❝কাঁঠালের বিচি ভর্তা তৈরি❞ By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20220520_141235.jpg

গ্রীষ্মকালীন সময়ে অন্যতম একটি ফলের নাম কাঁঠাল। কাঁঠাল বাংলাদেশের জাতীয় ফল। আমরা কমবেশি সকলেই কাঁঠাল খেতে খুব পছন্দ করি।কাঁঠাল খাওয়ার পর কাঁঠালের বিচি আবার অনেকে ভর্তা করে খেতে পছন্দ করি।ব্যক্তিগতভাবে আমি কাঁঠালের বিচি ভর্তা খেতে খুব পছন্দ করি। কয়েক বছর আগেও আমাদের বাড়ির মা-বোনেরা,দাদি,কাকিরা যখন কাঁঠালের বিচি ভর্তা করে খেত তখন তারা পাটায় ভর্তা করতো।তখন অন্যরকম একটা স্বাদ পাওয়া যেত। কিন্তু বর্তমান সময়ে ব্লেন্ডার মেশিন দিয়েই বেশিরভাগ মানুষ বিভিন্ন ধরনের ভর্তা করে।যার জন্য আগের মতো তেমন স্বাদ পাওয়া যায় না।আমি আজ আপনাদের মাঝে ব্লেন্ডারে কাঁঠালের বিচি ভর্তা করে হাজির হয়েছি।আমি যে সকল পদ্ধতি অবলম্বন করে কাঁঠালের বিচি ভর্তা করেছি,সে সকল পদ্ধতি এখন আপনাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করব। আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

**প্রয়োজনীয় উপকরণ **

উপাদানপরিমাণ
কাঁঠালের বিচিবেশ কয়েকটি।
সরিষা তেলপরিমাণমতো।
সয়াবিন তেলপরিমাণমতো।
পেঁয়াজ কুচি৬টি।
কাঁচা মরিচ কুচি৪টি।
রসুন৩ টি।

IMG_20220520_153815.jpg

এই আমি কিছু কাঁঠালের বিচি সংগ্রহ করলাম।

IMG_20220520_153757.jpg

তারপর কাঁঠালের বিচি গুলো ভালোভাবে সিদ্ধ করলাম।

IMG_20220520_131533.jpgIMG_20220520_132052.jpg

একটি কড়াইয়ের মধ্যে সয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি, মরিচ কুচি ও রসুন ভাজলাম।

IMG_20220520_154027.jpg

এরপর সিদ্ধ করা কাঁঠালের বিচি গুলো ব্লেন্ডিং করার জন্য ব্লেন্ডারের মধ্যে দিলাম।

IMG_20220520_154039.jpgIMG_20220520_154053.jpg

কাঁঠালের বিচি গুলো ব্লেন্ডিং করা শেষ করলাম।

IMG_20220520_154217.jpg

এরপর পেঁয়াজ কুচি, মরিচ কুচি এবং রসুন ভাজা একটি বাটির মধ্যে নিলাম।

IMG_20220520_154241.jpg

এরপর পরিমাণমতো লবন নিলাম।

IMG_20220520_154257.jpg

এরপর পরিমাণমতো অল্প সরিষার তেল নিলাম।

IMG_20220520_154325.jpg

এবার সবগুলো উপকরণ একত্রে ভালোভাবে মিশ্রন করলাম।

IMG_20220520_154407.jpg

মিশ্রন গুলোর সাথে কাঁঠালের বিচি মাখানোর জন্য কাঁঠালের বিচি গুলো বাটির মধ্যে নিলাম।

IMG_20220520_154445.jpgIMG_20220520_154509.jpg

এরপর সবগুলো উপকরণ, মিক্স করা কাঁঠালের বিচির সাথে ভালোভাবে মাখিয়ে নিলাম।

IMG_20220520_134634.jpg

অবশেষে কাঁঠালের বিচি ভর্তা প্রস্তুত হয়ে গেল।

উপস্থাপন👇

IMG_20220520_164419.jpg

আমি আজ আপনাদের মাঝে কাঁঠালের বিচি ভর্তা করে উপস্থাপন করলাম। আমার মত অনেকেই আছে যারা কাঠাঁলের বিচি ভর্তা খেতে খুব পছন্দ করে। তাদের জন্যই ছিল আজকের এই পোষ্ট।কাঁঠালের বিচি ভর্তা করার পদ্ধতি গুলো আপনাদের মাঝে খুব সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝কাঁঠালের বিচি ভর্তা তৈরি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

কাঁঠালের বিচির ভর্তা ওফ দারুন একটি রেসিপি শেয়ার করেছেন এটা আমার খুবই পছন্দের একটি বিশেষ করে খিচুড়ি ভাতের সাথে কি খেতে বেশি ভালো লাগে।

 2 years ago 
 2 years ago 

খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। কাঁঠালের বিচি ভর্তা আমি কখনো খাইনি। তবে শুনেছি এটি খেতে নাকি অনেক সুস্বাদু। আপনি খুব সুন্দরভাবে সম্পূর্ণ রেসিপিটি উপস্থাপন করেছেন আমাদের সাথে। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কাঁঠালের বিচি ভর্তা একবার খেয়ে দেখবেন। খেতে খুবই সুস্বাদু হয়।

 2 years ago 

কাঠাল এর ভর্তা দারুন লাগে আমার কাছে।তবে কাঠাল এর বিচি শুকানোর ভর ভেজে ভর্তা করল আর দারুন হয়।তবে এভাবেও খারাপ লাগে না।আর ছবি দেখেই তো জিভে পানি চলে এসেছে।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে কাঁঠালের বিচি ভর্তা রেসিপি শেয়ার করেছেন আপনার এই কাঁঠালের ভর্তা বিচি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। আমি ব্যক্তিগতভাবে কাঁঠালের ভর্তা বিচি কখনো খাইনি এবং খেতেও ইচ্ছে করে না। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

কাঁঠালের বিচি ভর্তা একবার খেয়ে দেখবেন। খেতে খুবই সুস্বাদু হয়।

 2 years ago 

আপনি কাঁঠালের বিচি ভর্তা রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাঁঠালের বিচি ভর্তা খেতে আমি অনেক পছন্দ করি। আপনার তৈরি করা কাঁঠালের বিচি ভর্তা রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। অনেক মজার ও লোভনীয় একটি রেসিপি তৈরি করছেন আপনি। এই রেসিপি তৈরির সম্পূর্ণ প্রসেস উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাঁঠালের বিচি ভেজে খেলে আমার কাছে বেশ ভালো লাগে। তবে কাঁঠালের বিচির ভর্তা করে খাওয়া যায় এটি আমার জানা ছিল না ।আজকে আপনার রেসিপির মাধ্যমে নতুন একটি রেসিপি জেনে নিলাম। খেতে খুবই সুস্বাদু হওয়ার কথা ।দেখে তো মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এরকম ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

কাঁঠালের বিচি ভাজা আমারও অনেক প্রিয়। এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাঁঠালের বিচি ভর্তা রেসিপি দেখেই জিভে পানি চলে আসলো। আপনি ব্লেন্ডার দিয়ে খুব সুন্দর ভাবে কাঁঠালের বিচি ভর্তা রেসিপি তৈরি করেছে। তবে ভাইয়া আমার কাছেও ব্লেন্ডার থেকে পাটায় বাটা যেকোনো ভর্তা খেতে অনেক বেশি ভালো লাগে। ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বি ভাই একদম ঠিক বলেছে, পাটায় বেটে ভর্তা করে খাওয়ার মজাই আলাদা

 2 years ago 

কাঁঠালের বিচি দিয়ে ভর্তা করলে সেটি খুব সুস্বাদু একটি ভর্তা হয়। তবে আপনি কাঁচামরিচ দিয়ে ভর্তা করেছেন। আমরা বেশিরভাগ শুকনো মরিচ দিয়ে ভর্তা করে খাই। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

শুকনো মরিচ দিয়ে ভর্তা করলে খেতে বেশি সুস্বাদু হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60309.45
ETH 2701.35
USDT 1.00
SBD 2.48