মিষ্টি কুমাড়ে দিয়ে নোনা মাছের রেসিপি 🍲 By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20220320_131631.jpg

আজ আমি আপনাদের মাঝে মিষ্টি কুমড়ো দিয়ে নোনা ইলিশ মাছের রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি আমি যেভাবে তৈরি করেছি সেসকল ধাপ সমূহ এখন আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করব।তো চলুন শুরু করা যাক।

**প্রয়োজনীয় উপকরণ **

উপাদানপরিমাণ
নোনা ইলিশ১টি ।
মিষ্টি কুমড়া১টি (ছোট)
পেঁয়াজ কুচি৩টি।
কাঁচা মরিচ কুচি৪টি
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
আদা বাটাপরিমানমতো।
রসুন বাটাপরিমানমতো।
লবণপরিমানমতো।
সয়াবিন তেলপরিমানমতো।
IMG_20220320_080052.jpgIMG_20220320_080146.jpgIMG_20220320_080235.jpg
ধাপ-১👇
IMG_20220320_080311.jpgIMG_20220320_080332.jpg

প্রথমেই আমি মিষ্টি কুমড়ো ভালোভাবে কেটে, ধুয়ে নিয়ে সকল ধরনের মসলা এবং বাটা একত্রে নিলাম।

ধাপ-২👇
IMG_20220320_080425.jpgIMG_20220320_080441.jpg

এরপর কড়াইয়ের মধ্যে সোয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজা শুরু করলাম।

ধাপ-৩👇
IMG_20220320_080457.jpgIMG_20220320_080524.jpg

পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজতে-ভাজতে যখন বাদামী রঙের হয়ে যাবে তখন কড়াইয়েট মধ্যে মিষ্টি কুমড়ো গুলো দিয়ে দিলাম। মিষ্টি কুমড়া গুলো কষানোর জন্য কড়াইয়ের মধ্যে পানি দিলাম।

ধাপ-৪👇
IMG_20220320_080542.jpgIMG_20220320_080612.jpg

এরপর কড়াই ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। যখন মিষ্টি কুমড়ো গুলো কষানো হয়ে যাবে তখন এর মধ্যে নোনা ইলিশ মাছ গুলো দিয়ে দিলাম।

ধাপ-৫👇

IMG_20220320_080631.jpg

এরপর তরকারি আরো একটু কষানোর জন্য কড়াই ঢাকনা দিয়ে ঢেকে দিতে হবে।

ধাপ-৬👇
IMG_20220320_080705.jpgIMG_20220320_080719.jpg

তরকারি একটু ঝোল ঝোল করার জন্য অল্প পরিমাণ পানি দিলাম। পানি দিয়ে কড়াই ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম।

শেষ👇

IMG_20220320_080737.jpg

তরকারির পানি যখন একটু শুকিয়ে যাবে তখনই প্রস্তুত হয়ে যাবে আমাদের আজকের নোনা মাছের রেসিপি।

আমার উপস্থাপন🍲

IMG_20220320_080813.jpg

আজকে আমার খুব প্রিয় একটি রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করলাম। মিষ্টি কুমড়ো দিয়ে নোনা ইলিশ মাছ খেতে আমার অনেক ভালো লাগে।তাই ভাবলাম আজকে আপনাদের মাঝে আমার একটি প্রিয় খাবারের রেসিপি তুলে ধরি। আমি আপনাদের মাঝে রেসিপিটি সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।আশাকরি আপনাদের সবার অনেক ভাল লাগবে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণমিষ্টি কুমাড়ে দিয়ে নোনা মাছের রেসিপি 🍲
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

  • 👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

আপনি অনেক লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন । আপনার রেসিপি দেখে জিভে পানি চলে আসলো । আপনার রেসিপি দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালোবাসা অবিরাম 💖

আসলে রান্না করা, দেখা, পরামর্শ দেওয়া সবটাতে একটা মজা আছে।আনন্দ ছাড়া জামানো সম্ভব নয়।ভাল কিছু।

 3 years ago 

আমার এই রেসিপি আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ক্যাপশন দেখে প্রথমে ভাবলাম নোনা মাছ এটা আবার কোন মাছ! পরে দেখি আপনি ইলিশ মাছের কথা বলছেন। সত্যি ভাই মিষ্টি কুমড়ো দিয়ে ইলিশ মাছ জমে যায়। অনেক মজার একটি রেসিপি। এর আগেও আমি এই রেসিপি খেয়েছি। অনেক ধন্যবাদ ভাই এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। ❣️

নোনা ইলিশ খেতে খুবই মজাদার ও সুস্বাদু হয়। তবে আমার মনে হয় না আমি নোনা ইলিশ মাছ খেয়েছি কিন্তু শুনেছি এটি খেতে খুবই দারুণ হয়। কুমরো আমার খুবই পছন্দের একটা রেসিপি আর বিশেষ করে কুমরো দিয়ে যদি মাছ রান্না তাইলে সেটা খেতে খুবই দারুণ হয় । আপনি খুবই মজাদার ও সুস্বাদু নোনা ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন সত্যিই অসাধারণ হয়েছে। রেসিপিটি আপনি খুবই সুন্দর করে আমাদের উপস্থাপনা করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালোবাসা অবিরাম 💖

 3 years ago 

দুপুরবেলা এত সুন্দর রেসিপি দেখিয়ে দিলেন তো ক্ষুধা বাড়িয়ে। বাসায়তো আজ ইলিশ মাছ রান্না হয়নি এখন আমার কি হবে হাহাহাহা। অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপিটি। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালোবাসা অবিরাম 💖

 3 years ago 

ইলিশ মাছ খেতে আমার কাছে এমনিতেই খুবই ভালো লাগে ।বলতে পারেন মাছের মধ্যে ইলিশ মাছ আমার ফেভারিট একটা মাছ ।মিষ্টি কুমড়া দিয়ে ইলিশ মাছের রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার এই রেসিপি আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার রেসিপি টা দেখে খুবই ভাল লেগেছে। রেসিপি দেখলে খুবই ভালো লাগে আবার। নতুন নতুন রেসিপি দেখে থাকি সব সময়। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার এই রেসিপি আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মাঝে মাঝে সুন্দর রেসিপি তৈরি করলে অবশ্যই নিমন্ত্রণ দিবেন ভাই।

 3 years ago 

আপনি আজ খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। আপনি আজ তৈরি করেছেন মিষ্টি কুমাড়ে দিয়ে নোনা মাছের রেসিপি। নোনা মাছ আমার কাছে একদমি নতুন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ইলিশ মাছ বরাবরই আমার খুব ফেভারিট। মিষ্টি কুমড়ার ইলিশ মাছের খুব লোভনীয় রেসিপি প্রস্তুত করেছেন দেখে তো জিভে জল চলে আসলো খেতে খুবই সুস্বাদু হয়েছিল এতে কোন সন্দেহ নেই ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 3 years ago 

আমার এই রেসিপি আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মিষ্টি কুমাড়ে দিয়ে নোনা মাছের রেসিপি বেশ লোভনীয় দেখাচ্ছে 😍
রান্নার প্রনালী একদমই অসাধারণ ছিল।
তাছাড়া পোস্টের উপস্থাপনা বেশ সুন্দর ছিল।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালোবাসা অবিরাম 💖

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62802.36
ETH 2462.43
USDT 1.00
SBD 2.62