স্বরচিত কবিতাঃ “মৃত্যু”

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

বর্তমান বাংলাদেশের পরিস্থিতি কেমন আপনারা সকলেই খুব ভালোভাবে জানেন।তাই সেই বিষয়ে আমি আর কিছু বলবো না,এসব বলতে আর ভালো লাগেনা।নিজেকে নির্লজ্জ,পরাধীন মনে হয়।গত সাতদিন আমরা একটি অন্ধকার জগতে ছিলাম।দিনগুলো ছিল ভয়ংকর রকমের।সেইসব ফিলিংস শেয়ার করার মতো না।কথাগুলো বলতে চোখে পানি চলে আসে।যাইহোক গত সাত দিন অন্ধকার জগতে থাকো অবস্থায় “মৃত্যু” নিয়ে আমি একটি কবিতা লিখেছিলাম।আমরা সকলেই জানি মৃত্যু একটি অনিবার্য সত্য।পৃথিবীতে সত্য বলে যদি কিছু থেকে থাকে সেটি একমাত্র মৃত্যু।সকল ধর্মের ধর্মগ্রন্থে বলা আছে প্রত্যেক প্রাণী মৃত্যুর স্বাদ গ্রহণ করবে।তাই মৃত্যু অনিবার্য সত্য।কিন্তু এই মৃত্যু শেষ না।এরপর রয়েছে অন্য একটি জীবন,অন্য একটি পথ।সে পথ কারো জন্য অনেক আনন্দের হবে,আবার কারো জন্য অনেক কষ্টের হবে।আমার মতে মৃত্যু নিয়ে আসে শান্তি। মৃত্যু নিয়ে আসে মুক্তি।আমি একটা কথা সবসময়ই বলি যে “মৃত্যুতেই মুক্তি”।মৃত্যুর মাধ্যমেই শেষ হয় সুবিশাল পথের সমাপ্তি।গত সাত দিন অন্ধকার জগতে থাকা অবস্থায় অনেক কিছুই বুঝতে পারলাম।মৃত্যু দেখে না কোন সময়,দেখা না কোন বয়স,দেখা না কোন মানুষ।মৃত্যু আসবে,হ্যাঁ মৃত্যু আসবে,এইতো যে কোন সময় মৃত্যু চলে আসবে।মৃত্যুকে কেন্দ্র করে লেখা আমার লেখা কবিতাটি এখন আপনাদের মাঝে শেয়ার করব।আশা করি আমার লেখা এই কবিতাটি আপনাদের অনেক ভালো লাগবে।


1000017236.jpg

সোর্স

“মৃত্যু”
মোঃ ফয়সাল আহমেদ


নিভে গেল দীপটি হঠাৎ, আঁধারে ঢাকলো আকাশ,
মৃত্যু এল নিরবে, থেমে গেল সব ভালবাসা-স্নেহের আশ।

জীবনের গানে এল বিরতি, সুর থেমে গেল,
যে পথ চলা ছিল সজীব, সেখানে মৃত্যু এল।

ছলছল চোখে দেখছে সবাই, শেষ বিদায়ের ক্ষণ,
হৃদয়ে দুঃখের ভার, চোখের জলে ভিজছে মন।

মৃত্যু যেমন নিঃশব্দে আসে, তেমনি চলে যায়,
জীবনের সুর কাঁদে, তবু মৃত্যু আসে, এটাই তার মহিমা।

প্রিয়জনের কান্নায় ভরা, ভেজা কণ্ঠের সুর,
মৃত্যু তবু আসে, নিঃশব্দে, নিয়ে যায় দূরে দূর।

জীবনের পথে সে শেষ যাত্রী, থেমে যায় সব কোলাহল,
মৃত্যু আসে, নীরবে, সব মিলিয়ে দেয় সমাহার।

মৃত্যু মানে শেষ নয়, নতুন শুরু, নতুন আলোর দিশা,
মৃত্যুর পরেই তো জীবনের নতুন পথের দেখা।

কিন্তু বিদায়ের বেদন, কষ্টের সুর, স্মৃতির ছায়া,
মৃত্যু এসে সব নিয়ে যায়, তবু রেখে যায় স্মৃতির মায়া।

নির্ভীক সে, হৃদয়হীন, জীবন থেকে তাকে দূরে রাখা যায় না,
মৃত্যু আসে, নিয়ে যায়, জীবন তার কাছে থামে না।

প্রতিটি ধ্বনি, প্রতিটি সুর, মৃত্যুর সুরে বাজে,
মৃত্যু আসে, নীরবে, সবার মাঝে ঘুরে বেড়ায় সব কাজে।

শান্তি আর বিশ্রামের পর, নতুন আলোর জন্ম,
মৃত্যু তবু চিরন্তন, জীবন যেন তার সঙ্গম।

কখনও ব্যথা, কখনও শান্তি, মৃত্যু সবকিছু জানে,
মৃত্যু আসে, নিঃশব্দে, তার মতো কেউ না মানে।

মৃত্যু যেন এক অন্তিম সুর, শেষ গানের কথা,
মৃত্যু শেষে আসে, তবু জীবনের পথটা চলতে থাকে, নতুন কোনো পথে।

কখনও ভয়, কখনও আশা, মৃত্যু যেন এক রহস্য,
মৃত্যু আসে, নিঃশব্দে, রেখে যায় তার ছায়া।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68221.63
ETH 3277.70
USDT 1.00
SBD 2.66