মাছের বাজারের কিছু সুন্দর মুহূর্ত// [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আজকে অনেকদিন পর বাজারে এসেছি। বাজার এসে খুবই ভালো লাগছে। আর বাজারে এসেছে আমি আমার বন্ধুর সাথে। বন্ধুর সাথে বাজারে এসে ভাল লাগল। তাই আজকে আমরা মাছের বাজারে আসলাম এবং মাছের বাজারে এসে নানা রকমের মাছ দেখলাম। অনেক বড় বড় মাছ ছিল। আর মাছের বাজারে থেকে মাছ কেনার মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করতে এসেছি।

IMG_20230314_231045.jpg

মাছের বাজারে এসে দেখতে পেলাম অনেক রকমের মাছ আমি আর আমার বন্ধু প্রথম এসেছি রুই মাছ কেনার জন্য। রুই মাছ কেনার জন্য দোকানে এসেছি। সেই দোকানে অনেক রুই মাছ রয়েছে। আর এই রুমে দেখে খুবই ভালো লাগলো। প্রতিটা রুই মাছের দাম ২৩০ টাকা কেজি ছিলো। রুই মাছ গুলো কেটে দেয়। তাই আমরা একটি রুই মাছ কিনলাম। আমার অনেক বড় যার কারণে আমাদের পিস পিস করে কেটে দিলো। আমরা বন্ধুরা সেখানে দাঁড়িয়ে মাছ কাটার দৃশ্য দেখতে পেলাম।


IMG_20230314_231117.jpg

তারপর বাজারে টাকি মাছ দেখতে পেলাম। আর টাকি মাছ দেখে আমার খুবই ভালো লাগলো। কারণটা টাকি মাছ আমার খুবই পছন্দের। আর এই টাকি মাছ ভর্তা খেতে বেশি ভালো লাগে। যদি পেঁয়াজ দিয়ে টাকি মাছ ভালো করে ভর্তা করা হয়। তাহলে সেই ভর্তা খেতে খুবই মজাদার হয়। তাই বাজারে আমি অনেকদিন পর টাকি মাছ দেখতে পেয়ে কিনলাম। আর টাকি মাছ ৩০০ টাকা কেজি ছিলো। তারপরে টাকি মাছ গুলো অনেক টাকা এবং জীবিত ছিল। যার কারণে অনেকেই কেনার জন্য ভিড় জমিয়েছে।


IMG_20230314_231032.jpg

তারপরে বাজারে আমি দেখতে পেলাম আমাদের যমুনা নদীর ছোট মাছ। আর এই যমুনা নদীর ছোট মাছের চাহিদা সবচেয়ে বেশি। কারণ যমুনা নদীর মাছ খেতে খুবই মজা লাগে। তাই সকলেই মাছ কিনতে চায়। আমরা বাজারে অনেক দিন পর আপনাদের দেখতে পেলাম এই ছোট মাছ। পিঁয়াজ দিয়ে ভুনা করা যায় তাহলে খেতে খুবই মজাদার হবে।তাই এই ছোট মাছ কেনার জন্য আমি দোকানদার সাথে কথা বললাম। দোকানদার বলল এই ছোট মাছ খেতে খুবই মজা লাগবে, কারণ এগুলো আমাদের যমুনা নদীর একদম টাটকা মাছ। এই মাছ কেনার চাহিদা খুব বেশি। তাই এখান থেকে আড়াইশো গ্রাম মাছ কিনলাম এবং আমাদের সাথে সাথে আরও দেখতে পেলাম অনেকেই মাছ কেনার জন্য ভিড় জমিয়েছে।

IMG_20230314_231058.jpg


তারপরে দেখতে পেলাম আমাদের সবার প্রিয় ইলিশ মাছ। সত্যিই এই ইলিশ মাছ ছিল যমুনা নদীর। আর এই ইলিশ মাছ বাজারের ভিতরে কম দেখতে পেলাম। তবে একটি দোকানে দেখলাম। আর এই মাছের চাহিদা খুব বেশি। তবে আমার টাকা পরিমাণ কম ছিল। যার কারণে ইলিশ মাছ কেনা হয়নি। আমার বন্ধু ইলিশ মাছ কিনেছে। আসলে বন্ধুও খুবই প্রিয়।মাছের বাজারে অনেক আনন্দময় সময় পার করলাম। প্রতিটা মাছের দোকানে গিয়ে তাদের সাথে কথা বললাম। মাছ বিক্রেতারা অনেক ভালো। তাদের সাথে কথা বলে খুবই ভালো লেগেছে এবং আমার প্রিয় কিছু মাছ কিনতে পেরেছিলাম, যার কারণে বেশি ভালো লাগছে।

আজ এখানেই শেষ করছি। আবারো অন্য কোনদিন ভিন্ন কোনো কন্টেট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, এই দোয়া রইল। আল্লাহ হাফেজ।🙏🤲🙏

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

আমার কাছেও টাঁকি মাছের ভর্তা বেশ ভালো লাগে।আসলেই যমুনা নদীর মাছ খেতে ভালোই লাগে,আমি যখন সিরাজগঞ্জ গিয়েছিলাম তখন খেয়ে ছিলাম।আমাদের ঢাকাতে ২৩০ টাকা করে কিলো রুই মাছ। ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে। ধন্যবাদ

 last year 

রোজা যত ঘনিয়ে আসছে মাছের দাম তত বাড়ছে। আপনার মাছের বাজারে গিয়ে মাছ কেনা, মাছ কাটা দেখার লেখা পড়ে ভাল লেগেছে। ভালই অভিজ্ঞতা নিয়েছেন। টাকি মাছের ভর্তা আমার কাছে ভাল লাগে। নদীর যেকোন মাছের স্বাদ আলাদা। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনি দেখছি মাছের বাজারে গিয়ে বেশ ভালো মুহূর্ত অতিবাহিত করেছেন। যেহেতু বন্ধুসহ মাছ কেনার জন্য মাছের বাজারে গিয়েছেন তাই সেখানকার দৃশ্য দেখতে ভালো লেগেছিল আপনাদের। বিশেষ করে রুই মাছ কাটার দৃশ্যটি। আপনি রুই মাছ, টাকি মাছ এবং সেই সাথে দেখছি যমুনা নদীর ছোট মাছও কিনেছেন। যাইহোক ভালো লাগলো এই মাছগুলো খেতে কিন্তু আমারও ভীষণ ভালো লাগে।

 last year 

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষের খাবারের চাহিদাও দিন দিন কমতে শুরু করেছে।।
মাছের বাজার ভ্রমণ করে আপনি অনেক সুন্দর মাছের ফটোগ্রাফি সেই সাথে আপনার অনুভূতি আমাদেরকে জানিয়েছেন।। আমিও মাঝে মাঝেই বাজারে যাই বিভিন্ন সবজি এবং মাছ কেনার জন্য ভালই লাগে মোটামুটি।।

 last year 

আমার তো সব ধরনের ভর্তা খেতেই অনেক ভালো লাগে। বিশেষ করে বিভিন্ন রকম মাছের ভর্তা খেতে একটু বেশি ভালো লাগে। বাজারে গিয়ে আপনি চমৎকার মুহূর্ত কাটিয়েছেন। বাজারে গেলে তো শুধু মাছ আর মাছই দেখা যায়। মাছের বাজার গুলোর মধ্যে এমনিতেই অনেক ভিড় থাকে। আপনাদের সুন্দর মুহূর্তটা আমাদের সাথে ভাগ করে নিয়েছেন এটা দেখে অনেক ভালো লাগলো।

 last year 

বেশ অনেকদিন হলো মাছ বাজারে যাওয়া হয়না। ছোট বেলায় আব্বুর সাথে যেয়ে ফেল ফেল করে শুধু তাকিয়ে থাকতাম। তাকিয়েই শান্তি হয়তো। হাহাহা। যাক আমার কাছে ভালো লাগতো বেশি মাছ কাঁটা দেখতে। অনেকে মাছ কেটে দেয়। এখন অবশ্য আছে কিনা জানিনা ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.034
BTC 63956.43
ETH 3320.30
USDT 1.00
SBD 3.92