একুরিয়ামের মধ্যে মাছের সৌন্দর্যময় কিছু দৃশ্য ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

গতকাল বিকেলবেলা আমি বন্ধুদের সাথে মাছের একুরিয়ামের দোকানে গিয়েছিলাম। আসলে আমার বন্ধু একটি একুরিয়াম কিনবে আর এর ভিতরে মাছ পালন করবে। আসলে একুরিয়াম এর ভিতরে এই সুন্দর মাছগুলোর দৃশ্য দেখে খুবই ভালো লাগে। এই মাছগুলো প্রত্যেকটা বাসা বাড়িতে এখন দেখতে পাওয়া যায়। তারা খুব যত্ন করে এই মাছগুলো পালন করে এবং মাছের সাথে সময় পার করে। বিশেষ করে এই মাছগুলো দেখতে খুবই সুন্দর হয়। আর এই বিশেষ করে এই মাছগুলোর মধ্যে গোল্ডেন ফিস আমার খুবই ভালো লাগে। লাল রঙের এই মাছগুলো অসাধারণ। আসলে আমার বাড়িতে একটি একুরিয়াম রয়েছে তার ভিতরে আমি এই গোল্ডেন ফিস গুলো পালন করে থাকি। যার কারণে আমি মাছের সাথে অনেক দারুন সময় উপভোগ করতে পারি। তাই আমার বন্ধু যেহেতু মাছ কিনবে তাই আমাকে সাথে নিয়েছিলো,এই মাছের দোকানে আসলো আর মাছের দোকানে এসে আমি এই সুন্দর মাছগুলোর দৃশ্য দেখতে পেয়ে খুবই আনন্দিত হয়েছি। তাই ফটোগ্রাফি করে রেখেছিলাম। যেগুলো আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG_20231211_134911.jpg

IMG_20231211_134750.jpg


আসলে আমরা শহরের মধ্যে একটি বড় দোকানে আসলাম। এই দোকানে একুরিয়ামের মধ্যে অনেক সুন্দর সুন্দর মাছ রয়েছে। সত্যিই এই মাছগুলো দেখে খুবই ভালো লাগলো। তারা এই মাছগুলো বিক্রি করে বড় বড় অ্যাকুরিয়াম থেকে। এই মাছগুলো নিয়ে ছোট একুরিয়ামের মধ্যে যারা পালন করে তারা কিনে নিয়ে আসে। এই দোকানে এসে আমি মাছগুলো দেখতে লাগলাম। প্রথমে আমি গোল্ডেন ফিস দেখতে পেলাম আর এই গোল্ডেন ফিস গুলো অনেক সুন্দর ছিল এবং বড় বড় ছিল।


IMG_20231211_134857.jpg

IMG_20231211_134801.jpg

তারপরে আমি আরো কিছু গোল্ড ফিস দেখতে পেলাম। এই গোল্ডেন ফিসের অনেক জাত রয়েছে। তারপরে আরেকটি মাছ দেখতে পেলাম সেই মাছটির চার কোনা মাছের মত দেখতে। যার কারনে মাছ এই মাছটি দেখে অবাক হলাম। মাছ গুলো অনেক সুন্দর। আসলে এরকম লাল লাল অনেক জাতের মাছ রয়েছে। এই মাছগুলো আমি দেখতেছিলাম আমি।এই মাছগুলোর দৃশ্য দেখে খুবই ভালো লাগতেছিল তাই ফটোগ্রাফি করলাম।

IMG_20231211_135102.jpg

IMG_20231211_134841.jpg

তারপরে একটি বড় এক একুরিয়ামের মধ্যে আমি দেখতে পেলাম ছোট ছোট অসংখ্য মাছ। এই মাছগুলোর নাম আমি সঠিক জানিনা। তবে মাছগুলো দেখে আমার খুবই ভালো লাগলো। মাছগুলো অনেক ছিল। সত্যি এই ছোট ছোট মাছগুলো দেখেও ভালো লাগলো।

IMG_20231211_134827.jpg

IMG_20231211_134813.jpg

তারপরে সাদা সাদা এবং একটু লম্বা টাইপের এই মাছগুলো দেখতে পেলাম। এই মাছগুলো গোল্ডেন মাছের মতনই কালার। তবে একটু কম গোল্ডেন ছিল। আর এই মাছগুলো দেখে খুবই ভালো লাগলো। এগুলো একটু লম্বা টাইপের ছিল। এই মাছগুলোর চাহিদা অনেক বেশি। এই মাছগুলোর দাম করলাম সে বললো এই মাছগুলোর দাম অনেক বেশি। একটি একুরিয়াম মধ্যে তিন চার জোড়া মাছ দিবে দাম দিবে ৮০০ টাকা।

IMG_20231211_134736.jpg

IMG_20231211_134717.jpg

অবশেষে বন্ধু এই মাছগুলো কিনলো। সে অনেকগুলো মাছ কিনেছে গোল্ডেন ফিসহ। আরও বিভিন্ন জাতের মাছ কিনলো এবং এই মাছগুলো সে ৮০০ টাকা দিয়ে কিনেছে। আর তার সাথে একটি একুরিয়াম কিনেছে। নতুন এই একুরিয়ামের দাম নিয়েছে ১৫০০ টাকা। তাই এই মাছগুলো আমরা এই একুরিয়ামের ভিতরে রেখে দিব এবং বাসায় সুন্দর করে সেট করে নেব। অবশেষে আমরা মাছ ও একুরিয়াম কিনতে পেরে খুবই আনন্দিত। আর বন্ধু অনেক খুশি কারণ সে এই মাছগুলোর সাথে দারুন সময় উপভোগ করতে পারবে।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 8 months ago 

বন্ধুর সাথে মাছের একুরিয়াম ভ্রমণ করে সুন্দর ফটোগ্রাফি এবং অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন জানতে পেরে খুবই ভালো লাগলো।
তবে ফটোগ্রাফি গুলো কিন্তু খুবই ভালো লেগেছে বিভিন্ন কালারের মাছ দেখতে পেলাম।
এমন একটা মাছ ভর্তি অ্যাকোরিয়াম ঘরে রাখলে সত্যি ঘরে সৌন্দর্য বহুবনে বাড়িয়ে দেয়।

 8 months ago 

খুব সুন্দর একুরিয়াম এর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি।ঠিক বলেছেন একুরিয়াম প্রায় বাড়িতেই রয়েছে বর্তমানে এবং দেখতেও বেশ ভালোই লাগে।ঠিক বলেছেন গোল্ডেন ফিসের অনেক জাত রয়েছে। ধন্যবাদ সুন্দর করে ফটোগ্রাফি করে পোস্ট টি মনের অনুভূতি সহ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেক অচেনা মাছের সাথে পরিচিত হতে পারলাম। এই মাছগুলো সৌন্দর্যতা বলে শেষ করা যাবে না। আপনি সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

একুরিয়ামের মধ্যে এই ধরনের রঙিন মাছ গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আমাদের বাসায়ও কয়েক প্রজাতির রঙিন মাছ রয়েছে। মাছগুলো যখন পানির মধ্যে ঘুরে বেড়ায় তখন দেখতে খুবই ভালো লাগে। ভাইয়া আপনি আপনার বন্ধুর সঙ্গে সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন। আপনার ধারণা করা প্রতিটি ফটোগ্রাফি দেখতে ভীষণ ভালো লাগছে।।

 8 months ago 

মাছের সৌন্দর্যময় কিছু দৃশ্য ও ফটোগ্রাফি করেছেন দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। এধরনের মাছ গুলো কিন্তু দেখতে ভীষণ ভালো লাগে। আপনার বন্ধু একুরিয়াম কিনেছেন জেনে ভালো লাগলো। এধরনের জিনিস গুলো ঘরে থাকলে দেখতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া অনেক সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমাদের বাসায় একটি একুরিয়াম রয়েছে। কয়দিন আগে আমি কিছু মাছ কিনে এনেছি একুরিয়ামের জন্য। একুরিয়ামের মধ্যে যখন বৈচিত্র্যময় বিভিন্ন রকমের মাছ সাঁতার কাট তখন দেখতে খুব ভালো লাগে। একুরিয়ামের সৌন্দর্য সত্যি খুব অসাধারণ। আজ আপনি খুব সুন্দর করে একুরিয়ামের মধ্যে মাছের সৌন্দর্যময় কিছু দৃশ্য ও ফটোগ্রাফি করেছেন। আপনার একুরিয়ামের মাছ দেখে ভালো লাগলো। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 months ago 

বন্ধুর সাথে মাছের একুরিয়ামের কিছু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।সবগুলো ফটোগ্রাফি দেখতে চমৎকার লাগছে।ভালো লাগলো পোস্টটি ভাইয়া।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 8 months ago 

একুরিয়ামের মধ্য থেকে অনেক সুন্দর সুন্দর মাছের বেশ কয়েকটি ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সুন্দর মাছ গুলোর ফটোগ্রাফি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। একই সাথে আপনার লেখাগুলো পড়ে আমার আরো বেশি ভালো লেগেছে। দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65