ত নিলাম বিকেল বেলায় যমুনা নদীর পাড়ে ঘুরতে যাব।সবাইকে বলে দিলাম বিকেল পাঁচটা বাজার আগেই যেন নদীর পাড়ে গিয়ে সবাই উপস্থিত হয়।পাঁচটা বাজার একটু আগে সামান্তা আমাকে কল করে বলল,ফয়সাল আমি তোর বাসার নিচে,আমি আর তুই একটি রিক্সা নিয়ে একসাথে নদীর পাড়ে যাব চল।তখন আমি তাড়াতাড়ি ঘরে রেডি হয়ে নিচে নেমে গেলাম এবং একটি রিক্সা নিয়ে আমি আরো সামান্তা নদীর পাড়ে গিয়ে পৌঁছলাম।আমি আর সামান্তা গিয়ে দেখি আখিঁ আর রাহাত এখনো আসেনি।ওদের জন্য আমরা প্রায় ১০ মিনিট অপেক্ষা করলাম।আসলে ফ্রেন্ড সার্কেলের মধ্যে এমন একজন বন্ধু পাওয়া যাবে যে সব সময় দেরি করে আসে।


IMG_20230915_081724.jpg

অবশেষে দীর্ঘ ৪-৫ বছর পর আমরা চারজন আবার একত্রে হলাম।এ যেন আমরা আনন্দে আত্মহারা হয়ে গেলাম।রাহাতকে দেখে আমি বুকে টেনে নিলাম।আমরা দুজন ছোটবেলায় সব সময় একসাথেই থাকতাম।কোথাও গেলে দুজনে একসাথে যেতাম।তাই অনেকদিন পর রাহাতকে দেখে আমার অনেক ভালো লাগলো।এরপর আমরা চার বন্ধু বিলে নদীর পাড় দিয়ে হাঁটলাম ফাজলামি করলাম।অনেকদিন পর একসাথে হওয়ায় মনের মধ্যে জমানো সব কথাগুলো আমরা একে অপরের সাথে বলতে থাকলাম।নদীর পাড়ে বসে বসে আমরা গল্প করলাম।এরপর আমরা একটি ফুচকা দোকানে গেলাম।সেখানে আমরা সবাই মিলে ফুচকা খেলাম।বন্ধুবান্ধব নিয়ে নদীর পাড়ে বসে বসে ফুচকা খাওয়ার মজাই যেন অন্যরকম।যমুনা নদীর পাড়ে আমরা প্রথম দিন দেখা করে অনেক মজার মধ্যে দিয়ে দিনটি অতিবাহিত করলাম।

IMG_20230915_081639.jpg

চারজন মিলে প্রথম দিন ঘোরাফেরা করার পর সন্ধ্যার সময় বাসায় ফিরে আসলাম।বাসায় ফিরে আসার পর আবার মেসেঞ্জার গ্রুপে আরো একটি পরিকল্পনা করা হলো।পরদিন আমরা চারজন মিলে চায়না বাঁধে যাব এই সিদ্ধান্তে আমরা উপনীত হলাম।বিকেল ৫ টার দিকে আমাদের চায়না বাঁধে যাওয়ার কথা। কিন্তু আমার আর আঁখির একটু সমস্যা থাকার কারণে আমরা একটু দেরিতে এগিয়েছিলাম। রাহাত এবং সামান্তা আগেই সেখানে গিয়েছিল।তারপর ৫ টা ৩০ এর দিক আমি আর আঁখি একসাথে চাইনা বাঁধে গিয়েছিলাম।চায়না বাঁধে গিয়ে আমরা চারজন মিলে অনেক খানি পথ হাঁটলাম। হাঁটতে হাঁটতে আমরা অনেক মজা করলাম,গল্প করলাম,ফাজলামি করলাম,মারামারি করলাম,আরো কত কি।যেহেতু অনেকদিন হলো আমাদের চারজনের দেখা হয় না,সেহেতু আমাদের মজা করার মাত্রা অনেক বেশি ছিল।

IMG_20230915_081613.jpg

চায়না বাঁধে নদীর পাড় দিয়ে আমরা হাঁটতে থাকলাম।অনেকক্ষণ হাঁটার পর আমরা চার বন্ধু নদীর পাড়ে ঘাসের উপর বসলাম।ঘাসের উপর বসে বসে আমরা ছোটবেলার সুন্দর সুন্দর মুহূর্তগুলো একে অপরের সাথে বলতে থাকলাম।ছোটবেলায় আমরা চার বন্ধু মিলে অনেক মজা করেছি,অনেক জায়গায় ঘুরতে গিয়েছি,স্কুলে গিয়ে একসাথে একসাথে পড়াশোনা করেছি।অনেক সুন্দর সুন্দর স্মৃতি ছিল আমাদের।কিছুই আমরা নদীর পাড়ে ঘাসের উপর বসে মনে করতে থাকলাম।তখন এক মুহূর্তের জন্য আমাদের মনে হলো যেন শৈশবের দিনগুলোতে আবার ফিরে গিয়েছি।গল্প করতে করতে হঠাৎ আকাশে মেঘ দেখা দিল এবং প্রচন্ড বাতাস বইল।পরিবেশটা একদম ঠান্ডা হয়ে গেল এবং অন্যরকম একটি সৌন্দর্যময় রূপ ধারণ করল।তখন আমরা চার বন্ধু মিলে একটি নাগরদোলায় উঠলাম।নাগরদোলায় ওঠার পর আমরা চার বন্ধু যেন ছোটবেলায় ফিরে গিয়েছিলাম।আমরা অনেক অনেক মজা করলাম।

IMG_20230915_081658.jpg

নাগরদোলায় থাকা অবস্থায় হঠাৎ প্রচন্ড জোরে বৃষ্টি নেমে আসলো।বৃষ্টি নামার কারণে আমাদের আনন্দের মাত্রা যেন আরো কয়েকগুণ বেড়ে গেল।চার বন্ধু মিলে ডিসিশন নিলাম যে আমরা আজকে বৃষ্টিতে ভিজবো।আমাদের সবার ফোনগুলো সামান্তার ব্যাগের মধ্যে রেখে দিলাম।তারপর আমরা বৃষ্টিতে ভেজা শুরু করে দিলাম।ছোট বাচ্চারা যেমন ভাবে বৃষ্টিতে ভিজে মজা করে আমরা ঠিক সেভাবেই মজা করলাম।যমুনা নদীর প্রবল ঢেউ যে অভূতপূর্ব পরিবেশের সৃষ্টি করেছে তার সাথে সংমিশ্রণ হিসেবে চায়না বাঁধের সেই বৃষ্টির স্নিগ্ধতা অজান্তেই আমাদেরকে এক ঐশ্বরিক পরিবেশের অংশ করে নিয়েছে।এরই অংশ হিসেবে আমরা নিজেদের জানার বিভিন্ন বৃষ্টির গান গেয়ে এই সময়টিকে এক অবিস্মরণীয় মুহূর্তে পরিণত করলাম।অভূতপূর্ব এই প্রাকৃতিক সৌন্দর্য আমরা চার বন্ধু একসাথে মিলে আগে কখনোই উপভোগ করিনি।তাই মহান স্রষ্টার কাছে অসংখ্য ধন্যবাদ আমাদেরকে এই অবিস্মরণীয় প্রাকৃতিক সৌন্দর্যের মুহূর্তের অংশ করে নেওয়ার জন্য।

IMG_20230915_081625.jpg

এত সুন্দর একটি পরিবেশে অনেক বছর পর চার বন্ধু একত্রিত হওয়ার মাধ্যমে আমাদের একে অপরের মধ্যকার সম্পর্ক আরো সুদৃঢ় হলো।যতদিন আমরা বেঁচে থাকব ততদিন এই দিনের প্রতিটি মুহূর্তের স্মৃতি আমাদের মাথায় গেঁথে থাকবে।আমাদের চারজনের মধ্যকার বন্ধুত্ব এভাবেই বেঁচে থাকো হাজার বছর।ছোটবেলাকার চার বন্ধু অনেকদিন পর একত্রিত হবার সুন্দর একটি মুহূর্ত আপনাদের মাঝে আজকে শেয়ার করতে পেরে খুবই ভালো লাগলো। আশা করি আপনাদের অনেক ভালো লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝স্মৃতিজাগানো বন্ধুত্বের অভিযান❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

দীর্ঘ চার পাঁচ বছর পর আপনারা চার বন্ধু একত্রিত হয়েছেন জেনে ভালো লাগলো। মেসেঞ্জারে গ্রুপ খুলে তারপর সেখান থেকে যোগাযোগ করে যমুনা নদীর তীরে ঘুরতে গিয়েছিলেন এটা সত্যি দারুন একটি ব্যাপার। সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন আর সেগুলো আমাদের সাথে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68228.72
ETH 3279.36
USDT 1.00
SBD 2.67