“যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি” By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

বাংলাদেশের নদ নদী বাংলাদেশের এক অপরিহার্য অংশ। এসব নদ নদী বাংলাদেশের আশীর্বাদস্বরূপ। বাংলাদেশের নদ নদীর ভূমিকা বলে বা লেখে শেষ করা যাবে না।বাংলাদেশ নদীমাতৃক দেশ। পদ্মা, মেঘনা, যমুনা বাংলাদেশের বড় নদী গুলোর মধ্যে অন্যতম।আমাদের সিরাজগঞ্জ জেলা যমুনা নদীর তীরে অবস্থিত।সিরাজগঞ্জ শহরের পাশ দিয়ে বয়ে চলছে সুবিশাল যমুনা নদী।আর এই যমুনা নদী সিরাজগঞ্জ শহরকে গড়ে তুলেছে সৌন্দর্যময় একটি শহরে।আমি আজকে আপনাদের মাঝে সিরাজগঞ্জ শহরে অবস্থিত সুবিশাল এবং সৌন্দর্যময় যমুনা নদীর অসাধারণ এবং অপূর্ব কিছু ফটোগ্রাফি তুলে ধরব। এবং সেইসাথে যমুনা নদী সম্পর্কে এবং আমাদের সিরাজগঞ্জ শহর সম্পর্কে কিছু তথ্য তুলে ধরার চেষ্টা করব। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। তো চলুন তাহলে শুরু করা যাক.......


IMG_20220722_144634.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

সিরাজগঞ্জ শহরের গা ঘেঁষে বয়ে চলছে সুবিশাল যমুনা নদী।আর এই যমুনা নদীর সৌন্দর্যকে কেন্দ্র করে গড়ে উঠেছে সিরাজগঞ্জ শহরের ঠিক একদম পাশেই বিভিন্ন ধরনের বাঁধ।আর এই বাঁধগুলো তৈরি করা হয়েছে যমুনা নদীর কবল থেকে সিরাজগঞ্জ শহরকে রক্ষা করতে।আর এই বাঁধগুলোকে কেন্দ্র করে গড়ে উঠেছে পর্যটনকেন্দ্র।বেশিরভাগ সময়েই মানুষ এই বাধঁগুলোতে এসে তাদের সময় অতিবাহিত করে এবং নদীর সৌন্দর্য উপভোগ করে।

IMG_20220722_144240.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

আজকের ছবিগুলা যে জায়গা থেকে তোলা হয়েছে এই জায়গাটির নাম সেরাজগঞ্জ জেলখানার ঘাট। মূলত এই জেলখানার ঘাঁটি ছিল সিরাজগঞ্জে জেলার সবচেয়ে পুরাতন নদী ভাঙন বাধঁ।সময়ের সাথে সাথে যমুনা নদীর ভাঙ্গন থেকে সিরাজগঞ্জ শহরকে রক্ষা করার জন্য আরও তিনটি বাঁধ নির্মাণ করা হয়েছে।সিরাজগঞ্জ মেইন শহর থেকে এই জেলখানার ঘাটে আসতে মাত্র ১০ মিনিট সময় লাগে এবং রিস্কা ভাড়া লাগে মাত্র ২০ টাকা।প্রতিদিন সকাল-বিকাল শত শত মানুষ এই জেলখানার ঘাটে ঘুরতে আসে।

IMG_20220722_144405.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

IMG_20220722_144610.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

IMG_20220722_144337.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

“নদীর বুকে হাটছে আলো
আঁকছে বিকেল নতুন প্রেম
কাঁধের উপর ঠেকিয়ে মাথা
বাঁচছে হৃদয় বাঁচছে প্রেম”।

IMG_20220722_144458.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

আসলে নদীর সৌন্দর্যকে মুখে বলে প্রকাশ করা সম্ভব নয়।এসকল সৌন্দর্যকে শুধুমাত্র অনুভব করতে হয়।একটা নদীকে কেন্দ্র করে মানুষের অনেক কিছু জড়িয়ে থাকে।নদী মানুষকে বাঁচতে শেখায়। নদী মানুষকে ভালোবাসতে শেখায়। নদী মানুষকে সামনের দিকে এগিয়ে যেতে শেখায়। নদী মানুষকে তার মনের চিন্তা ভাবনা পরিবর্তন করতে শেখায়।

IMG_20220722_144555.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

সুবিশাল নদীর মাঝে মাঝি নৌকা বাইছে এবং তার মাথার ওপরে সুবিশাল নীল আকাশে সাদা মেঘের খেলা করছে, এরকম এক অনুভূতি, এরকম এক মুহূর্ত, এরকম এক সুন্দরময় দৃশ্য মুখে বলে প্রকাশ করা সম্ভব নয়।

IMG_20220722_144310.jpg

Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

আজ আমি আপনাদের মাঝে সিরাজগঞ্জ শহরের পাশ দিয়ে বয়ে চলা যমুনা নদীর কিছু সৌন্দর্যময় দৃশ্য তুলে ধরার চেষ্টা করেছি।যমুনা নদী এবং সিরাজগঞ্জ শহর সম্পর্কে আপনাদের সাথে অনেক বিস্তারিত আলোচনা করতে চেয়েছিলাম, কিন্তু অসুস্থ থাকার কারণে আমি বিস্তারিত আলোচনা করতে পারলাম না। পরবর্তী কোন একদিন যমুনা নদী এবং সিরাজগঞ্জ সম্পর্কে আপনাদেরকে আরও সুন্দর সুন্দর তথ্য তুলে ধরার চেষ্টা করব।আপনারা সবাই কমেন্ট বক্সে মন্তব্য করে জানাবেন আজকের যমুনা নদীর ফটোগ্রাফি গুলো কেমন ছিল। আশা করি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

যমুনা নদীর তীরের খোলা আকাশের দৃশ্য বলি আপনার ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।আসলে প্রতিটি ফটোগ্রাফ ছিল অনেক সুন্দর আমার কাছে মনে হচ্ছে ফটোগ্রাফগুলো পড়ন্ত বিকেলে নেয়া হয়েছে এ কারণে নীল আকাশ অনেকটা ডুবুডুবু লাল দেখাচ্ছে। আপনার ফটোগ্রাফ গুলো সত্যিই অনেক মুগ্ধ করেছে ।ধন্যবাদ ভাই এত সুন্দর কতগুলো ফটোগ্রাফ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ খুবই সুন্দর। আপনি খুব মনোযোগ সহকারে যমুনা নদীর ফটোগ্রাফি করেছেন এবং তার পাশে আকাশের মেঘের দৃশ্য ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আমার খুবই ভালো লাগলো চার লাইনের কবিতাটি পড়ে। কবিতা লেখার অনুভূতি আপনার মধ্যে বিদ্যামান।

 2 years ago 

যমুনা নদীর অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগছে দেখতে বিশেষ করে নীল আকাশ সাদা মেঘ খন্ড খন্ড তুলার মত উঠছে এই চিত্রগুলো সব থেকে বেশি জোস হইছে

 2 years ago 

নদীমাতৃক এই দেশে নদীকে ঘিরেই আমাদের সভ্যতা গড়ে উঠেছে। এবং নদীর পাশেই অনেক বড় বড় শহর গড়ে উঠেছে। প্রত্যেকটা নদীর পাশেই শহর রক্ষার জন্য বাধ দেয়া হয়। সেগুলো অনেক সুন্দর করে সাজানো থাকে। শেষ বিকালে সেখানে ঘুরতে গেলে বেশ ভালই লাগে। যমুনা নদীর অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন। আমার কাছেও খুব ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যমুনা নদীর এত কাছেই থাকি তবু আজ পর্যন্ত কখনো নদীর পাড়ে ঘুরতে যাওয়ার সৌভাগ্য হলো না। অসম্ভব সুন্দর লাগলো প্রতিটা ছবি এবং তার সাথে ছোট কবিতাটা ও । সাদা মেঘগুলো যদি হাতে ধরে ঘরে নিয়ে আসতে পারতাম সুন্দর করে সাজিয়ে রাখতাম। অনেক ধন্যবাদ ভাই এত চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 2 years ago 

সত্যিই অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। যমুনা নদীর ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগছে দেখতে। যেমন সুন্দর নদী তেমনি আকাশ টিও বেশ সুন্দর লাগছে দেখতে। মুগ্ধ হয়ে গেলাম আপনার ফটোগ্রাফি গুলো দেখে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

যমুনা নদীর অপরূপ সৌন্দর্য দেখে আমি তো একেবারে দিওয়ানা হয়ে গেলাম। ইচ্ছে করছে এখনই গিয়ে উপস্থিত হই যমুনা নদীর পাড়ে। বিশাল আকাশ আর বিশাল নদীর বুক যেন একাকার হয়ে আছে। এমন স্নিগ্ধ পরিবেশে গেলে সবার মন ভালো হয়ে যাওয়াটাই অনিবার্য।

 2 years ago 

যমুনা নদীর অপরূপ সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন। সত্যিই যমুনা নদীর প্রাকৃতিক দৃশ্য গুলো এত সুন্দর হয়েছে যা বলার বাহিরে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে দ্বিতীয় চতুর্থ ও ষষ্ঠ ফটোগ্রাফি টা আমার অনেক ভালো লেগেছে । অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর যমুনা নদীর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68338.18
ETH 2645.26
USDT 1.00
SBD 2.69