❝চার জাতের ফুলের ফটোগ্রাফি❞ By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


IMG_20220406_125554.jpg

আজ আমি আপনাদের মাঝে কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।আপনাদের মাঝে আজ আমি চার জাতের ফুলের ফটোগ্রাফি নিয়ে এসেছি।আপনাদের আগেই বলেছি যে, আমার ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। যেখানে আমি যা দেখি তারই ছবি তুলে নেই।বিশেষ করে ফুলের ফটোগ্রাফি করতে আমার খুব ভালো।আমার তোলা অনেকগুলো ফুলের ফটোগ্রাফি গুলোর মধ্যে কয়েকটা ফুলের ফটোগ্রাফি এখন আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের সবার অনেক ভাল লাগবে। তো চলুন আর দেরি না করে শুরু করা যাক।
ফুল-১👇
IMG_20220406_123709.jpgIMG_20220406_123736.jpg

Location
Device:Poco X2

জুঁই (বৈজ্ঞানিক নাম: Jasminum)

জুঁইফুল সারা বছরই পাওয়া যায়। কিন্তু শীতকালে এই ফুল গাছের পাতাগুলো ঝরে পড়ে।জুঁইফুল কয়েক রঙের হয়ে থাকে।আমি আপনাদের মাঝে হলুদ রঙের জুঁইফুল শেয়ার করেছি।জুঁইফুল অনেক কাজে ব্যবহার করা হয় বলে জুঁইফুল প্রচুর পরিমাণে চাষ করা হয়।এছাড়াও এই ফলটি দেখতে অনেক সুন্দর এবং খুব সুগন্ধি।

ফুল-২👇
IMG_20220406_124210.jpgIMG_20220406_124233.jpg

Location
Device:Poco X2

বাগানবিলাস (বৈজ্ঞানিক নাম: Bougainvillea spectabilis )

বিভিন্ন রঙের অধিকারী এই ফুল গাছটির উৎপত্তি দক্ষিণ আমেরিকা থেকে।মূলত এটি গ্রীষ্মকালীন ফুল। সকালে ফুল প্রচুর পরিমাণে পাওয়া যায়।এই ফুলটি কয়েকটা রঙের হয়ে থাকে। প্রত্যেকটা রঙেই ফুলটি খুব সুন্দর দেখা যায়।বাগানবিলাস ফুল আশেপাশের পরিবেশটাকে খুবই সুন্দর করে তোলে।এবং সুগন্ধিময় করে তোলে।

ফুল-৩👇

IMG_20220406_123910.jpg

Location
Device:Poco X2

মাধবীলতা (বৈজ্ঞানিক নাম Hiptage benghalensis)

বসন্ত এবং গ্রীষ্মকালে মাধবীলতা ফুল প্রচুর পরিমাণে জন্মে।এই ফুলের পাপড়ি যে কোন মানুষকে আকৃষ্ট করে তোলে।মাধবীলতা ফুল যতোটা দেখতে সুন্দর তার থেকে বেশি সুগন্ধ ছড়ায়।এই ফুলের সুগন্ধি ব্যাপক। অনেক দূর পর্যন্ত মাধবীলতা ফুলের সুগন্ধি ছড়িয়ে পড়ে।

ফুল-৪👇
IMG_20220406_123820.jpgIMG_20220406_123803.jpg

Location
Device:Poco X2

গোলাপ (বৈজ্ঞানিক নাম Rosa rubiginosa)


গোলাপ আমাদের সকলের প্রিয় একটি ফুল। আমরা সকলে গোলাপ ফুল খুবই পছন্দ করি।গোলাপ ফুল পছন্দ করেনা এরকম মানুষ নাই বললেই চলে।গোলাপ ফুল দেখতে যত সুন্দর তার সুগন্ধিও ততো মধুর।গোলাপ ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে আমি আজকে আপনাদের মাঝে লাল রঙের গোলাপ ফুল তুলে ধরেছি।বেশিরভাগ মানুষ এই লাল রঙের গোলাপ ফুলই বেশি পছন্দ করে।গোলাপ ফুল পরিবেশের সৌন্দর্যকে অনেক গুণ বৃদ্ধি করে তোলে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝চার জাতের ফুলের ফটোগ্রাফি ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন ফুলের ছবি কার না ভালো লাগে আমার তো অসম্ভব রকম ভালো লাগে ফুলের ছবি, বিশেষ করে আপনার প্রথম এবং তৃতীয় ছবিটি আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বলোনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ ছিলো আপনার ফুলের ফটোগ্রাফি গুলো ভাইয়া, চার জাতের ফুল দেখে খুবই ভালো লাগলো, সত্যি ভাইয়া আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন, এবং সুন্দর করে ফটো গুলোর বর্ণনাও দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমার খুব ভাল লেগেছে। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আপনি করেছেন। ফটোগুলো খুব পরিষ্কার।

 2 years ago 

খুবই চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। যা দেখতে অনেক অনেক সুন্দর লাগছে। আপনার ফটোগ্রাফির প্রত্যেকটি ফুলই ভীষণ সুন্দর লাগছে। খুবই সুন্দর সুন্দর ফুলের অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে চোখ যেন জুড়িয়ে গেল।সবগুলো ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। বিশেষ করে জুঁইফুল টি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আবার গোলাপ ফুলের ছবিটি অসাধারণ লাগতেছে। এরকম সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

বাহ ভাইয়া অনেক সুন্দর ফটো গ্রাফি তুলেছেন। তবে 3 নং ফুলটি আমাদের বাড়িতেও আসে। যখন ফুল ফুটে তখন দেখতে অনেক ভালো লাগে। অনেক সুন্দরভাবে ফটোগ্রাফি সম্পর্কে ব্যাখ্যা করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফুলগুলো সুন্দর এবং ছবি গুলো চকচকে । দেখতে ভালই লাগলো। ফুলের পোষ্ট গুলো আমার কাছে খুবি আনন্দ দায়ক। কারন এক সাথে বেশ কয়েটা ফুল দেখা যায়। আপনার টা এর ব্যতিক্রম নয়। ভাল ছিল ছবির কোয়ালিটি এবং বর্ননা। ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59466.22
ETH 2616.54
USDT 1.00
SBD 2.44